কম্পিউটার

ব্যবহারকারীদের জন্য NordVPN এবং SurfShark মার্জিং মানে কি

আপনি সম্ভবত এই কথাটি শুনেছেন যে আপনি যদি তাদের পরাজিত করতে না পারেন তবে তাদের সাথে যোগ দিন। NordVPN এবং SurfShark, দুটি বৃহৎ VPN কোম্পানি এবং প্রতিযোগী, একটি বিশাল গোপনীয়তা এবং নিরাপত্তা বাহিনীতে পরিণত হওয়ার জন্য বাহিনীতে যোগদান করছে - প্রতিদ্বন্দ্বী সমষ্টি Kape Technologies ExpressVPN অধিগ্রহণ করার খুব বেশিদিন পরেই৷

যদিও একটি একীভূত হওয়ার ফলে দুটি কোম্পানি এক হয়ে যাবে বলে মনে হয়, এখানে যা হচ্ছে তা ঠিক নয়। তাহলে কেন এই একীভূতকরণ ঘটছে? এবং কীভাবে এটি দুটি পরিষেবা প্রদানকারীর ব্যবহারকারীদের প্রভাবিত করবে?

NordVPN এবং SurfShark কারা?

প্রযুক্তিগতভাবে বলতে গেলে, NordVPN হল নর্ড সিকিউরিটি দ্বারা অফার করা একটি পণ্যের নাম, সাইবার নিরাপত্তার একটি শিল্প নেতা। নর্ড সিকিউরিটি তার জনপ্রিয় এবং উচ্চ-সুরক্ষিত পাসওয়ার্ড ম্যানেজার নর্ডপাস সহ পাঁচটি পণ্যের একটি স্যুট অফার করে৷

ব্যবহারকারীদের জন্য NordVPN এবং SurfShark মার্জিং মানে কি

SurfShark একটি VPN, সতর্কতা, অ্যান্টিভাইরাস এবং অনুসন্ধান সহ নিরাপত্তা পণ্যগুলির একটি স্যুটও অফার করে৷ যদিও এটি এতদিন শিল্পের অংশ ছিল না, এটি দ্রুত বর্ধনশীল, যা নর্ড সিকিউরিটির দৃষ্টি আকর্ষণ করেছে।

সম্প্রতি অবধি, কোম্পানিগুলি প্রতিযোগী ছিল, পণ্যগুলির একটি ভিন্ন লাইনআপের সাথে তুলনামূলক VPN অফার করে৷

NordVPN এবং SurfShark মার্জার মানে কি?

প্রাইভেট ইন্টারনেট অ্যাক্সেস, সাইবারঘোস্ট, এবং জেনমেট, সমস্ত ভিপিএন, কয়েক বছর ধরে কেপ টেকনোলজিস দ্বারা অধিগ্রহণ করা কিছু ব্র্যান্ড। অতি সম্প্রতি, সেপ্টেম্বর 2021-এ, Kape Technologies ExpressVPN অধিগ্রহণ করেছে।

নর্ড সিকিউরিটির ব্লগের একটি আপডেটে বলা হয়েছে যে কোম্পানিগুলি "তাদের শিল্পের অবস্থানকে শক্তিশালী করতে" একত্রিত হচ্ছে, একটি প্রক্রিয়া যা 2021 সালের মাঝামাঝি থেকে শুরু হয়েছিল। সময়টি উল্লেখযোগ্য হলেও, এক্সপ্রেসভিপিএন সম্পর্কে খবর শোনার আগে Nord এবং SurfShark টিম আপ করার বিষয়ে আলোচনায় ছিল কিনা তা জানার কোনো উপায় নেই৷

যেভাবেই হোক, কোম্পানিগুলো একত্রে কেপ টেকনোলজিস এবং জিফ ডেভিসের মতো শিল্প জায়ান্টদের বিরুদ্ধে শক্তিশালী। আপডেটটি ব্যাখ্যা করে যে "একত্রীকরণটি সবচেয়ে বড় ইন্টারনেট নিরাপত্তা এবং গোপনীয়তা পাওয়ার হাউসের সূচনা করবে।"

এক্সক্লুসিভ: SurfShark-এ 81 শতাংশ সংরক্ষণ করুন৷

NordVPN এবং SurfShark ব্যবহারকারীদের জন্য এর অর্থ কী?

নর্ড সিকিউরিটি স্পষ্ট করেছে যে সংস্থাগুলি স্বায়ত্তশাসিতভাবে কাজ চালিয়ে যাবে। প্রত্যেকে তার নিজস্ব পণ্য এবং নিরাপত্তা সমাধানের বিকাশ ও উন্নতি করবে এবং নিজস্ব ক্লায়েন্ট বেস রাখবে।

আপনি যদি বর্তমানে একজন NordVPN বা SurfShark গ্রাহক হন, তাহলে এর মানে আপনি একই পরিষেবা পেতে থাকবেন। একীভূতকরণ শুধুমাত্র গোপনীয়তা-কেন্দ্রিক দলগুলিকে একত্রিত করবে সম্পদ, কৌশলগুলি ভাগ করে নিতে এবং শিল্পের মধ্যে একটি সাধারণ লক্ষ্যের দিকে কাজ করতে৷

MUO এক্সক্লুসিভ ডিল :NordVPN-এ 68 শতাংশ সংরক্ষণ করুন৷

NordVPN এবং SurfShark এগিয়ে যাচ্ছে

যদিও একীভূত হওয়ার অর্থ NordVPN এবং SurfShark একটি বড় ব্র্যান্ডে পরিণত হতে পারে, এটি কেবল ক্ষেত্রে নয়। দুটি কোম্পানি একসঙ্গে কাজ করবে, কিন্তু পৃথক সংস্থা হিসেবে কাজ চালিয়ে যাবে।

যেহেতু তারা সাইবার সিকিউরিটি স্পেসে সাধারণ লক্ষ্যের দিকে কাজ করে, তারা তাদের নিজস্ব পণ্যের পথে চলতে থাকবে যা আপনাকে আপনার ডিজিটাল গোপনীয়তা এবং নিরাপত্তা উন্নত করতে সাহায্য করবে।


  1. আইপি স্পুফিং কি এবং এটি কিসের জন্য ব্যবহৃত হয়?

  2. CMOS কি এবং এটি কিসের জন্য ব্যবহৃত হয়?

  3. Google বিজ্ঞাপনে ক্রিপ্টোজ্যাকিংয়ের আগমন এবং ব্যবহারকারীদের জন্য এর অর্থ কী

  4. Firefox ব্যবহারকারীদের জন্য WebExtensions মানে কি