কম্পিউটার

কোন তিনটি আইটেম একটি কোম্পানির জন্য প্রাথমিক নেটওয়ার্ক নিরাপত্তা উদ্দেশ্য?

নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য কী?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, এর অর্থ নিশ্চিত করা যে নেটওয়ার্ক এবং ডেটা ব্যবহারযোগ্য, নির্ভরযোগ্য, সুরক্ষিত এবং খাঁটি। একটি নেটওয়ার্ক কার্যকরভাবে কাজ করার জন্য, এটি বিভিন্ন হুমকি থেকে রক্ষা করা আবশ্যক। গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা বজায় রাখা নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক উদ্দেশ্য।

নেটওয়ার্ক নিরাপত্তার তিনটি লক্ষ্য কী?

তথ্য নিরাপত্তা, যা তিনটি মৌলিক উদ্দেশ্য নিয়ে গঠিত, যেমন কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের নিরাপত্তা, প্রায় সবসময় কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের নিরাপত্তার সাথে সম্পর্কিত।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক নীতিগুলি কী কী?

একটি নেটওয়ার্কে নিরাপত্তা C-I-A নীতি (গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা) দ্বারা সংজ্ঞায়িত করা হয়। এটা সম্ভব যে এই নীতিগুলির একটি অন্যটির চেয়ে বেশি গুরুত্বপূর্ণ, প্রয়োগ এবং প্রসঙ্গের উপর নির্ভর করে৷

নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক উদ্দেশ্যগুলি কী কী?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা বজায় রাখা নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক উদ্দেশ্য। CIA ত্রিভুজটি সাধারণত এই তিনটি নেটওয়ার্ক নিরাপত্তা স্তম্ভ বর্ণনা করতে ব্যবহৃত হয়।

নিচের কোনটি প্রাথমিক নিরাপত্তা উদ্দেশ্য?

নিরাপত্তার লক্ষ্য হল গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা নিশ্চিত করা, যাকে সাধারণত CIA Triad বলা হয়।

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

নেটওয়ার্ক নিরাপত্তা এর ধরন এবং ব্যবস্থাপনা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য হল আপনার প্রতিষ্ঠানের সম্পদ, সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার, সেইসাথে আপনার ভাগ করা ডেটার নিরাপত্তা নিশ্চিত করা। নেটওয়ার্ক সিস্টেম নিরীক্ষণ এবং নিয়ন্ত্রণের পাশাপাশি, নেটওয়ার্ক নিরাপত্তা কোন অননুমোদিত অ্যাক্সেস, অপব্যবহার এবং অবাঞ্ছিত পরিবর্তন সনাক্তকরণ এবং প্রতিরোধে মনোনিবেশ করে।

তিন ধরনের নিরাপত্তা কি কি?

নিরাপত্তার জন্য নিয়ন্ত্রণকে তিনটি প্রধান ক্ষেত্র বা বিভাগে ভাগ করা যায়। ম্যানেজমেন্ট সিকিউরিটি কন্ট্রোল, অপারেশনাল সিকিউরিটি কন্ট্রোল, এবং ফিজিক্যাল সিকিউরিটি কন্ট্রোল সবই এর অংশ।

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকির ধরন কি কি?

ভাইরাস, ওয়ার্ম, স্পাইওয়্যার, র্যানসমওয়্যার ইত্যাদি ম্যালওয়ারের উদাহরণ। একটি ইমোটিকন সম্পর্কে কয়েকটি শব্দ... পরিষেবা অস্বীকার করার চেষ্টা করা হয়েছে৷ মাঝখানে... আমি ফিশিং এর শিকার... এটি এসকিউএল সার্ভারে ডেটা ইনজেক্ট করে কাজ করে... আক্রমণের পদ্ধতি হিসেবে পাসওয়ার্ডের ব্যবহার।

5টি মৌলিক নিরাপত্তা নীতি কী কী?

গোপনীয় তথ্যের অ্যাক্সেস সীমিত হওয়া উচিত যাতে শুধুমাত্র যাদের এটির প্রয়োজন তাদেরই এটি করার অনুমতি দেওয়া হয়। যতটা সম্ভব কম অ্যাক্সেস থাকা উচিত। লেয়ারিং নিরাপত্তার সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত, যেহেতু ব্যবহারকারী কোন স্তরে আছে সে অনুযায়ী আপনাকে অবশ্যই বিভিন্ন ধরনের নিরাপত্তা ব্যবহার করতে হবে। আক্রমণকারী আক্রমণ করবে সেই স্তরের উপর নির্ভর করে, তাদের অবশ্যই বিভিন্ন কৌশল ব্যবহার করতে হবে।

নেটওয়ার্ক নিরাপত্তা এবং সাইবার আক্রমণের মূল নীতিগুলি কী কী?

চারটি সাইবার নিরাপত্তা নীতি রয়েছে:চারটি মূল ক্রিয়াকলাপে বিভক্ত:পরিচালনা, সুরক্ষা, সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া। সনাক্তকরণ এবং পরিচালনার জন্য নিরাপত্তা ঝুঁকি:সনাক্তকরণ এবং পরিচালনা করা। নিরাপত্তা নিয়ন্ত্রণ বাস্তবায়নের মাধ্যমে একটি নিরাপদ পরিবেশ অর্জন করা হয়। সাইবার সিকিউরিটি ইভেন্টগুলি সনাক্ত করার মাধ্যমে সনাক্ত করা যায় এবং বোঝা যায়।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেনগুলির মধ্যে কোনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ?

  2. নেটওয়ার্ক নিরাপত্তায় তিন ধরনের স্ক্যানিং কি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আটটি নিরাপত্তা ব্যবস্থা কী কী?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?