কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ধরনের প্রোগ্রামিং ভাষা ব্যবহার করা হয়?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ভাষা ব্যবহার করা হয়?

সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য পাইথন একটি গুরুত্বপূর্ণ প্রোগ্রামিং ভাষা, যেহেতু এটি ম্যালওয়্যার সনাক্ত করতে, অনুপ্রবেশ পরীক্ষা করতে, হুমকি বিশ্লেষণ করতে এবং দুর্বলতা সনাক্ত করতে ব্যবহার করা যেতে পারে। এসওসি সমর্থনকারীরা যদি পাইথন বুদ্ধিমান হয় তবে তারা আরও ভাল হবে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি প্রোগ্রামিং প্রয়োজন?

সাইবারসিকিউরিটি পেশাদারদের তাদের ভূমিকার উপর নির্ভর করে কিছু পরিমাণে প্রোগ্রাম করতে হবে। অনেকগুলি সাইবারসিকিউরিটি কাজ রয়েছে যেগুলির জন্য প্রোগ্রামিং দক্ষতার প্রয়োজন হয় না। আপনি যদি সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অগ্রসর হওয়ার পরিকল্পনা করেন তাহলে প্রোগ্রাম করার ক্ষমতা হবে একটি গুরুত্বপূর্ণ দক্ষতা।

4 ধরনের প্রোগ্রামিং ভাষা কী কী?

এটি পদ্ধতিগত ক্রিয়াকলাপের জন্য একটি প্রোগ্রামিং ভাষা। FPL একটি কার্যকরী প্রোগ্রামিং ভাষা। এটি একটি স্ক্রিপ্টিং ভাষা। এটি যুক্তিবিদ্যার জন্য একটি প্রোগ্রামিং ভাষা। একটি ভাষা যা একটি নির্দিষ্ট লক্ষ্য অর্জনের দিকে ভিত্তিক।

নিরাপত্তা ভাষাগুলি কী কী?

ডিজিটাল নিরাপত্তা ক্ষেত্রে, ক্রিপ্টোগ্রাফিক বিশেষজ্ঞদের জন্য C এবং C++ এর সাথে পরিচিত হওয়া গুরুত্বপূর্ণ। উচ্চ-স্তরের প্রোগ্রামগুলি কোড করার জন্য পাইথন ব্যবহার করে আরও বেশি সংখ্যক সাইবার বিশেষজ্ঞ রয়েছে... আপনি জাভা স্ক্রিপ্ট ব্যবহার করতে পারেন... এটি পিএইচপি... এসকিউএল ভাষাতে করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তায় কি কোডিং আছে?

সামগ্রিকভাবে, সাইবারসিকিউরিটি কোডিং সিস্টেমের নিরাপত্তা লঙ্ঘন করার চেষ্টাকারী দূষিত অভিনেতাদের বিরুদ্ধে দুর্বলতা সুরক্ষা প্রদান করে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি কোডিং প্রয়োজন?

বেশিরভাগ এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশনের জন্য কোড লেখার দক্ষতার প্রয়োজন হয় না। কিছু মধ্য-স্তরের এবং উচ্চ-স্তরের সাইবার-সিকিউরিটি অবস্থানে, আপনি কয়েক বছরের অভিজ্ঞতার পরে যোগ্য হয়ে উঠবেন, তাই কোড কীভাবে লিখতে এবং বুঝতে হয় তা জানা একটি শক্তিশালী সম্পদ।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে, অনেক সাইবার সিকিউরিটি পজিশনে, এন্ট্রি-লেভেল অভিজ্ঞতার মধ্যে একটি স্নাতক ডিগ্রী এবং তিন বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা অন্তর্ভুক্ত থাকে। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন। ডক্টরেট সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ভাষা শিখতে হবে?

  2. প্রতিকার নেটওয়ার্ক নিরাপত্তা জন্য বিকল্প কি?

  3. আমার নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?