কম্পিউটার

মার্কিন যুক্তরাষ্ট্রে 5G কোথায় পাওয়া যায়? (2022 এর জন্য আপডেট করা হয়েছে)

5G একটি পরিকাঠামো প্রদান করে যা আপনার জীবনযাত্রাকে পরিবর্তন করে, দ্রুত মোবাইল সংযোগ সমর্থন করে যাতে আপনি স্মুথ মুভি স্ট্রিম করতে পারেন, ভিডিওগুলি দ্রুত আপলোড করতে পারেন এবং কম বিলম্বে আপনার আরও ডিভাইসকে ইন্টারনেটে সংযুক্ত করতে পারেন৷

যাইহোক, পরীক্ষা এবং প্রবিধানের মত একাধিক কারণের কারণে, 5G তাৎক্ষণিকভাবে চালু করা যায় না, তাই পরিষেবাটি এখনও সব জায়গায় উপলব্ধ নয়। এটি বলার সাথে সাথে, একটি দ্রুত রোলআউটের জন্য প্রতিদিন অগ্রগতি করা হচ্ছে—আপডেটের জন্য সর্বশেষ 5G খবর দেখুন।

US 5G রোলআউট

মার্কিন যুক্তরাষ্ট্রে 5G কোথায় পাওয়া যায়? (2022 এর জন্য আপডেট করা হয়েছে)
  • Verizon :সারা মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ী এবং মোবাইল 5G।
  • AT&T :হাজার হাজার শহরে মোবাইল 5G।
  • T-Mobile/Sprint :হাজার হাজার জায়গায় পাওয়া যায়।
  • ইউএস সেলুলার :ক্যালিফোর্নিয়া, আইওয়া, মেইন এবং অন্যান্য রাজ্যের কিছু অংশে কাজ করে।
  • C Spire :মিসিসিপিতে স্থায়ী এবং মোবাইল 5G।
  • চার্টারের স্পেকট্রাম মোবাইল :2020 সালে 5G প্রদান করা শুরু হয়েছে।
  • Comcast/Xfinity৷ :2020 সালে দেশব্যাপী রোল আউট।
  • স্টারি :বোস্টন, ডেনভার, এলএ, নিউ ইয়র্ক সিটি এবং ওয়াশিংটন, ডিসি-তে স্থির 5G।
  • Google Fi এবং সহজ মোবাইল :টি-মোবাইল দ্বারা চালিত দেশব্যাপী কভারেজ।
  • নেক্স-টেক ওয়্যারলেস :2021 সালে চালু হয়েছে।
  • ইউএস মোবাইল :5G তাদের সমস্ত পরিকল্পনার সাথে কাজ করে৷
  • মিন্ট মোবাইল :2020 সালের মাঝামাঝি থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের হাজার হাজার শহরে উপলব্ধ৷
  • ক্রিকেট ওয়্যারলেস :2020 সালের শেষের দিকে পরিষেবা দেওয়া শুরু করে৷
  • দৃশ্যমান :Verizon এর নেটওয়ার্কের মাধ্যমে কাজ করে৷
  • থালা :বিটা 2021 সালের শেষের দিকে চালু হয়েছে৷
  • সেলকম :উইসকনসিনের কিছু অংশে পাওয়া যায়।

মার্কিন যুক্তরাষ্ট্রে না? জাপান, চীন এবং অস্ট্রেলিয়ার মতো অন্যান্য দেশে মুক্তির তারিখের জন্য সারা বিশ্বে আমাদের নিবন্ধ 5G উপলব্ধতা দেখুন।

