কম্পিউটার

একটি মাঝারি আকারের কোম্পানিতে কি ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করা হয়?

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

ব্যবসায় নেটওয়ার্ক নিরাপত্তা কীভাবে ব্যবহার করা হয়?

নেটওয়ার্ক নিরাপত্তা হল হ্যাকারদের হাত থেকে কম্পিউটারের সুরক্ষা। ছোট ব্যবসার নেটওয়ার্ক নিরাপত্তা, নীতি, অনুশীলন, নীতি, এবং হার্ডওয়্যার সব একটি নেটওয়ার্ক অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করতে একত্রিত করা হয়. যে উপায়ে আপনি ডেটা ক্ষতি, ফিশিং, স্প্যাম এবং র‍্যানসমওয়্যার থেকে রক্ষা করেন সেগুলিই ডেটা সুরক্ষার অংশ৷

আজকের ছোট ব্যবসা এবং শিল্প সেটিং এর জন্য শীর্ষ তিনটি সাইবার নিরাপত্তা ঝুঁকি কি?

"এই তিনটি সাইবার সিকিউরিটি আইটেম ছোট থেকে মাঝারি আকারের ব্যবসার জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ:পরিচয় প্রমাণীকরণ, অ্যাক্সেস ম্যানেজমেন্ট এবং ম্যালওয়্যার সুরক্ষা এবং প্রতিকার।" ছোট এবং মাঝারি আকারের কোম্পানিগুলির জন্য তিনটি ক্ষেত্রেই ভাল করা এবং সেইসাথে বাজেটের মধ্যে রাখা চ্যালেঞ্জিং। পরিচয় প্রমাণীকরণের গুরুত্বকে অবমূল্যায়ন করা যায় না।

একটি ছোট থেকে মাঝারি আকারের ব্যবসার জন্য সেরা ফায়ারওয়াল কী?

একাধিক অবস্থানের ব্যবসায় SonicWall কে তাদের সেরা ফায়ারওয়াল হিসাবে বিবেচনা করা উচিত। আপনার নেটওয়ার্কের নিরাপত্তা বিঘ্নিত না করে আমরা আপনাকে আপনার ছোট ব্যবসার অভ্যন্তরীণ প্রক্রিয়াগুলিকে সহজ করতে সাহায্য করতে পারি। SonicWall দিয়ে, আপনি সাইট-টু-সাইট VPN তৈরি করতে পারেন যাতে আপনি আপনার প্রতিষ্ঠান জুড়ে অতিরিক্ত অবস্থানের সাথে সংযোগ করতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্কের নিরাপত্তার মধ্যে থাকতে পারে নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন ইত্যাদি।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত। নির্দিষ্টভাবে একটি লক্ষ্য শনাক্ত করার জন্য, সরাসরি হুমকিগুলি তাদের বিতরণে সহজবোধ্য, স্পষ্ট এবং স্পষ্ট বলে মনে হয়৷

কোথায় নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করা হয়?

ব্যবসা এবং ভোক্তারা বাহ্যিক হুমকি থেকে সম্পদ রক্ষা এবং ডেটা অখণ্ডতা বজায় রাখার মাধ্যমে নেটওয়ার্ক নিরাপত্তা থেকে উপকৃত হতে পারে। একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কোম্পানিগুলিকে তাদের ট্র্যাফিক আরও দক্ষতার সাথে পরিচালনা করতে, নেটওয়ার্কের কর্মক্ষমতা বাড়াতে এবং কর্মচারী এবং ডেটা উত্সগুলি নিরাপদে তথ্য ভাগ করতে পারে তা নিশ্চিত করতে দেয়৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

ছোট ব্যবসার মুখোমুখি হওয়া শীর্ষ 4টি সাইবার নিরাপত্তা হুমকি কি?

প্রথম হুমকি হিসাবে প্রস্তুতির অভাব রয়েছে... ম্যালওয়্যার দ্বিতীয় প্রধান হুমকি। ... হুমকির তালিকায় তৃতীয় স্থানে রয়েছে Ransomware. একটি চতুর্থ ধরনের সাইবার-হুমকি বিদ্যমান:ফিশিং। ক্লাউডে দুর্বলতা পাঁচ নম্বর হুমকি। আইওটি ছয় নম্বর হুমকি।

আজকের শীর্ষ তিনটি আইটি নিরাপত্তা হুমকি কী?

