কম্পিউটার

5G প্রযুক্তির স্বাস্থ্য ঝুঁকি কি?

5G প্রযুক্তির স্বাস্থ্য ঝুঁকি কি?

প্রযুক্তি দুর্দান্ত অগ্রগতি করছে, এবং কোম্পানিগুলি আমাদের অফার করতে চায় এমন নতুন আবিষ্কারগুলিতে আমরা ক্রমশ নিমজ্জিত হচ্ছি। এর মধ্যে একটি হল 5 গ্রাম। আপনি কি ভেবেছেন যে এই পরিবর্তনগুলি আপনি যতটা ভেবেছিলেন ততটা ভাল নয়? স্বাস্থ্যের ঝুঁকি 5G প্রযুক্তিতে?

সম্ভবত আপনি যা পড়েছেন তা সম্পূর্ণ পাগল বলে মনে হচ্ছে, কিন্তু এটা সত্য যে নেটওয়ার্কের মাধ্যমে প্রযুক্তি সম্পর্কে তথ্য চলছে 5G।

এটি তদন্ত করার সময়, তাই 4G এবং 5G-এর মধ্যে কিছু প্রধান পার্থক্য জেনেও, ভবিষ্যতে গৌরবের চেয়ে বেশি ব্যথা আছে কিনা তা আবিষ্কার করার সাহস করুন

কেন 5G প্রযুক্তিতে স্বাস্থ্যগত বিপদ বলা হয়?

আমার মোবাইল বা সেল ফোন 4G বা 5G কিনা তা জানা সহজ, কিন্তু অনেকেই জানেন না যে সত্যিই এর সাথে সম্পর্কিত বিপদ আছে কিনা৷

5G প্রযুক্তি কী তা শেখার প্রথম জিনিস, এবং আপনি যদি সেল ফোন সম্পর্কে নূন্যতম জানেন তবে এটি সহজ৷ এটি মূলত একটি ওয়্যারলেস যোগাযোগ নেটওয়ার্ক, যা বিদ্যমান 4 গ্রাম সরবরাহের জন্য দায়ী।

অনেকের জন্য, এটি আমাদের সময়ের সবচেয়ে বড় প্রযুক্তিগত উল্লম্ফনের একটি। অর্থাৎ, 5G নেটওয়ার্ক কী এবং এটি কীভাবে কাজ করে, বৈশিষ্ট্য, সুবিধা এবং অসুবিধাগুলি জেনে রাখা ভবিষ্যতের সীমানাগুলিকে আরও ভালভাবে কল্পনা করতে সাহায্য করবে৷

কেন? সহজ, এর নির্মাতাদের মতে, 5G প্রযুক্তিটি আরও বেশি গতির সাথে একটি প্রজন্মগত লিপ অনুমান করে (এটি অনুমান করা হয় যে এটি 100 মেগাবাইট থেকে 1.8 গিগাবাইটে যাবে), এবং কম লেটেন্সি, এটি দক্ষতার দিক থেকে একটি বিশাল লাফ যা সম্ভবত পরিবর্তন করবে বিশ্ব।

এখন, 5G প্রযুক্তিতে কি স্বাস্থ্যগত বিপদ আছে? ইন্টারনেটের চারপাশে চলমান ঘাতক তরঙ্গ সম্পর্কে অনেক কিছু তাত্ত্বিক করা হয়েছে, তাই স্পষ্ট করার জন্য আপনাকে শুধুমাত্র অফিসিয়াল উত্সগুলি দেখতে হবে এবং ট্যাবলয়েড মিডিয়া নয়৷

প্রধান কারণ, গুজবগুলি এই সত্যের উপর ভিত্তি করে যে 5G প্রযুক্তি অন্যদের তুলনায় উচ্চ কম্পাঙ্কের তরঙ্গ ব্যবহার করে , এবং এটির শীর্ষে থাকা সমস্ত অ্যান্টেনা যা আমাদের সংকেত দেবে, অবশ্যই তার পূর্বসূরীর চেয়ে মানুষের কাছাকাছি হতে হবে। 5G প্রযুক্তির ইন্টারনেট দিয়ে আমরা কী করতে পারি তা কল্পনা করার জন্য সম্ভবত এটি মূল্য দিতে হবে৷

অনুমান আরও বাড়ানোর জন্য তাদের নিম্ন পরিসরের কারণে এই অ্যান্টেনাগুলির আরও বেশি হতে হবে এটি একাধিক তাদের স্নায়ু হারিয়েছে এবং যৌক্তিকভাবে জিজ্ঞাসা করেছে, এটা কি নিরাপদ?

