কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা স্ক্যানে আমার নেস্ট কী দেখায়?

নেস্টের জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী?

Windows 8 এবং Windows Vista-এ, Google Nest Wifi এবং Google Wifi উভয়ই ডিফল্টরূপে WPA2 প্রোটোকল ব্যবহার করে। এটি লিগ্যাসি সংযুক্ত ডিভাইসগুলির (যেমন ফোন এবং ট্যাবলেট) সাথে সামঞ্জস্যতা সর্বাধিক করার জন্য। আপনি যদি Google Home অ্যাপ ব্যবহার করেন তাহলে আপনি WPA3 দিয়ে এনক্রিপ্ট করা আপনার ওয়্যারলেস সংযোগ সক্ষম করতে পারেন।

কেন আমার নেস্ট আমার নেটওয়ার্ক খুঁজে পায় না?

সেটিংস> রিসেট> নেটওয়ার্ক নির্বাচন করে, আপনি আপনার নেস্ট থার্মোস্ট্যাটের নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে পারেন। সেটিংস> রিসেট> রিস্টার্ট নির্বাচন করে নেস্ট থার্মোস্ট্যাট শুরু করুন, তারপর সেটিংস> নেটওয়ার্ক নির্বাচন করুন। থার্মোস্ট্যাট আবার চালু হলে, সেটিংস> নেটওয়ার্ক মেনুর মাধ্যমে আবার কানেক্ট করার চেষ্টা করুন।

কেন আমার Google নেস্ট WIFI-এর সাথে কানেক্ট হচ্ছে না?

আনপ্লাগ করার পরে ডিভাইসটি আবার প্লাগ ইন করা উচিত। ওয়াইফাই পয়েন্ট পুনরায় চালু করা প্রয়োজন। আপনার অফলাইন ডিভাইস রিসেট করার পরে, আপনার Google Nest Wifi পয়েন্ট বা অতিরিক্ত রাউটার বা Google Wifi পয়েন্ট যোগ করতে ফিরে যাওয়ার সময় আলোটি সেটআপের জন্য প্রস্তুত হওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত। আপনার আরও সহায়তার প্রয়োজন হলে আপনি সহায়তার জন্য যোগাযোগ করতে পারেন৷

আমি কীভাবে নেস্টে আমার নেটওয়ার্ক সেটিংসে যেতে পারি?

আপনি থার্মোস্ট্যাট রিং এ ক্লিক করে কুইক ভিউ মেনু প্রদর্শন করতে পারেন। আপনি এই মেনু থেকে সেটিংস নির্বাচন করতে পারেন। এই পরিষেবাটি ব্যবহার করার জন্য আপনাকে অবশ্যই রিং চালু করতে হবে এবং একটি নেটওয়ার্ক নির্বাচন করতে হবে৷ আপনার নতুন Wi-Fi নেটওয়ার্ক উপস্থিত না হওয়া পর্যন্ত আপনাকে কয়েক মুহূর্ত অপেক্ষা করতে হতে পারে৷ নতুন নেটওয়ার্কের নাম নির্বাচন করুন এবং নতুন পাসওয়ার্ড লিখুন।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা জানব?

এটি করতে আপনাকে অবশ্যই আপনার মোবাইল ডিভাইসের সেটিংস অ্যাপ্লিকেশন খুলতে হবে। আপনি আপনার Wi-Fi সংযোগের জন্য সেটিংস অ্যাক্সেস করতে পারেন৷ আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক একটি তালিকায় প্রদর্শিত হবে। আপনি যদি নেটওয়ার্কের নাম বা তথ্য বোতামে ট্যাপ করেন, আপনি নেটওয়ার্কের কনফিগারেশন দেখতে পাবেন। নিশ্চিত করুন যে আপনার নেটওয়ার্কের নিরাপত্তার ধরন সঠিকভাবে কনফিগার করা হয়েছে।

লুকানো নেটওয়ার্ক হিসাবে কী দেখায়?

এই প্রশ্নের 6টি উত্তর আছে। আপনি একটি বেতার সম্প্রচার দেখছেন যা আপনার কম্পিউটারে একটি SSID দেখাচ্ছে না৷ সংযোগ উইজার্ড এটির জন্য জিজ্ঞাসা করার সাথে সাথে আপনাকে SSID প্রবেশ করতে হবে৷ একবার সেই তথ্য প্রদান করা হলে, এটি একটি নিয়মিত ওয়্যারলেস সংযোগের মতো আপনার নিরাপত্তা শংসাপত্রের জন্য জিজ্ঞাসা করবে৷

আমার কি WPA3 বা WPA2 ব্যবহার করা উচিত?

