কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা স্নুপিং কি?

নেটওয়ার্ক নিরাপত্তা স্নুপিং বলতে কী বোঝায়?

নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, স্নুপিং মানে অন্য কোনো ব্যক্তি বা কোম্পানির গোপনীয় তথ্য তাদের অনুমতি ছাড়াই অ্যাক্সেস করা। Eavesdropping একটি অনুরূপ অভ্যাস যে এটি ডেটাতে অ্যাক্সেস সক্ষম করতে পারে এমনকি যখন এটি প্রেরণ করা হচ্ছে।

স্পুফিং এবং স্নুপিংয়ের মধ্যে পার্থক্য কী?

প্যাকেট স্নিফিং(স্নুপিং)প্যাকেট স্পুফিংএটি একটি প্যাসিভ অ্যাটাক (অর্থাৎ আক্রমণকারী কোনো ধরনের ক্ষতি করতে পারে না)এটি একটি সক্রিয় আক্রমণ (যেমন আক্রমণকারী অন্য সিস্টেমকে সংক্রমিত করার জন্য ক্ষতিকারক প্রোগ্রাম সন্নিবেশ করতে পারে)

একটি নেটওয়ার্কে নিরাপত্তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। হার্ডওয়্যার ছাড়াও সফটওয়্যারও একটি অবিচ্ছেদ্য অংশ। এটি লক্ষ্যবস্তুতে অসংখ্য হুমকি রয়েছে। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।

কীভাবে শ্রবণ করা হয়?

ইভসড্রপিং শব্দটি এমন এক ধরনের ইলেকট্রনিক আক্রমণকে বোঝায় যার মাধ্যমে ডিজিটাল যোগাযোগ এমন কেউ বাধা দেয় যা সেগুলি গ্রহণ করার উদ্দেশ্যে নয়। ডিজিটাল বা এনালগ ভয়েস কমিউনিকেশন সরাসরি শোনা এবং যেকোনো যোগাযোগের সাথে সম্পর্কিত ডেটা ইন্টারসেপ্ট করা বা স্নিফিং এই কার্যকলাপটি সম্পাদন করার দুটি সাধারণ উপায়।

আপনি স্নুপিং মানে কি?

কাউকে বা কিছুর উপর গুপ্তচরবৃত্তি করার অর্থ হল তাদের সম্পর্কে কিছু জানার জন্য গোপনে একটি জায়গার চারপাশে তাকানো:প্রতিদ্বন্দ্বী ব্যবসার উপর গুপ্তচরবৃত্তি প্রয়োজন ছিল। আমি কল্পনা করতে পারি যে আমি আশেপাশে না থাকলে সে আমার রুমে স্নুপ করতে পারে।

কম্পিউটার নিরাপত্তা অর্থে কানে কাকে বলে?

প্রায়শই স্নিফিং বা স্নুপিং হিসাবে উল্লেখ করা হয়, যখন একটি ডিভাইস একটি অনিরাপদ নেটওয়ার্কের মাধ্যমে ডেটা আটকানোর এবং অ্যাক্সেস করার চেষ্টা করে তখন ঘটে। eavesdropping শব্দটি এনক্রিপ্ট না করা ডেটা সহ নেটওয়ার্কের মাধ্যমে প্রেরিত ডেটা শোনার কাজকে বোঝায় যা ব্যবহারকারী একটি নেটওয়ার্কের মাধ্যমে পাঠায়।

কম্পিউটার নিরাপত্তার ক্ষেত্রে ছিনতাই করা কী?

প্রায়শই স্নিফিং বা স্নুপিং হিসাবে উল্লেখ করা হয়, যখন একটি ডিভাইস একটি অনিরাপদ নেটওয়ার্কের মাধ্যমে ডেটা আটকানোর এবং অ্যাক্সেস করার চেষ্টা করে তখন ঘটে। যেহেতু একটি উন্মুক্ত নেটওয়ার্কে ডেটা প্রেরণ করা হয়, একজন আক্রমণকারী এটি বিভিন্ন উপায়ে আটকাতে পারে। অনেক ক্ষেত্রে, গোপন আক্রমন সনাক্ত করা কঠিন।

আপনি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ব্যাখ্যা করবেন?

