কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের সময় কি করতে হবে?

নিরাপত্তা লঙ্ঘনের ক্ষেত্রে আপনি কী করবেন?

নিশ্চিত করুন যে আপনি লঙ্ঘন সম্পর্কে জানেন এবং যদি আপনার তথ্য প্রকাশ করা হয়... কি ধরনের ডেটা চুরি করা হয়েছে তা দেখতে পরীক্ষা করুন... লঙ্ঘিত সত্তা থেকে আপনার সাহায্য গ্রহণ করা উচিত। আপনার অনলাইন লগইন, পাসওয়ার্ড এবং নিরাপত্তা প্রশ্ন পরিবর্তন বা শক্তিশালী করা উচিত। যা করা দরকার তা করুন এবং সঠিক লোকেদের সাথে যোগাযোগ করুন।

ভঙ্গের পরে গ্রাহকদের কী পদক্ষেপ নেওয়া উচিত?

যত তাড়াতাড়ি সম্ভব আপনার গ্রাহকদের অবহিত করা উচিত। নিশ্চিত করুন যে ক্লায়েন্টদের সমস্ত প্রয়োজনীয় তথ্য জানানো হয়েছে। পরবর্তী পদক্ষেপটি ক্লায়েন্টকে ব্যাখ্যা করা উচিত। নিশ্চিত করুন যে আপনি জানেন যে আপনি কার কাছ থেকে লঙ্ঘনের বিজ্ঞপ্তি পাচ্ছেন৷ আপনার অ্যাকাউন্টে লগ ইন করে যত তাড়াতাড়ি সম্ভব আপনার লগইন পাসওয়ার্ড পরিবর্তন করুন৷

নিরাপত্তা লঙ্ঘনের পরিণতি কী?

একটি নিরাপত্তা লঙ্ঘন উল্লেখযোগ্য রাজস্ব ক্ষতি হতে পারে. সেই নিরাপত্তা লঙ্ঘনের কারণে আপনার ব্র্যান্ডের খ্যাতিও ক্ষতিগ্রস্ত হতে পারে। আপনার স্বল্পমেয়াদী রাজস্ব রেহাই পাবে না... মেধা সম্পত্তির ক্ষতি হয়েছে। খরচ সরল দৃষ্টিতে লুকানো. অনলাইন ভাংচুরের কাজ।

নিরাপত্তা লঙ্ঘন হলে কী হয়?

যখনই কম্পিউটার ডেটা, অ্যাপ্লিকেশন, নেটওয়ার্ক বা ডিভাইসগুলি অননুমোদিত ব্যক্তিদের দ্বারা অ্যাক্সেস করা হয়, তখন এটি একটি নিরাপত্তা লঙ্ঘন হিসাবে বিবেচিত হয়৷ ফলস্বরূপ, তথ্যের অননুমোদিত অ্যাক্সেস ঘটে। অনুপ্রবেশকারী নিরাপত্তা ব্যবস্থাকে বাইপাস করে যখন সে এটি অ্যাক্সেস করতে পারে। গোপনীয় তথ্যের গুরুত্ব বাড়াবাড়ি করা যাবে না।

ডেটা লঙ্ঘনের সময় কী ঘটে?

গোপন তথ্য ফাঁসের সাথে জড়িত একটি ঘটনাকে ডেটা লঙ্ঘন বলা যেতে পারে। আপনার এসএসএ নম্বর, ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর, ক্রেডিট কার্ড নম্বর, পাসওয়ার্ড বা ইমেল ঠিকানার সাথে আপস করা হলে লঙ্ঘন করা সম্ভব। লঙ্ঘন ইচ্ছাকৃত বা দুর্ঘটনাজনিত কিনা তা গুরুত্বপূর্ণ নয়। তথ্য লঙ্ঘন:এটি কিভাবে ঘটে।

ডেটা লঙ্ঘন হলে কী করবেন?

যদি আপনার তথ্য প্রকাশ করা হয়, তাহলে এটি লঙ্ঘন করা হয়েছে কিনা তা খুঁজে বের করুন... কি ধরনের ডেটা চুরি হয়েছে তা দেখতে পরীক্ষা করুন... যে কোম্পানি তার চুক্তি লঙ্ঘন করেছে তার সাহায্যের প্রস্তাব (গুলি) আপনার গ্রহণ করা উচিত... আমরা আপনাকে আপনার অনলাইন লগইন, পাসওয়ার্ড এবং নিরাপত্তা প্রশ্ন পরিবর্তন করার পরামর্শ দিচ্ছি। যা করা দরকার তা করুন এবং সঠিক লোকেদের সাথে যোগাযোগ করুন।

নিরাপত্তা লঙ্ঘনের পরে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি কী?

