কম্পিউটার

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং ইন্ট্রাবুম দ্বারা সম্ভব হয়েছে। প্রকৃত বিষয়বস্তু এবং মতামত হল লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

আমাদের কাজের জীবনে ইন্টারনেটের একীকরণের সাথে, এটি সহযোগিতা সফ্টওয়্যারের জন্ম দিয়েছে। যেহেতু আমরা আমাদের কম্পিউটার এবং ডিভাইসগুলিতে কাজ করি, তাই এটি একটি আয়তক্ষেত্র টেবিল এবং অফিসের চেয়ারের চারপাশে বসে মিটিং রুমে না করে বরং ইন্টারনেটের মাধ্যমে সহযোগিতা করাই বোধগম্য৷

সফ্টওয়্যারের বিভিন্ন বৈচিত্র্য রয়েছে, আপনি একটি নোট নেওয়ার অ্যাপ, একটি টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপ, একটি ফাইল-শেয়ারিং অ্যাপ, একটি গ্রুপ শিডিউলিং অ্যাপ, বা একটি মেসেজিং সফ্টওয়্যার যা আপনাকে সহযোগিতা করার অনুমতি দেয়।

কিন্তু ইন্ট্রাবুম হল অন্য সব সহযোগিতা সফ্টওয়্যারের বিকল্প, আরও গুরুত্বপূর্ণ, একটি বেসক্যাম্পের বিকল্প। এটি এমন করে যে আপনার শুধুমাত্র একটি সফ্টওয়্যার প্রয়োজন। আপনার চ্যাট করার জন্য একটির প্রয়োজন নেই, একটি প্রকল্পের সময় নির্ধারণের জন্য, একটি আপনার সহকর্মীদের সাথে প্রকল্পগুলি ভাগ করে নেওয়ার জন্য, ইত্যাদির জন্য। আপনার শুধু ইন্ট্রাবুম প্রয়োজন যা এটি সব করে৷

ইন্ট্রাবুম দিয়ে শুরু করা হচ্ছে

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

আপনার সহযোগীরা কোন প্ল্যাটফর্ম ব্যবহার করে তা বিবেচ্য নয়। ইন্ট্রাবুম তাদের সাথে ওয়েব, অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ কাজ করে। এর মানে হল আপনি যেখানেই থাকুন না কেন আপনি আপনার টিমের সাথে তাল মিলিয়ে চলতে পারেন, আপনি কর্মক্ষেত্রে আপনার কম্পিউটারে, কর্মস্থলে ট্রেনে আপনার স্মার্টফোনে বা বাড়িতে আপনার ট্যাবলেটে চেক ইন করতে পারেন৷ আপনার আলোচনা, সময়সূচী, এবং প্রকল্পগুলি আপনার সাথেই চলে যাবে।

আপনি Intraboom এ একটি বিনামূল্যের অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে পারেন, অথবা আপনি Google Play বা অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারেন। প্রকৃতপক্ষে, এটিই অন্যান্য সহযোগিতা সফ্টওয়্যার থেকে ইন্ট্রাবুমকে আলাদা করে – বেশিরভাগ কম্পিউটারে কাজ করে এমন পরিষেবাতে মোবাইল ব্যবহার করার চেষ্টা করার পরিবর্তে, তারা প্রথমে মোবাইল।

আপনাকে অন্য সহযোগীদের মাধ্যমে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হলে, আপনাকে একটি টাকাও দিতে হবে না। কিন্তু আপনি যদি সহযোগিতা সেট আপ করছেন, আপনি কিছু বৈশিষ্ট্য চাইলে আপনাকে অর্থপ্রদান করতে হতে পারে। আমরা পরে সেটা নিয়ে যাব।

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

আপনি যখন প্রথম ওয়েবসাইট বা অ্যাপ খুলবেন, আপনাকে ড্যাশবোর্ড পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। এটি কীভাবে পরিষেবাটি শুরু করতে হয় সে সম্পর্কে আপনাকে সুবিধাজনকভাবে একটি ভিডিও দেয় এবং এছাড়াও আপনার জন্য কয়েকটি জিনিস ব্যাখ্যা করে৷ এবং বেশিরভাগ অ্যাপের মতো, এটি আপনাকে আপনার ফটো এবং ব্যক্তিগত বিবরণ সহ একটি প্রোফাইল সেট আপ করার অনুমতি দেয়৷

