কম্পিউটার

বাড়িতে বা যেতে যেতে সেরা MMORPGs- iPad এবং iPhone এর জন্য

সম্প্রতি, আমি বিভিন্ন ধরণের MMORPGs (ব্যাপকভাবে মাল্টিপ্লেয়ার সংগঠিত রোল-প্লেয়িং গেম) খেলতে অনেক সময় ব্যয় করছি, আমার জন্য, আপনি যখন একটু বেশি গভীরতা এবং বিস্ময় সহ গেমগুলি খুঁজছেন তখন সেগুলি একটি ভাল যেতে পারে৷ যাইহোক, আমি একটি পিসির মালিক নই, আমি প্রধানত আমার আইপ্যাড বা আইফোন ব্যবহার করি এবং অনেক বড় MMORPGs পিসি প্ল্যাটফর্মের জন্য তৈরি করা হয়। ভাগ্যক্রমে, আইফোন, আইপ্যাড এবং আইওএস প্ল্যাটফর্মের জন্য প্রচুর দুর্দান্ত গেম রয়েছে।

কি তাদের আলাদা করে?

আপনি কি কখনও MMORPGs সম্পর্কে কৌতূহলী হয়েছেন? আমি এগুলি খেলতে শুরু করার আগে এই গেমগুলির আকার বা সুযোগ সম্পর্কে আমার কোন ধারণা ছিল না। আমাদের কাছে এক বা অন্য ফর্মে আরপিজি ছিল, কিন্তু 90 এর দশকের শেষের দিকে আমরা প্রথম সত্যিকারের এমএমওআরপিজি পেয়েছি। এখন শত শত বিভিন্ন গেম আছে, কিছু লক্ষ লক্ষ খেলোয়াড়ের সাথে।

MMORPGs কে আলাদা করে তা হল গেম খেলার স্টাইল। মহাকাব্যিক যুদ্ধ এবং গ্র্যান্ড অ্যাডভেঞ্চার থেকে কাস্টমাইজেশন পর্যন্ত, এই গেমগুলির একটি গেমপ্লে অভিজ্ঞতা রয়েছে যা অন্য যেকোন থেকে আলাদা। এমএমওআরপিজি-এর জগৎ আপনি না খেলেও পরিবর্তনশীল এবং বিকশিত হচ্ছে। এই গেমগুলির বেশিরভাগই ফ্যান্টাসি এবং সাই-ফাই উপাদান জড়িত, যা আপনাকে নতুন বিশ্বের চ্যালেঞ্জগুলি গ্রহণ করতে দেয়। এবং স্টোরিলাইন প্রায়ই গ্র্যান্ড কোয়েস্ট বা রহস্যময় মিশন জড়িত.

বৃহৎ ব্যবহারকারী প্ল্যাটফর্ম একটি অনন্য সামাজিক অভিজ্ঞতার জন্য অনুমতি দেয়। গেমের চ্যালেঞ্জ এবং অনুসন্ধানগুলি গ্রহণ করার জন্য আপনি বিশ্বজুড়ে কারও সাথে বাহিনীতে যোগ দিতে পারেন বা বন্ধুদের একটি বড় দলের সাথে খেলতে পারেন। আপনি যত বেশি MMORPG খেলবেন তত বেশি অভিজ্ঞতা পাবেন। অভিজ্ঞতা হল আপনি কীভাবে চরিত্র বাড়ান এবং আরও শক্তিশালী হন। আপনার যত বেশি অভিজ্ঞতা থাকবে, তত বেশি আপনি আপনার চরিত্রকে যতটা সম্ভব শক্তিশালী করতে কাস্টমাইজ এবং বিকশিত করতে পারবেন।

এখানে কিছু দুর্দান্ত MMORPG গুলি রয়েছে যা iOS এর সাথে সামঞ্জস্যপূর্ণ যা আপনি এখনই খেলতে পারেন৷

সেল্টিক হিরো

এই এমএমওআরপিজি-তে আপনি রহস্যময় সেল্টিক ভূমি অন্বেষণ করতে এবং পৌরাণিক ডাল রিয়াতাকে রক্ষা করতে পারেন। আপনি রুজ, ওয়ারিয়র, ড্রুইড, ম্যাজ বা রেঞ্জার 5টি ভিন্ন চরিত্র থেকে বেছে নিতে পারেন। অভিজ্ঞতা পাওয়ার সময় এবং বিভিন্ন বৈশিষ্ট্যের সাথে আপনার চরিত্র কাস্টমাইজ করার সময় আপনি ট্রল এবং ড্রাগনদের সাথে যুদ্ধ করতে পারেন। বিস্তীর্ণ ভূমি অন্বেষণ এবং একটি চিত্তাকর্ষক পরিমাণ যাত্রায় ঘন্টা ব্যয় করা সহজ। গেমটিতে ভাল 3D গ্রাফিক্স রয়েছে এবং এটি মোবাইল ব্যবহারকারীদের জন্য তৈরি করা প্রথম গেমগুলির মধ্যে একটি।

অনুপ্রবেশ

গল্পের লাইনে বৈজ্ঞানিক আবিষ্কার, রহস্যময় বস্তু এবং এলিয়েন সভ্যতা জড়িত। বিজ্ঞানীরা একটি রহস্যময় বস্তুর অস্তিত্ব আবিষ্কার করেছেন। আবিস্কারের কারণে পক্ষগুলো গঠিত হয়। এক পক্ষ বিষয়ের পক্ষে এবং বিশ্বাস করে যে এটি মানবতাকে সাহায্য করতে পারে। অন্য পক্ষ বিষয়টির বিপক্ষে এবং তারা বিশ্বাস করে যে এটি মানবতাকে নিয়ন্ত্রণ করার জন্য কিছু শক্তি বা বিদেশী জাতি দ্বারা কিছু ষড়যন্ত্রের অংশ।

ইনগ্রেস হল একটি অগমেন্টেড রিয়েলিটি গেম, যার মানে আপনি বাইরের বিশ্বের সাথে ইন্টারঅ্যাক্ট করার সময় আপনার ডিভাইসে খেলেন। গেমটিতে, পোর্টালগুলি সাধারণত পার্ক, ল্যান্ডমার্ক বা অন্যান্য পাবলিক স্থানে প্রদর্শিত হয়। এই পোর্টালগুলি রহস্যময় বিষয় নির্গত করে এবং সাধারণত দুই পক্ষের লড়াইয়ের জন্য যুদ্ধক্ষেত্র হয়ে ওঠে। এই গেমটি একটি মজার পতাকা উপাদান ক্যাপচার আছে.

এই গেমটি একটি এমএমওআরপিজি খেলার একটি দুর্দান্ত উপায়, ঘুম থেকে ও সক্রিয় থাকার সময়।

ইরুনা অনলাইন

ইরুনার ফ্যান্টাসি জগত 12 দেবতাদের দ্বারা শুরু করা যুদ্ধের দ্বারা বিচ্ছিন্ন হয়ে গেছে। এখন চারটি দল হিউম, ডিয়েল, কুল এবং ইওফ যুদ্ধ চালিয়ে যাচ্ছে এবং নিয়ন্ত্রণের জন্য লড়াই করছে। আপনার আশা হল বিস্তৃত অনুসন্ধান, চ্যালেঞ্জ এবং পথে কিছু দানবদের সাথে লড়াই করে আপনার দেশে শান্তি আনতে। গেমটি জাপানে তৈরি করা হয়েছে এবং এর এক মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে।

অর্ডার এবং বিশৃঙ্খলা অনলাইন

বৃহত্তম এমএমওআরপিজিগুলির মধ্যে একটি দ্বারা অনুপ্রাণিত, ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট, অর্ডার এবং ক্যাওস যে কোনও যোদ্ধার জন্য একটি সাহসী চ্যালেঞ্জ। এটিতে একটি বৃহৎ পৌরাণিক মানচিত্র রয়েছে যেখানে আপনি যুদ্ধ, দ্বন্দ্ব, বাণিজ্য এবং অন্যান্য ব্যবহারকারীদের সাথে যোগাযোগ করতে পারেন। আপনি একটি এলফ বা মানুষ হতে পারেন যে অর্ডারের জন্য লড়াই করে। Orcs এবং Undead হল বিশৃঙ্খলা সৃষ্টিকারী। সবশেষে, মেন্ডেলরা আছেন যারা নিরপেক্ষ।

জঙ্গল, পর্বতমালা, মরুভূমি এবং আরও অনেক কিছু থেকে বিভিন্ন সৃজনশীল এবং সুন্দর মানচিত্র রয়েছে। আপনি শত শত অক্ষরের সাথে যোগাযোগ করতে পারেন। এবং 1500 টিরও বেশি অনুসন্ধানে যান৷ এই গেমটি মজাদার, প্রতিযোগিতামূলক এবং শীঘ্রই আপনাকে বিরক্ত করবে না।

সশস্ত্র বীর

এই খেলায় শতবর্ষের শান্তির পর মাটিতে অন্ধকার নেমে এসেছে। মজাদার দ্রুত 3D গ্রাফিক্সের সাথে, আপনি ছয়টি ভিন্ন হিরো আর্চার, অ্যাসাসিন, নাইট, নেক্রোম্যান্সার, ওয়ারিয়র বা উইজার্ড থেকে বেছে নিতে পারবেন। প্রতিটি শ্রেণীর নিজস্ব দক্ষতা আছে।

আপনি বিভিন্ন রাক্ষস এবং দানবদের সাথে লড়াই করতে পারেন এবং রাজ্যকে রক্ষা করার জন্য অনুসন্ধানে যেতে পারেন। এছাড়াও, আপনি আপনার দক্ষতা তীক্ষ্ণ এবং উন্নত করতে বিভিন্ন গোষ্ঠী এবং গিল্ডে যোগ দিতে পারেন। গেমটিতে আপনার চরিত্রের দক্ষতা বাড়ানোর জন্য প্রচুর সরঞ্জাম রয়েছে। সুতরাং, সেখান থেকে বেরিয়ে আসুন এবং গেমটির প্রয়োজনে সশস্ত্র নায়ক হন!

আর্কেন কিংবদন্তি

ওয়ারিয়র, জাদুকর এবং দুর্বৃত্ত চরিত্রগুলির জন্য আপনার কাছে তিনটি ভিন্ন পছন্দ রয়েছে। Arcane Warriors একটি খুব দ্রুত গতির অ্যাকশন-তীব্র খেলা। এটি একটি হ্যাক এবং স্ল্যাশ গেম, যার অর্থ এটি বন্দুক বা মুষ্টির সাথে হাতের মুঠোয় অস্ত্রের লড়াইয়ে আরও বেশি ফোকাস করে। গেমটিতে, আপনাকে তিনটি ভিন্ন পোষা প্রাণী একটি প্যান্থার, নেকড়ে কুকুরছানা বা কচ্ছপ থেকে বেছে নিতে হবে। এছাড়াও, অন্যান্য অনেক পোষা প্রাণী বিভিন্ন দক্ষতা সহ গেমটিতে পাওয়া যায়। বিভিন্ন পোষা প্রাণী সংগ্রহ করা গেমটিতে আপনার পরিসংখ্যান এবং দক্ষতা বাড়াতে পারে।

আপনি 6 টি ভিন্ন শ্রেণীর অস্ত্র এবং বর্ম দিয়ে আপনার চরিত্র কাস্টমাইজ করতে পারেন। গেমটিতে বিভিন্ন চরিত্রের নির্দিষ্ট অনুসন্ধান সহ 15টি ভিন্ন মানচিত্র রয়েছে। মানচিত্রের মধ্যে রয়েছে শহর, দুর্গ, মরুভূমি, বন এবং আরও অনেক কিছু। এটি একটি ক্লাসিক এমএমওআরপিজি যা অভিজ্ঞতার জন্য বিভিন্ন ধরণের অ্যাডভেঞ্চার সহ।

অন্ধকার কিংবদন্তি

ডার্ক লেজেন্ডস টেক্সাসের অস্টিনে অবস্থিত স্পেসটাইম স্টুডিওর আর্কেন লেজেন্ডস-এর মতো একই নির্মাতাদের থেকে। এটি একটি ফ্যান্টাসি হরর গেম যা একটি অন্ধকার ফ্যান্টাসি রাজ্যে ঘটে যেখানে ভ্যাম্পায়াররা বিলুপ্তির দ্বারপ্রান্তে। এই গেমটি জটিল কাহিনীর উপর একটি ভারী ফোকাস রয়েছে এবং এটি যুদ্ধ ভিত্তিক। বিভিন্ন ধরনের মৃত, দানব, মানুষ এবং ওয়ারউলভের সাথে লড়াই করার সময় আপনি ভ্যাম্পায়ারের জীবন উপভোগ করতে পারেন।

গেমটিতে আপনি একক বা মাল্টিপ্লেয়ার মিশনগুলির একটি অ্যারে করতে পারেন। এটিতে একটি নৈমিত্তিক শৈলীর গেমপ্লেও রয়েছে। আপনি লেভেল আপ করার সাথে সাথে আপনি বিভিন্ন দক্ষতার গাছ চাষ করতে পারেন, শেষ পর্যন্ত চূড়ান্ত ভিলেন, ডক্টর ক্রিগবার্গকে নেওয়ার জন্য আপনার চরিত্র তৈরি করতে পারেন।

পৃথিবীতে শেষ দিন:বেঁচে থাকা

পৃথিবীতে শেষ দিন হল একটি জম্বি সারভাইভাল গেম যেখানে আপনার চরিত্রটি এপোক্যালিপসে বেঁচে থাকার জন্য লড়াই করে। বেঁচে থাকার জন্য আপনাকে অবশ্যই একাধিক অস্ত্র দিয়ে আপনার দক্ষতা বাড়াতে হবে, আপনার প্রয়োজনীয় জিনিসগুলি স্ক্যাভেঞ্জিং এবং সংগ্রহ করার সময়। এছাড়াও, আপনাকে অবশ্যই প্রাণী, জম্বি এবং অন্যান্য গেম প্লেয়ারদের আক্রমণের বিরুদ্ধে লড়াই করতে হবে।

আপনার লক্ষ্য হল নতুন অঞ্চল অন্বেষণ করার সময় একটি ভিত্তি তৈরি করা এবং বজায় রাখা। বেঁচে থাকার জন্য পরিকল্পনা এবং কৌশল অত্যন্ত গুরুত্বপূর্ণ। অস্ত্র এবং যানবাহন থেকে বিল্ডিং এবং বিভিন্ন কাঠামো পর্যন্ত আইটেমগুলির একটি পরিসর কীভাবে তৈরি করতে হয় তা আপনাকে অবশ্যই শিখতে হবে। আপনি অন্যান্য খেলোয়াড়দের সাথে যোগাযোগ করতে এবং বাহিনীতে যোগদানের জন্য রেডিও টাওয়ারও তৈরি করতে পারেন। আপনি কতক্ষণ সর্বনাশ টিকে থাকতে পারেন?

