কম্পিউটার

11/02/2018 পর্যন্ত কত শতাংশ মহিলা সাইবার নিরাপত্তা ক্ষেত্রে কাজ করছেন?

নিরাপত্তা শিল্পে কতজন মহিলা আছেন?

বর্তমানে, নিরাপত্তা শিল্পে পুরুষদের তুলনায় নারীর সংখ্যা বেশি, যা সাম্প্রতিক একটি ব্লগে উল্লেখ করা হয়েছে। আপনি যদি এটি না পড়ে থাকেন তবে নিরাপত্তা শিল্পে কাজ করেন এমন পুরুষ এবং মহিলার শতাংশ হিসাবে অনুমান করুন৷ আমরা এটি থেকে একটি সামান্য 10 পেতে. জনসংখ্যার ১% নারী।

সাইবার নিরাপত্তা শিল্পে কতজন লোক কাজ করে?

ইউএস সাইবার সিকে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেকনোলজি (এনআইএসটি) এর একটি প্রোগ্রাম, ন্যাশনাল ইনিশিয়েটিভ ফর সাইবারসিকিউরিটি এডুকেশন (NICE) দ্বারা সমর্থিত একটি উদ্যোগ, দেখায় যে আমেরিকায় 715,000 সাইবার নিরাপত্তা পেশাদার নিযুক্ত রয়েছে এবং বর্তমানে 314,000টি শূন্য পদ রয়েছে .

সাইবার নিরাপত্তায় কত শতাংশ মহিলা কাজ করেন?

2019 সালের হিসাবে, সাইবার নিরাপত্তায় বিশ্বব্যাপী কর্মশক্তির 20 শতাংশ নারী।

মহিলারা কি সাইবার নিরাপত্তায় কাজ করে?

একটি 2013 ফ্রস্ট এবং সুলিভান সমীক্ষা অনুসারে, সারা বিশ্বে সাইবার কর্মীদের মধ্যে মাত্র 11 শতাংশ মহিলা ছিলেন। 28 মার্চ, 2019-এ প্রকাশিত একটি গবেষণা নিবন্ধে এটি উপসংহারে এসেছে যে বিশ্বব্যাপী তথ্য সুরক্ষা বেতনের প্রায় 20 শতাংশের জন্য মহিলারা দায়ী৷

সাইবার নিরাপত্তার জন্য কর্মসংস্থানের হার কত?

নিউজ অ্যান্ড ওয়ার্ল্ড রিপোর্ট দ্বারা প্রকাশিত 100টি সেরা চাকরির 2017 তালিকা অনুসারে, তথ্য সুরক্ষা বিশ্লেষণ অষ্টম স্থানে ছিল। পেশার জন্য একটি 36 শতাংশ বৃদ্ধির হার রিপোর্ট করা হয়েছে। 2022 সালের মধ্যে, শতাংশ বেড়ে 5 শতাংশ হবে। যেহেতু নবাগত এবং আরো অভিজ্ঞ সাইবার যোদ্ধা উভয়েই এর থেকে উপকৃত হয়, তাদের ফলাফল একই রকম হওয়া উচিত।

সিআইএসও-এর কত শতাংশ নারী?

বিশ্বব্যাপী সকল স্তরে সাইবার ভূমিকা পালনকারী নারীদের শতাংশ বেড়ে 25 শতাংশে উন্নীত হয়েছে, যা 2019 সালে 20 শতাংশ এবং 2013 সালে প্রায় 10 শতাংশ ছিল৷ 2020 সালে CISOs Fortune 500 কোম্পানিগুলির 14 শতাংশ তৈরি করেছিল; আজ, তারা 17 শতাংশ প্রতিনিধিত্ব করে।

মহিলারা কি সাইবার নিরাপত্তায় কাজ করতে পারে?

সাইবার নিরাপত্তায় আরও বেশি নারীকে নিয়ে আসার মাধ্যমে, আমরা ক্ষেত্রটি বৃদ্ধি করব এবং ফার্মগুলির উজ্জ্বল প্রতিভার ঘাটতি পূরণ করব। এই ক্ষেত্রে, (ISC)2 সমীক্ষা এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে নারীদের শিক্ষার উচ্চ স্তর রয়েছে এবং পুরুষদের তুলনায় বেশি উচ্চপদে রয়েছে।

সাইবার নিরাপত্তা কি মহিলাদের জন্য একটি ভাল কাজ?

নারীরা সাইবার নিরাপত্তায় ক্যারিয়ারে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করতে পারে। এটি মহিলাদের আকর্ষণ, প্রশিক্ষণ, লালনপালন এবং শেষ পর্যন্ত ধরে রাখার জন্য ডিজাইন করা প্রোগ্রামগুলির মাধ্যমে অর্জন করা যেতে পারে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে নারীদের অবিশ্বাস্য সুযোগ রয়েছে, যেহেতু সেখানে একটি লিঙ্গ ব্যবধান রয়েছে।

কেন নারীদের সাইবার নিরাপত্তায় থাকা উচিত?

আরও বেশি মহিলা কর্মশক্তির ব্যবসায়িক বৃদ্ধির জন্য প্রচুর সম্ভাবনা রয়েছে," তিনি বলেছিলেন৷ ব্যবসার জন্য দৃষ্টিভঙ্গি, নেতৃত্ব এবং অভিজ্ঞতার বৈচিত্র্য থাকা উপকারী৷ সাইবার নিরাপত্তা ক্ষেত্রে, এই বিবৃতিটি শুধুমাত্র একটি কোম্পানির যে কোনো ভূমিকার জন্যই সত্য নয়, কিন্তু সকল ভূমিকার জন্য।

নারীরা কি নিরাপত্তার কাজ করতে পারে?

