কম্পিউটার

2020 সালে প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে৷

2020 সালে প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে৷

একযোগে একটি নতুন বছর এবং একটি নতুন দশকের আগমনের সাথে, 2020 এর জন্য প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি প্রচুর। যদিও আমরা প্রতিটি বাড়িতে উড়ন্ত গাড়ি বা রোবট সাহায্যকারী দেখতে পাব না, তবে পরবর্তী 365 দিনে কী সত্য হতে পারে তার জন্য প্রচুর ভবিষ্যদ্বাণী রয়েছে। আসুন আমরা নতুন বছরের জন্য কিছু ব্যবহারিক এবং উত্তেজনাপূর্ণ প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণী দেখি৷

5G রোলআউটস

এটি সম্ভবত বলা ছাড়া যায় এবং সম্ভবত এই ভবিষ্যদ্বাণীগুলির তালিকায় সবচেয়ে সুস্পষ্ট সংযোজন। মার্কিন যুক্তরাষ্ট্রে, বিশেষ করে, প্রচুর প্রত্যাশা রয়েছে যে 2020 5G রোলআউটগুলি দ্রুতগতিতে বৃদ্ধি পাবে। T-Mobile ইতিমধ্যেই একটি "দেশব্যাপী" লঞ্চের সাথে প্রথম পাঞ্চ অবতরণ করেছে, কিন্তু AT&T এবং Verizon পরের বছর বড় আপডেট আশা করছে৷ AT&T ইতিমধ্যেই রেকর্ডে রয়েছে বলে তারা আশা করছে যে নতুন বছরে 5G ডিভাইস চক্র শুরু হবে।

2020 সালে প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে৷

ইউরোপও 2020 সালে নিজস্ব বিশাল 5G রোলআউটের পরিকল্পনা করছে এবং বছরের শেষ নাগাদ প্রতিটি বড় শহরকে কভার করা হবে বলে আশা করা হচ্ছে। এটি একটি উচ্চ ভবিষ্যদ্বাণী কিন্তু একজন ইউরোপীয় আনন্দের সাথে স্বাগত জানাবে। চীন আশা করছে 2020 সালের শেষ নাগাদ 300টি শহরে আঘাত হানবে এবং বাকি এশিয়া 5G সংবাদকে শক্তিশালী করার পথে রয়েছে। অন্য কথায়, 5G রোলআউটগুলি 2021 সালের শুরুতে প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণী কম এবং একটি ভার্চুয়াল নিশ্চিততা বেশি৷

ইনস্টাগ্রাম নতুন শপিং নেটওয়ার্কে পরিণত হয়েছে

2020 সালে প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে৷

ইনস্টাগ্রাম ইতিমধ্যেই নিজেকে প্রমাণ করেছে এমন একটি জায়গা হিসাবে গ্রাহকরা উইন্ডো শপ করবেন এবং সম্ভাব্য কিনবেন। জনপ্রিয় খুচরা বিক্রেতা থেকে প্রভাবশালী সবাই ইনস্টাগ্রামের "চেকআউট" বৈশিষ্ট্যের সুবিধা নিচ্ছেন যা 2019 সালের শুরুর দিকে চালু হয়েছে। ইনস্টাগ্রাম (এবং Facebook) দ্বারা একটি ফুল-কোর্ট প্রেস দেখার আশা করুন যাতে গ্রাহকরা অ্যাপটি ছেড়ে না গিয়েই Instagram-এ কেনাকাটা করতে পারেন। সাম্প্রতিক মাসগুলিতে পোশাক, চশমা ইত্যাদি "চেষ্টা" করার জন্য একটি বর্ধিত বাস্তবতা বৈশিষ্ট্য যুক্ত করা শুধুমাত্র কোম্পানির প্রচেষ্টাকে আরও বৈধতা দেয়৷ নিশ্চিন্ত থাকুন যে 2020 সালে Instagram ই-কমার্সের বিশ্বে বড় হয়ে উঠবে এবং প্রতিযোগিতার জন্য কোন ভিত্তি দেবে না।