WEP এবং WPA এর থেকে ভালো নিরাপত্তা প্রদান করে এবং WPS (Wi-Fi সুরক্ষিত সেটআপ) সক্ষম না থাকলে নিরাপদ। WPA3 এর তুলনায়, এটি সুপারিশ করা হয় না।

আমার কি WPA3 সক্ষম করা উচিত?

এই মুহূর্তে WPA3 সক্ষম করা বাধ্যতামূলক নয় কারণ এটি এখনও প্রয়োগ করা হচ্ছে না। তবে, আপনার হোম নেটওয়ার্কের জন্য আপনাকে অবশ্যই আপনার বেতার নিরাপত্তা বাড়াতে হবে, যাতে আপনি পরে পুরস্কৃত হন।

Google Wifi কোন নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে?

Google Nest বা Google Wifi ডিভাইস এবং Google-এর মধ্যে যোগাযোগের সময়, যোগাযোগ রক্ষা করতে ট্রান্সপোর্ট লেয়ার সিকিউরিটি (TLS) ব্যবহার করা হয়। এটি এমন একটি প্রোটোকল যা ডিভাইস এবং সার্ভারের মধ্যে ব্যবহারকারীর গোপনীয়তা নিশ্চিত করতে ব্যবহৃত হয় যাতে অন্য কেউ বার্তাগুলি দেখতে বা তাদের পরিচালনা করতে না পারে৷

আমার Nest Wi-Fi এর সাথে কানেক্ট না হলে আমি কি করব?

থার্মোস্ট্যাটটি বন্ধ করুন এবং এটি পুনরায় চালু করুন... বাড়িতে ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন এবং এটি ইতিমধ্যে এটি না করে থাকলে এটি পুনরায় চালু করুন৷ আপনার থার্মোস্ট্যাটে নেটওয়ার্ক সেটিংস রিসেট করা উচিত... আপনি যদি একটি অ্যাক্সেস পয়েন্ট ব্যবহার করেন, আপনার রাউটারের সেটিংস পরীক্ষা করুন৷ আপনি এখানে বেমানান তালিকা খুঁজে পেতে পারেন. কোন হস্তক্ষেপ আছে তা নিশ্চিত করুন. নেস্ট থার্মোস্ট্যাটের ব্যাটারি বদলাতে হবে।

আমি কীভাবে আমার নেস্টকে নেটওয়ার্কের সাথে সংযুক্ত করব?

আপনার থার্মোস্ট্যাটের রিং টিপে, আপনি কুইক ভিউ মোডে প্রবেশ করতে পারেন। সেটিংস আইকনে ক্লিক করে, আপনি আপনার পছন্দগুলি পরিবর্তন করতে পারেন৷ নেটওয়ার্ক সেরা বিকল্প। আপনার থার্মোস্ট্যাট উপলব্ধ নেটওয়ার্কগুলির জন্য স্ক্যান করা হয়ে গেলে, আপনার বাড়িতে Wi-Fi নেটওয়ার্ক নির্বাচন করুন৷ পাসওয়ার্ড প্রম্পটের ক্ষেত্রে, আপনার পাসওয়ার্ড লিখুন।

আমি কীভাবে আমার Google নেস্টকে ওয়াই-ফাইয়ের সাথে পুনরায় সংযোগ করতে পারি?

একই ঘরে আপনার Nest Connect-এর সাথে আপনার স্মার্টফোন বা ট্যাবলেট কানেক্ট করুন। আপনি অ্যাপের প্রধান মেনুতে সেটিংস খুঁজে পেতে পারেন। নেস্ট কানেক্ট বিকল্পটি দৃশ্যমান হওয়ার জন্য নিচে স্ক্রোল করতে হতে পারে। আপনি এটিতে ট্যাপ করে একটি সংযোগের সেটিংস পরিবর্তন করতে পারেন। এটিতে ট্যাপ করে Wi-Fi সংযোগ শুরু করুন৷

কেন আমার Nest অফলাইনে যাচ্ছে?

আপনি সেখানে না থাকলে আপনার থার্মোস্ট্যাট স্বয়ংক্রিয়ভাবে রিবুট হবে এবং আপনি চলে গেলে নিয়মিত বিরতিতে আপনার Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করার চেষ্টা করবে। এটি প্রায়শই একটি রাউটার সেটিং সমস্যা বা Wi-Fi হস্তক্ষেপ যা একটি থার্মোস্ট্যাটকে সংযোগ বিচ্ছিন্ন করে এবং ঘন ঘন পুনরায় সংযোগ করে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা মানে কি?

  2. একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী কি কাজ করে?

  3. অ্যাভাস্ট হোম নেটওয়ার্ক নিরাপত্তা স্ক্যান কি করে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?