কম্পিউটার

স্থির করা হয়েছে:'রিমোট সংযোগ তৈরি করা হয়নি' ত্রুটি বার্তা

আপনাকে অবশ্যই আগে থেকেই সচেতন থাকতে হবে যে আপনার অনলাইন কার্যকলাপ নিরবিচ্ছিন্নভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং ট্র্যাক করা হচ্ছে . বিজ্ঞাপনদাতা, সরকার, আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারী বা সাইবার অপরাধীদের দ্বারা হোক। অনেক চোখ দিয়ে আপনার ডিজিটাল পদচিহ্ন নিরীক্ষণ এবং আলতো চাপার চেষ্টা করছে , আপনার অনলাইন পরিচয় রক্ষা করা বা পরিচয় গোপন রাখা নিঃসন্দেহে একটি সর্বোত্তম আগ্রহ হয়ে উঠেছে। এখানেই ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN পরিষেবা) চকচকে এই সমাধানগুলি আপনার আইপি ঠিকানা লুকানোর, অনলাইন ট্র্যাকিং ব্লক করার, আপনাকে সম্পূর্ণ বেনামী করার জন্য একটি চূড়ান্ত সম্পদ হয়ে উঠেছে। নির্ভরযোগ্য VPN পরিষেবাগুলি আইপি সুরক্ষা এবং সীমাবদ্ধতা বাইপাস করার বিভিন্ন মাত্রা অফার করে৷

ইদানীং, এই VPN পরিষেবাগুলি অনলাইন নিরাপত্তা টুলকিটের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। অতএব, একটি সফল VPN সংযোগ স্থাপন করার সময় জিনিসগুলি জটিল হয়ে উঠতে পারে ত্রুটির ফলে 'রিমোট সংযোগ তৈরি করা হয়নি৷' তবে চিন্তা করবেন না, বিরক্তিকর ত্রুটি বার্তাটি ঠিক করার জন্য আপনি নিম্নলিখিত সমাধানগুলি অন্বেষণ করতে পারেন৷

কারণ:'রিমোট সংযোগ তৈরি করা হয়নি'

ঠিক আছে, এই ত্রুটি বার্তাটি কেন প্রদর্শিত হয় তার অনেক কারণ নেই, কিন্তু যখন এটি ঘটে, এটি সাধারণত নিম্নলিখিত কারণগুলির কারণে ঘটে:

  1. VPN সার্ভার সমস্যা – আপনি যে নেটওয়ার্কে সংযোগ করার চেষ্টা করছেন তার সাথে।
  2. অপরাধ সিস্টেমের নেটওয়ার্ক সংযোগ – DNS ক্যাশের কারণে ঘটতে পারে।
  3. তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সমাধান - প্রোগ্রামটি সংযোগ স্থাপনে বিধিনিষেধ আরোপ করতে পারে৷

সমাধান:'রিমোট সংযোগ তৈরি করা হয়নি'

অপরাধী যা-ই হোক না কেন, আমরা আমাদের ব্যবহারকারীদের অনুরোধ করছি নিম্নোক্ত সমাধানগুলি একই ক্রমে চেষ্টা করার জন্য যেভাবে নীচে আলোচনা করা হয়েছে সমস্যাটির সমাধান করার জন্য 'রিমোট সংযোগ তৈরি করা হয়নি' যত তাড়াতাড়ি সম্ভব।

ওয়ার্করাউন্ড 1 - একটি নির্ভরযোগ্য VPN পরিষেবা চালান

ভিপিএন শিল্প সম্পর্কে সেরা জিনিসগুলির মধ্যে একটি হল কোন একচেটিয়া অধিকার নেই। বাজারটি বেছে নেওয়ার জন্য ভিপিএন পরিষেবার আধিক্য দিয়ে পরিপূর্ণ। আপনি যখন আপনার গোপনীয়তা সম্পর্কে অত্যন্ত উদ্বিগ্ন হন এবং নির্ভরযোগ্য অথচ দ্রুত সংযোগের সন্ধান করেন তখন বিবেচনা করার জন্য একটি চমৎকার উদাহরণ, সিস্টওয়েক ভিপিএন ছাড়া অন্য কাউকে বেছে নিন . ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক সলিউশন হল সমস্ত ট্রেডের একটি জ্যাক। এটি সংস্থা এবং ব্যক্তিদের শক্তিশালী এনক্রিপশন সহ তাদের নেটওয়ার্ক সুরক্ষিত করতে সহায়তা করে। এটি দুর্ঘটনাজনিত এক্সপোজার থেকে আপনার ডেটা রক্ষা করতে কিল সুইচের মতো বৈশিষ্ট্যগুলি অফার করে, আইএসপি থ্রোটলিংকে বাইপাস করে, আপনার আইপি ঠিকানাকে মাস্ক করে, ডিএনএস লিক সুরক্ষা রয়েছে, ওপেনভিপিএন প্রোটোকল সমর্থন করে এবং আরও অনেক কিছু।

