কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা ক্যামেরা সম্প্রচার কিভাবে?

আমি কীভাবে ইন্টারনেটে একটি নিরাপত্তা ক্যামেরা স্ট্রিম করব?

নিচের ধাপগুলো অনুসরণ করে আপনার নিরাপত্তা ক্যামেরার আইপি ঠিকানা পাওয়া যাবে। আপনি আপনার পছন্দের একটি ইন্টারনেট ব্রাউজার ব্যবহার করে আইপি ঠিকানা অনুসন্ধান করতে পারেন। আপনার লগইন তথ্য রাখুন৷ HTTP পোর্ট নম্বর পরিবর্তন করতে, ক্যামেরাগুলি কী ব্যবহার করছে তা সন্ধান করুন৷ পরিবর্তনগুলি কার্যকর করার জন্য অনুগ্রহ করে নিরাপত্তা ক্যামেরা রিবুট করুন৷

আমি কীভাবে আমার আইপি ক্যামেরা সম্প্রচার করব?

এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আইপি ক্যামেরাগুলি একটি স্থিতিশীল নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে। আপনার আইপি ক্যামেরাগুলির জন্য আপনাকে একটি RTSP/RTMP URL তৈরি করা উচিত... আপনার YouTube অ্যাকাউন্ট নিশ্চিত করে এবং এটি পাওয়ার মাধ্যমে স্ট্রিমিং কী পাওয়া যেতে পারে... YouTube-এ IP ক্যামেরা স্ট্রিম করার জন্য এনকোডারগুলি ইনস্টল এবং সেট আপ করা হয়েছে৷

লাইভ স্ট্রিমিংয়ের জন্য কি নিরাপত্তা ক্যামেরা ব্যবহার করা যেতে পারে?

ভিডিও স্ট্রিম করতে একাধিক ক্যামেরা এবং একটি মাল্টিপ্লেক্সার ব্যবহার করা যেতে পারে। একটি DVR ব্যবহার করার পরিবর্তে, CCTV ভিডিও মাল্টিপ্লেক্সারগুলি একাধিক ক্যামেরা থেকে একটি ভিউতে লাইভ ভিডিও স্ট্রিম করা সম্ভব করে তোলে৷ সেটআপে প্রায় কোন পার্থক্য নেই।

আপনি কি নিরাপত্তা ক্যামেরার জন্য NAS ব্যবহার করতে পারেন?

অনেক এনএএস এনক্লোসারে কিছু ধরণের আইপি ক্যামেরা সমর্থন রয়েছে, বিশেষ করে যদি আপনি কিউএনএপি বা সিনোলজির মতো একটি ব্র্যান্ড বেছে নেন। আপনি একটি ইথারনেট পোর্টের সাথে কয়েকটি ক্যামেরা সংযোগ করতে পারেন এমনকি শুধুমাত্র একটি গিগাবিট পোর্ট দিয়েও। উভয় ক্ষেত্রেই আপনি যতটা সম্ভব RAM চান, কিন্তু শুধুমাত্র আপগ্রেড করুন যদি আপনি ধীর সিস্টেম কর্মক্ষমতা লক্ষ্য করেন।

আইপি ক্যামেরার দাম কত?

সিসিটিভিআইপিসি মূল্য $70 - $340 প্রতি ক্যামেরা $60 - $300সাধারণত বড় বাড়ি এবং ব্যবসায়িকদের দ্বারা ব্যবহৃত হয়

আমি কি আমার নিরাপত্তা ক্যামেরা লাইভ স্ট্রিম করতে পারি?

আপনার নিরাপত্তা ক্যামেরা বা NVR/DVR ব্যবহার করার জন্য, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার নেটওয়ার্ক সংযোগের জন্য অনুমতি দেয়। আপনি আপনার কম্পিউটারে ভিডিও স্ট্রিম দেখতে সক্ষম হবেন। শেষে, আপনাকে আপনার স্থানীয় নেটওয়ার্কের জন্য একটি IP ঠিকানা দেওয়া হবে।

নিরাপত্তা ক্যামেরা কি ইন্টারনেটে চলে?

তারা নিরীক্ষণ এবং জিনিসগুলির উপর নজর রাখতে রেকর্ড করা পাশাপাশি লাইভ ফুটেজ উভয়ই দেখতে পারে। আজ, ইন্টারনেট ব্যবহার করা হয় স্মার্ট ডিভাইসের (বৈদ্যুতিক সরঞ্জাম) মধ্যে সংকেত প্রেরণ করতে, এবং সিসিটিভি ক্যামেরাও একই কাজ করে যাতে সংকেতগুলি দূর থেকে ইন্টারনেটের মাধ্যমে দেখা যায়।

একটি স্ট্রিমিং নিরাপত্তা ক্যামেরা কত ডেটা ব্যবহার করে?

H.264 ব্যবহার করে 1080p-এ, একটি IP ক্লাউড ক্যামেরা গড়ে 1 থেকে 2 Mbps খরচ করে। প্রতি সেকেন্ডে ছয় থেকে দশ ফ্রেমের একটি ফ্রেম রেট)। স্থির অবস্থায়, হাইব্রিড ক্লাউড ক্যামেরা গড়ের ভিত্তিতে 50 Kbps পর্যন্ত ট্রান্সমিট করতে সক্ষম।

আমি কিভাবে আমার আইপি ক্যামেরা সম্প্রচার করব?

