কম্পিউটার

কীভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ক্যামেরা সেটআপ করবেন?

আমি কিভাবে আমার IP ক্যামেরাকে আমার নেটওয়ার্কে সংযুক্ত করব?

বাহ্যিক PoE সুইচে রাউটার এবং LAN পোর্টের মধ্যে একটি ইথারনেট সংযোগের জন্য, একটি ইথারনেট কেবল ব্যবহার করুন। রাউটারটি নন-PoE NVR-এর সাথে সংযুক্ত হয়ে গেলে, NVR সক্রিয় করা হবে। PoE সুইচে RJ45 পোর্টে সমস্ত IP ক্যামেরা সংযোগ করতে, ইথারনেট তারগুলি ব্যবহার করুন৷ পাওয়ার প্রদানের পাশাপাশি, PoE সুইচ ভিডিও ট্রান্সমিট করবে।

আমি কীভাবে আমার আইপি ক্যামেরা রিমোট দেখার জন্য সেটআপ করব?

প্রথম ধাপ হল আপনার নিরাপত্তা ক্যামেরার IP ঠিকানা খুঁজে বের করা... ধাপ 2-এ, আপনার রাউটারের WAN এবং বাহ্যিক IP ঠিকানা পরীক্ষা করুন। তৃতীয় ধাপ হল ক্যামেরা পোর্ট নম্বর যাচাই করা এবং সেগুলোকে রাউটারে ফরোয়ার্ড করা। চতুর্থ ধাপ হল ফরোয়ার্ড পোর্টে আপনার রাউটার কনফিগার করা।

আমি কীভাবে আমার নেটওয়ার্কে আমার ওয়্যারলেস ক্যামেরা সংযুক্ত করব?

আপনি হোম বা মেনু বোতাম টিপে আপনার ক্যামেরার মেনু বা হোম স্ক্রীন অ্যাক্সেস করতে পারেন। সেটিংসে যান এবং তারপরে ওয়াইফাই সেটআপ বা ওয়াইফাই বিকল্পগুলিতে যান, যদি আপনি সেগুলি সক্ষম করে থাকেন৷ আপনার ক্যামেরার একটি ওয়াইফাই সংযোগ আছে কিনা তা যাচাই করুন। আপনার ক্যামেরার উপর নির্ভর করে, আপনার WiFi নেটওয়ার্ক স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হতে পারে। আপনার WiFi নেটওয়ার্কের নাম এবং পাসওয়ার্ড দিন৷

আমি কীভাবে আমার নেটওয়ার্কে আমার IP ক্যামেরা খুঁজে পাব?

আপনি ঠিকানা বারে আইকনে আলতো চাপ দিয়ে আপনার ক্যামেরার IP ঠিকানা সনাক্ত করতে পারেন... আপনি এখন আপনার ওয়েব ব্রাউজারে টাইপ করে IP ঠিকানা অ্যাক্সেস করতে পারেন৷ আপনি সেটিং> বেসিক> নেটওয়ার্ক> তথ্যের অধীনে আপনার ক্যামেরা দ্বারা ব্যবহৃত HTTP পোর্ট নম্বর সনাক্ত করতে পারেন। ক্যামেরায় আপনার করা পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, পোর্ট পরিবর্তন করার পরে আপনাকে এটি পুনরায় বুট করতে হবে৷

আমি কীভাবে আমার IP ক্যামেরাকে আমার নেটওয়ার্কে সংযুক্ত করব?

একটি তার (a.) অবশ্যই ইথারনেট পোর্টে প্লাগ করতে হবে৷ নেটওয়ার্ক ক্যামেরাটি রাউটারের সাথে ইথারনেট কেবল (একটি ক্যাট-5 কেবল) দ্বারা সংযুক্ত হবে। এটি অ্যাক্সেসের একটি পয়েন্ট হিসাবে কাজ করে। Wi-Fi ছাড়া একটি নেটওয়ার্ক ক্যামেরার ক্ষেত্রে, নেটওয়ার্ক কনফিগার করার জন্য যা প্রয়োজন তা হতে পারে। আপনি কনফিগারেশন দেখে ক্যামেরার আইপি ঠিকানা খুঁজে পেতে পারেন।

একটি IP নজরদারি সিস্টেম কি একটি নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারে?

