কম্পিউটার

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকের কি সার্টিফিকেশন থাকা উচিত?

নিরাপত্তা বিশ্লেষকের জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

নেটওয়ার্ক+ হল CompTIA দ্বারা অফার করা একটি সার্টিফিকেশন। CompTIA Security+ এর সাথে, আপনি... CompTIA-এর সাইবারসিকিউরিটির বিশ্লেষক। CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার শংসাপত্র.... CompTIA দ্বারা নিরাপত্তা বিশ্লেষণ বিশেষজ্ঞ হিসেবে প্রত্যয়িত। EC-কাউন্সিল থেকে নৈতিক হ্যাকার হিসেবে সার্টিফিকেশন... একজন সার্টিফাইড নিরাপত্তা বিশ্লেষক হওয়ার প্রশিক্ষণ... GIAC থেকে তথ্য নিরাপত্তার মৌলিক বিষয়।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। একটি CISM (প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক) হল সর্বোত্তম বিকল্প... এটি CompTIA থেকে একটি শংসাপত্র। সার্টিফিকেশন ইন ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি)... জিএসইসি নামে একটি নিরাপত্তা উপাদান রয়েছে, যার অর্থ হল জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল... ইসি-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট ইসিএসএ শিরোনামের জন্য যোগ্যতা অর্জন করে... একটি জিআইএসি পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত৷

সাইবার সিকিউরিটি চাকরির জন্য কোন সার্টিফিকেশন প্রয়োজন?

(EC-কাউন্সিল) সার্টিফাইড এথিক্যাল হ্যাকার EH – সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (EC-Council) সাইবার ক্রাইমস এনভেস্টিগেটর (EC-Council) সার্টিফিকেশনটি ISACA দ্বারা পরিচালিত হয় এবং এটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (CISM) নামে পরিচিত। CISSP সার্টিফিকেশন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কন্ট্রোল অফ ইনফরমেশন সিস্টেম (ISC)2 দ্বারা দেওয়া হয়।

কোন নিরাপত্তা সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

CompTIA থেকে নিরাপত্তা+ সার্টিফিকেশন + CompTIA দ্বারা PenTest++ CompTIA সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট (CySA+) CASP+ হিসেবে সার্টিফিকেশন হল CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার সার্টিফিকেশন। একটি CISM শংসাপত্র নিশ্চিত করে যে প্রার্থীর প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান রয়েছে। সিকিউরিটি সার্টিফাইড অন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি) একটি জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল (জিএসইসি) অডিট SANS থেকে পাওয়া যায়।

আমি কীভাবে নিরাপত্তা বিশ্লেষক হব?

বেশিরভাগ নিরাপত্তা বিশ্লেষকদের ক্ষেত্রে যোগদানের আগে কম্পিউটার বিজ্ঞান, প্রোগ্রামিং বা অন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি রয়েছে। সাধারণভাবে, নিয়োগকর্তারা এন্ট্রি-লেভেল সিকিউরিটি অ্যানালিস্ট খুঁজছেন তারা সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর বা অনুরূপ ভূমিকা হিসেবে অভিজ্ঞতা খুঁজছেন।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। এর সংক্ষিপ্ত রূপ হল CISSP, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম) তথ্য নিরাপত্তা পরিচালনার জন্য প্রত্যয়িত। সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউড সিকিউরিটির একজন প্রত্যয়িত পেশাদার... একজন ইনফরমেশন সিস্টেম অডিটর যিনি CISA হিসেবে প্রত্যয়িত। এই কোর্সটি আপনাকে COBIT 5 সার্টিফিকেশন পরীক্ষার জন্য প্রস্তুত করবে।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র হল পেশাদার প্রতিষ্ঠানের কৃতিত্বের পেশাদার ব্যাজ, যা প্রদর্শন করে যে আপনার কাছে নেটওয়ার্ক এবং সাইবার নিরাপত্তার সাথে কার্যকরভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা রয়েছে।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

এন্ট্রি লেভেলে একজন পরামর্শকের ভূমিকা খুবই সাধারণ। একজন বিশ্লেষক হলেন এমন একজন যিনি একটি নির্দিষ্ট কোম্পানির জন্য পরামর্শদাতা হিসেবে কাজ করেন না, কিন্তু কোম্পানির নীতি ও অনুশীলনকে সমুন্নত রাখার জন্য সংস্থার সদস্য হিসেবে। এগুলি হল নেতৃত্বের ভূমিকা৷

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

Comptia দ্বারা নিরাপত্তা+ .. সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল... আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)... একজন ফুল-টাইম অফেনসিভ সিকিউরিটি পেশাদার (OSCP)... প্রফেশনাল ক্লাউড সিকিউরিটি সার্টিফাইড আইইডি ক্লাউড সিকিউরিটি (CCSP)

সাইবার নিরাপত্তায় কাজ করার জন্য আমার কি একটি শংসাপত্র দরকার?

সার্টিফিকেশন পরীক্ষা নিন। সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ার শুরু করার জন্য ডিগ্রী থাকা আবশ্যক নয়, তবে CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকারের মতো প্রাসঙ্গিক সার্টিফিকেশন অবশ্যই সহায়ক হবে। যেহেতু আপনি এতে সময় এবং অর্থ বিনিয়োগ করেছেন, আপনি সাইবার নিরাপত্তার বিষয়ে কতটা গুরুতর তা দেখান। আপনি এটির কিছু প্রাথমিক জ্ঞানও প্রদর্শন করেন।

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) এর সাথে বেসিক সিকিউরিটি ফান্ডামেন্টালস। ISACA CSX অনুযায়ী সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট... এটি CompTIA থেকে একটি সার্টিফিকেশন। একটি GIAC ইনফরমেশন সিকিউরিটি ফান্ডামেন্টালস (GISF) কোর্স শেখায়... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল (ISC)2 থেকে একটি সার্টিফিকেশন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে কি বিবেচনা করা উচিত?

  4. একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক সত্যিই কি করে?