কম্পিউটার

ভিপিএন এর উপর পেঁয়াজ কি এবং এটি কিভাবে কাজ করে?

VPNs আপনার সংযোগে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করে যা একটি সুরক্ষিত টানেলের মাধ্যমে আপনার সমস্ত ট্র্যাফিক চ্যানেল করে। অন্যদিকে, পেঁয়াজ নেটওয়ার্ক আপনার পরিচয় গোপন করে এবং আপনার ইন্টারনেট ট্র্যাফিক এনক্রিপ্ট করে অন্তত তিনটি রিলে সিরিজের মাধ্যমে আপনার ট্রাফিক পাস করে। যাইহোক, পৃথক টুল ছাড়াও, VPN এর উপর পেঁয়াজও আছে .

ভিপিএন এর উপর পেঁয়াজ কি এবং এটি কিভাবে কাজ করে? জানতে পড়ুন।

VPN এর উপর পেঁয়াজ কি?

VPN এর উপর পেঁয়াজ দুটি গোপনীয়তা এবং সুরক্ষা সরঞ্জামকে একত্রিত করে, একটি VPN এবং অনিয়ন নেটওয়ার্ক। ওয়েব ব্রাউজ করার সময় অনিয়ন নেটওয়ার্ক এবং VPN উভয়ই আপনাকে নিরাপত্তা এবং গোপনীয়তা প্রদান করে।

নাম থেকে বোঝা যাচ্ছে, VPN ওভারে অনিয়ন এই অর্থে দুটিকে একত্রিত করে যে আপনার ইন্টারনেট ট্র্যাফিক প্রথমে একটি VPN সার্ভারের মধ্য দিয়ে যায়, তারপরে ইন্টারনেটে যাওয়ার আগে অনিয়ন নেটওয়ার্কের মধ্য দিয়ে যায়।

এইভাবে, আপনি নিশ্চিত হতে পারেন যে আপনার অনলাইন ক্রিয়াকলাপ সুরক্ষিত এবং আপনার পরিচয় গোপন থাকবে৷

সংক্ষেপে, ধারণাটি একটি VPN এর উপরে অনিয়ন নেটওয়ার্ক ব্যবহার করে ইন্টারনেট অ্যাক্সেস করার সাথে জড়িত। NordVPN, দ্রুততম এবং সবচেয়ে নির্ভরযোগ্য VPN প্রদানকারীদের মধ্যে একটি, একটি বৈশিষ্ট্য হিসাবে VPN এর উপর পেঁয়াজ অফার করে৷

কিভাবে VPN এর উপর পেঁয়াজ কাজ করে

VPN এর উপর পেঁয়াজের ভিতরের কাজ বোঝা মোটামুটি সহজ। আপনি প্রথমে একটি VPN সার্ভারের সাথে সংযুক্ত হন, যা আপনার ট্র্যাফিক এনক্রিপ্ট করে এবং আপনার আসল IP ঠিকানা লুকিয়ে রাখে (একটি VPN আপনার IP ঠিকানাকে আপনি যে VPN সার্ভারের সাথে সংযুক্ত করেন তার ঠিকানা দিয়ে প্রতিস্থাপন করে)।

এরপরে, আপনার ট্র্যাফিক ন্যূনতম তিনটি রিলে বা নোড (এন্ট্রি নোড, একটি মিডল নোড এবং একটি এক্সিট নোড) এর মাধ্যমে রুট করা হয়। এটি করার মাধ্যমে, আপনি সর্বাধিক গোপনীয়তা এবং নিরাপত্তা অর্জন করেন৷

আলাদাভাবে, আপনি শুধুমাত্র Tor ব্রাউজারের মাধ্যমে পেঁয়াজ নেটওয়ার্ক অ্যাক্সেস করতে পারেন। কিন্তু NordVPN-এর মতো VPN কার্যকারিতা ওভার অন্তর্নির্মিত Onion সহ একটি VPN প্রদানকারীর সাথে, আপনি আপনার পছন্দের ব্রাউজার ব্যবহার করতে পারেন। আপনার যা দরকার তা হল কানেক্ট বোতাম টিপুন, এবং NordVPN বাকিটা পরিচালনা করে।

NordVPN-এর ডেডিকেটেড Onion over VPN বৈশিষ্ট্য, তাই, নিশ্চিত করে যে আপনার সমস্ত ট্রাফিক অনিয়ন নেটওয়ার্কের মাধ্যমে যায়, যা সম্পূর্ণ নিরাপত্তা এবং গোপনীয়তা প্রদান করে।

