কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক কি?

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক কত উপার্জন করে?

মার্কিন যুক্তরাষ্ট্রে নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকের গড় বেতন হল $79,843৷ শ্রম পরিসংখ্যান ব্যুরো দ্বারা প্রকাশিত বেতনের তথ্য অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে গড় নেটওয়ার্ক নিরাপত্তা সিস্টেম বিশ্লেষকের বেতন হল $89,865, কিন্তু পরিসীমা গড়ে $78,849 এবং $105,236 এর মধ্যে বিস্তৃত৷

আইটি নিরাপত্তা বিশ্লেষক কী করেন?

কম্পিউটার নেটওয়ার্কগুলি ফায়ারওয়ালের মতো সফ্টওয়্যার ইনস্টল করে তথ্য সুরক্ষা বিশ্লেষক দ্বারা সুরক্ষিত। প্রতিষ্ঠানের কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেম তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের দ্বারা সুরক্ষিত। আরো সাইবার হামলার সাথে সাথে তাদের দায়িত্বের পরিধি ক্রমাগত প্রসারিত হচ্ছে।

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

প্রথম উদাহরণে, একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষককে বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সমস্যা সমাধানের ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত.... আমি অনুভব করি যে আমাদের যোগাযোগ এবং সহযোগিতা করা দরকার... এটি সৃজনশীলতার বিষয়ে। বিস্তারিত গুরুত্বপূর্ণ. তথ্য প্রযুক্তিতে প্রযুক্তি জ্ঞান।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা ব্যক্তি কী করেন?

শ্রম পরিসংখ্যান ব্যুরো দ্বারা নির্দেশিত হিসাবে, সাইবার নিরাপত্তা বিশ্লেষকরা কোম্পানির কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের জন্য নিরাপত্তা ব্যবস্থা পরিকল্পনা করে এবং কার্যকর করে। নিরাপত্তা বিশ্লেষক হুমকির ল্যান্ডস্কেপের উপর ধ্রুবক নজর রাখে এবং তাদের প্রতিষ্ঠানের নেটওয়ার্কের নিরাপত্তার উপর নজর রাখে।

একজন নিরাপত্তা বিশ্লেষকের ভূমিকা কী?

একটি কোম্পানির ডিজিটাল সম্পদ যাতে অননুমোদিত ব্যক্তিদের দ্বারা অ্যাক্সেসযোগ্য না হয় তা নিশ্চিত করা নিরাপত্তা বিশ্লেষকের দায়িত্ব। দুর্বলতার জন্য পরীক্ষা করা এবং নিরাপত্তা মূল্যায়ন সম্পর্কিত ঝুঁকি বিশ্লেষণ করা। নিরাপত্তা আপ টু ডেট নিশ্চিত করার জন্য অভ্যন্তরীণ এবং বাহ্যিক নিরীক্ষা করা হয়েছে৷

একজন IT নিরাপত্তা বিশ্লেষক কত উপার্জন করেন?

2014 সালের হিসাবে, ক্যালিফোর্নিয়ার একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষকের গড় বেতন ছিল $109,200।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক কী করেন?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষণের ক্ষেত্রে, ডেটা, নেটওয়ার্ক এবং কম্পিউটারগুলি সুরক্ষা ব্যবস্থা ডিজাইন, পরিকল্পনা এবং বাস্তবায়নের মাধ্যমে সুরক্ষিত। ডেটা রক্ষণাবেক্ষণের পাশাপাশি, তারা পরিষেবার বাধা রোধ করে এবং ডেটা ক্ষতি প্রতিরোধ করে।

একজন নিরাপত্তা বিশ্লেষক এক ঘণ্টায় কত করে?

পার্সেন্টাইল ঘন্টায় বেতনের হার অবস্থান25তম পার্সেন্টাইল সিকিউরিটি গার্ড - নিরস্ত্র বেতন $15US50তম পার্সেন্টাইল সিকিউরিটি গার্ড - নিরস্ত্র বেতন $16US75তম পার্সেন্টাইল সিকিউরিটি গার্ড - নিরস্ত্র বেতন $18US90তম পারসেন্টাইল সিকিউরিটি গার্ড - নিরস্ত্র বেতন $20US

একজন নিরাপত্তা বিশ্লেষক কত উপার্জন করেন?

2019 সালে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের গড় আয় ছিল $99,730। $128,640, ar, যখন সর্বনিম্ন-প্রদান 25 শতাংশ $75,450 করেছে৷

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে হলে আমাকে কী জানতে হবে?

ডেটা সুরক্ষার একজন বিশ্লেষকের সাধারণত কম্পিউটার বিজ্ঞান, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং বা তথ্য নিশ্চয়তায় কমপক্ষে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কোম্পানিগুলো অবশ্য প্রায়ই ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রিধারী আবেদনকারীদের খোঁজে।

একজন নিরাপত্তা বিশ্লেষক কী করেন?

নিরাপত্তা বিশ্লেষকদের দ্বারা পর্যবেক্ষণ করা সিস্টেম এবং নেটওয়ার্কগুলি সফ্টওয়্যার দ্বারা ইনস্টল, পরিচালিত এবং আপডেট করা হয়। নেটওয়ার্ক সুরক্ষিত করার জন্য, এই গ্রুপটি নিশ্চিত করে যে সমস্ত সফ্টওয়্যার সঠিকভাবে সুরক্ষিত আছে। নেটওয়ার্কের নিরাপত্তা সংক্রান্ত প্রতিবেদন বিশ্লেষকরা নিয়মিতভাবে তৈরি করতে পারেন।

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন শিক্ষার প্রয়োজন?

বেশিরভাগ নিরাপত্তা বিশ্লেষকদের ক্ষেত্রে যোগদানের আগে কম্পিউটার বিজ্ঞান, প্রোগ্রামিং বা অন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি রয়েছে। সাধারণভাবে, নিয়োগকর্তারা এন্ট্রি-লেভেল সিকিউরিটি অ্যানালিস্ট খুঁজছেন তারা সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর বা অনুরূপ ভূমিকা হিসেবে অভিজ্ঞতা খুঁজছেন।

একজন নিরাপত্তা বিশ্লেষককে তার কাজ ভালোভাবে করার জন্য তার কিছু গুণাবলী থাকতে হবে?

একজন সফল নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার যা জানা দরকার... সমালোচনামূলক চিন্তার গুরুত্ব। একটি কার্যকর উপায়ে জটিল সমস্যা সমাধান করা। এটা সব যোগাযোগ দিয়ে শুরু হয়... একটি সিদ্ধান্ত নিতে হবে. এটি একটি সিস্টেম বিশ্লেষণ. শেখার দ্রুততম উপায়। সক্রিয় হওয়া গুরুত্বপূর্ণ।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক সত্যিই কি করে?