নেটওয়ার্ক ভিডিও রেকর্ডার (NVR) এবং ডিজিটাল ভিডিও রেকর্ডার (DVR) যেগুলি আইপি ক্যামেরা থেকে ভিডিও ক্যাপচার করে তা হল আইপি ক্যামেরা সিস্টেমের অংশ। এনভিআর-এর মাধ্যমে, আইপি ক্যামেরা থেকে ভিডিও এবং অন্যান্য ডেটা ডিজিটালভাবে পাঠানো হয়।

আমি কীভাবে আমার কম্পিউটারে আমার ওয়্যারলেস আইপি ক্যামেরা সংযুক্ত করব?

পাওয়ার অ্যাডাপ্টারটি বৈদ্যুতিক আউটলেটে প্লাগ করা হলে ক্যামেরাটি চালু হবে। আপনাকে আপনার পিসিতে লগ ইন করতে হবে... যেকোনো স্ট্যান্ডার্ড ওয়েব ব্রাউজার ব্যবহার করে উইন্ডোর শীর্ষে আপনার কম্পিউটারের অ্যাড্রেস বারে ক্যামেরার আইপি ঠিকানায় যেতে হবে।

আমি কি আমার টিভি ক্যামেরা দূর থেকে অ্যাক্সেস করতে পারি?

আপনি হয় একটি কম্পিউটারের মাধ্যমে বা একটি রাউটারের মাধ্যমে সরাসরি একটি CCTV ফিড অ্যাক্সেস করতে পারেন যাতে এটি দূরবর্তীভাবে দেখার জন্য। উভয় পদ্ধতির মাধ্যমে, কম্পিউটার এবং মোবাইল ডিভাইসগুলি ইন্টারনেট প্রোটোকল ব্যবহার করে ইন্টারনেট সংযোগের মাধ্যমে যেকোনো জায়গা থেকে নিরাপদে ভিডিও অ্যাক্সেস করতে পারে।

কিভাবে দূর থেকে দেখার জন্য আমার DVR সেটআপ করব?

আপনার DVR এর IP ঠিকানা বরাদ্দ করা উচিত। একটি LAN - লোকাল এরিয়া নেটওয়ার্ক - ব্যবহার করে আপনি আপনার DVR এর সাথে সংযোগ করতে পারেন৷ ফরওয়ার্ড পোর্টে আপনার রাউটার কনফিগার করার প্রক্রিয়া। আপনাকে একটি স্ট্যাটিক DHCP IP ঠিকানা দিয়ে আপনার DVR কনফিগার করতে হবে। দূরবর্তী অ্যাক্সেসের মাধ্যমে ইন্টারনেট ইনস্টলেশন।

আমি কি সরাসরি আমার কম্পিউটারে একটি IP ক্যামেরা দেখতে পারি?

তিনটি উপায়ে একটি নেটওয়ার্ক বা কম্পিউটারের সাথে সরাসরি একটি IP ক্যামেরা সংযোগ করা সম্ভব। নীচে তালিকাভুক্ত তিনটি উপায়ের প্রতিটিতে, একটি NVR প্রয়োজন নেই৷ একটি IP ক্যামেরা একটি নেটওয়ার্ক ভিডিও রেকর্ডার, বা NVR এর সাথে সংযোগ করে, যা ভিডিও সংরক্ষণ করে। আপনি একটি IP নেটওয়ার্ক কেবল দিয়ে আপনার কম্পিউটারের নেটওয়ার্ক পোর্টে একটি নেটওয়ার্ক ক্যামেরা সংযোগ করতে পারেন৷


  1. কিভাবে সেটআপ নেটওয়ার্ক নিরাপত্তা ক্যামেরা বেতার রাউটার ব্যবহার করে?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. কিভাবে রাউটারের জন্য নেটওয়ার্ক নিরাপত্তা সেটআপ করবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী সেটআপ করবেন?