ডেটা লঙ্ঘনের পরিপ্রেক্ষিতে, আপনার এই পদক্ষেপগুলি নেওয়া অত্যাবশ্যক৷ আপনি যদি একাধিক ওয়েবসাইট জুড়ে হ্যাক দ্বারা প্রভাবিত হন, আপনার সেই সাইট/পরিষেবাগুলিতে অবিলম্বে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করা উচিত। প্রয়োজনে হ্যাক হওয়া সমস্ত সাইটের পাসওয়ার্ড পরিবর্তন করুন।

নিরাপত্তা লঙ্ঘন হলে কী হয়?

একটি কোম্পানির সুরক্ষিত সিস্টেম বা ডেটাতে অননুমোদিত অ্যাক্সেস লাভের কাজটি একটি নিরাপত্তা লঙ্ঘন গঠন করে। সাইবার ক্রাইমের লক্ষ্য হল নিরাপত্তা ব্যবস্থাকে ফাঁকি দিয়ে নিরাপদ এলাকায় প্রবেশ করা। ডেটা ক্ষতি এবং সিস্টেমের ক্ষতি নিরাপত্তা লঙ্ঘনের ফলাফল হতে পারে, যা তদন্তের প্রাথমিক পর্যায়ে ঘটে।

নিরাপত্তা লঙ্ঘনের প্রকারগুলি কী কী?

মাঝখানে একজন মানুষ দ্বারা প্রচেষ্টা. আমি পরিষেবার বাধা এবং বিতরণ অস্বীকার-অফ পরিষেবা আক্রমণের কারণে সৃষ্ট কোনও অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী৷ আমি ফিশ করেছি এবং একটি বর্শা ফিশিং আক্রমণ পেয়েছি... একটি পাসওয়ার্ড আক্রমণ হয়েছে.. ইভড্রপকে আক্রমণ করার প্রচেষ্টা৷ একটি স্ক্রিমিং অ্যাটাক অন্য সাইট থেকে আসছে.... ম্যালওয়্যার ব্যবহার করে কম্পিউটার সিস্টেমে আক্রমণ৷

সবচেয়ে সাধারণ নিরাপত্তা লঙ্ঘনগুলি কী কী?

এই আক্রমণে, আক্রমণকারী ম্যান-ইন-দ্য-মিডল (MitM) হয়ে যায়.... একটি DoS আক্রমণ এবং একটি DDoS আক্রমণ আপনার সত্তার জন্য ক্ষতিকর হতে পারে৷ একটি পাসিং গাড়ি থেকে হামলা. ফিশিং দুই প্রকার, স্পিয়ার ফিশিং এবং ই-ফিশিং। এসকিউএল সার্ভারে ইনজেকশন আক্রমণ। পাসওয়ার্ডের বিরুদ্ধে একটি আক্রমণ সংঘটিত হয়েছে... একটি গোপন আক্রমন করা হয়েছে৷ একটি XSS (ক্রস-সাইট স্ক্রিপ্টিং) আক্রমণ আবিষ্কৃত হয়েছে৷

একটি নিরাপত্তা ঘটনা কি লঙ্ঘন?

নিরাপত্তা ঘটনা হল ম্যালওয়্যার আক্রমণের মতো ঘটনা যা সংবেদনশীল তথ্য অনুমোদন ছাড়াই প্রকাশের ঝুঁকিতে রাখে, তাদের সংজ্ঞা অনুসারে। সুরক্ষিত ডেটার অননুমোদিত ব্যবহার বা প্রকাশ তার ব্যবহার বা প্রকাশের ধারা লঙ্ঘন করার অন্যতম উপায়। বিকল্পভাবে, একটি গোপনীয়তার ঘটনা ডেটা লঙ্ঘনে পরিণত হয়৷

ডেটা লঙ্ঘনের পরে কী পদক্ষেপ নিতে হবে?

আপনার তথ্য আপস করা হয়েছে কিনা এবং কোন লঙ্ঘন হয়েছে কিনা তা যাচাই করুন। যত তাড়াতাড়ি সম্ভব শুরু করুন. আপনার সক্রিয় হওয়া উচিত এবং লঙ্ঘন করা কোম্পানির সাথে যোগাযোগ করা উচিত। যদি আপনার ডেটা প্রকাশ করা হয়, তাহলে আপনাকে প্রথমে নিশ্চিত করতে হবে যে আপনার পরবর্তী পদক্ষেপটি এটি অপসারণ করা হবে কিনা৷

ভঙ্গের ক্ষেত্রে আমাদের কী করা উচিত?

আপনার তথ্য উন্মুক্ত হলে, এটি লঙ্ঘন করা হয়েছে কিনা তা খুঁজে বের করুন... কি ধরনের ডেটা চুরি হয়েছে তা দেখতে পরীক্ষা করুন... যে কোম্পানি তার চুক্তি লঙ্ঘন করেছে তার সাহায্যের প্রস্তাব (গুলি) আপনার গ্রহণ করা উচিত... আমরা আপনাকে আপনার অনলাইন লগইন, পাসওয়ার্ড এবং নিরাপত্তা প্রশ্ন পরিবর্তন করার পরামর্শ দিচ্ছি। যা করা দরকার তা করুন এবং সঠিক লোকেদের সাথে যোগাযোগ করুন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?