কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার বিভিন্ন স্তর কি কি?

নেটওয়ার্ক নিরাপত্তার স্তরগুলি কী কী?

এই ভিডিওতে, আপনি শিখবেন কীভাবে আপনার অ্যাক্সেস পয়েন্টগুলি সনাক্ত করতে হয়... দ্বিতীয় স্তরটি প্রশ্ন জিজ্ঞাসা করে:আপনার ট্রাফিক সাধারণত কেমন হয়?... লেভেল 3 এ, আপনি নিশ্চিত করুন যে আপনার 100% ট্র্যাফিক এবং ডেটা ক্যাপচার করা হয়েছে। হ্যাক করা যায় না এমন নিরাপত্তা সরঞ্জাম রয়েছে। আপনার সিস্টেম রক্ষা করতে ফায়ারওয়াল ব্যবহার করুন। পঞ্চম পন্থা হল দৃশ্যমানতার প্রয়োজন এমন ক্ষেত্র অনুসারে আপনার নেটওয়ার্ককে ভাগ করা।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কি কি?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

নেটওয়ার্কের তিনটি স্তর কী কী?

এন্টারপ্রাইজ নেটওয়ার্ক তিনটি স্তরে বিভক্ত:মূল, বিতরণ এবং অ্যাক্সেস।

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে সাধারণত নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, নেটওয়ার্ক পেনিট্রেশন টেস্টিং, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন অন্তর্ভুক্ত থাকে। .

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ, পরোক্ষ, আবৃত এবং শর্তসাপেক্ষ হুমকি সব ধরনের হুমকি। একটি সরাসরি হুমকি হিসাবে বিবেচিত হওয়ার জন্য, লক্ষ্যটি অবশ্যই স্পষ্টভাবে চিহ্নিত করতে হবে এবং হুমকিটি স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে প্রদান করতে হবে৷

নেটওয়ার্কিংয়ের স্তরগুলি কী কী?

রেফারেন্স মডেল কম্পিউটিং সিস্টেমের মধ্যে মিথস্ক্রিয়া জন্য সাতটি ভিন্ন বিমূর্ত স্তর সংজ্ঞায়িত করে:শারীরিক, ডেটা লিঙ্ক, নেটওয়ার্ক, পরিবহন, সেশন, উপস্থাপনা, এবং অ্যাপ্লিকেশন।

তিন শ্রেণীর সুরক্ষা ব্যবস্থা কি কি?

নিরাপত্তার জন্য নিয়ন্ত্রণকে তিনটি প্রধান ক্ষেত্র বা বিভাগে ভাগ করা যায়। ম্যানেজমেন্ট সিকিউরিটি কন্ট্রোল, অপারেশনাল সিকিউরিটি কন্ট্রোল, এবং ফিজিক্যাল সিকিউরিটি কন্ট্রোল সবই এর অংশ।

নেটওয়ার্ক সিকিউরিটি কি এর স্তর ব্যাখ্যা করে?

নেটওয়ার্ক নিরাপত্তা সংজ্ঞায়িত করা একটি জটিল কাজ যা বিভিন্ন প্রযুক্তি, সরঞ্জাম এবং নীতিগুলিকে অন্তর্ভুক্ত করে। কম্পিউটার নেটওয়ার্ক সিকিউরিটি হল পদ্ধতি এবং কনফিগারেশনের একটি সেট যা কম্পিউটার নেটওয়ার্কে ডেটার জন্য অখণ্ডতা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার প্রযুক্তি উভয়ই ব্যবহৃত হয়।

6 ধরনের নিরাপত্তা কী কী?

সাইবার অপরাধীদের দ্বারা পরিচালিত অপরাধগুলি প্রাথমিকভাবে তাদের কার্যকলাপকে নগদীকরণের লক্ষ্যে। প্রচারই হ্যাকারদের অন্যতম প্রধান প্রেরণা। অভ্যন্তরীণ গোষ্ঠীর সদস্যরা... শারীরিক ক্ষতির হুমকি৷ এটা সন্ত্রাসী, এই পৃথিবী। এটা গুপ্তচরবৃত্তি।

প্রধান ধরনের নিরাপত্তা কি কি?

একটি নিরাপত্তা ঋণ, ইক্যুইটি, ডেরিভেটিভ বা হাইব্রিড হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে - ইক্যুইটি এবং ঋণের সংমিশ্রণ।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

নেটওয়ার্ক পরিষেবা নিরাপত্তার পাঁচটি অপরিহার্য বৈশিষ্ট্য কী কী?

ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলিকে অবশ্যই সঠিকভাবে চিহ্নিত করতে এবং ইতিবাচকভাবে চিহ্নিত করতে সক্ষম হতে হবে। একটি বিল্ডিং এর পরিধি নিরাপত্তা... আপনার তথ্য সুরক্ষা. তথ্য রক্ষা করার জন্য মনিটরিং. একটি পলিসি ম্যানেজমেন্ট সিস্টেম।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি বিভিন্ন ধরনের কি কি?