ভেরাইজন

Verizon বর্তমানে 5G ব্রডব্যান্ড ইন্টারনেট অফার করে, যাকে বলা হয় 5G হোম ইন্টারনেট, 900টিরও বেশি শহরে। এই স্থানগুলির মধ্যে কয়েকটির মধ্যে রয়েছে হিউস্টন TX, স্যাক্রামেন্টো CA, ইন্ডিয়ানাপোলিস IN, লস অ্যাঞ্জেলেস CA, শিকাগো IL, ডেট্রয়েট MI, মিনিয়াপোলিস MN, সেন্ট পল MN, আটলান্টা GA, ডালাস TX, ডেনভার CO, এবং সান জোসে CA৷ 5G হোম ইন্টারনেট পরিষেবা 1 অক্টোবর, 2018 থেকে শুরু হয়েছে৷

5G আল্ট্রা ওয়াইডব্যান্ড 3 এপ্রিল, 2019 তারিখে চালু হতে শুরু করেছে এবং বর্তমানে 1,700টি শহরের অংশে উপলব্ধ। 5G দেশব্যাপী 2,000 টিরও বেশি শহর কভার করে৷

৷ Verizon 5G:কখন এবং কোথায় আপনি এটি পেতে পারেন

Verizon 5G হোম ইন্টারনেট

Verizon গ্রাহকদের একটি যোগ্যতা প্ল্যান সহ তাদের হোম 5G পরিষেবার জন্য $25/মাস হিসাবে কম, অথবা অটো পে ছাড়াই $80/মাস। 5G প্ল্যানগুলি মাসে মাসে (না ৷ বার্ষিক চুক্তি), এবং কোন প্রাথমিক সমাপ্তি ফি বা জরিমানা নেই।

কোনও ডেটা ক্যাপ নেই এবং গ্রাহকরা অবস্থানের উপর নির্ভর করে 300 Mbps থেকে প্রায় 1 Gbps পর্যন্ত গতির আশা করতে পারেন৷ Verizon-এর এই ভিডিওটি একজন 5G হোম ইন্টারনেট ব্যবহারকারীর ডাউনলোড, আপলোড এবং লেটেন্সির ফলাফল দেখায়৷

Verizon Mobile 5G

Verizon থেকে মোবাইল 5G পরিষেবা এপ্রিল 2019 এর প্রথম দিকে শুরু হয়েছিল এবং সীমিত এলাকায় উপলব্ধ, সারা বছর ধরে আরও বেশি প্রত্যাশিত।

শিকাগো IL, মিনিয়াপলিস MN, ডেনভার CO, Providence RI, সেন্ট পল MN, Atlanta GA, Detroit MI, Indianapolis IN, Washington DC, Phoenix AZ, New York City NY সহ 1,700টি শহরের অংশগুলির এই মুহূর্তে 5G আল্ট্রা ওয়াইডব্যান্ড অ্যাক্সেস রয়েছে , পানামা সিটি FL, এবং অন্যান্য।

Verizon-এর সমস্ত প্ল্যানের মধ্যে 5G দেশব্যাপী অ্যাক্সেস অন্তর্ভুক্ত রয়েছে। আরও খেলুন, আরও করুন এবং আরও আনলিমিটেড প্ল্যানের মধ্যে রয়েছে 5G আল্ট্রা ওয়াইডব্যান্ড অ্যাক্সেস। স্টার্ট আনলিমিটেড ব্যবহারকারীদের জন্য প্রতি মাসে অতিরিক্ত $10 চার্জ রয়েছে।

Verizon-এর বেশ কিছু ফোন তাদের 5G নেটওয়ার্ক ব্যবহার করতে পারে, যার মধ্যে Samsung-এর Galaxy Z Fold3 এবং Z Flip3, iPhone 13, Pixel 6, এবং Samsung Galaxy S21 Ultra।

দৃশ্যমান ওয়্যারলেস পরিষেবার জন্য Verizon এর টাওয়ার ব্যবহার করে এবং এটি 5G-সামঞ্জস্যপূর্ণ। তাদের কভারেজ মানচিত্র দেখুন।

AT&T

AT&T 2020 সালে দেশব্যাপী 5G স্ট্যাটাস দাবি করেছে। 21 ডিসেম্বর, 2018 থেকে শুরু করে এবং বর্তমানে অব্যাহত রয়েছে, কোম্পানি হাজার হাজার শহরে মোবাইল 5G অফার করে।