আগাম ভয় এর অংশ

বিজ্ঞানী এবং বিশেষজ্ঞদের (ড্রাম রোল) মতে, 5G প্রযুক্তিতে কোনও স্বাস্থ্যের ঝুঁকি নেই, 6 বছর আগে 2014 সালে কে আমি ব্যাখ্যা করছি যে এটি একটি WIFI বা রেডিও নেটওয়ার্কের সমান ঝুঁকির অন্তর্ভুক্ত, অর্থাৎ কোনটিই নয়৷

এটি FDA এর মতো অনেক সংস্থা দ্বারা যাচাই করা হয়েছে৷ মার্কিন যুক্তরাষ্ট্রে যা বলেছে যে, এই প্রযুক্তির কোনো প্রভাব নেই এবং বর্তমান প্রমাণ ও গবেষণা 5G প্রযুক্তিকে কভার করে।

আরও বেশি নিরাপত্তার জন্য অফকম (একজন ব্রিটিশ নিয়ন্ত্রক), আমি 10টি শহর পর্যন্ত পরিমাপ করে একটি সম্পূর্ণ অধ্যয়ন করেছি যেখানে এই প্রযুক্তির ব্যবহার বেশি বলে মনে করা হয় এবং আমি উপসংহারে পৌঁছেছি যে আন্তর্জাতিক সুরক্ষা কমিশন দ্বারা তৈরি আন্তর্জাতিক প্রবিধানের ভিত্তিতে স্তরগুলি 1.5% নন-আয়নাইজিং রেডিয়েশনের বিরুদ্ধে।

5G প্রযুক্তির স্বাস্থ্য ঝুঁকি কি?

এই একই সংস্থা (ICNIRP), নিজস্ব তদন্ত পরিচালনা করেছে৷ এবং আমি উপসংহারে পৌঁছেছি যে 5G প্রযুক্তিতে স্বাস্থ্যের জন্য কোনও বিপদ নেই, তারা তাদের নির্দেশিকাগুলিকে বর্তমান বছরের সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্যও সংশোধন করেছে (আগেরটি 1998 সালের ছিল), সবই জনসাধারণের স্বাস্থ্য নিশ্চিত করার জন্য৷

নির্দেশিকাগুলি সমস্ত বর্তমান এবং প্রাসঙ্গিক বৈজ্ঞানিক তথ্যের পাশাপাশি জনসাধারণের পরামর্শের ভিত্তিতে তৈরি করা হয়েছিল। এ কারণে জানা যায় যে, এর প্রভাব যে এক্সপোজিশন 100 KHZ থেকে 300 GHZ পর্যন্ত ইলেক্ট্রোম্যাগনেটিক ফিল্ড শূন্য। এই পরিসরটি অবশ্যই 5G তরঙ্গ কভার করে।

উপসংহারে, আপনাকে ভবিষ্যতকে ভয় পাওয়া বন্ধ করতে হবে এবং অজুহাত ছাড়াই এবং সবকিছু ঠিক হয়ে যাবে এমন প্রতিশ্রুতি দিয়ে নিরাপদে এর দিকে এগিয়ে যেতে হবে।


  1. 3G ওয়্যারলেস প্রযুক্তির সংজ্ঞা কী?

  2. সি টোকেন কি?

  3. LiFi কি এবং ওয়াইফাই এর পার্থক্য কি? – সুবিধা এবং অসুবিধা

  4. ওয়াইফাই এসি কী এবং এটি আমাদের কী কী সুবিধা দেয়?