ইন্ট্রাবুমের বিভিন্ন ফাংশন

আপনার সহকর্মীদের সাথে সহযোগিতা করার জন্য, আপনি একটি গ্রুপ শুরু করতে চাইবেন। উপরের মেনু বারে "আমার গ্রুপ" এ যান এবং "নতুন গ্রুপ/প্রকল্প তৈরি করুন" নির্বাচন করুন।

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

আপনার যদি একটি অ্যাকাউন্ট থাকে, আপনি একটি গ্রুপ এবং প্রকল্প যোগ করতে পারেন, কিন্তু আপনি যদি অন্য কারো গ্রুপ বা প্রকল্পের অংশ হিসেবে ইন্ট্রাবুমে যুক্ত হন, তাহলে আপনার নিজের একটি অ্যাকাউন্ট তৈরি না করে গোষ্ঠী তৈরি বা প্রকল্প যোগ করার অনুমতি নেই৷ পি>

আপনাকে আপনার গ্রুপের জন্য একটি নাম তৈরি করতে হবে, এবং আপনি সম্ভবত গ্রুপ লোগোও যোগ করতে চাইবেন, শুধুমাত্র এটিকে আরও সহজে শনাক্ত করার জন্য।

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

গ্রুপের সনাক্তকারী তথ্যের নীচে, আপনি বিকল্পগুলি খুঁজে পাবেন। আপনি প্রকল্প তৈরি করতে সাহায্য করার জন্য পৃথক ইন্ট্রাবুম বৈশিষ্ট্য নির্বাচন করতে পারেন এবং গ্রুপে একটি বহিরাগত লিঙ্ক যোগ করতে পারেন।

বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে বুলেটিন, ক্যালেন্ডার, টাস্ক, ফাইল, গ্যালারি এবং আলোচনা। আপনার গোষ্ঠীর প্রশাসক হিসাবে, আপনি এই অ্যাপ বিকল্পগুলি চালু বা বন্ধ করতে বেছে নিতে পারেন৷

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

গ্রুপ তৈরি করুন পৃষ্ঠার নীচে, আপনি লোকেদের তাদের ইমেল ঠিকানা দিয়ে আপনার গোষ্ঠীতে যুক্ত করতে পারেন এবং আপনি তাদের কী যোগ করছেন সে সম্পর্কে তাদের সতর্ক করে একটি বার্তাও যোগ করতে পারেন। এটি সহজ করতে, আপনি আপনার সমস্ত পরিচিতি আমদানি করতে পারেন৷ আপনি এটিও দেখতে পাবেন যে স্ক্রিনের নীচে-ডানদিকে একটি চলমান বাক্স রয়েছে যা দেখায় যে আপনার গ্রুপের কতজন সদস্য বর্তমানে অনলাইনে আছেন। আপনি যদি বাক্সে ক্লিক করেন, আপনি চ্যাট উইন্ডোতে তাদের সাথে চ্যাট শুরু করতে পারেন।

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

এই মুহুর্তে, আপনি আপনার গ্রুপে যেতে পারেন এবং সমস্ত সাম্প্রতিক কার্যকলাপ দেখতে পারেন। ক্রিয়াকলাপের একটি চলমান টিকার রয়েছে এবং আপনি আলোচনা, ক্যালেন্ডার, কাজ ইত্যাদি ব্যবহার করার জন্য একটি অ্যাপও বেছে নিতে পারেন৷

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

একটি টাস্ক তৈরি করা ইন্ট্রাবুমের বাকিগুলির মতোই সহজ। আপনাকে শুধুমাত্র আপনার গোষ্ঠীর নাম নির্বাচন করতে হবে, একটি শিরোনাম, বিবরণ, তারিখ, পুনরাবৃত্তি, অনুস্মারক যোগ করতে হবে এবং কাজের জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করতে হবে, তাদের গ্রুপ থেকে নির্বাচন করতে হবে।

ফটো, ভিডিও এবং ফাইলগুলি আপলোড করা শুধুমাত্র ফটো, ভিডিও বা ফাইল নির্বাচন করা বা সেগুলিকে টেনে আনার ব্যাপার৷ এটাই৷

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

একটি নতুন আলোচনা শুরু করতে, "আলোচনা" নির্বাচন করুন এবং তারপরে "নতুন আলোচনা" নির্বাচন করুন। গ্রুপ নির্বাচন করুন, বিষয়ের নাম দিন, আপনার পাঠ্য যোগ করুন এবং তারপর আলোচনা শুরু করুন নির্বাচন করুন।

