কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়নের এই প্রোগ্রামের সাথে সম্পর্কিত একটি বিষয় কি?

নেটওয়ার্ক নিরাপত্তার কিছু বিষয় কী?

তথ্য অ্যাক্সেসের অধিকারের ব্যবস্থাপনা। শেষ পয়েন্ট নিরাপত্তা. ফায়ারওয়াল আছে। অনুপ্রবেশ সনাক্তকরণ এবং প্রতিরোধের জন্য একটি সিস্টেম। নেটওয়ার্ক অ্যাক্সেস নিয়ন্ত্রণ. নিরাপত্তার জন্য একটি মনিটরিং সিস্টেম। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা।

নেটওয়ার্ক নিরাপত্তার আলোচিত বিষয়গুলি কী কী?

সিস্টেমে অ্যাক্সেসের ব্যবস্থাপনা। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা। আপনার নেটওয়ার্ক রক্ষা করুন. শেষ পয়েন্টের জন্য একটি নিরাপত্তা সমাধান। মধুর চেয়েও মিষ্টি। ছিদ্র খোঁচা থাকার অভ্যাস. একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যা ম্যালওয়্যার সনাক্ত করে। তথ্যের নিরাপত্তা।

নেটওয়ার্ক নিরাপত্তা প্রোগ্রাম কি?

লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য হুমকি থেকে আপনার নেটওয়ার্ক এবং ডেটা রক্ষা করা নেটওয়ার্ক নিরাপত্তার অন্যতম প্রধান দায়িত্ব। অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

সাইবার নিরাপত্তায় প্রবণতামূলক গবেষণার বিষয়গুলি কী কী?

নেটওয়ার্কে অনুপ্রবেশ এবং IoT এর নিরাপত্তা। AWS, RW, AV, এবং AI এর প্রসঙ্গে, আমরা সাইবার/কম্পিউটার নীতিশাস্ত্র এবং অপরাধ নিয়ে আলোচনা করব। অনলাইন ডেটা বিশ্লেষণের একটি প্রকার। একটি ম্যালওয়্যার সনাক্তকরণ সিস্টেম এবং সাইবার হুমকি সনাক্তকরণ সিস্টেম। নেটওয়ার্কে BCT এর ব্যবহার এবং পাল্টা ব্যবস্থা সহ সাইবার-প্রতিরক্ষার ব্যবহার।

নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক ধারণাগুলি কী কী?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

কোন নেটওয়ার্ক নিরাপত্তা সবচেয়ে ভালো?

বেশিরভাগ লোক বিটডিফেন্ডারকে সেরা নেটওয়ার্ক সুরক্ষা সফ্টওয়্যার বলে মনে করে। MSP যারা একাধিক নেটওয়ার্ক পরিচালনা করে তাদের Avast CloudCare ব্যবহার করার কথা বিবেচনা করা উচিত। নেটওয়ার্ক নিরাপত্তা Firemon এর চেয়ে সহজ ছিল না। ওয়াচগার্ড ব্যবহার করলে আপনি রিয়েল টাইমে আপনার নেটওয়ার্ক দেখতে পারবেন। নেটওয়ার্ক দুর্বলতাগুলি পরিচালনা করার সর্বোত্তম উপায় হল কোয়ালিসের মাধ্যমে৷

5 ধরনের নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর সাইবার নিরাপত্তা। জটিল অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশলগুলি গুরুত্বপূর্ণ সিস্টেমগুলিকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়, যেমন পাম্প এবং এয়ার কন্ডিশনার সিস্টেম... একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

প্রবণতামূলক গবেষণার বিষয়গুলি কী কী?

শক্তির উৎসের বর্ণনা... কিভাবে বর্জ্য নিষ্পত্তি করা যায়। উপর থেকে আরোপিত গণতন্ত্র.... এই বিভাগে আমি মধ্যপ্রাচ্যের রাজনৈতিক জলবায়ু বর্ণনা করব... ধর্মের উপর বিশ্বায়নের প্রভাব। জাতিসংঘের পরিবেশ নীতি এবং তাদের প্রভাব।

সাইবার নিরাপত্তার প্রধান বিষয়গুলি কী কী?

ব্যক্তিগত তথ্য চুরির লক্ষ্যে একটি আক্রমণ। মিডিয়া যে অপসারণ করা যেতে পারে. পাসওয়ার্ড এবং প্রমাণীকরণ ব্যবহার করা গুরুত্বপূর্ণ। শারীরিক স্তরে নিরাপত্তা। আপনার মোবাইল ডিভাইস সুরক্ষিত রাখা. দূর থেকে কাজ করার ক্ষমতা। সর্বজনীন স্থানে ওয়্যারলেস ইন্টারনেট অ্যাক্সেস পাওয়া যায়। ক্লাউডের জন্য নিরাপত্তা।

সাইবার নিরাপত্তার বর্তমান সমস্যাগুলি কী কী?

তৃতীয় পক্ষের পক্ষে 5G নেটওয়ার্ক ক্ষমতা অবৈধভাবে ব্যবহার করা সম্ভব। মোবাইল ম্যালওয়ারের ঘটনা বাড়ছে। সাইবারসিকিউরিটি সিস্টেমগুলি কৃত্রিম বুদ্ধিমত্তার কিছু সংবেদন দ্বারা নিয়ন্ত্রিত হয়। জিনিসগুলির ইন্টারনেটের সাথে সংযুক্ত ডিভাইসগুলি আরও বেশি জনপ্রিয় হয়ে উঠছে.... ব্যবসায়িক জটিল দিকগুলিকে র‍্যানসমওয়্যার আক্রমণ দ্বারা লক্ষ্যবস্তু করা হচ্ছে৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন করতে আপনার কি শিখতে হবে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?