VPN এর উপর পেঁয়াজ ব্যবহারের সুবিধা

আপনি যদি একজন গোপনীয়তা-সচেতন ব্যক্তি হন, তাহলে আপনাকে VPN এর উপর ও বিভিন্ন কারণে পেঁয়াজ গ্রহণ করা উচিত।

প্রথম কারণ, এবং সবচেয়ে সুস্পষ্ট হল, পেঁয়াজ ওভার ভিপিএন ওয়েব ব্রাউজ করার সময় সর্বাধিক নিরাপত্তা এবং পরিচয় গোপন রাখে। প্রথমে, আপনার VPN আপনার বাড়ির আইপি ঠিকানাটি অনিয়ন নেটওয়ার্কের এন্ট্রি নোড থেকে লুকিয়ে রাখবে। দ্বিতীয়ত, এটি পেঁয়াজ নেটওয়ার্কের মধ্য দিয়ে যাওয়ার আগে আপনার ট্রাফিককে এনক্রিপ্ট করে। এটি ছাড়াও, অতিরিক্ত এনক্রিপশন স্তরগুলির জন্য ধন্যবাদ, আপনার VPN প্রদানকারী অনিয়ন নেটওয়ার্কের ভিতরে আপনি কী করছেন তা দেখতে সক্ষম হবে না৷

বেশ কয়েকটি স্তর অতিক্রম করে, VPN এর উপর পেঁয়াজ আপনার সাথে একটি সংযোগ খুঁজে পাওয়া যে কারও পক্ষে কঠিন করে তোলে। এবং এমনকি যদি পেঁয়াজ নেটওয়ার্কে একটি অবিশ্বস্ত নোড থাকে, আপনার VPN আপনার পিছনে আছে। এই সবগুলি আপনার গোপনীয়তা এবং পরিচয় গোপন রাখার নিশ্চয়তা দেয়৷

VPN এর উপর পেঁয়াজ ব্যবহার করার দ্বিতীয় কারণ হল সরলতা জড়িত। NordVPN এর Onion ওভার VPN বৈশিষ্ট্যের সাথে VPN সার্ভারে ডেডিকেটেড অনিয়ন সহ অন্তর্নির্মিত, আপনার ওনিয়ন নেটওয়ার্ক ব্যবহার করার জন্য টর ব্রাউজারের প্রয়োজন নেই। শুধু কানেক্ট টিপুন, এবং NordVPN বাকিটা দেখাশোনা করে।

তৃতীয়ত, ভিপিএন-এর মাধ্যমে পেঁয়াজ ব্যবহার করার অর্থ হল আপনি অনিয়ন নেটওয়ার্ক ব্যবহার করছেন কিনা তা আপনার আইএসপি জানতে পারবে না। যেহেতু টর প্রাথমিকভাবে বেআইনি কার্যকলাপের সাথে যুক্ত ছিল, এটা আশ্চর্যজনক নয় যে কিছু আইএসপি থ্রোটল বা এমনকি টর ট্রাফিক ব্লক করে। কিন্তু ভিপিএন-এর উপর পেঁয়াজের সাহায্যে আপনি এই ধরনের বিধিনিষেধ বাইপাস করতে পারেন। যাইহোক, আপনার মনে রাখা উচিত যে টর ব্রাউজার অতিরিক্ত নিরাপত্তা এবং গোপনীয়তার বিধানের সাথে আসে, তাই আমরা আপনাকে আপনার নিয়মিত ব্রাউজার ব্যবহার করে ডার্ক ওয়েবে রোমিং শুরু করার পরামর্শ দিচ্ছি না।

VPN এর মাধ্যমে পেঁয়াজের সাথে সর্বাধিক গোপনীয়তা এবং নিরাপত্তা উপভোগ করুন

VPN এর উপর পেঁয়াজ উভয় বিশ্বের সেরা প্রদান করে। এটির মাধ্যমে, আপনি নিশ্চিত যে আপনার ব্রাউজিং কার্যকলাপ নিরাপদ এবং আপনার পরিচয় সর্বদা বেনামী।

কারণ, আপনি হয়তো ইতিমধ্যেই জানেন, VPN ব্যবহার করার সময় আপনাকে এখনও ট্র্যাক করা যেতে পারে।


  1. VPN স্প্লিট টানেলিং কি? এটা কিভাবে কাজ করে?

  2. VPN এর উপর পেঁয়াজ কি, এবং কিভাবে এটি ব্যবহার করবেন?

  3. ভিপিএন কিল সুইচ কী এবং এটি কীভাবে কাজ করে

  4. ডিস্ক ডিফ্র্যাগমেন্টেশন কী এবং এটি কীভাবে কাজ করে