কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হতে হবে?

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালনের আমার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে। ফায়ারওয়াল এবং এন্ডপয়েন্ট সিকিউরিটির বিভিন্ন প্রকারের জ্ঞান, যেগুলি কীভাবে পরিচালনা, ইনস্টল এবং রক্ষণাবেক্ষণ সহ।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি তাই এই ক্ষেত্রে প্রবেশের জন্য এখনই উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. ম্যালওয়্যার সনাক্ত এবং অপসারণ করার জন্য একটি প্রোগ্রাম। একটি অসঙ্গতি সনাক্ত করা হয়েছে. অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... ডেটা ক্ষতি রোধ করার একটি উপায়... ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... একটি নিরাপত্তা ব্যবস্থা যা শেষবিন্দু রক্ষা করে। ফায়ারওয়াল আছে।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

ZipRecruiter এর মতে, নেটওয়ার্ক সিকিউরিটি বিশেষজ্ঞদের বার্ষিক বেতন মার্কিন যুক্তরাষ্ট্রে $153,500 থেকে $38,000 হতে পারে, তবে বেশিরভাগের আয় $78,500 থেকে $125,000 (25 তম থেকে 75 তম পার্সেন্টাইল) এর মধ্যে, শীর্ষ দশ শতাংশ $ 143,500 উপার্জন করে৷

সাইবার নিরাপত্তায় বিশেষজ্ঞ হতে কী শিখতে হবে?

কম্পিউটারের জন্য অপারেটিং সিস্টেম, হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারে দক্ষতা। কার্যকরভাবে সমস্যা সমাধানের ক্ষমতা। চাপযুক্ত পরিস্থিতিতে শান্ত, সংগৃহীত এবং মনোনিবেশ করার ক্ষমতা। টেলিযোগাযোগ শিল্পের একটি গভীর ধারণা। বিস্তারিত সতর্কতার সাথে পরিচর্যা করা হয়. স্থির থাকার এবং সংকল্পবদ্ধ হওয়ার ক্ষমতা।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

একজন নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

মজুরি*কম (5ম পার্সেন্টাইল)গড় শুরু হচ্ছে $21.54$34.82সামগ্রিক $26.44$46.78Top$30.63$57.27

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন কত?

সাইবার নিরাপত্তা ক্ষেত্রের বিশ্লেষকদের INR ভিত্তিতে অর্থ প্রদান করা হয়। বার্ষিক আয় পাঁচ থেকে ছয় লাখের মধ্যে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা রয়েছে। অল্প সংখ্যক যোগ্য পেশাদার রয়েছে, যার অর্থ এই ক্ষেত্রে কাজের দৃষ্টিভঙ্গি এবং সুযোগগুলি খুব ভাল। আপনি যদি আপনার ক্যারিয়ারের পথে প্রতিশ্রুতিবদ্ধ হন তবে আপনি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। জটিল বিষয়গুলি কার্যকরভাবে যোগাযোগ করার জন্য, লেখক এবং বক্তাকে লিখিত এবং মৌখিক উভয় যোগাযোগের দক্ষতা থাকতে হবে। স্বাধীনভাবে এবং অন্যদের সাথে কার্যকরভাবে কাজ করার ক্ষমতা। একটি সমস্যা সমাধানের পদ্ধতি। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের দ্বারা অনুপ্রেরণা।

তথ্য সুরক্ষায় কর্মরত কর্মীদের কী কী দক্ষতা প্রয়োজন?

প্রথম উদাহরণে, একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষককে বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সমস্যা সমাধানের ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত.... আমি অনুভব করি যে আমাদের যোগাযোগ এবং সহযোগিতা করা দরকার... এটি সৃজনশীলতার বিষয়ে। বিস্তারিত গুরুত্বপূর্ণ. তথ্য প্রযুক্তিতে প্রযুক্তি জ্ঞান।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা গুরুত্বপূর্ণ?

  2. কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করবেন?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হবে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?