কম্পিউটার

কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা নীতির অনুন্নয়ন ঝুঁকি এবং হুমকি সৃষ্টি করে?

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি এবং তাদের কারণগুলি কী কী?

"কম্পিউটার ভাইরাস" শব্দটি হয়তো আমাদের সবারই পরিচিত; তাদের সম্পর্কে আমাদের সবার মতামত আছে। নিরাপত্তা সফ্টওয়্যার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার হিসাবে জাহির. প্রতারকরা কম্পিউটার ভাইরাসের ভয়কে কাজে লাগিয়ে ইন্টারনেট জালিয়াতি করার একটি নতুন উপায় আবিষ্কার করেছে। ট্রোজানদের ঘোড়া... সেখানে প্রচুর ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার রয়েছে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করুন... একটি DDOS আক্রমণ এবং DoS আক্রমণ শুরু হয়েছে৷ এটা প্রতারণা একটি কাজ. আপনি রুট করছেন।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য হুমকি কি?

কম্পিউটার ভাইরাস দুই প্রকার। দ্বিতীয় প্রকার হল দুর্বৃত্ত নিরাপত্তা সফটওয়্যার। এটি একটি ট্রোজান ঘোড়া। অ্যাডওয়্যার এবং স্পাইওয়্যার ম্যালওয়ারের অন্যান্য উদাহরণ। এটি একটি কীট। একটি DDOS আক্রমণের একটি উদাহরণ নীচে দেওয়া হল। ফিশিং স্ক্যাম ব্যবহার. রুটকিটের ক্ষেত্রে।

নেটওয়ার্কের হুমকির কারণ কী?

এটি পাওয়া গেছে যে পাসওয়ার্ডগুলি দুর্বল হলে, সামাজিক প্রকৌশল সুরক্ষিত না থাকলে, অ্যাকাউন্টগুলি আগে আপস করা হয়েছিল এবং অভ্যন্তরীণ হুমকিগুলি প্রচলিত থাকলে অননুমোদিত অ্যাক্সেস আক্রমণগুলি ঘটে৷ একজন আক্রমণকারী বোটনেট তৈরি করে, আপস করা ডিভাইসগুলির বড় বহর যা আপনার সার্ভার বা নেটওয়ার্কের লক্ষ্য করে, সেখানে মিথ্যা ট্র্যাফিক পরিচালনা করে৷

নেটওয়ার্ক হুমকির সবচেয়ে সাধারণ কারণ কী?

ইন্টারনেট ব্যবহারকারীদের দশ শতাংশ প্রতিদিন ভাইরাস এবং কৃমি অনুভব করে। 2015 থেকে 2019 সময়কালে, 5 বিলিয়ন ম্যালওয়্যার আক্রমণ হয়েছে। একটি সাধারণ কম্পিউটারে ম্যালওয়্যার (বেশিরভাগই ভাইরাস) ইনস্টল করা থাকে, যা তাদের 33 শতাংশকে প্রভাবিত করে৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

নেটওয়ার্কের হুমকি এবং নিরাপত্তা ব্যবস্থা কী?

প্রতি 14 সেকেন্ডে, একটি ব্যবসা ম্যালওয়্যার বা র্যানসমওয়্যার আক্রমণ দ্বারা আক্রান্ত হয়। একটি বটনেট লিঙ্কযুক্ত কম্পিউটারের একটি সিরিজ। কম্পিউটার ভাইরাস এবং কৃমি পাওয়া অস্বাভাবিক নয়। ফিশিং জড়িত এমন একটি আক্রমণ৷ ডিডিওএস হল বিতরণকৃত উপায়ে পরিষেবা অস্বীকার করার একটি উপায়। এই ক্ষেত্রে, এটি ক্রিপ্টোজ্যাকিং। এপিটি (অ্যাডভান্সড পারসিস্টেন্ট থ্রেটস) এর অনেক রূপ আছে... ট্রোজানের ঘোড়া।

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কি?

