কম্পিউটার

ব্যাকবোন হপিং সাইবার সিকিউরিটি কি?

আক্রমণের ৫টি পর্যায় কি?

প্রথম পর্যায় হল পুনরুদ্ধার। সময়টি সনাক্তকরণের কয়েক মাস আগে। হামলার পরের পর্ব। পরে সনাক্তকরণ.. সনাক্তকরণের ঠিক আগে একটি তৃতীয় পর্যায় ঘটে:পার্শ্বীয় আন্দোলন। টাইমলাইন:সনাক্তকরণের কয়েক মাস বা সপ্তাহ আগে.... নিরাপত্তা বিশেষাধিকার বৃদ্ধি পর্বটি সনাক্তকরণ পর্যায়ের কয়েক সপ্তাহ বা দিনের মধ্যে ঘটে।

সাইবার নিরাপত্তায় দ্বীপ হপিং কি?

সাইবার-অপরাধীরা আইল্যান্ড হপিং নামক বৃহৎ সংস্থাগুলিকে লক্ষ্য করার জন্য একটি নতুন কৌশল তৈরি করেছে, যা ছোট কোম্পানিগুলির দুর্বলতাগুলিকে কাজে লাগিয়ে ছোট ব্যবসাগুলিকে তাদের বৃহত্তর সংস্থাগুলির দিকে এগিয়ে যাওয়ার জন্য আগুনের পথে রাখে৷

VLAN হপিং আক্রমণ কি?

নেটওয়ার্ক আক্রমণ করার এই পদ্ধতিটি ভার্চুয়াল লোকাল এরিয়া নেটওয়ার্ক হপিং (VLAN hopping) নামে পরিচিত। এটি একটি অপ্রচলিত শেষ সিস্টেমের পোর্টে প্যাকেট পাঠানো জড়িত৷

আপনি কি নিরাপত্তার জন্য VLAN ব্যবহার করতে পারেন?

VLAN গুলি কম ট্রাফিক এবং সংঘর্ষ, বর্ধিত খরচ-কার্যকারিতা এবং অতিরিক্ত নিরাপত্তার সুবিধা প্রদান করে। তারা নেটওয়ার্ক ট্র্যাফিক এবং ফায়ারওয়াল আক্রমণ কমাতে পারে। যখন ডিভাইসগুলিকে VLAN-এ বিভক্ত করা হয় তখন একটি সংক্রামিত কম্পিউটারকে সম্পূর্ণ নেটওয়ার্ককে প্রভাবিত করা থেকে প্রতিরোধ করা সহজ হয় - সাধারণত বিভাগ দ্বারা।

আমি কীভাবে VLAN হপিং বন্ধ করব?

VLAN হপিংকে শোষণ করা থেকে রোধ করার জন্য, নিম্নলিখিত প্রশমনগুলি চালানো যেতে পারে:সমস্ত পোর্টে ডিটিপি অক্ষম করুন যাতে এটি স্বয়ংক্রিয়ভাবে ট্রাঙ্কগুলিকে আলোচনা না করে। কখনও VLAN 1 ব্যবহার করবেন না। যদি কোনো অব্যবহৃত পোর্ট থাকে, তাহলে সেগুলোকে একটি অব্যবহৃত VLAN-এর অংশ করুন * নিশ্চিত করুন যে সমস্ত ট্রাঙ্ক পোর্টের একটি VLAN ID আছে।

শীর্ষ ৫টি সাইবার আক্রমণ কী কী?

সোলারউইন্ডস প্রথম আক্রমণ করে। ভারতের CoWIN অ্যাপ দ্বিতীয় হামলার লক্ষ্যবস্তু। মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ সার্ভারগুলি ব্ল্যাক কিংডম র্যানসমওয়্যার #3 দ্বারা লক্ষ্যবস্তু করা হয়েছে.... টুইটারে জালিয়াতি #13। LinkedIn-এ স্ক্যাম #14। এয়ার ইন্ডিয়া সাইবার হামলার শিকার হয়েছিল।

সাইবার আক্রমণের ধরন কী কী?

নেটওয়ার্কের মূল ফাংশন অ্যাক্সেস ব্লক (ransomware) ম্যালওয়্যার এবং অন্যান্য দূষিত প্রোগ্রাম ইনস্টল করা হয়. হার্ড ড্রাইভ (স্পাইওয়্যার)

থেকে গোপনে ata দ্বারা তথ্য অ্যাক্সেস করে

3টি সাইবার আক্রমণ কী?