গোপনীয়তা অবশেষে জয়ী হয়

2020 সালে প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে৷

সামান্য প্রশ্ন আছে যে এটি একটি লংশট হতে পারে, তবে এটি একটি প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণী যা আমাদের সত্য হওয়া দরকার। আশা করি, 2020 প্রযুক্তি কোম্পানিগুলির দ্বারা একটি মৌলিক পরিবর্তন দেখতে পাবে যা গোপনীয়তাকে একটি বৈশিষ্ট্য হিসাবে দাবি করবে এবং চিন্তাভাবনা নয়। অ্যাপল, উদাহরণস্বরূপ, ইতিমধ্যেই তার মূল ঘোষণার সময় এটি করে, তবে 2020 সালে আমরা এটিকে বিশ্বব্যাপী মান হতে দেখতে চাই।

প্রযুক্তি সংস্থাগুলি এবং অন্যান্য শিল্পগুলি গ্রাহকদের সম্পর্কের ক্ষেত্রে তাদের দৃষ্টিভঙ্গির অংশ হিসাবে গোপনীয়তার দিকে নজর দেবে বলে আশা করা হচ্ছে। ভোক্তারা সবই গোপনীয়তার জন্য ভিক্ষা করে, এবং 2019 সালে এটি প্রযুক্তির ক্ষেত্রে অনেক বেশি কথোপকথনের শীর্ষে ছিল। আমরা সকলেই জানি গোপনীয়তা জয় করা উচিত ছিল অনেক বছর আগে, কিন্তু কখনোই না হওয়ার চেয়ে দেরিতে ভালো।

ভয়েস অ্যাসিস্ট্যান্টরা গাড়িতে যান

2020 সালে প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে৷

আগামী দশকে গ্রাহকদের হাতে কোটি কোটি ডিজিটাল ভয়েস অ্যাসিস্ট্যান্ট থাকবে বলে আশা করা হচ্ছে, গাড়িটিই ভবিষ্যৎ। 2020 সালে, ডিজিটাল ভয়েস অ্যাসিস্ট্যান্টকে আপনার গাড়িতে ঝাঁপিয়ে পড়তে দেখার আশা করুন৷ অ্যামাজন ইতিমধ্যেই ইকো অটোর সাথে এই স্থানটিতে তার পায়ের আঙুল ডুবিয়ে দিচ্ছে, তবে 2020 এটি উত্পাদন লাইনের বাইরে গাড়িতে বেক করা দেখতে শুরু করবে। অ্যাপলের কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটোর পাশাপাশি ভয়েস-অ্যাসিস্ট্যান্ট প্রযুক্তির সাথে একটি ওভারহল দেখার প্রত্যাশা করুন। এটি বিনোদনের নতুন বিকল্পগুলির দিকে নিয়ে যাবে তবে নিরাপত্তাও বৃদ্ধি পাবে কারণ ড্রাইভাররা তাদের কল, টেক্সট বা সঙ্গীত অনুসন্ধান করার জন্য তাদের হাতের উপর কম নির্ভর করে।

দ্য স্ট্রিমিং ওয়ারস

2020 সালে প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে৷

স্ট্রিমিং যুদ্ধ শুরু হয়েছে। 2019 এর শেষের দিকে ইতিমধ্যেই ডিজনি, নেটফ্লিক্স, অ্যামাজন এবং হুলু এটিকে ভোক্তাদের চোখের সামনে তুলে ধরেছে। 2020 সালে NBC, HBO এবং আরও অনেক কিছু থেকে নতুন স্ট্রিমিং পরিষেবা চালু করার সাথে সাথে এই স্থানটি উত্তপ্ত হবে বলে আশা করা হচ্ছে। প্রতিটি নতুন স্ট্রিমিং পরিষেবা লঞ্চের সাথে, কেবল এবং কর্ড কাটার মধ্যে যুদ্ধ উত্তপ্ত হয়৷ যাইহোক, ভোক্তারা অর্থ সাশ্রয়ের জন্য কর্ড কেটে ফেলে এবং প্রতিটি নতুন স্ট্রিমিং পরিষেবার সাথে সাবস্ক্রিপশন ফি বৃদ্ধি পায়। অবশেষে, স্ট্রিমিং যুদ্ধগুলি কেবল একটি টিপিং পয়েন্টে পৌঁছে যাবে এবং ভোক্তাদের ক্লান্তির দিকে নিয়ে যাবে৷