AT&T 5G:কখন এবং কোথায় আপনি এটি পেতে পারেন (2022 এর জন্য আপডেট করা হয়েছে)

AT&T থেকে 5G দুটি আকারে পাওয়া যায়। একটি mmWave স্পেকট্রামে কাজ করে এবং একে 5G+ বলা হয়। এটি লস অ্যাঞ্জেলেস, সান দিয়েগো, সান ফ্রান্সিসকো, সান জোসে, ওয়েস্ট হলিউড, জ্যাকসনভিল, অরল্যান্ডো, আটলান্টা, লাস ভেগাস, নিউ ইয়র্ক সিটি, প্রুশিয়ার রাজা, ডালাস, হিউস্টন, সান আন্তোনিও, ওয়াকো সহ 40 টিরও বেশি শহরে উপলব্ধ , এবং অন্যান্য।

তাদের লো-ব্যান্ড 5G নেটওয়ার্ক বার্মিংহাম AL, ইন্ডিয়ানাপোলিস IN, লস অ্যাঞ্জেলেস CA, Milwaukee WI, Pittsburgh PA, Providence RI, Rochester NY, San Diego CA, San Francisco CA, San Jose CA, Wichita KS সহ 14,000টি শহর ও শহরে কাজ করে , Dayton OH, Boston MA, Allentown PA, Brown County IN, Hancock County GA, Hancock County OH, Harrisburg PA, Topeka KS, Trenton NJ, এবং অন্যান্য।

পরিষেবাটি বেশ কয়েকটি 5G ফোনের মাধ্যমে উপলব্ধ৷

T-Mobile &Sprint

T-Mobile তাদের দেশব্যাপী 5G নেটওয়ার্ক 2 ডিসেম্বর, 2019-এ চালু করেছে এবং এর কভারেজ এলাকায় আরও লোকেশন যোগ করতে চলেছে। মেট্রো বাই টি-মোবাইল প্রিপেইড পরিষেবা 5G নেটওয়ার্কে 6 ডিসেম্বর, 2019 থেকে অ্যাক্সেস দেওয়া শুরু করেছে৷

স্প্রিন্ট এবং টি-মোবাইল একটি কোম্পানিতে একত্রিত হয়েছে। আপনি যদি একজন স্প্রিন্ট ব্যবহারকারী হন, আপনার ফোনের উপর নির্ভর করে, আপনি এমন কিছু এলাকায় 5G কভারেজ হারিয়ে ফেলেছেন যেখানে পরিষেবা আগে উপলব্ধ ছিল৷

এপ্রিল 2021-এ, টি-মোবাইল হোম ইন্টারনেট চালু হয়েছে, যা সরাসরি যোগ্য বাড়িতে 100 Mbps গতি নিয়ে আসে। লঞ্চের সময়, 30 মিলিয়নেরও বেশি বাড়ি সাইন আপ করার যোগ্য ছিল৷

৷ T-Mobile 5G:কখন এবং কোথায় আপনি এটি পেতে পারেন (2022 এর জন্য আপডেট করা হয়েছে)

T-Mobile নিশ্চিত করেছে যে 600 MHz স্পেকট্রামে, একটি 5G টাওয়ার এক হাজার বর্গ মাইল জুড়ে সংকেত প্রেরণ করতে পারে৷

মিলিমিটার তরঙ্গের তুলনায় যা খুব ছোট এলাকা জুড়ে, লো-ব্যান্ড তরঙ্গ শুধুমাত্র একটি সেল টাওয়ার থেকে শত শত বর্গ মাইল জুড়ে 5G কভারেজ বিস্ফোরিত করতে পারে।

ব্যবহারকারীরা একদিন 2024 সালের মধ্যে 4 Gbps-এর কাছাকাছি সর্বোচ্চ 5G গতি সহ 450 Mbps এর গড় ডাউনলোড গতি অর্জনের আশা করতে পারেন৷

