কম্পিউটার

কিভাবে বিনামূল্যে নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম তৈরি করবেন?

OPNsense কি বিনামূল্যে?

OPNSense-এর মাধ্যমে, আপনার নেটওয়ার্ক একটি শক্তিশালী, বিনামূল্যে, এবং সহজে ব্যবহারযোগ্য ফায়ারওয়াল থেকে উপকৃত হতে পারে যা ওপেন সোর্স। একটি সহজে ব্যবহারযোগ্য ইউজার ইন্টারফেস হল এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য। ফায়ারওয়াল যা স্টেটফুল।

আমি কি আমার নিজের ফায়ারওয়াল তৈরি করতে পারি?

আপনি যদি নিজের ফায়ারওয়াল তৈরি করতে চান তবে তাদের সম্পর্কে খুব বেশি উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। আমি এনগ্যাজেটের জন্য লিখেছিলাম একটি নিবন্ধে, আমি আপনাকে দেখাচ্ছি কিভাবে ডেভিল লিনাক্স ধাপে ধাপে ইনস্টল করতে হয়। সেটআপ মেনু ছাড়াও যা আপনাকে সহজেই ডিভাইস এবং পরিষেবাগুলি কনফিগার করতে দেয়, ডেভিল লিনাক্স সফ্টওয়্যার ইনস্টল করার একটি সুন্দর স্বজ্ঞাত উপায় নিয়ে আসে৷

এন্ডিয়ান ফায়ারওয়াল কি বিনামূল্যে?

ওপেন সোর্স কোডের উপর ভিত্তি করে হোম নেটওয়ার্কের জন্য ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট সলিউশন। ওপেন সোর্সের প্রযুক্তি ব্যবহার করে, এন্ডিয়ান কমিউনিটি নিরাপত্তাকে সহজ করে তোলে এবং বাড়িতে নেটওয়ার্ক সিস্টেমকে সুরক্ষিত করে।

pfSense ফায়ারওয়াল কি বিনামূল্যে?

একটি সংক্ষিপ্ত বর্ণনা. FreeBSD-ভিত্তিক ফায়ারওয়াল ডিস্ট্রিবিউশন pfSense অতিরিক্ত কার্যকারিতার জন্য তৃতীয় পক্ষের বিনামূল্যের সফ্টওয়্যার প্যাকেজ, সেইসাথে FreeBSD অপারেটিং সিস্টেমে নির্মিত একটি কাস্টম কার্নেল অন্তর্ভুক্ত করে।

কোনটি ভাল pfSense বনাম OPNsense?

একটি ওয়েব ভিত্তিক অ্যাপ্লিকেশন, OPNSense একটি দুর্দান্ত ইন্টারফেস এবং ব্যবহারযোগ্য টুল। ডকুমেন্টেশন এবং অনলাইন সংস্থান দুটি বৈশিষ্ট্য যা pfSense কে আলাদা করে তোলে। OPNsense-এর নিরাপত্তা কিছুটা উন্নত হয়েছে কারণ এতে হার্ডেনডবিএসডি রয়েছে এবং প্রায়ই আপডেট করা হয়। যেহেতু ZFS pfSense-এ সমর্থিত এবং এতে কম রিলিজ রয়েছে, তাই pfSense-এর স্থায়িত্ব কিছুটা ভালো।

ওপিএনসেন্স কি ওপেন সোর্স?

OPNSense হল FreeBSD প্ল্যাটফর্মের একটি ওপেন সোর্স বাস্তবায়ন যা বিকেন্দ্রীভূত ফায়ারওয়াল এবং রাউটিং সফ্টওয়্যার ডেসিসো দ্বারা তৈরি করা হয়েছে, একটি ডাচ হার্ডওয়্যার প্রস্তুতকারক এবং OPNSense সমর্থন প্যাকেজের রিসেলার। m0n0wall ফ্রিবিএসডি-র উপর ভিত্তি করে ছিল, এবং এটি pfSense থেকে কাঁটাচামচ করা হয়েছিল। জানুয়ারী 2015 এ প্রকাশিত, এটির 500,000 এর বেশি ব্যবহারকারী রয়েছে৷

OPNsense কি একটি ভালো ফায়ারওয়াল?

আমি কখনও অন্য বাণিজ্যিক ফায়ারওয়াল অফার ব্যবহার করিনি যা এতগুলি বৈশিষ্ট্য, বৃহত্তর নির্ভরযোগ্যতা এবং সর্বাঙ্গীণ ভাল পারফরম্যান্স প্রদান করে। কোডের ওপেন সোর্স প্রকৃতির কারণে আপডেট প্ল্যান এবং আরও কিছু সম্পর্কিত আমাদের সম্পূর্ণ অ্যাক্সেস রয়েছে। ওপেন সোর্স ওয়ার্ল্ডে, এটাই হল সেরা পছন্দ৷

আমি কীভাবে একটি ব্যক্তিগত ফায়ারওয়াল সেটআপ করব?

স্টার্ট মেনু থেকে কন্ট্রোল প্যানেল, তারপর সিস্টেম এবং নিরাপত্তা ক্লিক করুন। এই নির্দেশাবলী আপনাকে আপনার নিরাপত্তা সেটিংস সেট আপ করতে সাহায্য করবে৷ বাম দিকের মেনুতে উইন্ডোজ ফায়ারওয়াল আইকনে ডান-ক্লিক করুন এবং তারপরে ফায়ারওয়াল চালু বা বন্ধ করুন... নেটওয়ার্ক অবস্থানের প্রকারের উপর ভিত্তি করে ফায়ারওয়াল সেটিংস সেট করুন।

ফায়ারওয়াল তৈরি করতে কত খরচ হয়?

