কম্পিউটার

কোন কঠোর পদক্ষেপ এবং নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থাপনা সর্বোত্তম অনুশীলনের সাহায্যে আক্রমণের পৃষ্ঠকে হ্রাস করুন;?

আক্রমণের সারফেস কমাতে আপনার সুপারিশ কী?

আপনার অ্যাক্সেস প্রোটোকলের অংশ হিসাবে শক্তিশালী প্রমাণীকরণ ব্যবহার করা একটি ভাল ধারণা। প্রতিটি ব্যবহারকারীর জন্য, একটি দানাদার বৈশিষ্ট্য বা ভূমিকা-ভিত্তিক পদ্ধতি ব্যবহার করে অ্যাক্সেস নিয়ন্ত্রণ সেট আপ করুন। ব্যাকআপগুলি বেশিরভাগ কোম্পানির জন্য একটি সাধারণ আক্রমণের পৃষ্ঠ কারণ সেগুলি কোড এবং ডেটার প্রতিলিপি হতে থাকে৷

আক্রমণের সারফেস কী এবং সংক্ষেপে আলোচনা করুন কিভাবে আপনি আক্রমণের সারফেস কমাতে পারেন?

আইটি নিরাপত্তা উন্নত করার উপায় হল একটি সিস্টেম বা সফ্টওয়্যারের অংশগুলিকে কত সহজে আক্রমণ করা যায় তা হ্রাস করা। আক্রমণের সারফেস কমাতে, কমানোর কৌশলগুলির মধ্যে রয়েছে কোড চলমান হ্রাস করা, অবিশ্বস্ত ব্যবহারকারীদের অ্যাক্সেস আছে এমন এন্ট্রি পয়েন্টগুলি হ্রাস করা এবং ঘন ঘন অনুরোধ করা পরিষেবাগুলি বাদ দেওয়া৷

আমরা কীভাবে আপনার নেটওয়ার্কে বাইরের আক্রমণের দুর্বলতা কমিয়েছি?

আপনার প্রতিষ্ঠানের মধ্যে থাকা সমস্ত নেটওয়ার্ক এবং ডিভাইসে আপনাকে ডিফল্ট পাসওয়ার্ড সেট/পরিবর্তন করতে হবে। একটি ডিফল্ট পাসওয়ার্ড! ! ডিফল্ট সেটিংস একটি আক্রমণ পৃষ্ঠ উপস্থাপন করে যা সুপরিচিত এবং ব্যাপকভাবে শোষিত। নেটওয়ার্ককে সেগমেন্ট করুন যাতে শুধুমাত্র যাদের সিস্টেম বা তথ্যে অ্যাক্সেস থাকা প্রয়োজন তারাই তা করতে পারে৷

নেটওয়ার্কের মধ্যে আক্রমণের সারফেস কমিয়ে কী করা যায়?

সংক্ষেপে, NAC সম্পূর্ণ পুনরুত্থানের মধ্যে রয়েছে কারণ CISCO ISE নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণের মাধ্যমে আক্রমণের পৃষ্ঠকে হ্রাস করে। পাশ্বর্ীয় অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা এবং অননুমোদিত ব্যবহার রোধ করা। নেটওয়ার্ক সরানো হয়েছে. Cisco ISE এর সাথে, শেষ পয়েন্টগুলি প্রোফাইল করা যেতে পারে এবং ব্যবহারকারীদের সনাক্ত করা যায়৷

আপনি কীভাবে ব্রাউজারের আক্রমণের পৃষ্ঠকে সর্বোত্তমভাবে কমিয়ে আনবেন এবং সর্বোচ্চ নিরাপত্তা এবং গোপনীয়তার জন্য এটিকে শক্ত করবেন?

আপনি কোন বিশ্বাস অনুমান নিশ্চিত করুন. আপনি কখনই কাউকে আপনার সংস্থানগুলি অ্যাক্সেস করতে দেবেন না যদি না তারা তাদের পরিচয় এবং তাদের ডিভাইসের সুরক্ষা প্রমাণ করে৷ নিশ্চিত করুন যে শক্তিশালী অ্যাক্সেস প্রোটোকল রয়েছে। নিশ্চিত করুন যে আপনার প্রমাণীকরণ নীতিগুলি শক্তিশালী। আপনার ব্যাকআপ সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন. আপনার নেটওয়ার্ককে সেগমেন্ট করে সংগঠিত করুন।

আক্রমণের সারফেস কমাতে কী ব্যবহার করা হয়?

আপনি আক্রমণ পৃষ্ঠ কমানোর একটি পদ্ধতি হিসাবে অ্যাক্সেস নিয়ন্ত্রণ বিবেচনা করতে পারেন। এটি গুরুত্বপূর্ণ যে সংস্থাগুলি সংবেদনশীল ডেটা এবং সংস্থানগুলিতে বাহ্যিক এবং অভ্যন্তরীণ অ্যাক্সেস সীমাবদ্ধ করে। মাল্টিফ্যাক্টর প্রমাণীকরণ (নীচের ভিডিও দেখুন) এমন একটি কৌশল যা লকিং, অ্যাক্সেস কার্ড, বায়োমেট্রিক্স এবং এমনকি লকের মতো শারীরিক পরিমাপ ব্যবহার করে।

আক্রমণের সারফেস কি এবং সংক্ষেপে আলোচনা করুন কিভাবে আপনি আক্রমণের সারফেস কমাতে পারেন?

