কম্পিউটার

BrowserAddonsView:এক জায়গায় আপনার সমস্ত ব্রাউজার এক্সটেনশন দেখুন

BrowserAddonsView:এক জায়গায় আপনার সমস্ত ব্রাউজার এক্সটেনশন দেখুন

আপনি বেশিরভাগ ব্রাউজারে বিল্ট-ইন এক্সটেনশন ম্যানেজার ব্যবহার করে আপনার ব্রাউজার এক্সটেনশনগুলি সহজেই পরিচালনা করতে পারেন, কিন্তু আপনি যদি একাধিক ব্রাউজার ব্যবহার করেন তবে কী করবেন? উদাহরণস্বরূপ, ক্রোমের এক্সটেনশন ম্যানেজার আপনাকে ফায়ারফক্স অ্যাড-অনগুলির উপর নজর রাখতে দেবে না।

এখানেই Nirsoft-এর নতুন ফ্রিওয়্যার BrowserAddonsView আপনার সিস্টেমে ইনস্টল করা সমস্ত এক্সটেনশন দেখতে সাহায্য করবে। আসুন দেখি কিভাবে BrowserAddonsView আপনাকে ব্রাউজার এক্সটেনশনের উপর নজর রাখতে সাহায্য করতে পারে।

দ্রষ্টব্য: BrowserAddonsView শুধুমাত্র Chrome, Firefox এবং Internet Explorer সহ জনপ্রিয় ব্রাউজার সমর্থন করে। আপনি যদি অন্য কোন ব্রাউজার ব্যবহার করেন - যেমন অপেরা - এটি তার এক্সটেনশানগুলি সনাক্ত করতে সক্ষম হবে না৷

Downloading BrowserAddonsView

BrowserAddonsView ডাউনলোড করার জন্য একটি 300kb কমপ্রেসড ফাইল সহ একটি পোর্টেবল অ্যাপ্লিকেশন। শুধু অফিসিয়াল BrowserAddonsView পৃষ্ঠাতে যান এবং 32-বিট বা 64-বিট ফাইল ডাউনলোড করুন (আপনার সিস্টেমের উপর নির্ভর করে)।

.zip ফাইলটি ডাউনলোড হয়ে গেলে আপনাকে এটি বের করতে হবে। কিছু ইন্সটল করার দরকার নেই। যত তাড়াতাড়ি সমস্ত ফাইল নিষ্কাশন করা হয়, শুধু "BrowserAddonsView.exe" ফাইলটি খুলুন এবং এটি চালু হবে৷

BrowserAddonsView:এক জায়গায় আপনার সমস্ত ব্রাউজার এক্সটেনশন দেখুন

BrowserAddonsView ব্যবহার করা

আপনি যখন প্রোগ্রামটি চালু করবেন তখন এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার পিসির সিস্টেম স্ক্যান করবে এবং আপনাকে সমস্ত ইনস্টল করা এক্সটেনশন দেখাবে। আপনি এক্সটেনশনের নাম, তারা যে ব্রাউজারে অবস্থিত এবং তাদের বর্তমান স্থিতি দেখতে পারেন, যেমন তারা সক্ষম বা অক্ষম। আপনার সিস্টেমে কোন এক্সটেনশনগুলি ইনস্টল করা আছে এবং সেগুলি সক্ষম বা অক্ষম করা আছে কিনা তা দেখার জন্য এই তথ্য যথেষ্ট হওয়া উচিত। উপরন্তু, টুলটি সমস্ত ইনস্টল করা এক্সটেনশন লোড করে, লুকানোগুলি সহ যা ব্রাউজারের এক্সটেনশন ম্যানেজারে দেখানো হয় না। এটি এটিকে অবাঞ্ছিত এবং সন্দেহজনক এক্সটেনশন সনাক্ত করার জন্য নিখুঁত করে তোলে৷

