কম্পিউটার

কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার নীতি নয়?

নেটওয়ার্ক নিরাপত্তার নীতিগুলি কী কী?

তথ্য তার গোপনীয়তার পরিমাণে গোপনীয়। একটি ব্যক্তি, একটি সিস্টেম, বা একটি সত্তাকে শনাক্ত করা না হলে তাদের প্রমাণীকরণ করা যায় না.... অখণ্ডতার একটি উদাহরণ হল... অপ্রত্যাখ্যানের ধারণাটি হল... আপনাকে অ্যাক্সেস করার অনুমতি দেওয়া হয়েছে... উপলব্ধ::

কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা * নীতি নয়?

নেটওয়ার্ক নিরাপত্তা ডেটা সুরক্ষিত করার লক্ষ্য নয়। নেটওয়ার্ক নিরাপত্তার একটি উদ্দেশ্য হল সনাক্তকরণ, প্রমাণীকরণ এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণ নিশ্চিত করা। একটি লক বিদ্যমান নেই৷

5টি মৌলিক নিরাপত্তা নীতি কী কী?

তথ্যের অ্যাক্সেস কেবলমাত্র হাতের কাজের জন্য যা প্রয়োজন তা সীমাবদ্ধ করা উচিত। যতটা সম্ভব কম অ্যাক্সেস থাকা দরকার। এটি লেয়ারিংয়ের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত যে একটি অ্যাপ্লিকেশনের প্রতিটি স্তরের জন্য বিভিন্ন ধরণের সুরক্ষা ব্যবহার করতে হবে যদি এতে সুরক্ষার স্তর থাকে। প্রতিটি স্তর একটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করে আক্রমণ করা আবশ্যক।

নিরাপত্তার ৫টি মৌলিক নীতি এবং তাদের অর্থ কী?

মার্কিন যুক্তরাষ্ট্রে এটি তথ্য নিশ্চিতকরণ মডেলের পাঁচটি স্তম্ভ প্রকাশ করেছে, যা নিশ্চিত করে যে ব্যবহারকারীর ডেটা গোপনীয়তা, অখণ্ডতা, প্রাপ্যতা, সত্যতা এবং অ-অস্বীকৃতির পরিপ্রেক্ষিতে সুরক্ষিত।

নিরাপত্তার পাঁচটি নীতি কী কী?

একটি গোপনীয় তথ্য সম্পদ এমন একটি যা তার গোপনীয়তা রাখে। একটি প্রতিষ্ঠানের একটি প্রাথমিক সম্পদ হল এর ডেটা, এবং সততা গ্যারান্টি দেয় যে ডেটা নির্ভরযোগ্য এবং নির্ভুল.. পণ্যের প্রাপ্যতা... এটি সুপারিশ করা হয় যে পাসওয়ার্ডগুলি গোপনীয় রাখা হবে৷ একটি কীস্ট্রোক পর্যবেক্ষণ প্রোগ্রাম। নিরীক্ষার তথ্য নিরীক্ষণ এবং সুরক্ষা।

নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য বা নীতিগুলি কী কী?

নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে, যোগাযোগ, সততা এবং উপলব্ধতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। নেটওয়ার্ক নিরাপত্তার এই তিনটি স্তম্ভ বর্ণনা করতে সাধারণত CIA ত্রিভুজ ব্যবহার করা হয়। গোপনীয় ব্যবসার তথ্য রাখা একটি শীর্ষ অগ্রাধিকার. এটি নিশ্চিত করে যে মূল্যবান ডেটা অননুমোদিত অ্যাক্সেস থেকে সুরক্ষিত।

নিরাপত্তার ছয়টি নীতি কী কী?

আইন অবশ্যই অনুসরণ করা উচিত, সেইসাথে ন্যায্যতা এবং স্বচ্ছতা... এই নথির একটি সীমিত উদ্দেশ্য আছে। ডেটার পরিমাণ হ্রাস করা... তথ্যের যথার্থতা... এটির একটি সীমিত স্টোরেজ ক্ষমতা রয়েছে... তথ্যের অখণ্ডতা এবং গোপনীয়তা৷

নেটওয়ার্ক নিরাপত্তার নীতিগুলি কী কী?

নেটওয়ার্ক নিরাপত্তা বজায় রাখার জন্য, তিনটি নীতি বিবেচনা করা প্রয়োজন:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। একটি নির্দিষ্ট নীতি একটি নির্দিষ্ট প্রয়োগ বা প্রসঙ্গে অন্যটির চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হতে পারে।

তথ্য নিরাপত্তার নীতি কোনটি নয়?

তথ্য নিরাপত্তা তিনটি নীতির উপর ভিত্তি করে। তথ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য, গোপনীয়তা, সততা এবং প্রাপ্যতা প্রয়োজন। তথ্য সুরক্ষা প্রোগ্রামটি অবশ্যই ডিজাইন করা উচিত যাতে এই মৌলিক ধারণাগুলির এক বা একাধিক প্রতিটি উপাদানে প্রয়োগ করা হয়। সিআইএ ট্রায়াড এই তিনটি গ্রুপ নিয়ে গঠিত।

নিরাপত্তার মৌলিক নীতিগুলি কী কী?

তথ্য রক্ষা করার জন্য, গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা হল মৌলিক নীতি (তত্ত্ব)। একটি নিরাপত্তা প্রোগ্রাম (অথবা একটি সংস্থা দ্বারা বাস্তবায়িত যেকোনো নিরাপত্তা নিয়ন্ত্রণ) লক্ষ্য করা উচিত এই লক্ষ্যগুলির এক বা একাধিক অর্জন করা। সিআইএ ট্রায়াড তাদের একটি গ্রুপ হিসাবে উল্লেখ করে।

তথ্য নিশ্চয়তার ৫টি স্তম্ভ কি?

সততার অনুভূতি। এর প্রাপ্যতা। প্রমাণীকরণ প্রক্রিয়া। আপনার গোপনীয়তা রক্ষা. অস্বীকৃতির নিশ্চয়তা।

মূল নিরাপত্তা নীতিগুলি কী কী?

তথ্য রক্ষা করার জন্য, গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা হল মৌলিক নীতি (তত্ত্ব)। একটি নিরাপত্তা কর্মসূচী (অথবা একটি সংস্থার দ্বারা বাস্তবায়িত যেকোনো নিরাপত্তা নিয়ন্ত্রণ) লক্ষ্য করা উচিত এই লক্ষ্যগুলির এক বা একাধিক অর্জন করা।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যম নয়?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  3. কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য নয়?

  4. কোন কোম্পানি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে?