কম্পিউটার

শীর্ষ 3 নেটওয়ার্ক নিরাপত্তা হুমকির সম্মুখীন প্রতিষ্ঠান এবং কিভাবে তাদের এড়াতে?

আজকের শীর্ষ তিনটি আইটি নিরাপত্তা হুমকি কী?

একটি নেটওয়ার্কের পরিধি এবং এন্ডপয়েন্টের জন্য নিরাপত্তা ব্যবস্থা... মোবাইল ম্যালওয়ারের হুমকি বাড়ছে... G-to-Wi-Fi নিরাপত্তা দুর্বলতাগুলি নিম্নরূপ... IoT ডিভাইসগুলি ইন্টারনেটের সাথে সংযুক্ত, যা মানে তারা দূর থেকে অ্যাক্সেস করা যেতে পারে। এগুলি গভীর নকল। র‍্যানসমওয়্যার উচ্চ মাত্রার পরিশীলিততার সাথে আক্রমণ করে। অভ্যন্তরীণ হুমকির বিপদ... API-তে একটি দুর্বলতা এবং লঙ্ঘন।

নেটওয়ার্কের জন্য তিনটি প্রধান হুমকি কী কী?

বিটকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সিগুলি নেটওয়ার্ক জুড়ে ছড়িয়ে পড়ার জন্য র্যানসমওয়্যারের মতো নেটওয়ার্ক নিরাপত্তা হুমকিকে সক্ষম করে। একটি বটনেট লিঙ্কযুক্ত কম্পিউটারগুলির একটি সিরিজ। DDoS (পরিষেবার বিতরণ অস্বীকার) আক্রমণ... এই ক্ষেত্রে, এটি ক্রিপ্টোজ্যাকিং। এটা প্রতারণা একটি কাজ. নেটওয়ার্ক নিরাপত্তা কর্মীদের পক্ষ থেকে প্রস্তুতির অভাব।

তথ্য নিরাপত্তার জন্য ৩টি হুমকি কী?

সফ্টওয়্যার আক্রমণ, মেধা সম্পত্তি চুরি, পরিচয় চুরি, সরঞ্জাম বা তথ্য চুরি, বা নাশকতা সব তথ্য নিরাপত্তা হুমকির উদাহরণ৷

সবচেয়ে সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কি?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

তিনটি সবচেয়ে সাধারণ নিরাপত্তা হুমকি কি?

দূষিত সফ্টওয়্যার শব্দটি বিভিন্ন ধরণের সফ্টওয়্যার প্রোগ্রামকে বোঝায় যা কম্পিউটার এবং নেটওয়ার্কের ক্ষতি করতে পারে। কম্পিউটার ওয়ার্মের একটি উদাহরণ হল... স্প্যাম হিসাবে পাঠানো মেলগুলি... এটি প্রতারণার একটি কাজ৷ বটনেট::

তিনটি সাধারণ নিরাপত্তা হুমকি কী এবং কেন?

এটা প্রতারণা একটি কাজ. সাইবার অপরাধীরা তথ্য চুরি করার জন্য র্যানসমওয়্যার ব্যবহার করে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করে... আপনি স্পাইওয়্যার বা ট্রোজান হর্স দ্বারা সংক্রামিত হতে পারেন... একটি আক্রমণ যা ব্যবহারকারীদের অসম পরিমাণ লোডের কারণে প্রভাবিত করে৷ জম্বি কম্পিউটারের একটি নেটওয়ার্ক আছে... কম্পিউটারে ম্যালওয়্যার আছে... আপনি বৈধ সফটওয়্যার এবং ওয়েবসাইটের মাধ্যমে ভাইরাসে আক্রান্ত হতে পারেন। ভাইরাসগুলি আপনার কম্পিউটার এবং আপনার পরিচিত সকলের কম্পিউটারকে সংক্রমিত করে৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

তিনটি সাধারণ নিরাপত্তা হুমকি কী এবং কেন?

"কম্পিউটার ভাইরাস" শব্দটি হয়তো আমাদের সবারই পরিচিত; তাদের সম্পর্কে আমাদের সবার মতামত আছে। নিরাপত্তা সফ্টওয়্যার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার হিসাবে পোজিং. প্রতারকরা কম্পিউটার ভাইরাসের ভয়কে কাজে লাগিয়ে ইন্টারনেট জালিয়াতি করার একটি নতুন উপায় আবিষ্কার করেছে। ট্রোজানদের ঘোড়া... সেখানে প্রচুর ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার রয়েছে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করুন... একটি DDOS আক্রমণ এবং DoS আক্রমণ শুরু হয়েছে৷ এটা প্রতারণা একটি কাজ. আপনি রুট করছেন।

3টি প্রধান ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত।

একটি নেটওয়ার্কের প্রধান হুমকি কি?

