কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন পরীক্ষা কোথায়?

আপনি কি অনলাইনে A+ পরীক্ষা দিতে পারবেন?

CompTIA এখন তাদের ব্যক্তিগত পরীক্ষার বিকল্পগুলির সাথে যেতে অনলাইন পরীক্ষার অফার করে। আপনার বাড়ির আরাম থেকে অনলাইন পরীক্ষা ব্যবহার করা নিরাপদ এবং সুবিধাজনক। আপনি কার্যত যেকোনো সময় পরীক্ষা করতে পারেন।

আমি কিভাবে CompTIA Network+ পরীক্ষা দেব?

শুরু করার জন্য, আপনাকে প্রথমে CompTIA স্টোর থেকে একটি CompTIA Network+ ভাউচার কিনতে হবে। আপনি যদি অবিলম্বে পরীক্ষা দেওয়ার পরিকল্পনা করেন, তাহলে আপনাকে অবশ্যই CompTIA স্টোর থেকে ভাউচার/ট্রেনিং বান্ডেল কিনতে হবে। আপনাকে একটি পরীক্ষা কেন্দ্রে CompTIA Network+ পরীক্ষা দিতে হবে যা অনুমোদিত হয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

সিকিউরিটি+ পরীক্ষা দিতে কত খরচ হবে?

পরীক্ষা দেওয়ার জন্য একটি সার্টিফিকেশন পরীক্ষার ভাউচার প্রয়োজন। CompTIA স্টোর ভাউচার বিক্রি করে যা Pearson VUE পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার কোড কিনতে ব্যবহার করা যেতে পারে। আপনার ভাউচার থাকলে আপনি প্রতিটি $370 দিয়ে পরীক্ষা পেতে পারেন।

আমি কি অনলাইনে MTA পরীক্ষা দিতে পারি?

একটি অফসাইট প্রক্টর দ্বারা নিরীক্ষণের সময় বাড়িতে বা কর্মক্ষেত্রে একটি অনলাইন প্রক্টরড পরীক্ষা (OP) নেওয়ার মাধ্যমে, Microsoft এর অনলাইন প্রক্টরড পরীক্ষার ডেলিভারি আপনাকে যেকোনো সময় এবং যেকোনো স্থান থেকে আপনার সার্টিফিকেশন পরীক্ষা দেওয়ার নমনীয়তা দেয়। অনেক MTA, MCSA, MCSE এবং MCSD পরীক্ষা এই ভাবে দেওয়া যেতে পারে৷

A+ পরীক্ষা কি কঠিন?

A+ হল CompTIA দ্বারা প্রদত্ত একটি এন্ট্রি-লেভেল পেশাদার সার্টিফিকেশন, এবং এটিতে এন্ট্রি-লেভেল পেশাদার লাইসেন্সের অন্যান্য পরীক্ষার মতো একই স্তরের অসুবিধা রয়েছে। A+ পরীক্ষা সহজ নয় এবং এর জন্য অধ্যয়ন করতে বেশ কিছুটা সময় লাগে।

আপনি কি বাড়িতে প্রক্টরড পরীক্ষা দিতে পারবেন?

প্রক্টররা ক্যামেরার মাধ্যমে লাইভ পরীক্ষা দেওয়ার সময় অনলাইন প্রার্থীদের পর্যবেক্ষণ করেন। তারা পরীক্ষা শুরুতে পরীক্ষার্থীর পোশাক কেমন এবং আশেপাশের পরিবেশে কী পরিধান করছে তাও পর্যবেক্ষণ করতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে, প্রক্টররাও পরীক্ষার সময় একটি স্ক্রিন-শেয়ারিং সংযোগ সেট আপ করার জন্য বলবেন৷

আমি CompTIA Network+ সার্টিফিকেশন পরীক্ষা কোথায় দেব?