একটি আক্রমণ পৃষ্ঠ বর্ণনা করার জন্য, আপনাকে শোষণযোগ্য বলে পরিচিত সমস্ত দুর্বলতা যোগ করতে হবে। আক্রমণ পৃষ্ঠের একটি বিশ্লেষণ সঞ্চালন. সম্পদ ব্যবস্থাপনার জন্য নীতি সংশোধন প্রয়োজন। অব্যবহৃত, অপ্রয়োজনীয়, এবং অত্যধিক অনুমতিমূলক নিয়মগুলি বাদ দিয়ে, আপনি আপনার সিস্টেমকে সরল করবেন। সবচেয়ে দুর্বল পয়েন্টগুলিকে শক্তিশালী করা প্রথম অগ্রাধিকার।

আক্রমণ পৃষ্ঠ কি?

একজন আক্রমণকারী সিস্টেম, সিস্টেম উপাদান বা পরিবেশ থেকে তথ্য প্রবেশ, ধ্বংস বা বের করার চেষ্টা করতে পারে যদি সীমানার উপরোক্ত পয়েন্টগুলির মধ্যে যেকোনটি বিদ্যমান থাকে।

সিস্টেমের আক্রমণের পৃষ্ঠকে সীমিত করা কেন গুরুত্বপূর্ণ?

একটি ছোট এবং মাঝারি আকারের ব্যবসা (এসএমবি) নিরাপত্তা সর্বাধিক করার জন্য আক্রমণের পৃষ্ঠকে কমাতে হবে। আপনার আক্রমণের সারফেস বোঝা, পরিচালনা করা এবং সীমাবদ্ধ করা গুরুত্বপূর্ণ, যা ব্যবহারকারী এবং নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটররা একটি ডিভাইসে তাদের পথ তৈরি করতে পারে এমন সম্ভাব্য উপায়গুলির সংখ্যা৷

আক্রমণের পৃষ্ঠের উদাহরণ কী?

আপনি সেই তালিকায় ওয়ার্কস্টেশন এবং ল্যাপটপগুলিও অন্তর্ভুক্ত করতে চাইবেন, কারণ সেগুলি সমস্ত সম্ভাব্য আক্রমণের সারফেস। একটি নেটওয়ার্কে ফাইল সার্ভার। সার্ভার যা নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন চালায়। কর্পোরেশনের জন্য একটি ফায়ারওয়াল এবং সুইচ।

আমরা কীভাবে দুর্বলতা কমাতে পারি?

বিল্ডিং কোড বাস্তবায়ন করতে হবে। সামাজিক সুরক্ষা এবং বীমা nce এবং সামাজিক সুরক্ষা (ঝুঁকি) অর্থনৈতিক বৈচিত্র্যের উপর ভিত্তি করে একটি স্থিতিস্থাপক অর্থনীতির বিকাশ। জ্ঞান ও সচেতনতার প্রসার। আমরা প্রস্তুতির জন্য ব্যবস্থা নিচ্ছি।

আক্রমণের সারফেস কমাতে কী করা যেতে পারে?

আপনি কোন বিশ্বাস অনুমান নিশ্চিত করুন. আপনি কখনই কাউকে আপনার সংস্থানগুলি অ্যাক্সেস করতে দেবেন না যদি না তারা তাদের পরিচয় এবং তাদের ডিভাইসের সুরক্ষা প্রমাণ করে৷ নিশ্চিত করুন যে শক্তিশালী অ্যাক্সেস প্রোটোকল রয়েছে। নিশ্চিত করুন যে আপনার প্রমাণীকরণ নীতিগুলি শক্তিশালী। আপনার ব্যাকআপ সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন. আপনার নেটওয়ার্ককে সেগমেন্ট করে সংগঠিত করুন।

আইটি পরিবেশে কীভাবে দুর্বলতা কমানো যায়?

একটি নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম, ফায়ারওয়াল, বা এন্ডপয়েন্ট সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া টুল স্বয়ংক্রিয়ভাবে অস্থায়ী বা স্থায়ী ক্ষতিপূরণকারী নিয়ন্ত্রণগুলি প্রয়োগ করতে পারে, যা দুর্বলতার এক্সপোজার হ্রাস করে৷

নেটওয়ার্কিং-এ অ্যাটাক সারফেস কী?

কম্পিউটিং পরিভাষায়, আক্রমণ পৃষ্ঠটি অনুপ্রবেশের সম্ভাব্য পয়েন্টগুলির সংখ্যাকে বোঝায় যা একটি অননুমোদিত ব্যবহারকারী একটি সিস্টেম থেকে ডেটা বের করার জন্য ব্যবহার করতে পারে। একটি ছোট অ্যাটাক সারফেস থাকলে আপনার কম্পিউটারকে সুরক্ষিত করা সহজ হয়।

নিম্নলিখিত কোনটি আক্রমণ পৃষ্ঠের উদাহরণ?

আপনি সেই তালিকায় ওয়ার্কস্টেশন এবং ল্যাপটপগুলিও অন্তর্ভুক্ত করতে চাইবেন, কারণ সেগুলি সমস্ত সম্ভাব্য আক্রমণের সারফেস। একটি নেটওয়ার্কে ফাইল সার্ভার। সার্ভার যা নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন চালায়।


  1. সারফেস এরিয়া নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে কমানো যায়?

  2. যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা ফোকাস কি?

  3. একটি হোম নেটওয়ার্কের জন্য সেরা নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. আক্রমণের সারফেস কী এবং কীভাবে এটি হ্রাস করা যায়