এটা স্পাইওয়্যার. ফিশিং কেলেঙ্কারি। প্রকৃতির শক্তি। পরিষেবাটি অস্বীকার করা হচ্ছে। তথ্য চুরি করা এবং আটকানো বেআইনি। এটি কাঠামোগত ক্যোয়ারী ভাষার মাধ্যমে ইনজেক্ট করা হয়। নেটওয়ার্কের নীতি অপর্যাপ্ত। যারা বসবাস করে।

নেটওয়ার্ক হুমকির ধরন কি কি?

অননুমোদিত অ্যাক্সেস হল যখন আক্রমণকারীরা এটি করার অনুমতি ছাড়াই একটি নেটওয়ার্ক অ্যাক্সেস করে। পরিষেবা অস্বীকার করে পরিষেবা ব্যাহত করে এমন আক্রমণ। রাস্তার মাঝখানে একজন লোক আক্রমণ করছে। বেশ কয়েকটি কোড এবং এসকিউএল ইনজেকশন আক্রমণ সনাক্ত করা হয়েছে। একটি বিশেষাধিকার বৃদ্ধি সঞ্চালিত হয়. ভিতর থেকে হুমকি আছে।

তথ্যের প্রতি ৩টি শারীরিক হুমকি কি?

নথির এই বিভাগটি তিনটি (3) প্রধান বিভাগে ঝুঁকি তালিকাভুক্ত করে; অভ্যন্তরীণ:আগুন, অস্থিতিশীল বিদ্যুৎ সরবরাহ, ঘরের হার্ডওয়্যারের আর্দ্রতা, ভূমিকম্প ইত্যাদি। বাহ্যিক:বজ্রপাত, বন্যা এবং ভূমিকম্প বাহ্যিক ঝুঁকির মধ্যে রয়েছে।

তথ্য নিরাপত্তার ৩টি বিভাগ কী?

প্রযুক্তিগত, প্রশাসনিক এবং শারীরিক নিয়ন্ত্রণ ছাড়াও, তিনটি প্রধান ধরনের আইটি নিরাপত্তা রয়েছে। সুরক্ষা নিয়ন্ত্রণগুলি প্রতিরোধ, গোয়েন্দা কাজ, সংশোধন, ক্ষতিপূরণ বা প্রতিরোধের প্রধান উদ্দেশ্যগুলি অর্জনের জন্য প্রয়োগ করা যেতে পারে৷

একটি কম্পিউটার নেটওয়ার্কে নিরাপত্তা হুমকির 3টি বিভাগ কী কী?

এটা স্পাইওয়্যার. সাইবার হুমকি যা উন্নত এবং স্থায়ী। একটি আক্রমণ যা একটি নেটওয়ার্কের পরিষেবাগুলিকে ব্যাহত করে৷

সাধারণ নিরাপত্তা হুমকি কি?

একটি গুরুত্বপূর্ণ নিরাপত্তা হুমকি স্প্যাম. স্প্যাম হল সবচেয়ে সাধারণ নিরাপত্তা হুমকির মধ্যে একটি... ফার্মাকোলজির শিল্প... এটি প্রতারণার একটি কাজ। সাইবার অপরাধীরা তথ্য চুরি করার জন্য র্যানসমওয়্যার ব্যবহার করে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করে... আপনি স্পাইওয়্যার বা ট্রোজান হর্স দ্বারা সংক্রামিত হতে পারেন... একটি আক্রমণ যা ব্যবহারকারীদের অসম পরিমাণ লোডের কারণে প্রভাবিত করে৷ ইন্টারনেটে জম্বি কম্পিউটারের গ্রুপ রয়েছে।

কিছু ​​সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা দুর্বলতা এবং হুমকিগুলি কী কী?

ডেটা এনক্রিপ্ট করা হয়নি। ওএস কমান্ড ইনজেক্ট করা সম্ভব। এসকিউএল কোডের একটি ইনজেকশন। একটি বাফার ওভারফ্লো ঘটেছে. সমালোচনামূলক ফাংশনগুলির জন্য প্রমাণীকরণের সাথে একটি সমস্যা রয়েছে৷ অনুমোদন দেওয়া হয়নি. একটি বিপজ্জনক ফাইল প্রকার সীমাবদ্ধতা ছাড়া আপলোড করা যেতে পারে. ত্রুটিপূর্ণ তথ্যের উপর ভিত্তি করে নিরাপত্তাহীনতার সিদ্ধান্ত।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা এবং ssid খুঁজে পেতে?

  2. 6টি ইনস্টাগ্রাম স্ক্যাম এবং কীভাবে সেগুলি এড়ানো যায়

  3. সাধারণ ওয়্যারলেস নেটওয়ার্ক আক্রমণ এবং কীভাবে সেগুলি এড়ানো যায়

  4. শীর্ষ 5 ভাগ করা হোস্টিং সুরক্ষা ঝুঁকি (এবং কীভাবে সেগুলি প্রতিরোধ করা যায়)