Google Fi এবং Simple Mobile হল প্রদানকারী যারা T-Mobile এর টাওয়ার ব্যবহার করে, তাই তারা দেশব্যাপী 5G পরিষেবাও অফার করে।

US সেলুলার

UScellular-এর পরবর্তী-জেনার পরিষেবা 6 মার্চ, 2020 এ শুরু হয়েছিল এবং এই সময়ে আইওয়া, উইসকনসিন, মেইন, উত্তর ক্যারোলিনা, ক্যালিফোর্নিয়া, ওরেগন, ওকলাহোমা, নেব্রাস্কা, ওয়াশিংটন এবং অন্যান্য রাজ্যের কিছু অংশে কাজ করে। এটি তাদের সমস্ত পরিকল্পনার মাধ্যমে উপলব্ধ। বিস্তারিত জানার জন্য কভারেজ মানচিত্র দেখুন, এবং এখানে তাদের ফোন অফারগুলি দেখুন৷

কোম্পানি 2016 সালে নোকিয়ার সাথে ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেসের জন্য 5G পরীক্ষা করা শুরু করে, এর পরে 2017 সালে এরিকসনের সাথে গ্রামীণ এবং শহুরে 5G পরীক্ষা করা হয়েছিল। 2019 সালের প্রথম দিকে, কোম্পানি আবার এরিকসনের সাথে বিভিন্ন 5G ব্যবহারের ক্ষেত্রে পরীক্ষা করে, যেমন ভার্চুয়াল রিয়েলিটি, অগমেন্টেড রিয়েলিটি এবং ব্যাপক MIMO, শহর ও গ্রামীণ উভয় ক্ষেত্রেই। তাদের 5G হোম ইন্টারনেট+ পৃষ্ঠা কিছু জায়গায় 300 Mbps পর্যন্ত গতির বিজ্ঞাপন দেয়। FWA প্রাপ্ত শহরের বর্তমান তালিকা এখানে।

থালা

ডিশ 2021 সালের সেপ্টেম্বরে তাদের 5G নেটওয়ার্কের একটি বিটা সংস্করণ চালু করেছে। একটি আলাদা ওয়েবসাইট রয়েছে যেখানে নেটওয়ার্ক আপনার এলাকায় এলে সতর্ক হওয়ার জন্য আপনি সাইন আপ করতে পারেন। এটি AT&T এর নেটওয়ার্কে চলে৷

লাস ভেগাস থেকে শুরু করে, ডিশ 2023 সালের জুনের মধ্যে মার্কিন জনসংখ্যার 70 শতাংশ কভার করার পরিকল্পনা করেছে।

C Spire

C Spire, মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বড় ব্যক্তিগতভাবে অনুষ্ঠিত ওয়্যারলেস প্রদানকারী, ডিসেম্বর 2018 এ একটি 5G ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস পরিষেবা চালু করেছে। এটি মিসিসিপি জুড়ে নির্বাচিত গ্রাহকদের জন্য উপলব্ধ। আপনি যেখানে থাকেন সেখানে পরবর্তী প্রজন্মের পরিষেবা অফার করা হয় কিনা তা দেখতে তাদের 5G উপলব্ধতা পরীক্ষা করুন বা আপনার আশেপাশে এটি পাওয়ার আগ্রহ প্রকাশ করতে এই ফর্মটি পূরণ করুন৷ এটিকে 120 Mbps ডাউনলোড স্পিড সহ $50/মাসের জন্য কোনও ডেটা ক্যাপ, কোনও ইনস্টলেশন ফি এবং কোনও দীর্ঘমেয়াদী চুক্তি অফার করার কথা বলা হয়৷