CompTIA Network+ পরীক্ষা দেওয়া বেশ সোজা। আমরা Pearson VUE পরীক্ষা কেন্দ্রগুলিতে আমাদের উচ্চ-স্টেকের পরীক্ষার সময় সর্বোচ্চ স্তরের নিরাপত্তা প্রদান করি। Pearson VUE পরীক্ষা কেন্দ্রগুলির একটি তালিকার জন্য, Pearson VUE সাইটে যান৷

আপনি কেন CompTIA Network+ পরীক্ষা দিতে চান?

CompTIA Network+ সার্টিফাইড সার্টিফিকেশন আপনার দক্ষতা যাচাই করে এবং দেখায় যে আপনি যে জ্ঞানে প্রশিক্ষিত ছিলেন তা আয়ত্ত করেছেন। একটি CompTIA নেটওয়ার্ক+ শংসাপত্র হল আইটি সমর্থনে একটি ক্যারিয়ার প্রতিষ্ঠার পূর্বশর্ত এবং এটি আইটি অপারেশনাল অবস্থানের জন্য পছন্দের যোগ্যতা৷

CompTIA Network+ পরীক্ষা কি কঠিন?

এটি আপনাকে সবচেয়ে মৌলিক এবং মৌলিক আকারে নেটওয়ার্কিং সম্পর্কে শেখায়। প্রায় প্রত্যেক CompTIA Network+ সার্টিফিকেটধারী জানেন যে পরীক্ষাগুলো তুচ্ছ নয়। একটি ভাল-প্রস্তুত, খাঁটি অধ্যয়ন পরিকল্পনা আপনাকে কোনো অসুবিধা ছাড়াই পরীক্ষায় উত্তীর্ণ হতে পরিচালিত করবে।

নেটওয়ার্ক+ পরীক্ষা কি IT মূল্যবান?

সার্টিফিকেশন অর্জন করা তুলনামূলকভাবে সস্তা, এবং আপনি শুধুমাত্র এক মাসের মনোযোগী অধ্যয়নের পরে এটি পাস করতে পারেন। নেটওয়ার্ক+ হল এমন একজনের জন্য সঠিক সার্টিফিকেশন যারা IT-তে নতুন এবং তাদের প্রথম চাকরি পেতে বা তাদের IT ক্যারিয়ারে অগ্রসর হতে সাহায্য করার জন্য একটি নেটওয়ার্কিং সার্টিফিকেশন পেতে হবে।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

নিরাপত্তা পাস করতে কত টাকা লাগে?

সাফল্য সবসময় ভিত্তি করে আসে না। অন্যদিকে, নিরাপত্তা+ পরীক্ষায়, আপনি 34 শতাংশ স্কোর করতে হতাশ হবেন। পাস করতে, একজন শিক্ষার্থীকে অবশ্যই 83 বা তার বেশি স্কোর করতে হবে। একটি 33 শতাংশ শেয়ার। এই পরীক্ষার জন্য 900-এর মধ্যে 750 নম্বরের স্কোর প্রয়োজন, কিন্তু এটি 100-900 স্কেলে রেট করা হয়েছে।

A পরীক্ষার খরচ কত?

220-1001 এবং 220-1002 দুটি পরীক্ষার প্রতিটিতে প্রায় 90টি প্রশ্ন থাকে। একটি A+ টেস্ট ভাউচারের মূল্য হল $226 USD।

কম্পটিআইএ সিকিউরিটি+ কি ২০২১ সালের জন্য মূল্যবান?

CompTIA Security+ এর মতো সার্টিফিকেশন সাইবার নিরাপত্তায় জনপ্রিয়। আইটি পেশাদাররা এটি 600,000 এর বেশি আয় করেছে৷ CompTIA Security+ ছাড়াও, আপনি একটি বিক্রেতা-নিরপেক্ষ সাইবার নিরাপত্তা শংসাপত্র বা একটি DoD-অনুমোদিত শংসাপত্রও চাইতে পারেন। আপনি যদি এই কর্মজীবনের যে কোনো পথের প্রতি আগ্রহী হন, CompTIA Security+ সাহায্য করতে পারে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা avast কোথায়?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কোথায়?

  4. একটি কমপটিয়া নেটওয়ার্ক নিরাপত্তা + সার্টিফিকেশন কি?