কম্পিউটার

কেন নেটওয়ার্ক নিরাপত্তা শিখবেন?

নেটওয়ার্ক নিরাপত্তার মূল উদ্দেশ্য কী?

নিরাপত্তা হল আপনার নেটওয়ার্কে লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য ধরনের হুমকি প্রতিরোধ করার একটি উপায়। একটি বিস্তৃত শব্দ যা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয় সমাধান, সেইসাথে নেটওয়ার্কগুলি কীভাবে ব্যবহার করা হয়, অ্যাক্সেসযোগ্যতা এবং সামগ্রিক নিরাপত্তা তৈরি করা হয় তার সাথে সম্পর্কিত প্রক্রিয়া, নিয়ম এবং কনফিগারেশন বর্ণনা করতে ব্যবহার করা যেতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তায় আপনি কী শিখবেন?

গভীরভাবে সাইবার সিকিউরিটি কোর্সের শিক্ষার্থীরা সাইবার আক্রমণ থেকে কম্পিউটিং সিস্টেম, নেটওয়ার্ক এবং ডেটা কীভাবে রক্ষা করতে হয় তা শিখে। মনিটরিং সিস্টেম এবং হুমকি মোকাবেলা করা কোর্সের একটি প্রধান অংশ হবে। আইটি সিকিউরিটি ডিগ্রী প্রোগ্রামের পাঠ্যক্রম এইভাবে অতি সরলীকৃত করা হয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি এবং কেন আমাদের এটি প্রয়োজন?

নেটওয়ার্ক নিরাপত্তা বর্ণনা করুন। একটি নেটওয়ার্ক সুরক্ষিত করার জন্য পদক্ষেপ নেওয়ার অর্থ নিশ্চিত করা যে কোনও ক্ষতিকারক ব্যবহারকারী, ডিভাইস বা তথ্যের অপব্যবহার বা দুর্ঘটনাবশত ধ্বংস করা হয়নি। একটি নেটওয়ার্ক মসৃণভাবে চলে এবং সমস্ত বৈধ ব্যবহারকারী নিরাপদ তা নিশ্চিত করতে, নেটওয়ার্ক নিরাপত্তা অপরিহার্য৷

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা থেকে উপকৃত হব?

বৃহৎ সিস্টেমের মধ্যে বিশ্বাস গড়ে তোলা, যার ফলে প্রত্যেকের নিরাপত্তা হয়। ... ঝুঁকি কমানোর একটি উপায়... মালিকানা তথ্যের সুরক্ষা নিশ্চিত করে... আরও আধুনিক কাজের পরিবেশ তৈরির সুবিধা দেয়। সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... আচরণগত নিদর্শন বিশ্লেষণ।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. ম্যালওয়্যার সনাক্ত এবং অপসারণ করার জন্য একটি প্রোগ্রাম। একটি অসঙ্গতি সনাক্ত করা হয়েছে. অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... ডেটা ক্ষতি রোধ করার একটি উপায়... ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... একটি নিরাপত্তা ব্যবস্থা যা শেষবিন্দু রক্ষা করে। ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা শেখা কতটা কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় কঠিন হতে পারে, তবে সাধারণত উচ্চ স্তরের গণিত ক্লাস বা নিবিড় ল্যাব বা ব্যবহারিক ক্লাস নেই। এটি শিক্ষার্থীদের জন্য কোর্স পরিচালনা করা সহজ করে তোলে।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা কোর্স কি?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। এর সংক্ষিপ্ত রূপ হল CISSP, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম) তথ্য নিরাপত্তা পরিচালনার জন্য প্রত্যয়িত। সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউড সিকিউরিটির একজন প্রত্যয়িত পেশাদার... একজন ইনফরমেশন সিস্টেম অডিটর যিনি CISA হিসেবে প্রত্যয়িত। এই কোর্সটি আপনাকে COBIT 5 সার্টিফিকেশন পরীক্ষার জন্য প্রস্তুত করবে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা সহজ?

বাস্তবে, সত্য এবং এই অতিরঞ্জনের মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে। অন্য যেকোনো ধরনের চাকরির ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য- আপনার যদি প্রাথমিক স্তরের বুদ্ধিমত্তা থাকে এবং আপনি প্রচুর পরিশ্রম করেন, তাহলে আপনি একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হয়ে উঠতে পারেন। আমরা সাইবার নিরাপত্তা পরীক্ষা করব।

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যাখ্যা কি?

একটি নেটওয়ার্কের ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতা রক্ষা করে এমন প্রযুক্তির একটি সেটকে নেটওয়ার্ক নিরাপত্তা বলা হয়। এটি একটি নেটওয়ার্কের মধ্যে প্রবেশ বা প্রসারিত হতে সম্ভাব্য হুমকির একটি বিন্যাস প্রতিরোধ করে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে, অনেক সাইবার সিকিউরিটি পজিশনে, এন্ট্রি-লেভেল অভিজ্ঞতার মধ্যে একটি স্নাতক ডিগ্রী এবং তিন বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা অন্তর্ভুক্ত থাকে। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন। ডক্টরেট সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।

নিরাপত্তার প্রয়োজনীয়তা কী?

প্রতিষ্ঠানের কাজ রক্ষণাবেক্ষণ করা:... নিশ্চিত করুন যে অ্যাপ্লিকেশনগুলি নিরাপদে চলছে:... ডেটা সুরক্ষা:সংস্থার দ্বারা সংগৃহীত এবং ব্যবহৃত ডেটা রক্ষা করা... সংস্থাগুলিকে রক্ষা করা:

আমি কীভাবে এটির নিরাপত্তা থেকে উপকৃত হব?

ডিজিটাল সুরক্ষার মাধ্যমে সাইবার নিরাপত্তা সমাধানের মাধ্যমে আপনার কর্মচারীর নিরাপত্তা নিশ্চিত করা হয় যা তাদের র‍্যানসমওয়্যার এবং অ্যাডওয়্যারের মতো ক্ষতিকারক হুমকি থেকে রক্ষা করে। উন্নত উত্পাদনশীলতা - ভাইরাসগুলি কম্পিউটারকে ক্রল করার গতি কমিয়ে দিতে পারে, যার ফলে কোনো কাজ করা প্রায় অসম্ভব হয়ে পড়ে।

একটি নেটওয়ার্কের ৫টি সুবিধা কী কী?

তথ্য আরো সহজলভ্য এবং যোগাযোগ উন্নত হয়. এটি সংস্থানগুলি ভাগ করা সহজ করে তোলে... ভাগ করা ফাইলগুলি এখন অ্যাক্সেস করা সহজ৷ এই সিস্টেমের নমনীয় প্রকৃতি এটিকে দুর্দান্ত করে তোলে... এই সিস্টেমের সাথে যুক্ত কোন অতিরিক্ত খরচ নেই... এটি প্রক্রিয়াটির দক্ষতা বাড়াবে। স্টোরেজ ক্ষমতা বৃদ্ধি করা হয়। এতে কোনো স্বাধীনতা নেই।


  1. কেন নেটওয়ার্ক নিরাপত্তা গুরুত্বপূর্ণ?

  2. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  3. কেন আমি নেটওয়ার্ক নিরাপত্তা ছেড়ে দিয়েছি?

  4. কেন নেটওয়ার্ক নিরাপত্তা এত কঠিন?