কম্পিউটার

ঝুঁকির সর্বোত্তম সংজ্ঞা কি, কারণ এটি নেটওয়ার্ক নিরাপত্তার সাথে সম্পর্কিত?

নেটওয়ার্ক নিরাপত্তার ঝুঁকি কী?

সাইবার সিকিউরিটি অপারেটর হিসেবে, আপনার দায়িত্ব ঝুঁকি কমানো। ঝুঁকির মধ্যে সম্পদ হারানো, ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হওয়ার সম্ভাবনা অন্তর্ভুক্ত। একটি উদাহরণ হিসাবে, একটি শোষণ একটি হুমকি হবে. একইভাবে, একটি দুর্বলতা হল একটি ত্রুটি যা আপনাকে হুমকির জন্য ঝুঁকিপূর্ণ করে তোলে, এইভাবে একটি নেতিবাচক ফলাফলের সম্ভাবনা বৃদ্ধি করে৷

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকিগুলি কী কী?

এই ধরনের অনলাইন জালিয়াতির একটি উদাহরণ হল ফিশিং। এই ধরনের প্রতারণার লক্ষ্য ক্রেডিট কার্ড নম্বর এবং পাসওয়ার্ডের মতো সংবেদনশীল তথ্য প্রাপ্ত করা। কম্পিউটার ভাইরাসের হুমকি... ম্যালওয়্যার বা র‍্যানসমওয়্যারের সংক্রমণ... আপনার কম্পিউটারকে রক্ষা করার জন্য দূষিতভাবে ডিজাইন করা সফটওয়্যার। নিম্নলিখিত নির্দেশিকা ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

কম্পিউটার নিরাপত্তা ঝুঁকির সংজ্ঞা কী?

আপনার কম্পিউটারে এমন কিছু সম্পর্কে আপনার সচেতন হওয়া উচিত যা আপনার ডেটা ক্ষতি করতে বা চুরি করতে পারে, অথবা আপনার সম্মতি বা জ্ঞান ছাড়াই আপনার কম্পিউটারে অ্যাক্সেস পেতে পারে। কম্পিউটার পণ্যের ভুল কনফিগারেশন এবং কম্পিউটিং সরঞ্জামের অপব্যবহারও বিপদ ডেকে আনে।

নেটওয়ার্ক নিরাপত্তায় ঝুঁকি কী?

একটি প্রতিষ্ঠানের সাইবার নিরাপত্তা ঝুঁকি বলতে হুমকির সম্মুখিন হওয়ার সম্ভাবনা, গুরুত্বপূর্ণ সম্পদের ক্ষতি বা সাইবার আক্রমণের ক্ষেত্রে সুনামগত ক্ষতির সম্ভাবনাকে বোঝায়।

নিরাপত্তা ঝুঁকির সংজ্ঞা কী?

একজন ব্যক্তি যার প্রতিযোগী বা শত্রুর কাছে তথ্য ফাঁস করে একটি সংস্থার ক্ষতি করার সম্ভাবনা রয়েছে। নিরাপত্তা ঝুঁকি বিবেচনা করা হয় যখন প্যাকেজগুলি উপেক্ষা করা হয় না।

ঝুঁকি ব্যাখ্যা কি?

ঝুঁকি হল সম্ভাব্য ফলাফল যা ক্ষতিকর হতে পারে। ঝুঁকির মধ্যে, একটি কার্যকলাপ কীভাবে মানুষের মূল্যবান কিছুকে প্রভাবিত করবে সে সম্পর্কে খুব কমই জানা যায় (যেমন স্বাস্থ্য, সুস্থতা, সম্পদ, সম্পত্তি বা পরিবেশ), সাধারণত সম্ভাব্য নেতিবাচক ফলাফলের উপর ফোকাস করে।

কিছু ​​নেটওয়ার্ক ঝুঁকি কি?