BrowserAddonsView:এক জায়গায় আপনার সমস্ত ব্রাউজার এক্সটেনশন দেখুন

আপনি একটি এক্সটেনশন সম্পর্কে আরও তথ্য অ্যাক্সেস করতে পারেন এটিতে ডান-ক্লিক করে এবং প্রসঙ্গ মেনু থেকে "বৈশিষ্ট্য" নির্বাচন করে৷ তথ্যের মধ্যে রয়েছে (যদি পাওয়া যায়) ইনস্টল করার সময়, এক্সটেনশন URL, অ্যাডঅন ফাইলের অবস্থান, আকার, পরিবর্তন আপডেট এবং কিছু অন্যান্য মৌলিক তথ্য।

BrowserAddonsView:এক জায়গায় আপনার সমস্ত ব্রাউজার এক্সটেনশন দেখুন

BrowserAddonsView:এক জায়গায় আপনার সমস্ত ব্রাউজার এক্সটেনশন দেখুন

একই ডান-ক্লিক মেনু থেকে আপনি এক্সটেনশন প্রোফাইল এবং ফোল্ডারটি যেখানে এটি অবস্থিত তা দেখতে পারেন। দুর্ভাগ্যবশত, BrowserAddonsView আপনাকে এক্সটেনশনে সক্রিয়, নিষ্ক্রিয়, আনইনস্টল বা অন্য কোনো পরিবর্তন করার কোনো বিকল্প দেয় না।

BrowserAddonsView:এক জায়গায় আপনার সমস্ত ব্রাউজার এক্সটেনশন দেখুন

BrowserAddonsView এর বৈশিষ্ট্যগুলি

উপরে এই টুলের মূল ফাংশন ছিল যা আপনাকে আপনার সমস্ত এক্সটেনশন এক জায়গায় দেখতে এবং সেগুলির সম্পর্কে অতিরিক্ত তথ্য পেতে সাহায্য করে৷ BrowserAddonsView এছাড়াও কিছু অন্যান্য বৈশিষ্ট্য এবং কার্যকারিতা রয়েছে যা আপনি আগ্রহী হতে পারেন৷

  • আপনি একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত একটি দূরবর্তী কম্পিউটার থেকে অ্যাড-অন তালিকা দেখতে পারেন৷ শুধু "বিকল্প" মেনু থেকে "উন্নত বিকল্প" এ যান, এবং আপনি কাস্টম ওয়েব ব্রাউজার প্রোফাইল থেকে অ্যাডঅন লোড করার বিকল্প দেখতে পাবেন।
  • পঠনযোগ্য ফাইল যেমন .txt, .xml এবং HTML এ তালিকা রপ্তানি করুন।
  • কাস্টমাইজযোগ্য ইন্টারফেস যা আপনাকে আইটেমের অবস্থান এবং তালিকার শৈলী পরিবর্তন করতে দেয়।
  • এগুলি সহজে ট্র্যাক রাখতে একাধিক ব্রাউজার প্রোফাইল থেকে এক্সটেনশানগুলি লোড করে৷
  • আপনার ইচ্ছামত তথ্য পেস্ট করার জন্য একটি "কপি" বিকল্পের সাথে আসে।

উপসংহার

আপনি যদি আপনার সিস্টেমে ইনস্টল করা এক্সটেনশন সম্পর্কিত অতিরিক্ত তথ্য পেতে চান বা এক জায়গায় সমস্ত ইনস্টল করা এক্সটেনশন দেখতে চান, তাহলে BrowserAddonsView নিখুঁত। দুর্ভাগ্যবশত, এটি আপনাকে এক্সটেনশন পরিচালনা করার জন্য পর্যাপ্ত বিকল্প দেবে না। অন্তত একটি এক্সটেনশন নিষ্ক্রিয়/সক্ষম বা আনইনস্টল করার ক্ষমতা একটি জীবন পরিবর্তনকারী হবে।


  1. প্রবীণ নাগরিকদের জন্য দরকারী ব্রাউজার এক্সটেনশন

  2. কিভাবে আপনার সমস্ত Facebook ফটো ডাউনলোড করবেন

  3. আপনার ব্রাউজারের নিরাপত্তা কঠোর করার জন্য 5 টি টিপস

  4. মঙ্গলবার টিপ:আপনার ডকে একটি স্ক্রোল সহ সমস্ত খোলা উইন্ডোজ দেখুন