ক্লাউড গেমিং সংগ্রাম চালিয়ে যাচ্ছে

2020 সালে প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে৷

ক্লাউড গেমিংয়ের অনেক প্রতিশ্রুতি রয়েছে এবং সঠিকভাবে করা হলে, গেমাররা তাদের পছন্দের খেলার জন্য নতুন উপায়ে অভিকর্ষিত হতে পারে। যদি Google Stadia চালু করা আমাদের কিছু শিখিয়ে থাকে, তা হল ক্লাউড গেমিংয়ের জন্য পুরোপুরি প্রস্তুত নয়। সন্দেহ করার প্রচুর কারণ ছিল যে কোনও সংস্থা যদি ক্লাউড গেমিং সঠিকভাবে করতে পারে তবে এটি ছিল গুগল। দুর্ভাগ্যবশত, গেমারদের প্রতিক্রিয়া সর্বোত্তমভাবে ক্ষীণ হয়েছে, এবং প্ল্যাটফর্মটি নতুন ব্যবহারকারী অর্জনের জন্য লড়াই করছে।

এটি বলেছিল, অ্যামাজন, মাইক্রোসফ্ট এবং সনি সবারই নিজস্ব ক্লাউড পরিকল্পনা রয়েছে তবে তাদের তাদের সময় নিতে হবে এবং জিনিসগুলি ঠিক করতে হবে। মাইক্রোসফ্ট ইতিমধ্যে তার বিটা প্রজেক্ট এক্সক্লাউড পরিষেবা পরীক্ষা করছে এবং এখনও পর্যন্ত এটি মোটামুটি ভাল কাজ করছে বলে মনে হচ্ছে। লক্ষ লক্ষ লাইভ হলে তাদের সাফল্য অব্যাহত থাকে কিনা তা আমরা দেখব। ক্লাউড গেমিং গেমিংয়ের ভবিষ্যত হতে পারে, কিন্তু 2020 সালে এটি এখনও এমন কিছু হবে যা শুধুমাত্র প্রথম গ্রহণকারীরা অপেক্ষা করছে।

উপসংহার

নিশ্চিন্ত থাকুন যে 2020 প্রচুর নতুন এবং উত্তেজনাপূর্ণ প্রযুক্তি নিয়ে আসবে। উপরের তালিকার পাশাপাশি, পরের বছর ফোনগুলি ভাঁজ করার পাশাপাশি সমস্ত স্মার্টফোন থেকে আরও ভাল রাতের ফটোগ্রাফির যোগ করার জন্য প্রচুর আশা রয়েছে। 2020 কি সেই বছর হবে যে বছর বৈদ্যুতিক গাড়ির দাম কমতে শুরু করবে বা যে বছর অ্যামাজন তার নিজস্ব স্বাস্থ্যসেবা উদ্যোগ চালু করবে? তালিকাটি চলতে পারে, তবে একটি জিনিস নিশ্চিত:আমরা কোথাও না কোথাও অবাক হতে বাধ্য।


  1. BrowserAddonsView:এক জায়গায় আপনার সমস্ত ব্রাউজার এক্সটেনশন দেখুন

  2. 6টি দুর্দান্ত টেক প্যারোডি ভিডিও আপনার দেখা উচিত

  3. শীর্ষ 18টি ব্যর্থ প্রযুক্তির ভবিষ্যদ্বাণী এবং কিছু যা খুব কাছাকাছি ছিল

  4. প্রযুক্তি সম্পর্কে 5টি ভবিষ্যদ্বাণী যা সত্য হয়েছে