কম্পিউটার

এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?

এন্ট্রি-লেভেল সাইবার নিরাপত্তা কী করে?

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হিসেবে আপনার ভূমিকায়, আপনি ব্যবসা এবং তাদের গ্রাহকদের নিরাপত্তা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। একটি সাধারণ নিয়ম হিসাবে, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পেশাদাররা লগ মনিটরিং, ব্যাকআপ ম্যানেজমেন্ট এবং আপডেট করার মতো সমস্যাগুলি পরিচালনা করে৷

এন্ট্রি-লেভেল সাইবার নিরাপত্তার একটি ভালো কাজ কী?

আমি একজন নিরাপত্তা বিশ্লেষক/ব্যবস্থাপক... আমি একজন নিরাপত্তা বিশেষজ্ঞ হিসেবে কাজ করি। আমি একজন ঘটনার উত্তরদাতা। আমি একজন ক্রিপ্টোগ্রাফার। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা স্থপতি। এটি একটি নিরাপত্তা নিরীক্ষক। একজন ফরেনসিক বিশেষজ্ঞ হিসাবে, আমি... এটি একটি অনুপ্রবেশ পরীক্ষার সরঞ্জাম।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা ব্যক্তি কী করেন?

শ্রম পরিসংখ্যান ব্যুরো দ্বারা নির্দেশিত হিসাবে, সাইবার নিরাপত্তা বিশ্লেষকরা কোম্পানির কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের জন্য নিরাপত্তা ব্যবস্থা পরিকল্পনা এবং কার্যকর করে। নিরাপত্তা বিশ্লেষক হুমকির ল্যান্ডস্কেপের উপর ধ্রুবক নজর রাখে এবং তাদের প্রতিষ্ঠানের নেটওয়ার্কের নিরাপত্তার উপর নজর রাখে।

আমি কীভাবে এন্ট্রি-লেভেল সাইবার নিরাপত্তা বিশ্লেষক হব?

সাইবার সিকিউরিটি, তথ্য প্রযুক্তি, কম্পিউটার সায়েন্স বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রথম ধাপ। আপনার দ্বিতীয় ধাপ হিসাবে কম্পিউটার-সম্পর্কিত ক্ষেত্রে একটি ইন্টার্নশিপ সম্পূর্ণ করা উচিত। তৃতীয় ধাপ হল সার্টিফিকেশন প্রাপ্ত করা। একটি সাধারণ আইটি বা সাইবার নিরাপত্তা অবস্থান বেছে নেওয়া আপনার সেরা বিকল্প হতে পারে।

এন্ট্রি-লেভেল সাইবার নিরাপত্তা কী করে?

একটি সাধারণ নিয়ম হিসাবে, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পেশাদাররা লগ মনিটরিং, ব্যাকআপ ম্যানেজমেন্ট এবং আপডেট করার মতো সমস্যাগুলি পরিচালনা করে। সবচেয়ে ভালো দিক হল যে নিয়োগকর্তারা এমন লোকদেরকে মোটা অংক দিতে ইচ্ছুক যারা কম্পিউটার বিজ্ঞান, কোডিং এবং নিরাপত্তার দক্ষতার সাথে তা প্রমাণ করার জন্য শিক্ষার অধিকারী।

এন্ট্রি-লেভেল সাইবার নিরাপত্তার একটি ভালো কাজ কী?

কারণ মার্কিন সরকার "তথ্য এবং নিরাপত্তা বিশ্লেষক" শিরোনামটি ট্র্যাক করে, আমি ইংরেজিতে শিরোনামটি বর্ণনা করব। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি কাজের জন্য একটি কাজের তালিকা খুবই সাধারণ।

সাইবার নিরাপত্তা শিক্ষানবিস কি?

তথ্য, কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক এবং সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলি সাইবার নিরাপত্তা প্রক্রিয়া এবং কৌশল ব্যবহারের মাধ্যমে সাইবার আক্রমণের বিরুদ্ধে সুরক্ষিত। "সাইবার অ্যাটাক" শব্দটি একটি ছাতা পরিভাষা যা বিস্তৃত বিষয়গুলিকে কভার করে, তবে সাধারণ কিছুগুলির মধ্যে রয়েছে:সিস্টেম এবং তাদের মাধ্যমে সঞ্চিত ডেটার সাথে টেম্পারিং৷

কোন অভিজ্ঞতা ছাড়াই সাইবার সিকিউরিটিতে আমি কীভাবে চাকরি পাব?

আপনি বর্তমানে যে পটভূমি এবং ভূমিকা রাখেন। কোনো পূর্ব অভিজ্ঞতা ছাড়াই কীভাবে একজন আইটি পেশাদার হতে হয় তা শিখুন। LinkedIn নেটওয়ার্ক করার একটি দুর্দান্ত উপায়। আপনার আরাম জোন খুঁজে পান। এই প্রযুক্তি আপনার মনোযোগ প্রয়োজন. এন্ট্রি লেভেল পজিশনে, আপনি নিম্নলিখিত বেতন আশা করতে পারেন।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কী কী যোগ্যতা থাকতে হবে?

সাইবার নিরাপত্তা সম্পর্কে শেখার সর্বোত্তম উপায় হল প্রযুক্তি-সম্পর্কিত ক্ষেত্রে স্নাতক ডিগ্রি অর্জন করা। বেশিরভাগ চাকরিতে চাকরির প্রশিক্ষণ থাকে, তাই একটি স্নাতক ডিগ্রি অত্যন্ত সুপারিশ করা হয়। যতদূর নির্দিষ্ট ডিগ্রী সংশ্লিষ্ট, আইটি এবং কম্পিউটার বিজ্ঞান হল শীর্ষ পছন্দ।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একজন ব্যক্তি কি করেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা মানে কি?

  3. এন্ট্রি লেভেলের নেটওয়ার্ক সিকিউরিটি কাজ কেমন?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?