কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যাকডোর কি?

উদাহরণ সহ ব্যাকডোর কি?

একটি ব্যাকডোর ভাইরাসের উদাহরণ হল FinSpy, যা খুব পরিচিত। যদি একটি সিস্টেমে ইনস্টল করা থাকে, এটি সিস্টেমের অবস্থান নির্বিশেষে ফাইলগুলিকে দূরবর্তী ডাউনলোড এবং কার্যকর করার অনুমতি দেয়, যত তাড়াতাড়ি সেই সিস্টেম ইন্টারনেটের সাথে সংযুক্ত হয়। সামগ্রিক সিস্টেমের নিরাপত্তার সাথে আপস করা একটি খারাপ জিনিস।

ব্যাকডোর সাইবার কি?

নাম থেকে বোঝা যায়, ব্যাকডোর হল অনুমোদিত এবং অননুমোদিত উভয় ব্যবহারকারীর জন্য সাধারণ নিরাপত্তা ব্যবস্থাগুলি পেতে এবং কম্পিউটার, নেটওয়ার্ক বা সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলিতে উচ্চ-স্তরের ব্যবহারকারীর অ্যাক্সেস (ওরফে রুট অ্যাক্সেস) পাওয়ার পদ্ধতি৷

নেটওয়ার্ক নিরাপত্তায় ব্যাকডোর এবং ট্র্যাপডোর কী?

ট্র্যাপ ডোর হল একটি প্রোগ্রামের লুকানো প্রবেশপথ যা সাধারণ নিরাপত্তা পরীক্ষা না করেই যে কাউকে অ্যাক্সেস করতে দেয়। অন্য কথায়, একটি ফাঁদ দরজা প্রমাণ করার একটি উপায় যে আপনি যাকে দাবি করেন। তাই পিছনের দরজাটিকে পিছনের প্রবেশদ্বারও বলা হয়।

ব্যাকডোর প্রযুক্তি কি?

এটি এমন একটি কম্পিউটার সিস্টেমে অ্যাক্সেস পাওয়ার একটি পদ্ধতি যা নথিভুক্ত করা হয়নি। পিছনের দরজা দিয়ে নিরাপত্তা হুমকির সৃষ্টি হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তায় ব্যাকডোর কি?

সাধারণভাবে বলতে গেলে, একটি ব্যাকডোর হল এমন কোনও উপায় যার মাধ্যমে একজন অননুমোদিত বা অনুমোদিত ব্যবহারকারী কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক বা সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলিতে উচ্চ-স্তরের অ্যাক্সেস পেতে পারে।

সাধারণ ব্যাকডোর কি?

শ্যাডোপ্যাড প্রবর্তন করা হচ্ছে। এটি 2017 সালে আবিষ্কৃত হয়েছিল যে দক্ষিণ-পূর্ব এশীয় দেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সার্ভার পরিচালনা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি উন্নত ব্যাকডোর অন্তর্ভুক্ত ছিল। আমরা NetSarang ওয়েব পরিষেবা সুপারিশ করি। অতিরিক্ত ম্যালওয়্যার ডাউনলোড করার পাশাপাশি, ShadowPad ডেটা ফাঁকি দিতে পারে এবং অতিরিক্ত ম্যালওয়্যার ইনস্টল করতে পারে৷

ব্যাকডোর প্রযুক্তি কি?

মূলত বলতে গেলে, একটি ব্যাকডোর হল এমন কোনো কিছু অ্যাক্সেস করার শর্টকাট যা সাধারণত তার নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা দ্বারা সুরক্ষিত থাকে, যেমন একটি কম্পিউটার সিস্টেম বা এনক্রিপ্ট করা ডেটা। ডেভেলপারদের অ্যাপ্লিকেশন বা অপারেটিং সিস্টেমে ব্যাকডোর তৈরি করার ক্ষমতা রয়েছে, যাতে সমস্যা সমাধান বা অন্যান্য উদ্দেশ্য সম্পাদন করা যায়।

কম্পিউটারে ব্যাকডোর বলতে কী বোঝায়?