নেটওয়ার্ক নিরাপত্তা সংজ্ঞায়িত করা একটি জটিল কাজ যা বিভিন্ন প্রযুক্তি, সরঞ্জাম এবং নীতিগুলিকে অন্তর্ভুক্ত করে। কম্পিউটার নেটওয়ার্ক সিকিউরিটি হল পদ্ধতি এবং কনফিগারেশনের একটি সেট যা কম্পিউটার নেটওয়ার্কে তথ্যের জন্য অখণ্ডতা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার প্রযুক্তি উভয়ই ব্যবহৃত হয়।

নেটওয়াকে স্নুপিং কি?

স্নুপিং আক্রমণে, এক বা একাধিক অনুপ্রবেশকারী দুটি মেশিনের মধ্যে নেটওয়ার্ক ট্র্যাফিকের কথা শোনে। এনক্রিপ্ট না করা পাসওয়ার্ডের ব্যবহার গোপনীয় ডেটা প্রকাশ করবে, যা সম্ভাব্যভাবে অননুমোদিত ব্যক্তিদের দ্বারা অ্যাক্সেস করা যেতে পারে৷

স্পুফিং বলতে কী বোঝায়?

স্পুফিংয়ের মাধ্যমে, বৈদ্যুতিন যোগাযোগগুলি একটি পরিচিত, বিশ্বস্ত উত্স থেকে আসে বলে মনে হয়, কিন্তু তা নয়৷ ইমেল স্পুফিং, উদাহরণস্বরূপ, ইমেল, ফোন কল বা ওয়েবসাইটগুলিতে প্রযোজ্য হতে পারে। আমি আপনাকে এই বিষয়ে কিছু গবেষণা করার জন্য অনুরোধ করছি।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

কেন একটি নেটওয়ার্ক সুরক্ষিত করা গুরুত্বপূর্ণ?

বাড়ি এবং ব্যবসার জন্য তাদের নেটওয়ার্ক রক্ষা করা সমানভাবে গুরুত্বপূর্ণ। উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ সহ বাড়িতে কয়েক মিলিয়ন ওয়্যারলেস রাউটার রয়েছে। সঠিকভাবে সুরক্ষিত না হলে তারা শোষিত হতে পারে। ডেটা হারানো, চোর এবং নাশকতা প্রতিরোধ করার জন্য একটি শক্ত নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা ইনস্টল করা গুরুত্বপূর্ণ৷

অশ্লীল ভাষায় কথা বলার অর্থ কী?

কারো ব্যক্তিগত কথোপকথন গোপনে শোনার ক্ষমতা।

ইভসড্রপাররা কী করে?

আমি আমার প্রতিবেশী কি বলছে তা কান পেতে. গোপনে ব্যক্তিগত কিছু শোনা।

সাইবার অপরাধে গোপন কথা কী?

কম্পিউটার ইভড্রপিং বলতে অননুমোদিত উপায়ে রিয়েল টাইমে ট্রান্সমিশন, যোগাযোগ বা কথোপকথনকে বাধা দেওয়ার অনুশীলনকে বোঝায়। যোগাযোগের প্রেরক এবং প্রাপক সম্পূর্ণরূপে অসচেতন যে তাদের যোগাযোগ বাধাগ্রস্ত হচ্ছে।

কানুন শোনার জন্য একটি বাক্য কী?

মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে কোনো ব্যক্তিকে বৈদ্যুতিনভাবে পর্যবেক্ষণ করার জন্য একটি সংস্থার জন্য একটি ওয়ারেন্ট প্রাপ্ত করা আবশ্যক। আমার মনে হচ্ছিল আমি হাসিতে দম বন্ধ হয়ে যাচ্ছি কারণ ঈশ্বর আশীর্বাদ করছেন, যিনি একটি রডোডেনড্রনের সামনে দাঁড়িয়ে ছিলেন, পাঠে কান দিয়েছিলেন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?