আপনি একটি 5G ইন্টারনেট হাব হোম হয়ে এটি বিনামূল্যে পেতে পারেন, যেখানে আপনি কোম্পানিকে আপনার বাড়িতে উপযুক্ত সরঞ্জাম সংযুক্ত করতে দিতে সম্মত হন যা তারপরে আপনার প্রতিবেশীদের কাছে রিলে করা হয়, এইভাবে তাদের নেটওয়ার্ক প্রসারিত হয়৷

5G FWA পরিষেবা Phazr দ্বারা প্রদত্ত 28 GHz সরঞ্জাম ব্যবহার করে। 120 Mbps-এ স্ট্যান্ডার্ড পরিষেবার গতি সেট করা সত্ত্বেও, ব্যবহারকারীরা 750 Mbps পর্যন্ত ডাউনলোডের গতি অর্জন করতে এবং 600 Mbps-এর মতো দ্রুত গতি আপলোড করতে সক্ষম হয়েছে, যার লেটেন্সি 8 ms-এর মতো কম৷

কোম্পানির প্রেসিডেন্ট বলেছেন যে সি স্পায়ার "আগামী কয়েক বছরে রাজ্য জুড়ে হাজার হাজার গ্রাহক এবং ব্যবসায় স্থির ওয়্যারলেস ইন্টারনেট পরিষেবা স্থাপন করার পরিকল্পনা করছে৷ "

2020 সালের অক্টোবরে, C Spire মিসিসিপিতে মোবাইল 5G চালু করেছে। ব্রুকহেভেন এবং কলম্বাসকে প্রাথমিক 5G বাজার হিসাবে বেছে নেওয়া হয়েছিল। 2021 সালে, তারা মিসিসিপি এবং আলাবামায় স্থাপনাকে ত্বরান্বিত করার জন্য $1B বিনিয়োগ উন্মোচন করেছে।

সনদ

চার্টারের স্পেকট্রাম মোবাইল ওমাহা, ডালাস, বোস্টন, ডেট্রয়েট, ওয়াশিংটন ডিসি, সেন্ট পল, ডেনভার, মিয়ামি, স্পোকেন এবং কানসাস সিটি সহ কয়েক ডজন শহরে পরিষেবা চালু করছে। তাদের 5G ম্যাপ দিয়ে নির্দিষ্ট কভারেজ চেক করুন।

তাদের নেটওয়ার্কে কাজ করে এমন সমস্ত ডিভাইসের জন্য তাদের 5G ফোন দেখুন। গ্রাহকরা তাদের সীমাহীন প্ল্যানে কোনো অতিরিক্ত খরচ ছাড়াই 5G পরিষেবা পেতে পারেন।

কমকাস্ট

Comcast (Xfinity) Verizon-এর সাথে MVNO চুক্তির মাধ্যমে 5G অফার করে। কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই এটি তাদের ডেটা প্ল্যানে অন্তর্ভুক্ত।

তাদের 5G নেটওয়ার্ক 14 অক্টোবর, 2020 থেকে দেশব্যাপী উপলভ্য। এখন নেটওয়ার্ক কোথায় পাওয়া যাচ্ছে তা দেখতে Xfinity-এর 5G কভারেজ ম্যাপ দেখুন।

তারকাখচিত

Starry Boston MA, Denver CO, Los Angeles CA, New York City NY, এবং Washington DC-এ উপলব্ধ 5G পরিষেবাগুলিকে ঠিক করেছে৷ 200 Mbps গতির জন্য 5G প্ল্যান $50/মাস এবং কোনো ডেটা ক্যাপ নেই৷

কোম্পানির অন্যান্য মার্কিন শহরের বাড়িতে 5G আনার পরিকল্পনা রয়েছে, তবে এটি কখন হবে তা স্পষ্ট নয়। এর মধ্যে রয়েছে ক্লিভল্যান্ড ওএইচ, শিকাগো আইএল, হিউস্টন টিএক্স, ডালাস টিএক্স, সিয়াটল WA, ডেট্রয়েট MI, আটলান্টা GA, ইন্ডিয়ানাপোলিস IN, সান ফ্রান্সিসকো CA, ফিলাডেলফিয়া PA, মিয়ামি FL, মেমফিস TN, ফিনিক্স AZ, মিনিয়াপলিস MN, ম্যানচেস্টার এনআরএইচ , এবং Sioux Falls SD.

