কম্পিউটার

কেন নেটওয়ার্ক নিরাপত্তা এত কঠিন?

কেন নেটওয়ার্ক নিরাপত্তা কঠিন?

সাইবার নিরাপত্তা ঝুঁকি পরিচালনা করা একটি কঠিন কাজ, কারণ এর জন্য প্রতিষ্ঠানের দৃঢ় অংশগ্রহণ প্রয়োজন। ফলস্বরূপ, এটি শুধুমাত্র তাদের ক্ষেত্রেই প্রযোজ্য নয় যারা ঝুঁকি মূল্যায়ন, নিয়ন্ত্রণ, যাচাইকরণ এবং পুনরুদ্ধারের দায়িত্বপ্রাপ্ত, কিন্তু সংস্থার মধ্যে থাকা প্রত্যেকের জন্যও প্রযোজ্য৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় কঠিন হতে পারে, কিন্তু সাধারণত কোন উচ্চ স্তরের গণিত ক্লাস বা নিবিড় ল্যাব বা ব্যবহারিক ক্লাস নেই। এটি শিক্ষার্থীদের জন্য কোর্স পরিচালনা করা সহজ করে তোলে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবারসিকিউরিটিতে একটি চাকরি অত্যন্ত ফলপ্রসূ হতে পারে তা সত্ত্বেও, এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। আপনি যদি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারে আগ্রহী হন, তাহলে চাকরির কিছু দায়িত্ব এবং কীভাবে এই কাজগুলি একে অপরের থেকে আলাদা তা শিখতে আপনার সহায়ক হতে পারে।

সাইবার নিরাপত্তা কি একটি কঠিন প্রধান?

অন্যান্য ডিগ্রির বিকল্পগুলির মতো, সাইবার সুরক্ষা ডিগ্রিগুলি মানবিক বা ব্যবসার মতো অ-গবেষণা মেজরগুলির তুলনায় বেশি চ্যালেঞ্জিং হতে থাকে তবে সাধারণত বিজ্ঞান এবং প্রকৌশলের ডিগ্রিগুলির মতো কঠিন নয় যেখানে উল্লেখযোগ্য পরিমাণে গবেষণা বা পরীক্ষাগার প্রশিক্ষণ জড়িত থাকে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি সহজ?

একটি সুরক্ষিত নেটওয়ার্ক তৈরি করার জন্য, অনেক দীর্ঘ ঘন্টা কাজ করতে হবে, এবং এমনকি আরও বেশি সময় পুরো নেটওয়ার্কের উপর দিয়ে যেতে এবং নিরাপদ নয় এমন অ্যাক্সেসের পয়েন্টগুলি পরীক্ষা করতে ব্যয় করতে হবে। যখন এই সময়গুলি আপনার উপর থাকে, তখন সম্পূর্ণ মনোযোগ দেওয়া অপরিহার্য৷

নেটওয়ার্ক নিরাপত্তা শিখতে কতক্ষণ সময় লাগে?

সাইবার নিরাপত্তা ধারণাগুলি কার্যকরভাবে প্রয়োগ করার আগে একজন ব্যক্তিকে দুই বছর বা তার বেশি সময় ব্যয় করতে হবে। সাইবার সিকিউরিটি সম্বন্ধে শিখতে যে সময় লাগে তা বিভিন্ন কারণ প্রভাবিত করতে পারে, যেমন ব্যক্তির পটভূমি এবং তারা কতটা গভীরভাবে যেতে চায়।

নেটওয়ার্ক নিরাপত্তা কি চাপযুক্ত?

সাইবার সিকিউরিটি কি একটি চাপের কাজ? সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির স্টাফ সদস্যদের চাপের অভিজ্ঞতা হওয়া অস্বাভাবিক কিছু নয়, বিশেষ করে যদি তারা ঘটনা ব্যবস্থাপনার সাথে মোকাবিলা করে, কারণ একটি গুরুতর ঘটনার অর্থ চাপের মধ্যে কাজ করা এবং কাজটি দ্রুত সম্পন্ন করা হতে পারে। পরিবর্তে, এর অর্থ ঘটনাটি ধারণ করার জন্য দীর্ঘ সময় ধরে কাজ করা।

আইটি নিরাপত্তা কি একটি ভালো ক্যারিয়ার?

মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমানে, এটি শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) দ্বারা এক নম্বরে রয়েছে। সমস্ত শিল্পে দ্রুত বর্ধনশীল পেশাগুলির মধ্যে 16টি রয়েছে৷ ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস ডেটা অনুসারে, বেতন, কর্মসংস্থানের হার এবং কাজের বৃদ্ধির উপর ভিত্তি করে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের 2018 সালের দ্বিতীয় সেরা প্রযুক্তির চাকরি হিসাবে স্থান দেওয়া হয়েছে। ইউএস নিউজ ও ওয়ার্ল্ড রিপোর্টের র‍্যাঙ্কিং।


  1. কেন নেটওয়ার্ক নিরাপত্তা গুরুত্বপূর্ণ?

  2. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  3. কেন আমি নেটওয়ার্ক নিরাপত্তা ছেড়ে দিয়েছি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা কঠিন?