কম্পিউটার ভাইরাসের হুমকি... সফ্টওয়্যার দুর্বলতার সাথে যুক্ত ঝুঁকি নেটওয়ার্ক নিরাপত্তার সাথে যুক্ত। I. হ্যাকার। আমি... এটি সম্পর্কে সচেতন না হয়ে নিরাপত্তা লঙ্ঘনের সম্ভাবনা রয়েছে৷ আপনি যা করতে পারেন তা হল সবচেয়ে খারাপ জিনিস যা আপনি জানেন না।

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

একটি নেটওয়ার্ক ব্যবহার করা অনেক সুবিধা প্রদান করে, কিন্তু তারপরও ডেটা হারানোর এবং অন্যান্য নিরাপত্তা সংক্রান্ত সমস্যার ঝুঁকি তৈরি করে। নিরাপত্তা লঙ্ঘন. হ্যাকিং এবং ভাইরাস ছাড়াও, অন্যান্য ক্ষতিকারক আক্রমণ রয়েছে৷

নেটওয়ার্ক ঝুঁকি কি?

নেটওয়ার্ক ঝুঁকি ব্যবস্থাপনা বর্ণনা করুন। একটি প্রতিষ্ঠানের নেটওয়ার্ক ঝুঁকি ব্যবস্থাপনার কৌশলটি তাদের ডিজিটাল সম্পদের সম্ভাব্য হুমকির দ্বারা সৃষ্ট ঝুঁকি চিহ্নিত করা, মূল্যায়ন করা এবং হ্রাস করা উচিত, যার মধ্যে অভ্যন্তরীণ বা বাহ্যিক সার্ভারে বা পাবলিক ক্লাউডে সংরক্ষিত তথ্য রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি এবং তাদের কারণগুলি কী কী?

আমাদের কম্পিউটারে ভাইরাস। আমরা সবাই তাদের সাথে পরিচিত, এবং আমরা সবাই তাদের নিয়ে চিন্তিত... নিরাপত্তা সফ্টওয়্যার বৈধ সফ্টওয়্যারের মতো দেখতে নকল৷ স্ক্যামাররা ভাইরাস সংক্রমণের ভয়ের সুযোগ নিয়ে ইন্টারনেট জালিয়াতি করে। ট্রোজানদের ঘোড়া। আশেপাশে প্রচুর অ্যাডওয়্যার এবং স্পাইওয়্যার রয়েছে... একটি কৃমি দিয়ে কম্পিউটারকে সংক্রমিত করছে... ডস এবং ডিডিওএস ধরণের আক্রমণ। আমি ফিশিংয়ের শিকার... একটি শোষণ কিট৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

কম্পিউটার নিরাপত্তার প্রধান ঝুঁকিগুলি কী কী?

ম্যালওয়্যারে (দূষিত সফ্টওয়্যার), এক ধরনের র‍্যানসমওয়্যার ডেটা এনক্রিপ্ট করে (এটি স্ক্র্যাম্বল করে) এবং আনলক কোডের বিনিময়ে মুক্তিপণ নেয়.... আমি ফিশিংয়ের শিকার... ডেটা ফাঁস হয়েছে... হ্যাকিং চলছে... এটা একটা ভিতরের কাজ।

কম্পিউটার ঝুঁকি কি?

কম্পিউটার ঝুঁকি শব্দটি একটি কম্পিউটারের সাথে যুক্ত ঝুঁকির অর্থ। কম্পিউটারের সাথে সম্পর্কিত ঝুঁকি এমন কিছু যা মেশিনে ব্যবহারকারীর তথ্যের ক্ষতি করতে পারে। কম্পিউটারের উপর নির্ভর করে, ডেটার আলাদা মান থাকতে পারে। অনলাইন পদ্ধতি ব্যবহার করে, হ্যাকাররা অপারেটিং সিস্টেমকে কাজে লাগিয়ে এবং টার্গেট সিস্টেমে চালানোর জন্য ভাইরাস বা ওয়ার্ম প্রোগ্রামিং করে তথ্য চুরি করতে পারে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা সংজ্ঞা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকি কি?

  3. একটি হোম নেটওয়ার্কের জন্য সেরা নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?