একটি নেটওয়ার্কের পরিধি এবং এন্ডপয়েন্টের জন্য নিরাপত্তা ব্যবস্থা... মোবাইল ম্যালওয়ারের হুমকি বাড়ছে... G-to-Wi-Fi নিরাপত্তা দুর্বলতাগুলি নিম্নরূপ... IoT ডিভাইসগুলি ইন্টারনেটের সাথে সংযুক্ত, যা মানে তারা দূর থেকে অ্যাক্সেস করা যেতে পারে। এগুলি গভীর নকল। র‍্যানসমওয়্যার উচ্চ মাত্রার পরিশীলিততার সাথে আক্রমণ করে। অভ্যন্তরীণ হুমকির বিপদ... API-তে একটি দুর্বলতা এবং লঙ্ঘন।

সাইবার নিরাপত্তার জন্য শীর্ষ 3 টার্গেট করা শিল্প কী কী?

ব্যবসার জগতে। স্বাস্থ্যসেবা/চিকিৎসা শিল্প। ব্যাংকিং/ক্রেডিট/আর্থিক শর্তাবলী সংজ্ঞায়িত করা। সরকার ও সামরিক বাহিনী। শিক্ষা ব্যবস্থা। শক্তি/ইউটিলিটি সেক্টর।

আমি কীভাবে আমার ব্যবসায়িক নেটওয়ার্কের জন্য একটি ফায়ারওয়াল বেছে নেব?

আপনি নিয়ন্ত্রণ করতে পারেন এবং আপনার অ্যাপ্লিকেশনগুলিতে কী ঘটছে তা দেখতে পারেন... হুমকি থেকে জনসংখ্যার সুরক্ষা৷ এক গিগাবিট থ্রুপুট বাস্তব। আইপি অ্যাড্রেসের বিরুদ্ধে আমার কিছুই নেই, আমি আপনার ডিভাইসের যত্ন নিই... দূরবর্তী ব্যবহারকারীদের ব্যবহার। একটি সুবিন্যস্ত নিরাপত্তা অবকাঠামো বাস্তবায়ন। খরচ।

সবচেয়ে কার্যকর ফায়ারওয়াল কি?

বিটডিফেন্ডার টোটাল সিকিউরিটি সহ, আপনি ফায়ারওয়াল সুরক্ষা সহ সম্পূর্ণ সুরক্ষা পান। অ্যাভাস্ট প্রিমিয়াম সিকিউরিটি সহ, আপনি একটি শক্তিশালী ফায়ারওয়াল এবং আরও অনেক কিছু দিয়ে একাধিক ডিভাইস সুরক্ষিত করতে পারেন... আজ উপলব্ধ সেরা ফায়ারওয়াল সুরক্ষা - নরটন 360 প্রিমিয়াম। একটি চমৎকার ফায়ারওয়াল সমাধান যা একটি ভাল দামে ইন্টারনেট নিরাপত্তা প্রদান করে। আপনি ওয়েবরুট অ্যান্টিভাইরাস অনলাইনে খুঁজে পেতে পারেন। আমি আপনার জন্য জোন অ্যালার্ম সুপারিশ করছি... আমি গ্লাসওয়্যার ঘোষণা করতে পেরে উত্তেজিত... এটি কোমোডোর একটি ফায়ারওয়াল৷

বাড়ির ব্যবহারকারী এবং ব্যবসায়িক ব্যবহারকারীদের জন্য আপনি কোন ফায়ারওয়াল সফ্টওয়্যার সুপারিশ করবেন?

Bitdefender থেকে বক্স. CUJO AI দ্বারা চালিত একটি স্মার্ট ইন্টারনেট নিরাপত্তা সমাধান। ফায়ারওয়ালা অ্যাপ। এটি FortiGate নেক্সট জেনারেশন সফটওয়্যার। Protectli নিরাপদ রাখুন। UltraSonic TZ400 নজরদারি ক্যামেরা। SonicWall SOHO সমাধান। Ubiquiti দ্বারা উন্নত একটি নিরাপত্তা গেটওয়ে।

3 ধরনের ফায়ারওয়াল কী কী?

ফায়ারওয়ালগুলি ভাইরাস এবং নেটওয়ার্ক স্প্যামের মতো ধ্বংসাত্মক উপাদানগুলিকে দূরে রেখে নেটওয়ার্কে ডেটা এবং ডিভাইসগুলিকে রক্ষা করে৷ ডেটা সুরক্ষিত রাখতে এবং ডিভাইসগুলিকে সুরক্ষিত রাখতে সংস্থাগুলি দ্বারা ব্যবহৃত তিন ধরণের ফায়ারওয়াল রয়েছে। এই বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে প্যাকেট ফিল্টার, রাষ্ট্রীয় পরিদর্শন এবং প্রক্সি সার্ভার ফায়ারওয়াল। এখানে প্রতিটির কয়েকটি সংক্ষিপ্ত ভূমিকা রয়েছে৷


No
  1. আমার নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি?

  2. একটি ফায়ারওয়াল কি ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা নিয়ন্ত্রণ?

  3. নেটওয়ার্ক নিরাপত্তায় কোন প্রযুক্তি ব্যবহার করা হয়?

  4. একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রকার কি?