সিস্টওয়েক ভিপিএন সম্পর্কে আরও জানতে , আপনি দ্রুত নীচে উল্লিখিত লিঙ্কগুলির মাধ্যমে যেতে পারেন:

  • সিস্টওয়েক ভিপিএন - আপনার আইপি ঠিকানা লুকান এবং বেনামে ওয়েব ব্রাউজ করুন
  • কেন Systweak VPN আপনার ব্রাউজিং কার্যকলাপ সুরক্ষিত করার জন্য সেরা পছন্দ?
  • সিস্টওয়েক ভিপিএন ব্যবহারের ১০টি সুবিধা!
  • কিভাবে সিস্টউইক ভিপিএন আপনাকে যেকোনো পাবলিক ওয়াই-ফাই ঝুঁকির বিরুদ্ধে রক্ষা করতে পারে?

স্থির করা হয়েছে: রিমোট সংযোগ তৈরি করা হয়নি  ত্রুটি বার্তা

ওয়ার্করাউন্ড ২- ডিএনএস ক্যাশে সাফ করুন এবং উইনসক রিসেট করুন

কমান্ড প্রম্পট উইন্ডোতে ধাপে ধাপে কয়েকটি কমান্ড লাইন চালান এবং পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে সিস্টেমটি পুনরায় চালু করুন। নিম্নলিখিত কমান্ড লাইনগুলি কার্যকর করা আপনাকে আপনার IP ঠিকানা পুনর্নবীকরণ করতে, Winsock পুনরায় সেট করতে এবং DNS ক্যাশে ফ্লাশ করতে সহায়তা করবে৷

ipconfig /releaseipconfig /renew

netsh winsock reset

netsh int ip reset

ipconfig /flushdns

ipconfig /registerdns

স্থির করা হয়েছে: রিমোট সংযোগ তৈরি করা হয়নি  ত্রুটি বার্তা
দ্রষ্টব্য: নিশ্চিত করুন যে আপনি এই কমান্ড লাইনগুলি চালানোর আগে প্রশাসক মোডে কমান্ড প্রম্পট চালান৷

একবার আপনি সমস্ত কমান্ড কার্যকর করার পরে, আপনার VPN পরিষেবার সাথে আবার সংযোগ করার চেষ্টা করুন এবং সমস্যাটি 'রিমোট সংযোগ তৈরি করা হয়নি' কিনা তা পরীক্ষা করুন। টিকে থাকে।

ওয়ার্করাউন্ড 3- সাময়িকভাবে তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার চালানোর সুবিধাগুলি আপনি ইতিমধ্যেই জানেন। তবুও, বিভিন্ন অ্যান্টিভাইরাস সমাধান অতি উৎসাহী এবং সাধারণ পিসি সমস্যার জন্য দায়ী। যদি আপনার সিস্টেম একটি অ্যান্টিভাইরাস টুল চালায় যা ভুলবশত একটি ফাইলকে ব্লক করে এবং এটিকে ক্ষতিকারক সামগ্রী হিসাবে ফ্ল্যাগ করে বা একটি নেটওয়ার্ক সেটিং সক্রিয় হওয়া থেকে আটকানোর চেষ্টা করে। এই কারণেই হতে পারে আপনি 'রিমোট কানেকশন তৈরি করা হয়নি' ত্রুটি।

আপনার বর্তমানে চলমান অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি সমস্যা সৃষ্টি করছে না তা নিশ্চিত করতে, আপাতত এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং এটি ব্যর্থ দূরবর্তী সংযোগ স্থাপনের জন্য দায়ী কিনা তা লক্ষ্য করুন। আপনি কন্ট্রোল প্যানেলে নেভিগেট করতে পারেন, অ্যান্টিভাইরাস সমাধান খুঁজে পেতে পারেন এবং সমস্যাটি সমাধান করতে অক্ষম বা আনইনস্টল করার চেষ্টা করতে পারেন৷

লেখকের পরামর্শ: একটি PC নিরাপত্তা সফ্টওয়্যার খুঁজছেন৷ এটি কর্মক্ষমতা বা অন্য কোন সিস্টেম ত্রুটির ক্ষেত্রে কোন সমস্যা সৃষ্টি না করেই সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করে? সিস্টওয়েক অ্যান্টিভাইরাস ব্যবহার করার কথা বিবেচনা করুন . এটি আপনাকে নতুন এবং বিদ্যমান ম্যালওয়্যার হুমকি, ম্যালওয়্যার, অ্যাডওয়্যার, স্পাইওয়্যার, ট্রোজান হর্স এবং আরও অনেক কিছু থেকে রক্ষা করার জন্য দ্রুত এবং পুঙ্খানুপুঙ্খ স্ক্যানিং এবং সরঞ্জামগুলির জন্য একাধিক স্ক্যানিং মোড প্রদান করে৷

স্থির করা হয়েছে: রিমোট সংযোগ তৈরি করা হয়নি  ত্রুটি বার্তা

স্থির করা হয়েছে: রিমোট সংযোগ তৈরি করা হয়নি  ত্রুটি বার্তা

সিস্টওয়েক অ্যান্টিভাইরাস সম্পর্কে আরও জানতে, আপনি এখানেই বিস্তারিত পর্যালোচনা দেখতে পারেন !

ওয়ার্করাউন্ড 4- উইন্ডোজ ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন

একটি ডেডিকেটেড অ্যান্টিভাইরাস সমাধান চালানোর পাশাপাশি, একটি উইন্ডোজ ফায়ারওয়াল ব্যবহারকারীদের তাদের সিস্টেমকে দূষিত হুমকি থেকে রক্ষা করতে সহায়তা করে। কোনো কিছুই আপনার পিসির ক্ষতি করতে পারে না তা নিশ্চিত করতে এটি কেবল ইন্টারনেটে এবং থেকে অবাঞ্ছিত সংযোগগুলিকে ব্লক করে। যদি আপনার ফায়ারওয়াল ভুলবশত আপনার কম্পিউটার এবং VPN সার্ভারের মধ্যে সঠিক সংযোগগুলিকে ব্লক করে দেয়, তাহলে আপনি 'The Remote Connection was not made' দেখতে পাচ্ছেন। এর কারণে ত্রুটি।

উইন্ডোজ ফায়ারওয়াল অক্ষম করতে, আপনাকে যা করতে হবে তা হল কন্ট্রোল প্যানেলে নেভিগেট করুন> দেখুন বাই বিভাগে যান এবং বড় আইকন নির্বাচন করুন> উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালে আঘাত করুন। নতুন উইন্ডো থেকে, নিশ্চিত করুন যে আপনার উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল বন্ধ করুন। এটি আপনার সমস্যাটি সফলভাবে সমাধান করে কিনা তা পরীক্ষা করুন!

স্থির করা হয়েছে: রিমোট সংযোগ তৈরি করা হয়নি  ত্রুটি বার্তা

অবশ্যই পড়তে হবে: 

  • Windows 10, 8, 7 PC এর জন্য 10 সেরা ফায়ারওয়াল সফটওয়্যার
  • Windows ফায়ারওয়াল ব্যবহার করার সময় আপনি যে ৩টি সমস্যার সম্মুখীন হন

ওয়ার্করাউন্ড 5- প্রক্সি সেটিংস বন্ধ করার চেষ্টা করুন

ঠিক আছে, আপনি যদি এমন কেউ হন যিনি ইন্টারনেট সার্ফিং করার সময় সুরক্ষিত থাকার জন্য একটি ব্যক্তিগত প্রক্সি ব্যবহার করেন, তাহলে আপনার সেটিংস আপনি যে VPN পরিষেবাটি চালাচ্ছেন তার সাথে বিরোধ হতে পারে। এটি স্পষ্ট করে তোলে যে আপনি কেন ‘The Remote Connection was not made’ এর সাক্ষী হচ্ছেন ত্রুটি।

অতএব, একবারের জন্য আপনার প্রক্সি সেটিংস অক্ষম করার চেষ্টা করুন এবং দেখুন এটি একটি পার্থক্য করে কিনা। এটি করতে:সিস্টেম সেটিংসে যান> নেটওয়ার্ক এবং ইন্টারনেট মডিউলে ক্লিক করুন> প্রক্সিতে যান। এই মুহুর্তে, আপনাকে "স্বয়ংক্রিয়ভাবে সেটিংস সনাক্ত করুন" এবং "সেটআপ স্ক্রিপ্ট ব্যবহার করুন" সেটিংসটি টগল করতে হবে। এখন পর্যন্ত, 'রিমোট সংযোগ তৈরি করা হয়নি' ত্রুটিটি সমাধান করা উচিত!

স্থির করা হয়েছে: রিমোট সংযোগ তৈরি করা হয়নি  ত্রুটি বার্তা

যদি উপরে উল্লিখিত সমাধানগুলির কোনওটিই আপনাকে সমস্যার সমাধান করতে সহায়তা না করে, তাহলে আপনাকে আপনার VPN পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করতে হবে এবং আপনার প্রশ্নগুলি জমা দিতে হবে৷


  1. দূরবর্তী ডেস্কটপ সংযোগ একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে ঠিক করুন৷

  2. অ্যান্ড্রয়েডে পাঠানো হয়নি এমন বার্তা ঠিক করার 9 উপায়

  3. ভিপিএন প্রমাণীকরণ ব্যর্থ ত্রুটি বার্তা কীভাবে ঠিক করবেন

  4. অ্যান্ড্রয়েডে সিম প্রভিশন করা হয়নি ত্রুটি বার্তা