কম্পিউটার

অনলাইনে থাকাকালীন কীভাবে স্পয়লার এবং রাজনৈতিক আলোচনা এড়ানো যায়

অনলাইনে থাকাকালীন কীভাবে স্পয়লার এবং রাজনৈতিক আলোচনা এড়ানো যায়

হোয়াইট হাউসের জন্য দৌড় শেষ হতে পারে, তবে বিতর্ক চলছে। আপনার পছন্দের প্রার্থী জয়ী হোক বা পরাজিত হোক, রাজনৈতিক আলোচনার কোনো শেষ নেই। প্রধান নিউজ নেটওয়ার্ক থেকে শুরু করে আপনার বন্ধু যারা রাষ্ট্রবিজ্ঞানে মেজর হয়েছেন তারা সবাই তাদের মতামত এবং মতামত নিয়ে তর্ক করছেন। আপনি যদি আমাদের মত কিছু হন, আপনি সম্ভবত যথেষ্ট শুনেছেন।

রাজনৈতিক বিশ্লেষকদের সাথে ফেসবুক এবং টুইটার ছাপিয়ে যাওয়ায়, মনে হয় কোন রেহাই নেই। যাইহোক, কিছু সহজে ইনস্টল করা এক্সটেনশন এবং অ্যাপের সাহায্যে, আপনি আবারও একটি শিখা যুদ্ধে হোঁচট খাওয়ার ভয় ছাড়াই ওয়েব সার্ফ করতে পারেন। এছাড়াও, আপনি টিভি শো এবং চলচ্চিত্রের স্পয়লার এড়াতেও সক্ষম হবেন। তাই আপনি অসাবধানতাবশত হিলারির ইমেল, ট্রাম্পের হাতের আকার, বা গেম অফ থ্রোনসের সিজন 7-এর ফাঁস হওয়া স্ক্রিপ্টের আরেকটি উল্লেখ পড়ার আগে, যত তাড়াতাড়ি সম্ভব অনুসরণ করুন এবং চালু করুন।

সোশ্যাল ফিক্সার

সোশ্যাল ফিক্সার হল Chrome এবং Firefox-এর জন্য একটি বিনামূল্যের এক্সটেনশন যা আপনাকে আপনার Facebook অভিজ্ঞতা ব্যক্তিগতকৃত করতে দেয়৷ এটি বেশ কয়েকটি বৈশিষ্ট্য নিয়ে গর্ব করে, তবে যেটি আমাদের কাছে সবচেয়ে বেশি আবেদন করে তা হল আপনার নিউজ ফিড ফিল্টার করার ক্ষমতা। সোশ্যাল ফিক্সার আপনাকে কীওয়ার্ড বাছাই করার অনুমতি দেয় এবং তারপরে আপনার নিউজ ফিড থেকে সেই কীওয়ার্ডগুলির সাথে যেকোনো পোস্ট ফিল্টার করতে দেয়। হিলারি বা আপনার বন্ধু যে কুৎসিত শিশুর জন্ম দিয়েছে তার সাথে সম্পর্কিত কিছু দেখতে চান না? সোশ্যাল ফিক্সারের সাথে আপনাকে করতে হবে না।

অনলাইনে থাকাকালীন কীভাবে স্পয়লার এবং রাজনৈতিক আলোচনা এড়ানো যায়

কোন YouTube মন্তব্য নেই/ইউটিউব মন্তব্য লুকান

এগুলি যথাক্রমে ফায়ারফক্স এবং ক্রোমের জন্য এক্সটেনশন, যা YouTube মন্তব্যগুলি লুকায়। আপনি কেবল সিনেমার ট্রেলার দেখার সময় স্পয়লার এড়াতে চান বা YouTube-এর মন্তব্য বিভাগে লুকিয়ে থাকা আপত্তিকর ট্রলগুলিতে ক্লান্ত হয়ে পড়েন, এই এক্সটেনশনগুলি আপনার ভিডিও দেখার আরও আনন্দদায়ক করে তুলবে৷

