কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা?

আপনি কীভাবে নিরাপত্তা ঝুঁকি পরিচালনা করবেন?

ঝুঁকি কমাতে পদক্ষেপ নিন। মূল্যায়ন, পরিকল্পনা, নকশা এবং বাস্তবায়নের মাধ্যমে একটি সামগ্রিক ঝুঁকি-ব্যবস্থাপনা এবং সম্মতি প্রক্রিয়া বাস্তবায়ন করুন। আপনার নিরাপত্তা ব্যবস্থা আপডেট করার মাধ্যমে ক্রমাগত ভিত্তিতে নতুন, ক্রমবর্ধমান হুমকির উত্থান পর্যবেক্ষণ করুন এবং প্রতিরোধ করুন।

আপনি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পরিচালনা করবেন?

আপনার ফায়ারওয়াল ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন। নিশ্চিত করুন অ্যাক্সেস কন্ট্রোল জায়গায় আছে. আইডিএস/আইপিএস সহ সম্ভাব্য প্যাকেট বন্যার দিকে নজর রাখুন। আপনার নেটওয়ার্ক বিভাজন বিবেচনা করুন. ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কের (ভিপিএন) সুবিধা নিন। নিশ্চিত করুন যে মেশিনটি সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা হয়েছে।

আমরা কীভাবে ইন্টারনেট নিরাপত্তার ঝুঁকি কমাতে পারি?

নিশ্চিত করুন যে আপনি সর্বদা সর্বশেষ নিরাপত্তা প্যাচ ব্যবহার করছেন... নিশ্চিত করুন যে বহির্গামী ডেটা সুরক্ষিত আছে... নিশ্চিত করুন আপনার দল নিয়মিত প্রশিক্ষিত। আপনার পাসওয়ার্ড যতটা সম্ভব শক্তিশালী করুন। আপনার ডেটা এনক্রিপ্ট করে সুরক্ষিত করুন... লগইন করার প্রচেষ্টার সংখ্যা সীমিত হওয়া উচিত। আপনি একটি কিল সুইচ ইনস্টল করার কথা বিবেচনা করতে পারেন... নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ড ম্যানেজমেন্ট সিস্টেম সেটআপ করা আছে।

ঝুঁকি পরিচালনার ৪টি উপায় কী কী?

থেকে বিরত থাকা (বাদ দেওয়া, প্রত্যাহার করা বা জড়িত না হওয়া)। (অপ্টিমাইজ - অপ্টিমাইজ - প্রশমিত) (টসোর্স স্থানান্তর বা বীমা) (গ্রহণযোগ্যতা গ্রহণ এবং বাজেট)

নেটওয়ার্ক নিরাপত্তায় ঝুঁকি কী?

একটি প্রতিষ্ঠানের সাইবার নিরাপত্তা ঝুঁকি বলতে হুমকির সম্মুখিন হওয়ার সম্ভাবনা, গুরুত্বপূর্ণ সম্পদের ক্ষতি বা সাইবার আক্রমণের ক্ষেত্রে সুনামগত ক্ষতির সম্ভাবনাকে বোঝায়।

নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা পরিকল্পনা কী?

এটি একটি রোডম্যাপ হিসাবে কাজ করে যা একটি প্রদত্ত সংস্থার সাথে প্রাসঙ্গিক নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনার সমস্যাগুলির রূপরেখা দেয় এবং সমাধান প্রদান করে। এটি এমন একটি পদ্ধতি যা সর্বোত্তম অনুশীলন ব্যবহার করে সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি চিহ্নিত করে এবং হ্রাস করে।

কেন নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা গুরুত্বপূর্ণ?

সমস্ত কর্মী এবং ক্লায়েন্টদের একটি নিরাপদ এবং নিরাপদ কাজের পরিবেশে রাখা হয়। এর মানে হল যে ব্যবসায়িক ক্রিয়াকলাপগুলি আরও স্থিতিশীল হবে এবং আইনি দায়বদ্ধতা কম হবে। ক্ষতিকারক ঘটনা থেকে কোম্পানির পাশাপাশি পরিবেশ রক্ষায় সহায়তা করে। লেনদেনের সাথে জড়িত সমস্ত ব্যক্তি এবং সম্পদ সুরক্ষিত থাকবে৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা বলতে কী বোঝায়?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। হার্ডওয়্যার ছাড়াও সফটওয়্যারও একটি অবিচ্ছেদ্য অংশ। এটি লক্ষ্যবস্তুতে অসংখ্য হুমকি রয়েছে। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।

নেটওয়ার্ক নিরাপত্তা সমাধান কি?

পূর্ব-নির্ধারিত নিরাপত্তা বিধি সহ সমস্ত নেটওয়ার্ক ট্র্যাফিক নিয়ন্ত্রণ করা হয় ফায়ারওয়ালের মাধ্যমে। একটি নেটওয়ার্ককে ভাগ করা অপরিহার্য... দূরবর্তী অ্যাক্সেসের মাধ্যমে একটি VPN এর সাথে সংযোগ করুন... ইমেলের নিরাপত্তা। ডেটা লস প্রিভেনশন (DLP) প্রক্রিয়া... নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা (IPS)... স্যান্ডবক্সিংয়ের ধারণা... হাইপারস্কেল যুগে নেটওয়ার্ক নিরাপত্তা।

কিভাবে সাইবার ঝুঁকি নিয়ন্ত্রণ করা যায়?

আপনার জায়গায় নিরাপত্তা ব্যবস্থা আছে। প্যাচ ব্যবহার করা উচিত। নিশ্চিত করুন যে বহির্গামী ডেটা সুরক্ষিত আছে... সমস্যাটি জনগণের নজরে আনুন... আপনার পাসওয়ার্ডগুলি যতটা সম্ভব শক্তিশালী করুন৷ নিশ্চিত করুন যে শারীরিক নিরাপত্তা অলক্ষিত যান না. ডেটা এনক্রিপ্ট করা একটি ভাল ধারণা... একটি সাইবার বীমা পলিসি কেনা যেতে পারে৷


  1. একটি প্রতিষ্ঠানে নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে পরিচালনা করবেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি বিশ্লেষণ গণনা কিভাবে?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা একটি ঝুঁকি মূল্যায়ন করতে?