2014 সালে মার্কিন কর্মসংস্থান ছিল 7.4 মিলিয়ন। দশজন নিয়োগকর্তার মধ্যে মাত্র সাতজন তাদের কর্মীদের কর্মরত হিসাবে রিপোর্ট করে। নিরাপত্তা এবং ফায়ার অ্যালার্ম ইনস্টলাররা কর্মশক্তির 5 শতাংশ, তথ্য সুরক্ষা বিশ্লেষক 18 শতাংশ এবং নিরাপত্তা রক্ষী এবং নিরাপত্তা কর্মকর্তা 23 শতাংশ৷

একজন মহিলা কি নিরাপত্তা হতে পারে?

আমরা হ্যাঁ দিয়ে উত্তর দিই! সিকিউরিটি ইন্ডাস্ট্রিতে উল্লেখযোগ্য সংখ্যক মহিলা কাজ করতে দেখা সাধারণ ব্যাপার, যদিও বিগত কয়েক বছরে, এটি পরিবর্তিত হয়েছে।

নিরাপত্তা রক্ষীদের কত শতাংশ মহিলা?

মার্কিন যুক্তরাষ্ট্রে নিরাপত্তা রক্ষীদের পরিসংখ্যান আজ মার্কিন যুক্তরাষ্ট্রে 877,087 টিরও বেশি নিরাপত্তা রক্ষী কাজ করছে৷ গড় নিরাপত্তা প্রহরীর 65 বছরের অভিজ্ঞতা আছে, কিন্তু মাত্র 4% মহিলা। জনসংখ্যার দুই শতাংশ পুরুষ।

সাইবার নিরাপত্তায় কাজ করে এমন কাউকে কী বলা হয়?

বেশিরভাগ ঐতিহ্যগতভাবে, নিরাপত্তা বিশ্লেষক, নিরাপত্তা প্রকৌশলী, নিরাপত্তা প্রশাসক, নিরাপত্তা স্থপতি এবং নিরাপত্তা বিশেষজ্ঞরা নিরাপত্তা স্তরে নিযুক্ত হন। কিছু শিরোনাম, যেমন তথ্য নিশ্চয়তা বিশ্লেষক বা নিরাপত্তা সফ্টওয়্যার বিকাশকারী, বিশেষ বৈচিত্র্য রয়েছে।

সাইবার নিরাপত্তার লোকেরা কোথায় কাজ করে?

ব্যাঙ্ক, খুচরা দোকান এবং সরকার সহ সাইবার নিরাপত্তা কর্মজীবনে প্রবেশের অনেক উপায় রয়েছে। একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকের জন্য একটি প্রতিষ্ঠানের ফাইল এবং নেটওয়ার্ক সুরক্ষিত করা, ফায়ারওয়াল ইনস্টল করা এবং কাজের অংশ হিসাবে নিরাপত্তা পরিকল্পনা তৈরি করা সাধারণ৷

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে কতজন মহিলা আছেন?

দ্য উইমেন'স সোসাইটি অফ সাইবারজুটসু (WSC) রিপোর্ট করে যে বিশ্বব্যাপী প্রযুক্তি নিরাপত্তা কর্মীর 11% নারী।

কত শতাংশ নারী নিরাপত্তায় আছেন?

ISC2-এর 2017 ওমেন ইন সাইবারসিকিউরিটি রিপোর্ট অনুযায়ী, বৈশ্বিক তথ্য নিরাপত্তা কর্মীর মাত্র 11 শতাংশই নারী। আমেরিকান ও ইউরোপীয় কর্মশক্তির প্রায় অর্ধেক নারী এবং বিশ্বব্যাপী তাদের 40%, নারীরা বৈশ্বিক তথ্য সুরক্ষা কর্মশক্তির মাত্র এক চতুর্থাংশেরও কম।

সাইবার নিরাপত্তায় আমাদের নারীদের প্রয়োজন কেন?

সুযোগের অ্যাক্সেস, শিক্ষা এবং বৈচিত্র্যের উপর স্থাপিত মূল্যের অভাব সহ বিভিন্ন কারণে মহিলারা সাইবার নিরাপত্তায় কাজ নাও করতে পারে। অধিক সংখ্যক নারী-কেন্দ্রিক সাইবার নিরাপত্তা সম্মেলন এবং STEM প্রোগ্রাম এই সেক্টরে নারীদের আগ্রহ বাড়াতে পারে।

আমাদের নিরাপত্তায় নারীদের প্রয়োজন কেন?

নারীদের ভূমিকা বাড়ানোর মাধ্যমে, আমরা নিরাপত্তা এবং সংঘাত প্রতিরোধকে শক্তিশালী করতে একটি বাস্তবসম্মত পদ্ধতি ব্যবহার করতে পারি। ফলস্বরূপ, আমরা সবাই আরও নিরাপদ এবং স্থিতিশীল। নিরাপত্তা ও প্রতিরক্ষা ক্ষেত্রে নেতৃত্বে নারীর প্রয়োজনীয়তা অস্বীকার করা যায় না।


  1. কতগুলি গ্রাইফোন নেটওয়ার্ক নিরাপত্তা সংস্করণ আছে?

  2. 210-260-এ কয়টি প্রশ্ন রয়েছে:সিসকো নেটওয়ার্ক নিরাপত্তা বাস্তবায়ন?

  3. 210-260 এ কয়টি প্রশ্ন আছে:সিসকো নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা বাস্তবায়ন?

  4. কত নিরাপত্তা দুর্বলতা আছে এবং কিভাবে তারা মূল্যায়ন করা হয়?