কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা প্রযুক্তি কি?

ভিন্ন নেটওয়ার্ক নিরাপত্তা কৌশল কি কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

প্রযুক্তিগত নেটওয়ার্ক নিরাপত্তা কি?

একটি টেকনোলজি সিকিউরিটি কোর্স (TECHSEC) হল একটি কোর্স যা প্রমাণীকরণ এবং সংবেদনশীল ডেটা এবং তথ্যে অননুমোদিত অ্যাক্সেসের বিরুদ্ধে সুরক্ষা কভার করে। এটি সাধারণত ব্যবসার সেটিংসে ব্যবহৃত হয়। ডেটা এবং অ্যাপ্লিকেশনগুলি শুধুমাত্র যাচাইকৃত ব্যবহারকারীদের দ্বারা অ্যাক্সেস করা যেতে পারে কারণ এটি ব্যবহারকারীর লগইন এবং ডেটা প্রমাণীকরণ করে৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। বিভিন্ন হার্ডওয়্যারের পাশাপাশি সফ্টওয়্যার প্রযুক্তি জড়িত। এতে বিভিন্ন ধরনের হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।

নিরাপত্তা প্রযুক্তি কি?

একটি তথ্য ক্ষতি প্রতিরোধ নীতি. অনুপ্রবেশ সনাক্তকরণ সিস্টেম. একটি সিস্টেম যা বিল্ডিং-এ অনুপ্রবেশ রোধ করে... নিরাপত্তা ঘটনা এবং ইভেন্ট কার্যকলাপের নিরীক্ষণ এবং পরিচালনা... একটি ফায়ারওয়াল আপনার সিস্টেমকে রক্ষা করার জন্য অনুমিত হয়... একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম৷

নেটওয়ার্ক নিরাপত্তা কৌশল কি?

802.11 এই স্পেসে সর্বাধিক ব্যবহৃত নেটওয়ার্ক নিরাপত্তা কৌশলগুলির মধ্যে একটি। রাউটার/সুইচগুলিতে অ্যাক্সেস তালিকা এবং ফায়ারওয়াল নিয়ম, 1x প্রমাণীকরণ। একটি ফায়ারওয়াল বা অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা (IPS) সাধারণত ইন্টারনেট এবং কোম্পানির অভ্যন্তরীণ নেটওয়ার্কের মধ্যে নেটওয়ার্ক প্রান্তে একটি IPS-এর পাশাপাশি স্থাপন করা হয়৷

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

নিরাপত্তা কৌশল কী?

যেকোনো কৌশলে আক্রমণ বন্ধ করা। আপনি এখানে নিরাপত্তা ধারণা, উন্নয়ন এবং ভবিষ্যতের প্রবণতা সম্পর্কে আরও পড়তে পারেন। হ্যান্ডবুক অফ রিসার্চ অন থ্রেট ডিটেকশন অ্যান্ড সিকিউরিং দ্য ইন্টারনেট, এর শিরোনাম:নিরাপত্তা কৌশল।

নেটওয়ার্কের নিরাপত্তা পদ্ধতি কী?

নেটওয়ার্ক নিরাপত্তা সংজ্ঞায়িত করা একটি জটিল কাজ যা বিভিন্ন প্রযুক্তি, সরঞ্জাম এবং নীতিগুলিকে অন্তর্ভুক্ত করে। কম্পিউটার নেটওয়ার্ক সিকিউরিটি হল পদ্ধতি এবং কনফিগারেশনের একটি সেট যা কম্পিউটার নেটওয়ার্কে ডেটার জন্য অখণ্ডতা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার প্রযুক্তি উভয়ই ব্যবহৃত হয়।

প্রযুক্তিগত নিরাপত্তার উদাহরণ কী?

প্রযুক্তিগত সুরক্ষা ব্যবস্থা থাকা অবস্থায় তথ্য ব্যবস্থাকে প্রযুক্তিগতভাবে নিরাপদ বলে মনে করা হয়। এখানে কিছু উদাহরণ আছে। একটি নির্দিষ্ট সময়ের পরে, তথ্য সিস্টেম আপনাকে স্বয়ংক্রিয়ভাবে লগ অফ করবে। ব্যবহারকারীর প্রমাণীকরণের জন্য লগ-ইন এবং পাসওয়ার্ড প্রয়োজন৷

3 ধরনের নিরাপত্তা কী কী?

নিরাপত্তার জন্য নিয়ন্ত্রণকে তিনটি প্রধান ক্ষেত্র বা বিভাগে ভাগ করা যায়। ম্যানেজমেন্ট সিকিউরিটি কন্ট্রোল, অপারেশনাল সিকিউরিটি কন্ট্রোল, এবং ফিজিক্যাল সিকিউরিটি কন্ট্রোল সবই এর অংশ।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ব্যবস্থাপনা, অনুপ্রবেশ পরীক্ষা, ডেটা ক্ষতি প্রতিরোধ, অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, এন্ডপয়েন্ট সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া (EDR), ইমেল নিরাপত্তা, বেতার নিরাপত্তা, অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা (IDS/IPS), এবং নেটওয়ার্ক বিভাজন হল নেটওয়ার্ক নিরাপত্তার উদাহরণ।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ, পরোক্ষ, আবৃত এবং শর্তসাপেক্ষ হুমকি সব ধরনের হুমকি। একটি সরাসরি হুমকি হিসাবে বিবেচিত হওয়ার জন্য, লক্ষ্যটি অবশ্যই স্পষ্টভাবে চিহ্নিত করতে হবে এবং হুমকিটি স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে প্রদান করতে হবে৷

নেটওয়ার্ক নিরাপত্তা উদাহরণ কি?

একটি নেটওয়ার্কের নিরাপত্তা তার কম্পিউটার নেটওয়ার্কের মধ্যে থেকে ফাইল এবং ডিরেক্টরিতে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে, এর ফাইল এবং ডিরেক্টরিগুলিকে হ্যাকিং এবং অপব্যবহার থেকে রক্ষা করে। ভাইরাস সুরক্ষা সিস্টেম হল নেটওয়ার্ক নিরাপত্তার একটি রূপ।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তায় কোন প্রযুক্তি ব্যবহার করা হয়?

  4. নেটওয়ার্ক সিকিউরিটিতে হানিপট কি কি?