আলোচনাটি দেখার জন্য, আমি iOS অ্যাপে স্যুইচ করেছি, এবং এটি ওয়েবের মতোই একই এবং সহজে কাজ করেছে। ইন্ট্রাবুমের মধ্যে থেকে এসএমএস বার্তা পাঠানোর একটি বিকল্পও রয়েছে, তবে এটি শুধুমাত্র কেনা প্ল্যানের মাধ্যমে বা একটি পৃথক অ্যাড-অন হিসাবে উপলব্ধ৷

ইন্ট্রাবুম – দ্য স্ল্যাক এবং বেসক্যাম্প বিকল্প যা এটি সব করে

সহযোগিতাকে আরও বেশি সুবিধাজনক করে, ইন্ট্রাবুমের মধ্যে একটি সহজ ক্যালেন্ডার অন্তর্ভুক্ত রয়েছে। সেখানে আপনি আপনার গ্রুপ বা আপনার কাজের জন্য সমস্ত গুরুত্বপূর্ণ তারিখ যোগ করতে পারেন যাতে সবাই সেগুলি দেখতে পারে এবং সচেতন হতে পারে৷

ইন্ট্রাবুম প্রাইসিং

সদস্যতার তিনটি স্তর রয়েছে:বিনামূল্যে, মৌলিক এবং প্রিমিয়াম

একটি বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে, আপনি অন্যদের দ্বারা তৈরি সীমাহীন গোষ্ঠীতে যোগদান করতে পারেন, পাঁচটি সদস্য পর্যন্ত আপনার নিজস্ব একটি গ্রুপ তৈরি করতে পারেন, আপনার 2 GB স্টোরেজ থাকবে এবং SMS বার্তাগুলির জন্য একটি প্যাকেজ কিনতে পারবেন৷

একটি বেসিক অ্যাকাউন্ট বার্ষিক অর্থ প্রদান করা হলে প্রতি মাসে $59 হয়, এটি আপনাকে ত্রিশ জন সদস্যের সাথে পনেরটি পর্যন্ত গ্রুপ তৈরি করতে দেয় এবং প্রতি মাসে আপনাকে 250 GB স্টোরেজ এবং 200টি SMS বার্তা দেয়, আরও কিছু কেনার জন্য উপলব্ধ।

একটি প্রিমিয়াম অ্যাকাউন্ট বার্ষিক অর্থ প্রদান করলে প্রতি মাসে $199 থেকে শুরু হয়, এটি আপনাকে প্রতি গ্রুপে 100 জন সদস্যের সাথে সীমাহীন গ্রুপ তৈরি করতে দেয় এবং আপনাকে 1 টিবি স্টোরেজ এবং 1000 এসএমএস বার্তা দেয় প্রতিটি মথে কেনার জন্য আরও উপলব্ধ।

একটি এন্টারপ্রাইজ অ্যাকাউন্টের সাহায্যে, আপনি এটিকে আপনার প্রয়োজন অনুসারে তৈরি করতে পারেন এবং সাবস্ক্রিপশন প্ল্যানের সাথে সাদা লেবেল লাইসেন্স করতে পারেন। আপনি দামের জন্য ইন্ট্রাবুমের সাথে যোগাযোগ করতে পারেন।

উপসংহার

বেসক্যাম্প ব্যবহার করা সহজ, তবে এতে কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের অভাব রয়েছে। Intraboom, একটি বেসক্যাম্প বিকল্প হিসাবে, ব্যবহার করা সহজ হতে পারে না এবং এটি স্পষ্টভাবে এটি সব করে। আপনি যা কিছু চান বা সহযোগিতার মধ্যে যা করতে চান তা এই একটি অ্যাপের মধ্যেই রয়েছে৷ এটি সত্যিই আপনার একমাত্র প্রয়োজন৷

আপনি যদি একাধিক গোষ্ঠী বা পাঁচজনের বেশি লোকের সাথে সহযোগিতা করতে চান তবে একমাত্র অসুবিধা হল দাম। কিন্তু এই অ্যাপটি যেটি সহজে সব কিছু করে, সব কিছু এক জায়গায় রাখা আপনার পক্ষে মূল্যবান হতে পারে।

ইন্ট্রাবুম কোলাবরেশন সফটওয়্যার


  1. 8টি সেরা সোশ্যাল নেটওয়ার্কিং সাইট যা বিকেন্দ্রীভূত এবং ব্লকচেইন-ভিত্তিক৷

  2. "পিং" কী এবং এটি কীভাবে ইন্টারনেটকে প্রভাবিত করে?

  3. ইন্টারনেট থেকে পোকেমন গো এবং এর সমস্ত উল্লেখ ব্লক করুন

  4. AppZapper পর্যালোচনা এবং এর সেরা বিকল্প সম্পর্কে সমস্ত কিছু