Starry Connect হল একটি প্রোগ্রাম যা কম আয়ের এলাকার বিল্ডিংগুলিতে বিনামূল্যে বা কম খরচে 5G ইন্টারনেট প্রদান করে। তারা কিভাবে 5G বাস্তবায়ন করছে সে সম্পর্কে আরও জানতে Starry:প্রযুক্তি দেখুন।

নেক্স-টেক ওয়্যারলেস

নেক্স-টেক ওয়্যারলেস এবং এরিকসন 5G স্থাপনের জন্য এপ্রিল 2020 এ একটি চুক্তিতে পৌঁছেছে। 2020 সালের মার্চ মাসে, তারা 5G-এর জন্য প্রস্তুত সাইটগুলি স্থাপন করেছিল এবং 2021 সালের শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের এই অঞ্চলগুলিতে 5G পরিষেবা দেওয়া শুরু করেছিল৷

US মোবাইল

ইউএস মোবাইল হল একটি মোবাইল ভার্চুয়াল নেটওয়ার্ক অপারেটর (MVNO) যা Verizon এবং T-Mobile এর নেটওয়ার্কে কাজ করে। 5G তাদের সমস্ত প্ল্যানে উপলব্ধ৷

মিন্ট মোবাইল

5G মিন্ট মোবাইল থেকে 2020 সালের জুলাই মাসে উপলব্ধ হয়েছে। যেহেতু এটি টি-মোবাইলের নেটওয়ার্ক ব্যবহার করে, তাই এটি একই শহর থেকে উপলব্ধ। এটি তাদের সমস্ত প্ল্যানে বিনামূল্যে।

আপনি এটি সম্পর্কে আরও পড়তে পারেন, এবং তাদের মিন্ট মোবাইল 5G পৃষ্ঠায় সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলি খুঁজে পেতে পারেন৷

বুম! মোবাইল

বুম! মোবাইল অন্যান্য নেটওয়ার্কের টাওয়ার ব্যবহার করে তাদের পরিষেবা চালায়, এবং তাদের কাছে একটি বিকল্প হল 5G। বুম! লাল হল প্ল্যানের ধরন যা 5G সমর্থন করে৷

ক্রিকেট ওয়্যারলেস

AT&T এর নেটওয়ার্কে পিগিব্যাকিং, ক্রিকেট ওয়্যারলেস 21 আগস্ট, 2020 থেকে 5G অফার করছে।

iPhone 13, LG K92 এবং Samsung Galaxy S21 FE 5G সহ একটি 5G-সামঞ্জস্যপূর্ণ ডিভাইস সহ সমস্ত প্ল্যানে অ্যাক্সেস এখন উপলব্ধ; 5G সামঞ্জস্যপূর্ণ ফোনগুলির একটি আপডেট, সম্পূর্ণ তালিকার জন্য এই পৃষ্ঠাটি দেখুন৷ এই ডিভাইসগুলি কোথায় 5G গতিতে পৌঁছতে পারে তার বিশদ বিবরণের জন্য, ক্রিকেট ওয়্যারলেস কভারেজ ম্যাপ দেখুন৷

সেলকম

সেলকমের 5G নেটওয়ার্ক উইসকনসিনের কিছু অংশে উপলব্ধ। 2022 জুড়ে বিস্তৃতি প্রত্যাশিত৷ আপনার বিকল্পগুলির জন্য তাদের 5G ডিভাইসগুলি দেখুন৷


  1. মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

  2. গেমিংয়ের জন্য সেরা 5টি মোবাইল ফোন

  3. ম্যাকের জন্য সেরা অ্যাপ রিমুভার কোনটি? (2022 আপডেট করা হয়েছে)

  4. 2022 সালে ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার