কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবসা শুরু সম্পর্কে কি জানতে হবে?

সাইবার সিকিউরিটি কোম্পানি শুরু করতে কত খরচ হয়?

কস্টমিন স্টার্টআপ খরচ ম্যাক্স স্টার্টআপ খরচ প্রযুক্তি অফিস সরঞ্জাম ➜$500$5,000

সাইবার নিরাপত্তা ব্যবসা কি লাভজনক?

সাইবার সিকিউরিটি ট্রেনিং একাডেমি ব্যবহার করে, আপনি 2021 সালে একটি ফলপ্রসূ এবং লাভজনক ক্যারিয়ার অর্জন করতে পারবেন। সাইবার নিরাপত্তা হল তথ্য প্রযুক্তি (IT) এর একটি অংশ। 2021-এর জন্য একটি সহজ কিন্তু লাভজনক ব্যবসায়িক ধারণা হল তরুণ পেশাদারদের শিক্ষা দেওয়া।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। নিরাপত্তা দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. হুমকি মডেলিং প্রক্রিয়া. ভার্চুয়ালাইজেশনের জন্য ব্যবহৃত প্রযুক্তি। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার অনেক উপায় আছে। একটি নিরাপদ উপায়ে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষা প্রয়োজন?

কম্পিউটার সায়েন্স বা প্রোগ্রামিং-এ একটি স্নাতক ডিগ্রি সাধারণত নেটওয়ার্ক সিকিউরিটি পদের জন্য প্রয়োজন।

ব্যবসায় নেটওয়ার্ক নিরাপত্তা কীভাবে ব্যবহার করা হয়?

নেটওয়ার্ক নিরাপত্তা হল হ্যাকারদের হাত থেকে কম্পিউটারের সুরক্ষা। ছোট ব্যবসার নেটওয়ার্ক নিরাপত্তা, নীতি, অনুশীলন, নীতি, এবং হার্ডওয়্যার সব একটি নেটওয়ার্ক অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করতে একত্রিত করা হয়. যে উপায়ে আপনি ডেটা ক্ষতি, ফিশিং, স্প্যাম এবং র‍্যানসমওয়্যার থেকে রক্ষা করেন সেগুলিই ডেটা সুরক্ষার অংশ৷

কোম্পানিগুলি সাইবার নিরাপত্তার জন্য কত টাকা দেয়?

ব্যবসাগুলি প্রায়শই তাদের আইটি বাজেটের প্রায় এক তৃতীয়াংশ সাইবার সিকিউরিটিতে ব্যয় করে, যা তাদের কোম্পানির আকার এবং আইটি অবকাঠামোর জন্য অ্যাকাউন্টে সহায়তা করে। কোম্পানিগুলি বর্তমানে প্রকারের উপর নির্ভর করে, তারা ইতিমধ্যে যা প্রদান করে তার উপরে অতিরিক্ত 5-9% প্রদান করে। একটি কোম্পানি মোট আইটি বাজেটের 6% থেকে 20% সফ্টওয়্যার এবং পরিষেবাগুলিতে ব্যয় করতে পারে৷

সাইবার নিরাপত্তার জন্য আমার কত বাজেট করা উচিত?

2019 সালের হিসাবে, মার্কিন প্রেসিডেন্টের বাজেটে সাইবার নিরাপত্তার জন্য গত বছরের তুলনায় $583 মিলিয়ন বেশি রয়েছে। 4.25 মিলিয়ন) (4.25)। এ বছর ১ শতাংশ বৃদ্ধি প্রত্যাশিত। বাজেটের একটি উল্লেখযোগ্য অংশ প্রতিরক্ষা বিভাগ (DoD) থেকে এসেছে। প্রায় $8 মিলিয়ন DoD দ্বারা রিপোর্ট করা হয়েছে. 2019 সালে, সরকার সাইবার নিরাপত্তায় 4.52 বিলিয়ন ডলার বিনিয়োগ করবে। 2018 সালের মধ্যে, 2 শতাংশ বৃদ্ধি পেয়েছে।

সাইবার নিরাপত্তায় আমি কোন ব্যবসা শুরু করতে পারি?

প্রথমটি একজন ক্রিপ্টোগ্রাফার। দ্বিতীয় অবস্থান একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ... এটি ছাড়াও, #3 একজন ফরেনসিক বিশেষজ্ঞের জন্য অনুরোধ করে... 4র্থ অবস্থান হল ইনফো অ্যাসুরেন্স ইঞ্জিনিয়ার... আমি তথ্য নিরাপত্তার ক্ষেত্রে একজন সিনিয়র বিশ্লেষক। ষষ্ঠ পয়েন্ট হল ম্যালওয়্যার বিশ্লেষক হওয়া... আমি একজন নেটওয়ার্ক আর্কিটেক্ট। অষ্টম প্রকারের পরীক্ষক হল অনুপ্রবেশ পরীক্ষক।

সাইবার সিকিউরিটি কোম্পানির সাথে আপনি কতটা উপার্জন করতে পারেন?

লিঙ্কডইন দ্বারা সরবরাহ করা ডেটা নির্দেশ করে সাইবার নিরাপত্তা পেশাদারদের বেতন প্রতি বছর $65,000 থেকে $130,000 পর্যন্ত; গড় বার্ষিক বেতন হল $92,000৷

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। কার্যকরভাবে সহযোগিতা করার জন্য জটিল বিষয়গুলি মৌখিকভাবে এবং লিখিতভাবে যোগাযোগ করার ক্ষমতা প্রয়োজন। একজন ভালো দলের খেলোয়াড় যে স্বাধীনভাবে পাশাপাশি অন্যদের সাথে কাজ করতে পারে। সমস্যার সমাধান। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের জন্য অনুপ্রেরণা।

তথ্য সুরক্ষায় কর্মরত কর্মীদের কী কী দক্ষতা প্রয়োজন?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকের জন্য প্রথম এবং প্রধান প্রয়োজন হিসাবে, বিশ্লেষণাত্মক চিন্তাভাবনা এবং সমস্যা সমাধানের দক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি যোগাযোগ এবং সহযোগিতা নিয়ে আলোচনা করতে চাই। আমি সৃজনশীলতায় বিশ্বাসী। আমরা বিস্তারিত ভিত্তিক. তথ্যের ক্ষেত্রে প্রযুক্তি জ্ঞান।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সিস্টেম ইঞ্জিনিয়ারিং বা অধ্যয়নের একটি সম্পর্কিত ক্ষেত্রে বিএস, এমএ, বা পিএইচডি ডিগ্রি। ঘটনা সনাক্তকরণ, প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্তের মতো সাইবার নিরাপত্তা-সম্পর্কিত ভূমিকাগুলির একটি পটভূমি৷


  1. নেটওয়ার্ক সিকিউরিটিতে কাজ করার জন্য আপনাকে কি জানতে হবে?

  2. একটি নেটওয়ার্ক নিরাপত্তা আপনার কি জানা উচিত?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?