আপনার আইপি নিরাপত্তা ক্যামেরা অবশ্যই নিরাপদে এবং একটি স্থিতিশীল নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকতে হবে। আপনি এখানে ক্লিক করে আপনার আইপি ক্যামেরা থেকে RTSP/RTMP URL পেতে পারেন। নিশ্চিত করুন যে আপনার YouTube অ্যাকাউন্ট যাচাই করা হয়েছে এবং স্ট্রিম কীটি পান। ইউটিউবে আইপি ক্যামেরা স্ট্রিম করার জন্য এনকোডিং প্রক্রিয়াটি ইনস্টল এবং সেট আপ করতে হবে৷ লাইভ স্ট্রিমিং সেটিংস এনকোডারগুলিতে কনফিগার করা যেতে পারে।

আইপি ক্যামেরা কি লাইভ স্ট্রিমিংয়ের জন্য ভালো?

লাইভ স্ট্রিমিং আইপি ক্যামেরাগুলির জন্য উপযুক্ত, যা শক্তিশালী এবং ব্যবহার করা সহজ। প্রথাগত ক্যামেরার বিপরীতে, আইপি ক্যামেরা একটি আইপি ঠিকানার মাধ্যমে অ্যাক্সেসযোগ্য এবং ইন্টারনেটে তাদের নিজস্ব সংযোগ রয়েছে। ওয়েবক্যামের তুলনায় ব্যবহার করা আরও জটিল হওয়ার পাশাপাশি, আইপি ক্যামেরাগুলি অনেক বেশি বহুমুখিতা অফার করে৷

RTMP IP ক্যামেরা কি?

একটি ইন্টারনেট প্রোটোকল ক্যামেরার সাথে, আপনি একটি সংযুক্ত RTMP ভিডিও এনকোডার সহ একটি ভিডিও ক্যামেরা পাবেন, আপনার নিজের আইপি ঠিকানা এবং প্রায়শই কিছু বুদ্ধিমত্তা অন্তর্নির্মিত রয়েছে৷ আপনার ল্যাপটপের মতো, আপনার ক্যামেরার একটি IP ঠিকানা রয়েছে৷ 1996 সাল নাগাদ, Axis Communications প্রথম আইপি ক্যামেরা চালু করে।

আমি কীভাবে আমার আইপি ক্যামেরা টুইচ-এ স্ট্রিম করব?

আপনি এখন স্ট্রিম করতে পারেন. এটি ছাড়াও, আপনি ওয়েবক্যাম এন্ট্রি (ওয়েবক্যাম) সংরক্ষণ করতে পারেন। স্ট্রিমিং শুরু হওয়ার সাথে সাথে (30-60 সেকেন্ডের মধ্যে), ভিডিওটি স্ট্রিম করা শুরু হবে৷ ওয়েবক্যাম স্ট্যাটাস বক্সে, আপনি স্ট্রিম স্ট্যাটাস টেক্সট দেখতে পাবেন। আপনি আপনার প্রোফাইলের উপরের ডানদিকের কোণায় ক্রিয়েটর ড্যাশবোর্ডে গিয়ে Twitch-এ স্ট্রীম অ্যাক্সেস করতে পারেন।

NAS নিরাপত্তা ক্যামেরা কি?

একটি নিরাপত্তা/ নজরদারি নেটওয়ার্কে, NAS (নেটওয়ার্ক সংযুক্ত স্টোরেজ) ডিভাইস বা NVR (নেটওয়ার্ক ভিডিও রেকর্ডার) স্টোরেজের চাহিদা এবং ব্যান্ডউইথের প্রয়োজনীয়তা পূরণ করার জন্য ডিজাইন করা হয়েছে।

নিরাপত্তা ক্যামেরা কি ইথারনেট দ্বারা চালিত হতে পারে?

একটি আইপি ক্যামেরা PoE সুইচ একাধিক ইথারনেট পোর্টের মাধ্যমে পাওয়ার এবং নেটওয়ার্ক যোগাযোগ সহ IP ক্যামেরা সরবরাহ করে। একটি সাধারণ রাউটার (এবং একটি সুইচ) দিয়ে, আপনি একটি কেবল থেকে আপনার সমস্ত ক্যামেরা সংযুক্ত করতে পারেন৷

কোন নিরাপত্তা ক্যামেরা সিনোলজির সাথে কাজ করে?

একটি ভাল সামগ্রিক ইনডোর বিকল্প হল Reolink E1 Pro, অ্যামাজনে $50 এর জন্য উপলব্ধ। একটি দুর্দান্ত অভ্যন্তরীণ মান হল Amcrest ProHD, যা Amazon-এ $40-এ উপলব্ধ৷ Amazon-এ $115-এ HIKVISION EXIR হল সেরা সামগ্রিক আউটডোর নাইট ভিশন সিস্টেম৷ আমাজনে Reolink RLC-410-এর জন্য সেরা মূল্য রয়েছে। $50।


  1. কিভাবে একটি টিভি চ্যানেল নেটওয়ার্ক নিরাপত্তা ক্যামেরা সম্প্রচার?

  2. কিভাবে একটি চ্যানেল নেটওয়ার্ক নিরাপত্তা ক্যামেরা সম্প্রচার?

  3. কিভাবে কম্পিউটারে নেটওয়ার্ক নিরাপত্তা ক্যামেরা দেখতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?