কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় সফ্টওয়্যার মানের সাথে সম্পর্কিত সম্ভাব্য ঝুঁকিগুলি কী কী?

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকিগুলি কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

সফ্টওয়্যার নিরাপত্তা ঝুঁকি কি?

সফ্টওয়্যারের সাথে সম্পর্কিত ঝুঁকি অনিশ্চিত ইভেন্টগুলির সংঘটনের সম্ভাবনা এবং সেই ইভেন্টগুলি থেকে একটি সংস্থার ক্ষতি হওয়ার সম্ভাবনাকে অন্তর্ভুক্ত করে। "সফ্টওয়্যার ঝুঁকি" শব্দটি সাধারণত দৃঢ়তা, কর্মক্ষমতা দক্ষতা, নিরাপত্তা এবং লেনদেন সংক্রান্ত ঝুঁকির সমন্বয়কে বোঝায় বলে মনে করা হয়।

সফ্টওয়্যার ঝুঁকির উদাহরণ কী?

দ্রুত হওয়া জরুরি। একটি ভুল বাজেট অনুমান করা হয়েছিল... কোডের মান খারাপ এবং প্রযুক্তিগত ঝুঁকি বিদ্যমান... কোম্পানির উৎপাদনশীলতা দুর্বল... ব্যবস্থাপনার অভাব ছিল। ব্যবহারকারীর ব্যস্ততা। বাহ্যিক ঝুঁকির সাথে সম্পর্কিত একটি অনির্দেশ্যতা আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি এবং তাদের কারণ কী?

"কম্পিউটার ভাইরাস" শব্দটি হয়তো আমাদের সবারই পরিচিত; তাদের সম্পর্কে আমাদের সবার মতামত আছে। নিরাপত্তা সফ্টওয়্যার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার হিসাবে জাহির. প্রতারকরা কম্পিউটার ভাইরাসের ভয়কে কাজে লাগিয়ে ইন্টারনেট জালিয়াতি করার একটি নতুন উপায় আবিষ্কার করেছে। ট্রোজানদের ঘোড়া... সেখানে প্রচুর ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার রয়েছে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করুন... একটি DDOS আক্রমণ এবং DoS আক্রমণ শুরু হয়েছে৷ এটা প্রতারণা একটি কাজ. আপনি রুট করছেন।

সফ্টওয়্যার গুণমানকে কীভাবে ঝুঁকির কারণগুলি প্রভাবিত করছে?

প্রযুক্তিগত অসুবিধা, দুর্বল গুণমান, ক্লায়েন্টের গ্রহণযোগ্যতার অভাব ইত্যাদি সহ সফ্টওয়্যার প্রকল্পের ব্যর্থতা এবং বাতিল হওয়ার জন্য বেশ কয়েকটি কারণ দায়ী। পরীক্ষা, পরীক্ষার পরিকল্পনা এবং QA দল হল সফ্টওয়্যার মানের তিনটি প্রধান দিক যা সরাসরি সফ্টওয়্যার মানের ঝুঁকির সাথে সম্পর্কযুক্ত। .

একটি সফ্টওয়্যারের নিরাপত্তা নিয়ে প্রধান উদ্বেগগুলি কী কী?

এটি একটি রক্তের ইনজেকশন.... প্রমাণীকরণ এবং সেশন পরিচালনায় দুর্বলতা রয়েছে। একটি ক্রস-সাইট স্ক্রিপ্টিং আক্রমণ অনেক সমস্যার কারণ হতে পারে। সরাসরি অবজেক্ট রেফারেন্সের ব্যবহার অনিরাপদ। একটি নিরাপত্তা কনফিগারেশন ত্রুটি ঘটেছে. একটি ডেটা লঙ্ঘন সংবেদনশীল তথ্য প্রকাশ করে। ফাংশন স্তরে অ্যাক্সেস নিয়ন্ত্রণের অভাব রয়েছে। এক সাইট থেকে অন্য সাইটে প্রতারণামূলক অনুরোধ পাঠানো হয়েছে।

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা প্রদান করে, তবে নিরাপত্তা লঙ্ঘনের একটি বৃহত্তর ঝুঁকি রয়েছে যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

কিছু ​​নেটওয়ার্ক ঝুঁকি কি?