একটি সংস্থার সাইবার নিরাপত্তা ঝুঁকি বলতে তার নেটওয়ার্কের মধ্যে সাইবার আক্রমণ বা লঙ্ঘনের সম্ভাবনাকে বোঝায় যা গুরুত্বপূর্ণ সম্পদ এবং সংবেদনশীল তথ্য প্রকাশ করতে পারে, বা সুনাম ক্ষতির কারণ হতে পারে৷

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল যে নেটওয়ার্কে অজানা সম্পদ রয়েছে। দ্বিতীয় সমস্যা হল ব্যবহারকারীর অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার। দুর্বলতা যা সাইবার নিরাপত্তায় প্যাচ করা হয়নি। সমস্যা #4 এর গভীরতায় প্রতিরক্ষার অভাব রয়েছে... পাঁচ নম্বর সমস্যাটি হল অপর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা।

কিসের কারণে সবচেয়ে বেশি নিরাপত্তা ঝুঁকি হয়?

কম্পিউটার ভাইরাসের হুমকি... সফ্টওয়্যারে দুর্বলতা রয়েছে যা নেটওয়ার্ক নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করে। এটা সম্ভব যে হ্যাকাররা জড়িত থাকতে পারে... নিরাপত্তা লঙ্ঘন হতে পারে একজন কর্মচারী না বুঝেই। আপনি কতটা জানেন তা কোন ব্যাপার না, আপনি সব জানেন না।

নেটওয়ার্কের হুমকি কি?

একটি নেটওয়ার্ক হুমকি হল কোনো অবৈধ বা দূষিত কার্যকলাপ যা নেটওয়ার্কের একটি দুর্বলতাকে কাজে লাগাতে চায়। উদ্দেশ্য হল কোম্পানির কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্যে অ্যাক্সেস লাভ করা বা এর ডেটার ক্ষতি বা সুবিধা নেওয়া।

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কোন তিনটি ব্যাখ্যা করে?

A] ফিশিং সাইবার নিরাপত্তার জন্য হুমকি এবং একটি] DDoS আক্রমণ। ম্যালওয়্যার আছে। [৩] একটি সিস্টেমে হ্যাক করার জন্য পাশবিক শক্তি ব্যবহার করা।

নেটওয়ার্ক হুমকির সবচেয়ে সাধারণ কারণ কী?

সাইবার নিরাপত্তার সবচেয়ে সাধারণ হুমকি হল সাধারণ ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে একটি কম্পিউটার ভাইরাস। পরিবারের অর্ধেকেরও বেশি কম্পিউটার কোনো না কোনো ধরনের ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত। এর মধ্যে রয়েছে ভাইরাস, যা সমস্ত পরিবারের কম্পিউটারের 33% জন্য দায়ী।

একটি নেটওয়ার্কের প্রধান হুমকি কি?

এটা স্পাইওয়্যার. ফিশিং কেলেঙ্কারি। প্রকৃতির শক্তি। পরিষেবাটি অস্বীকার করা হচ্ছে। তথ্য চুরি করা এবং আটকানো বেআইনি। এটি কাঠামোগত ক্যোয়ারী ভাষার মাধ্যমে ইনজেক্ট করা হয়। নেটওয়ার্কের নীতি অপর্যাপ্ত। যারা বসবাস করে।

সাধারণ ধরনের নেটওয়ার্ক হুমকি কি কি?

একটি ম্যালওয়্যার সংক্রমণ। ভাইরাস আছে। ভাইরাস এবং স্পাইওয়্যার। এটি ম্যালওয়্যার। ট্রয়ের ঘোড়া। কৃমি আছে। একটি ফিশিং কেলেঙ্কারী। এটি একটি বর্শা ফিশিং কেলেঙ্কারী৷

সবচেয়ে সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কি?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷


  1. কিভাবে বিশ্ববিদ্যালয় নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি প্রশমিত করে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে কাজ করে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কিভাবে কাজ করে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কমাতে?