DoS এবং DDoS আক্রমণ হল একটি সিস্টেমের কার্যকারিতা ব্যাহত করার জন্য ব্যবহৃত কৌশল। মাঝখানে মানুষের দ্বারা বাহিত আক্রমণ (MitM)। একটি বর্শা ফিশিং আক্রমণ একাধিক ইমেল দ্বারা গঠিত একটি ফিশিং আক্রমণ। হামলাটি একটি গাড়ির সাহায্যে করা হয়েছিল৷

5 ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর জন্য একটি সাইবার নিরাপত্তা পরিকল্পনা... আপনার নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড নিরাপত্তা কি সত্যিকারের হুমকি?... ইন্টারনেট অফ থিংস সুরক্ষিত করার জন্য একটি নির্দেশিকা... অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা৷

আক্রমণের পর্যায়গুলো কি কি?

বস্তুনিষ্ঠতা, পুনরুদ্ধার এবং আক্রমণ তিনটি পর্যায় তৈরি করে।

দ্বীপ হপিং শব্দটি কী?

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জাপান সাম্রাজ্যের সাথে লড়াই করার সময় দ্বীপ থেকে দ্বীপে ঝাঁপ দেওয়া মিত্রদের কৌশল ছিল। সফলতা অর্জনের জন্য, একে একে অধিগ্রহণ করার চেষ্টা না করে ভারী সুরক্ষিত শত্রু দ্বীপ এড়িয়ে চলাই ভালো।

সাপ্লাই চেইন আক্রমণের উদাহরণ কোনটি?

একটি সংস্থার সরবরাহ শৃঙ্খলে আক্রমণ হল একটি সাইবার-আক্রমণ যার লক্ষ্য সেই সংস্থার কম-সুরক্ষিত উপাদানগুলিকে ক্ষতিগ্রস্ত করা। সাপ্লাই চেইনে হামলার মধ্যে রয়েছে টার্গেট নিরাপত্তা লঙ্ঘন, পূর্ব ইউরোপে এটিএম ম্যালওয়্যার এবং স্টাক্সনেট কম্পিউটার ওয়ার্ম।

সাইবার আক্রমণের ৫টি পর্যায় কী?

ফেজ 1-এ, আক্রমণকারীর ফোকাস হল রিকনেসান্স। আক্রমণ আপনার ফোকাস দ্বারা বিশ্লেষণ করা হয়:লক্ষ্য বিশ্লেষণ... মূল শোষণ; আক্রমণকারীর ফোকাস হল আক্রমণ... তৃতীয় ধাপে অধ্যবসায় প্রতিষ্ঠা করা জড়িত। আক্রমণকারীর ফোকাস সিস্টেমের মধ্যে খনন করা হয়. পরে আন্দোলনের জন্য একটি সম্পূর্ণ আবেদন জমা দিন।

সাইবার আক্রমণের পর্যায়গুলো কী কী?

প্রথম পর্যায়ে, আমরা একটি সম্ভাব্য লক্ষ্য পুনর্নির্মাণ করি। দ্বিতীয় ধাপে একটি সংগঠনের সম্পর্কে অস্ত্রোপচারের তথ্য জড়িত... হামলার 'ডেলিভারিং' তৃতীয় ধাপ... হামলার শেষ পর্যায় নিরাপত্তা লঙ্ঘনকে কাজে লাগানো। এটি অন্তর্ভুক্ত করে... পঞ্চম পর্বে স্থায়ী ব্যাকডোর ইনস্টল করা জড়িত... কমান্ড এবং নিয়ন্ত্রণ হল ছয় পর্বের শেষ দুটি পর্যায়। হ্যাকারের লক্ষ্য সাত পর্বে পৌঁছেছে।

চার ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

ক্লাউড স্টোরেজের ক্রমবর্ধমান জনপ্রিয়তা এটি প্রদান করে বর্ধিত গোপনীয়তার জন্য কৃতিত্ব দেওয়া হয়েছে। বাইরের হুমকি থেকে রক্ষা করে আপনার নেটওয়ার্কের নিরাপত্তা বাড়ান... অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

সাইবার আক্রমণের পর্যায়গুলি কী কী?

একটি পুনরুদ্ধার অভিযান একটি সফল আক্রমণের একটি অবিচ্ছেদ্য অংশ। একটি স্ক্যানের মাধ্যমে দুর্বলতা খুঁজে পাওয়া যায়। একটি শোষণ দিয়ে আক্রমণ শুরু. অ্যাক্সেস রক্ষণাবেক্ষণ সম্পর্কে ডেটা সংগ্রহ করার জন্য প্রতিটি সুযোগ নেওয়া।

সাইবার সিকিউরিটি লাইফ সাইকেলের ৫টি ধাপ কী কী?