একটি ফায়ারওয়ালের হার্ডওয়্যার সাধারণত ছোট ব্যবসার জন্য $700 থেকে $10,000 এর মধ্যে খরচ হয় এবং সহজেই বড় কর্পোরেশনের জন্য কয়েক হাজারে যায়। অন্যদিকে, 15 থেকে 100 ব্যবহারকারীর অধিকাংশ ব্যবসা ফায়ারওয়ালের হার্ডওয়্যারের জন্য $1500 থেকে $4000 এর মধ্যে অর্থ প্রদানের আশা করতে পারে।

ফায়ারওয়াল কি বৈধ?

বাণিজ্যিক এবং বিনিয়োগ ব্যাঙ্কগুলির মধ্যে আর্থিক লেনদেনগুলি ফায়ারওয়াল ছাড়া ঘটতে পারে না, যা ভিতরের তথ্য স্থানান্তর হতে বাধা দেয়। গ্লাস-স্টিগাল অ্যাক্ট দ্বারা একটি ফায়ারওয়াল তৈরি করা হয়েছিল, যা ব্যাঙ্ক এবং ব্রোকারেজ সংস্থাগুলির মধ্যে সহযোগিতাকে সীমাবদ্ধ করেছিল৷

আমি কীভাবে এন্ডিয়ান ফায়ারওয়াল ইনস্টল করব?

Endian ফায়ারওয়াল ভার্চুয়ালবক্সে ইনস্টল এবং কনফিগার করা আবশ্যক। আপনাকে একটি ভাষা বেছে নিতে বলা হবে। পরবর্তী স্ক্রিনে, আপনাকে সিরিয়াল কেবল যোগাযোগ সক্ষম করতে বলা হয়েছে। নিম্নলিখিত ধাপে, আপনাকে অবশ্যই Endian Firewall-এর GREEN ইন্টারফেসের IP ঠিকানা কনফিগার করতে হবে।

একটি UTM কি একটি ফায়ারওয়াল?

একটি ইউটিএম ফায়ারওয়াল, যা ইউটিএম (ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট) নামেও পরিচিত, একটি হার্ডওয়্যার বা সফ্টওয়্যার ডিভাইস যা প্যাকেট সংরক্ষণ এবং ফিল্টার করতে, প্রক্সি হিসাবে কাজ করতে, অনুপ্রবেশ সনাক্তকরণ এবং প্রতিরোধ ব্যবস্থা প্রতিরোধ করতে, ম্যালওয়্যার আক্রমণ প্রতিরোধ করতে এবং অ্যাপ্লিকেশন নিয়ন্ত্রণ করতে সক্ষম। ফাংশন।

PfSense কি একটি UTM?

UTM-এর একটি বৈকল্পিক হওয়ার পাশাপাশি, PfSense হল এক ধরনের FreeBSD (ইউনিক্সের মতো একটি অপারেটিং সিস্টেম)। সাধারণত একটি রাউটার হিসাবে ব্যবহার করা হয়, কিন্তু একটি ফায়ারওয়াল হিসাবেও যা রাষ্ট্রীয়। শুরু করার জন্য, আমরা সংজ্ঞায়িত করি একটি UTM কী, বিভিন্ন ধরনের UTM, PfSense প্ল্যাটফর্ম মূল পরিষেবা সহ, এবং অবশেষে একটি সহজ এবং কার্যকরী সমাধান উপস্থাপন করি যা নিরাপত্তা স্থিতিশীলতা প্রদান করে এবং খরচ কমায়।

pfSense কি সেরা ফায়ারওয়াল?

আপনি pfSense এর মাধ্যমে সমস্ত ট্র্যাফিক লগ করতে পারেন - এটি একটি দুর্দান্ত ফায়ারওয়াল। লোড-ব্যালেন্সিং (মাল্টি-ডব্লিউএএন এবং সার্ভার লোড ব্যালেন্সিং) এর পাশাপাশি ফেইল-ওভার/এগ্রিগেশনের জন্য pfSense ব্যবহার করার অনেক সুবিধা রয়েছে। একাধিক ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সাথে একটি ব্যবসা তাদের গ্রাহকদের যখনই তাদের প্রয়োজন হয় তখন ডেটা অ্যাক্সেস করতে সক্ষম হয় তা নিশ্চিত করতে এটি ব্যবহার করা উচিত।

pfSense কি ফ্রিবিএসডি?

FreeBSD-এর উপর ভিত্তি করে, pfSense হল ফায়ারওয়াল এবং রাউটারের জন্য একটি কম্পিউটার সফ্টওয়্যার বিতরণ।

pfSense কমিউনিটি সংস্করণ কি বিনামূল্যে?

এই পণ্য, pfSense কমিউনিটি সংস্করণ (CE), মালিকানা নির্বিশেষে বিনামূল্যে, সবার জন্য উন্মুক্ত থাকবে। তারা আমাদের কাছ থেকে হার্ডওয়্যার কিনুক না কেন, সমস্ত গ্রাহকদের জন্য একই প্রযোজ্য। আমরা এমন একটি কোম্পানি যেটি প্রকৌশলী, তৈরি, পরীক্ষা এবং pfSense সফ্টওয়্যার বিনামূল্যে কমিউনিটিতে বিতরণ করে৷


  1. কিভাবে sonicwall নেটওয়ার্ক নিরাপত্তা যন্ত্রপাতি সাইন ইন করবেন?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. কিভাবে একটি নতুন নেটওয়ার্ক নিরাপত্তা কী তৈরি করবেন?

  4. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা পরিকল্পনা তৈরি করবেন?