কম্পিউটার ভাইরাসের হুমকি... সফ্টওয়্যারে দুর্বলতা রয়েছে যা নেটওয়ার্ক নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করে। এটা সম্ভব যে হ্যাকাররা জড়িত থাকতে পারে... নিরাপত্তা লঙ্ঘন হতে পারে একজন কর্মচারী না বুঝেই। আপনি কতটা জানেন তা কোন ব্যাপার না, আপনি সব জানেন না।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

ঝুঁকি নিরাপত্তা কি?

ঝুঁকি সাইবার নিরাপত্তার ক্ষেত্রে প্রযোজ্য কারণ এটি সম্পদ হারানো, ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হওয়ার সম্ভাবনাকে বোঝায়। হুমকি একটি নেতিবাচক ঘটনা বোঝায়, উদাহরণস্বরূপ, একটি শোষণ। সংক্ষেপে, একটি দুর্বলতা আপনাকে হুমকির সম্মুখীন করে নেতিবাচক ঘটনার ঝুঁকি বাড়ায়।

সফ্টওয়্যার নিরাপত্তায় ঝুঁকি কীভাবে পরিচালনা করা যায়?

একজন নিরাপত্তা নেতা যিনি নিরাপত্তা ঝুঁকি আরও কার্যকরভাবে পরিচালনা করতে চান তাকে অবশ্যই:ঝুঁকির সংস্পর্শ কমাতে হবে। নতুন এবং ক্রমবর্ধমান হুমকির দিকে নজর রাখুন, এবং নতুনদের উপস্থিত হওয়া রোধ করতে আপনার নিরাপত্তা ব্যবস্থা আপগ্রেড করুন। সাংগঠনিক ঝুঁকি ব্যবস্থাপনা একটি কঠিন তথ্য এবং সিস্টেম ভিত্তি দিয়ে শুরু হয়।

সফ্টওয়্যার ঝুঁকির কারণ কী?

ব্যবহারকারীদের অংশগ্রহণের অভাব রয়েছে। প্রয়োজনীয়তা ক্রমাগত পরিবর্তিত হয়. প্রকল্পের লক্ষ্য অবাস্তব বা অস্পষ্ট। প্রয়োজনীয় সম্পদের পরিমাণের একটি ভুল অনুমান। সিস্টেমের জন্য প্রয়োজনীয়তা খারাপভাবে খসড়া করা হয়. প্রকল্পের অবস্থা ভাল রিপোর্ট করা হয়নি. সম্পদের অভাব রয়েছে। একটি ঝুঁকি যা পরিচালনা করা হয়নি।

ঝুঁকির ভালো উদাহরণ কী?

আপনি ভবিষ্যতে নীতির পরিবর্তন থেকে উপকৃত হতে পারেন। বর্তমানে উদ্ভাবিত প্রযুক্তি ব্যবহার করে সময় বাঁচানো সম্ভব। একটি অনুদানের জন্য একটি আবেদন যা আপনি জমা দিয়েছেন এবং উদ্বিগ্নভাবে ফলাফলের প্রত্যাশা করছেন৷

আপনি কীভাবে সফ্টওয়্যার ঝুঁকি শনাক্ত করবেন?

ঝুঁকির কারণগুলি কী তা খুঁজে বের করুন... প্রকল্পের ঝুঁকি এবং এর উপর তাদের প্রভাব... চিহ্নিত ঝুঁকিগুলি মূল্যায়ন করুন এবং প্রশমনের কৌশলগুলি বিকাশ করুন... ঝুঁকির কারণগুলির উপর নজর রাখুন... জায়গায় একটি আকস্মিক পরিকল্পনা রাখুন৷ সংকট পরিচালনা করা প্রয়োজন।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল যে নেটওয়ার্কে অজানা সম্পদ রয়েছে। দ্বিতীয় সমস্যা হল ব্যবহারকারীর অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার। দুর্বলতা যা সাইবার নিরাপত্তায় প্যাচ করা হয়নি। সমস্যা #4 এর গভীরতায় প্রতিরক্ষার অভাব রয়েছে... পাঁচ নম্বর সমস্যাটি হল অপর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি বিভিন্ন ধরনের কি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার বর্তমান ঝুঁকি কি?