মূল্যায়নের সময়, আমরা সংস্থার প্রক্রিয়া, নীতি এবং প্রযুক্তির দিকে তাকাই। আমরা একে বলি "ব্যবধান বিশ্লেষণ।"... কিভাবে একটি নিরাপত্তা কৌশল সংজ্ঞায়িত করা যায়। একটি কাঠামোর উন্নয়ন. নিয়ন্ত্রণ বাস্তবায়নের প্রক্রিয়া.... অডিটিং প্রক্রিয়া।

5ম প্রজন্মের সাইবার আক্রমণ কি?

এটি 5ম প্রজন্মের সাইবার আক্রমণ, যা মাল্টি-ভেক্টরযুক্ত, বড় আকারের সাইবার আক্রমণ যা নেটওয়ার্ক, ভার্চুয়াল মেশিন, ক্লাউড ইনস্ট্যান্স এবং ডিজিটাল অবকাঠামোর অন্যান্য উপাদানকে লক্ষ্য করে।

সাইবার আক্রমণের জীবনচক্রের ছয়টি ধাপ কী কী?

মূলত লকহিড মার্টিন দ্বারা বিবৃত, সাইবার আক্রমণের জীবনচক্র আক্রমণের পর্যায়গুলি বর্ণনা করে:রিকন-দ্য অ্যাডভারসারী একটি লক্ষ্য চিহ্নিত করেছে এবং সেই আক্রমণকে অস্ত্র তৈরি করেছে; ডেলিভার-আক্রমণ বিতরণ করা হয়; শোষণ-শোষণ চালু করা হয়েছে।

সাইবার কিল চেইনের ৭টি ধাপ কী কী?

রিকনেসান্স মিশন হল লক্ষ্যবস্তু অনুসন্ধান করা... আক্রমণের অস্ত্রায়ন সম্পূর্ণ হয়েছে। এই ডেলিভারি কার্যকর করা শুরু করুন. একটি শোষণ একটি দুর্বলতা সুবিধা নেওয়ার একটি প্রচেষ্টা. ইনস্টলেশনের সময় অবিরাম অ্যাক্সেস সক্ষম করা হয়। কমান্ড এবং কন্ট্রোল (CC বা C2) দিয়ে রিমোট কন্ট্রোল প্রসারিত করুন। লক্ষ্যের উপর আক্রমণ শেষ করুন।

সাইবার নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এমন অনেক প্রযুক্তি (পাশাপাশি দূষিত সফ্টওয়্যার) রয়েছে যা ডেটা এনক্রিপ্ট করতে পারে এবং তারপর একটি আনলক কোডের বিনিময়ে মুক্তিপণ দাবি করতে পারে। এটি একটি ফিশিং প্রচেষ্টা... একটি ডেটা ফাঁস হয়েছে... হ্যাকিংয়ের ঘটনা ঘটেছে৷ হুমকি ভেতর থেকে আসে।

সাইবার নিরাপত্তার ধরন কী কী?

অ্যাপ নিরাপত্তা বলতে সফ্টওয়্যার স্তরে সংবেদনশীল ডেটা রক্ষা করা বোঝায়। অ্যাপ্লিকেশন এই সুরক্ষা লক্ষ্য. অপারেশনাল সিস্টেমের নিরাপত্তা. আক্রমণ যা সার্ভার ব্যর্থ হয়. সিস্টেমে ম্যালওয়্যার আছে... ডাটাবেসে এসকিউএল স্টেটমেন্টের ইনজেকশন... একটি আক্রমণ যেখানে আক্রমণকারীকে মাঝখানে বলে মনে হচ্ছে... ডাউনলোডগুলি যা ড্রাইভ-বাই দ্বারা করা হয়... একটি পাসওয়ার্ড চুরি করার চেষ্টা .

সাইবার ডোমেনের ৪টি অংশ কী?

কলিন্স আর এট আল। অন্তর্নিহিত সাইবার নিরাপত্তা চারটি ডোমেনে বিভক্ত:শারীরিক, তথ্য, জ্ঞানীয় এবং সামাজিক। ফিজিক্যাল ডোমেনের মধ্যে রয়েছে হার্ডওয়্যার, সফ্টওয়্যার, তথ্য সুরক্ষা, অখণ্ডতা এবং তথ্যের প্রাপ্যতা, এবং সামাজিক ডোমেন নৈতিকতা, সামাজিক নিয়ম এবং সামাজিক সংযোগকে অন্তর্ভুক্ত করে।


  1. মাইক্রো সাইবার সিকিউরিটি কি?

  2. সিসা সাইবার সিকিউরিটি কি?

  3. সাইবার নিরাপত্তা রোডম্যাপ একটি রোডম্যাপ কি?

  4. সাইবারর্ক সাইবারসিকিউরিটি কি?