ব্যাকডোর হল সফ্টওয়্যার বা কম্পিউটার সিস্টেমে অনথিভুক্ত পোর্টাল যার মাধ্যমে প্রশাসকরা রক্ষণাবেক্ষণ বা সমস্যা সমাধানের জন্য একটি কম্পিউটার অ্যাক্সেস করতে পারেন। উপরন্তু, শব্দটি একটি গোপন পোর্টালকে বোঝায় যা হ্যাকার এবং গোয়েন্দা সংস্থাগুলি সংবেদনশীল ডেটাতে অ্যাক্সেস পেতে ব্যবহার করে। ব্যাকডোর শব্দটির সাথে একাধিক অর্থ সংযুক্ত করা যেতে পারে।

ব্যাকডোর কিসের জন্য ব্যবহার করা হয়?

ব্যাকডোরের সবচেয়ে সাধারণ ব্যবহার হল কম্পিউটারে দূরবর্তী অ্যাক্সেস সুরক্ষিত করা বা এনক্রিপ্ট করা প্লেইনটেক্সট অ্যাক্সেস করা। সেখানে, আপনি এটিকে বিশেষ সুবিধাপ্রাপ্ত তথ্যে অ্যাক্সেস পেতে, হার্ড ড্রাইভ ডেটা নষ্ট বা মুছে ফেলার জন্য বা একটি স্বয়ংক্রিয়-নির্ধারিত নেটওয়ার্কের মধ্যে ডেটা স্থানান্তর করতে ব্যবহার করতে পারেন৷

ব্যাকডোর অ্যাটাক কী?

সাধারণভাবে বলতে গেলে, একটি ব্যাকডোর অ্যাটাক হল একটি লঙ্ঘন যেখানে হ্যাকাররা নেটওয়ার্কের স্বাভাবিক নিরাপত্তা ব্যবস্থা এবং প্রমাণীকরণকে বাইপাস করার জন্য ম্যালওয়্যার ইনস্টল করে প্রতারণা এবং সঠিক লুকানোর কৌশল ব্যবহার করে৷

ট্র্যাপডোর অ্যাটাক কী?

ট্র্যাপডোরগুলি একটি সিস্টেমের কিছু অংশে অ্যাক্সেস সরবরাহ করে যা সাধারণত অ্যাক্সেসযোগ্য নয় (যেমন, নেটওয়ার্ক) একটি "স্বাভাবিক" উপায়ে। একটি ব্যবহারকারীর অ্যাক্সেস পেতে একটি পাসওয়ার্ড প্রদান করতে হবে না)। হ্যাকাররা যখন সফলভাবে একটি সিস্টেমে প্রবেশ করে, তখন তারা পরবর্তী তারিখে অ্যাক্সেস পাওয়ার জন্য ট্র্যাপডোর প্রয়োগ করতে পারে, তারা যে দুর্বলতাকে কাজে লাগিয়েছিল সেটি একটি দুর্বলতা ছিল কিনা তা বিবেচনা না করেই।

তথ্য সুরক্ষায় ট্র্যাপডোরের কারণ কী?

এটা আশ্চর্যজনক নয় যে হ্যাকাররা প্রথম যে জিনিসটি ট্র্যাপডোর খোঁজে। প্রথমটি একটি অনিচ্ছাকৃত নিরাপত্তা ভুল, পরের দুটি গুরুতর নিরাপত্তা গর্ত, চতুর্থটি একটি আক্রমণ যা অনুপ্রবেশের মাধ্যমে শুরু হয়েছিল৷

ব্যাকডোর ভাইরাস কি?

ব্যাকডোর ভাইরাসগুলি সিস্টেমের দুর্বলতা বা দুর্বলতাগুলিকে কাজে লাগায়, যা সেই সিস্টেমে পাওয়া দুর্বলতাগুলিকে কাজে লাগিয়ে একটি কম্পিউটার সিস্টেম বা প্রোগ্রামে দূরবর্তী অ্যাক্সেসের অনুমতি দেয়। কোডটি ব্যাকগ্রাউন্ডে কাজ করে, শিকারকে অজান্তে নিয়ে যায়।

ব্যাকডোর সার্ভিস কি?

একজন ড্রাইভার আপনার আবর্জনা (এবং পুনর্ব্যবহারযোগ্য, যদি থাকে) সংগ্রহ করার জন্য আপনার বাড়িতে আসে, সেগুলিকে আটকে রাখার পরিবর্তে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তায় অ্যাক্সেস নিয়ন্ত্রণ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা acl কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?