অনলাইনে থাকাকালীন কীভাবে স্পয়লার এবং রাজনৈতিক আলোচনা এড়ানো যায়

উন্নত অশ্লীলতা ফিল্টার

এই ক্রোম এক্সটেনশন ব্যবহারকারীদের তাদের অক্ষরগুলিকে তারকাচিহ্ন দিয়ে প্রতিস্থাপন করে নির্দিষ্ট শব্দগুলিকে সেন্সর করতে দেয়৷ উদাহরণ স্বরূপ, ধরা যাক আপনি কোনো কারণে "কুকুর" শব্দটিকে আপত্তিকর মনে করেন, তাই আপনি অশ্লীলতা ফিল্টারকে এটি সেন্সর করতে বলুন৷ প্রতিবার আপনার ব্রাউজারে "কুকুর" শব্দটি উপস্থিত হলে, এটি "d**" হিসাবে উপস্থিত হয়ে ব্লিপ আউট হয়ে যাবে। এটি বিরক্তিকর সংবাদ এবং অযৌক্তিক শিশুর ঝরনার ফটোগুলিকে পপ আপ হওয়া বন্ধ করবে না, তবে এটি তাদের জন্য উপযোগী হতে পারে যারা আরও রঙিন ভাষার জন্য খুব কম বয়সী।

অনলাইনে থাকাকালীন কীভাবে স্পয়লার এবং রাজনৈতিক আলোচনা এড়ানো যায়

Tweetdeck/Tweetbot

কেউ কারদাশিয়ানদের একটি পর্বের লাইভ টুইট করুক বা একজন রাজনীতিকের বক্তৃতা করুক, টুইটার অবিশ্বাস্যভাবে বিরক্তিকর হতে পারে। দুর্ভাগ্যবশত অফিসিয়াল টুইটার অ্যাপ আপনাকে বিষয়বস্তু ফিল্টার করার অনুমতি দেয় না, যার ফলে 140 অক্ষর বা তার কম অক্ষরে বাজে কথা বলার জন্য ফ্লাডগেট খোলা থাকে। সৌভাগ্যবশত, টুইটার অ্যাপ যেমন টুইটডেক এবং টুইটবট কন্টেন্ট ফিল্টার অফার করে। শুধু "ট্রাম্প"-এর মতো একটি কীওয়ার্ড যোগ করুন এবং প্রেসিডেন্ট-নির্বাচিতদের উল্লেখ করা যেকোনো টুইট জাদুকরীভাবে অদৃশ্য হয়ে যাবে।

অনলাইনে থাকাকালীন কীভাবে স্পয়লার এবং রাজনৈতিক আলোচনা এড়ানো যায়

WebFilter Pro/ProCon

ক্রোম এবং ফায়ারফক্সের জন্য এই এক্সটেনশনগুলি যারা পারমাণবিক যেতে চান তাদের জন্য। আপনি যদি গেম অফ থ্রোনস না পেয়ে হতাশ হয়ে থাকেন প্রদর্শিত হবে, তাহলে TinyFilter এবং ProCon আপনার জন্য। এই এক্সটেনশনগুলি ইনস্টল করা আপনার এমন একটি সাইট দেখার ক্ষমতাকে অবরুদ্ধ করবে যা হাউস টারগারিয়েন উল্লেখ করে। আপনি শব্দ মনোনীত করুন, এবং তারা আপনার চয়ন করা শব্দগুলি বৈশিষ্ট্যযুক্ত ওয়েবসাইটগুলিতে অ্যাক্সেস নিষিদ্ধ করবে। এগুলি মূলত প্রাপ্তবয়স্কদের সামগ্রীতে অ্যাক্সেস ব্লক করার জন্য তৈরি করা হয়েছিল, তবে সেগুলি যে কোনও জন্য ব্যবহার করা যেতে পারে৷

অনলাইনে থাকাকালীন কীভাবে স্পয়লার এবং রাজনৈতিক আলোচনা এড়ানো যায়

আপনি কিভাবে স্পয়লার প্রতিরোধ করবেন? আপনি কীভাবে তরুণদেরকে ওয়েবে অনুপযুক্ত বিষয়বস্তুর সংস্পর্শে আসা থেকে বিরত করবেন? কমেন্টে আমাদের জানান!


  1. কিভাবে YouTube-এ নকল এবং খারাপ ভিডিও এড়াতে হয়

  2. 5টি সাধারণ অনলাইন শপিং স্ক্যাম এবং কীভাবে সেগুলি এড়ানো যায়

  3. ক্রোম এবং ফায়ারফক্সে ব্রাউজার এক্সটেনশনগুলি কীভাবে নিষ্ক্রিয় এবং আনইনস্টল করবেন

  4. MTE ব্যাখ্যা করে:ব্রাউজার ফিঙ্গারপ্রিন্টিং এবং কীভাবে এটি এড়ানো যায়