কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় অফবোর্ডিং কি?

নেটওয়ার্কিং-এ অফবোর্ডিং কি?

এটি হল অফিসিয়ালি কোনো কর্মচারীকে পদত্যাগ, অবসর নেওয়া বা বরখাস্ত করে কোম্পানি ছেড়ে যাওয়ার প্রক্রিয়া।

অফবোর্ডিং নিরাপত্তা কি?

নিরাপত্তা, নিরাপত্তা, এবং সম্মতি নিশ্চিত করতে কর্মচারী অফবোর্ডিং প্রক্রিয়া স্বয়ংক্রিয় করুন। অনেক প্রতিষ্ঠান ইমেল, ফোন কল এবং ব্যক্তিগত আলোচনার মতো আলগা, ম্যানুয়াল প্রক্রিয়ার মাধ্যমে কর্মচারী অফবোর্ডিং পরিচালনা করে (এটি "টার্মিনেশন পদ্ধতি" এবং "অফ বোর্ডিং" নামেও পরিচিত)৷

অফবোর্ডিং চেকলিস্ট কি?

চেকলিস্টগুলি যে সমস্ত পদক্ষেপগুলি নির্দিষ্ট করে যা একজন কর্মচারী একটি কোম্পানি ছেড়ে চলে যাওয়ার পরে কাজগুলির রূপরেখা দেয়৷ প্রায়শই, এটি একটি চেক-বক্স অনুশীলন হিসাবে সম্পন্ন করা হয় যাতে লাইন ম্যানেজার এবং এইচআর দলের সদস্যরা কোন কাজগুলি সম্পন্ন হয়েছে এবং কোনটি এখনও সম্পূর্ণ হয়নি তা ট্র্যাক রাখতে পারেন৷

আপনি কীভাবে অফবোর্ডিং পরিচালনা করেন?

এখানে কর্মচারীদের অফবোর্ডিং করার একটি সরলীকৃত পদ্ধতি রয়েছে। ক্লায়েন্টকে বলুন আপনি বন্ধ করছেন। কর্মচারীদের তথ্য প্রদান করা হয়। একটি রূপান্তর পরিকল্পনা তৈরি করা অপরিহার্য। প্রস্থান ইন্টারভিউ পরিচালনা করা উচিত. ভালো বিশ্বাসকে আপনার ব্যবসার অবিচ্ছেদ্য অংশ করুন।

আপনি কীভাবে কাউকে অফবোর্ড করবেন?

সত্যের পরে একটি অফবোর্ডিং পরিকল্পনা একসাথে নিক্ষেপ করা যথেষ্ট নয়। আপনাকে আগে থেকে পরিকল্পনা করতে হবে.... এরপর, আপনার প্রস্থানের বন্ধু এবং পরিবারকে জানান... তৃতীয় ধাপটি হল ডকুমেন্টেশন সম্পূর্ণ করা। প্রক্রিয়ার চতুর্থ ধাপ হল কর্মচারীর জ্ঞান স্থানান্তর করা। প্রস্থান ইন্টারভিউ লুপ বন্ধ করার একটি ভাল উপায়. পঞ্চম ধাপ হল প্রতিক্রিয়া মূল্যায়ন করা।

অফবোর্ডিং কার্যকলাপ কি?

যখন লোকেরা একটি কাঠামোগত পদ্ধতিতে একটি কোম্পানি ছেড়ে যায়, অফবোর্ডিং সেই প্রক্রিয়াটিকে উপস্থাপন করে যার সময় তারা সহকর্মী এবং নিয়োগকর্তার সাথে আলাদা হয়ে যায়। অনবোর্ডিং-এর লক্ষ্য হল নতুন নিয়োগ পাওয়া এবং সুচারুভাবে কাজ করা, যখন অফবোর্ডিং-এর আমাদের লক্ষ্য হল সময়মত কর্মীদের বিদায় জানানো এবং অবশিষ্ট চাপ দূর করা।

ইনফোসিসে অফবোর্ডিং কি?

অনবোর্ডিং এর সাথে একটি কোম্পানিতে নতুন কর্মীদের নিয়ে আসা এবং অফবোর্ডিং এর সাথে তাদের দূরে পাঠানো জড়িত। অন্যান্য কর্মীরা এই প্রক্রিয়ায় জ্ঞান ভাগ করে নেওয়ার সাথে জড়িত হতে পারে।

অফবোর্ডিং এর সময় কি হয়?

এটি কর্মচারীকে পদত্যাগ, অবসর গ্রহণ বা সমাপ্ত করে আনুষ্ঠানিকভাবে একটি কোম্পানি ছেড়ে যাওয়ার প্রক্রিয়া। একজন কর্মচারীর প্রস্থান বিভিন্ন সিদ্ধান্তের পাশাপাশি প্রক্রিয়ার ফলাফল। দায়িত্ব হস্তান্তর এই প্রক্রিয়ার অংশ হতে পারে।

আপনি কীভাবে একটি অফবোর্ডিং চেকলিস্ট তৈরি করবেন?

অন্যদের জানতে দিন যে আপনি চলে যাচ্ছেন। একজন কর্মচারীর জ্ঞান স্থানান্তর করা উচিত। কোম্পানির সম্পদ সনাক্ত এবং পুনরুদ্ধার. আপনার প্রতিষ্ঠানের চার্ট এবং কোম্পানির ডিরেক্টরি আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন। সিস্টেমের অ্যাক্সেস কেড়ে নিন। একটি চূড়ান্ত বেতন প্রক্রিয়া সম্পন্ন করা আবশ্যক. ইভেন্টের পরে ইন্টারভিউ বা প্রস্থান জরিপ পরিচালনা করুন। প্রার্থীর জন্য রেফারেন্স চিঠি লিখুন।

ব্যবসায় অফবোর্ডিং বলতে কী বোঝায়?

একজন চাকরি প্রার্থী পদ নিতে সম্মত হওয়ার সাথে সাথে অনবোর্ডিং শুরু হয়। আপনার প্রতিষ্ঠানে একজন নতুন কর্মী আনার এবং তাদের সাফল্যের জন্য সেট আপ করার প্রক্রিয়া। অনবোর্ডিং এর বিপরীতে অফবোর্ডিং করার সময়, এটি একজন কর্মচারীকে ছেড়ে দেওয়া জড়িত। অন্যান্য কর্মীরা এই প্রক্রিয়ায় জ্ঞান ভাগ করে নেওয়ার সাথে জড়িত হতে পারে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রক্রিয়া কি?