টাইটান্সের ভোর

এই অ্যাকশন স্ট্র্যাটেজি গেমটিতে খেলোয়াড়রা একটি শ্বাসরুদ্ধকর ফ্যান্টাসি জগতের অভিজ্ঞতা লাভ করে। Dawn of Titans তার অত্যাশ্চর্য মোবাইল গ্রাফিক্সের জন্য BAFTA ভিডিও গেম পুরস্কারের জন্য মনোনীত হয়েছিল। আপনি আপনার রাজ্য এবং সেনাবাহিনী তৈরি করার সাথে সাথে আপনার যুদ্ধগুলি আরও বড় এবং আরও মহাকাব্য হয়ে উঠবে। আপনি অন্য রাজ্যগুলিকে ধ্বংস করতে পারেন এবং আপনার নিজের রাজ্যকে শক্তিশালী করতে নতুন অঞ্চল দখল করতে পারেন। গেমটিতে প্রতিদিনের অনুসন্ধান, অনন্য প্রচারাভিযান এবং জোট ইভেন্ট রয়েছে। রিয়েল টাইম যুদ্ধ নিয়ন্ত্রণ রয়েছে যা আপনাকে 1000 সৈন্যদের নেতৃত্ব ও নিয়ন্ত্রণ করতে দেয়।

আপনার বিশাল সেনাবাহিনী বাড়ান এবং তাদের সেরা গিয়ার দিয়ে সজ্জিত করুন যাতে আপনি গেমটি জয় করতে পারেন এবং টাইটানদের বিশ্বকে নিতে পারেন।

দেবী:আদি বিশৃঙ্খলা

এই গেমটি একটি অত্যাশ্চর্য সিনেমাটিক ফ্যান্টাসি ওয়ার্ল্ড অফার করে। এই ফ্যান্টাসি জগতে আপনাকে স্থান এবং সময়ের মাধ্যমে দুষ্ট "অত্যাচারী" কে পরাজিত করতে এবং মানবতাকে বাঁচাতে ফিরিয়ে আনা হয়। বেছে নেওয়ার জন্য তিনটি ভিন্ন শ্রেণী রয়েছে:Summoner, Warrior, অথবা Bloodline. আপনি অনলাইনে লক্ষ লক্ষ খেলোয়াড়দের সাথে যুদ্ধ করতে পারেন। অনেকগুলি বিভিন্ন গতিশীল অনুসন্ধান এবং মজাদার চ্যালেঞ্জিং মিশন রয়েছে। আপনার নায়ক দেবীর সাথে বাহিনীতে যোগ দিতে পারেন বা আপনি হিরোদের নিজের ব্যান্ড নিয়োগ করতে পারেন। নিয়ন্ত্রণগুলি মজাদার এবং যেকোনো শিক্ষানবিশের পক্ষে আয়ত্ত করা সহজ। একাধিক গেমপ্লে মোড এবং হাই-এন্ড গ্রাফিক্স সহ গেমটি আপনাকে বিনোদন এবং মানবতার জন্য লড়াই করার গ্যারান্টিযুক্ত।

আপনি কি বিশ্বকে রক্ষাকারী নায়ক হতে পারেন?

আলোর ক্রুসেডাররা

প্রাচীরটি পড়ে গেছে এবং এখন রাক্ষসরা আপনার জমিগুলিকে আক্রমণ করছে এবং তাদের বিরুদ্ধে লড়াই করা আপনার উপর নির্ভর করে। গেমটিতে 300 ঘন্টার বেশি গেমপ্লে উপলব্ধ রয়েছে। প্লেয়ার তিনটি ক্লাস ওয়ারিয়র, রেঞ্জার বা মিস্টিক থেকে বেছে নিতে পারে। একবার আপনি একটি ক্লাস বেছে নেওয়ার পর বিভিন্ন দক্ষতার গাছ রয়েছে যা থেকে আপনি আপনার চরিত্র তৈরি করতে এবং অগ্রগতি করতে পারেন।

আপনি 5v5 পর্যন্ত অ্যারেনা যুদ্ধ এবং 25v25 এর মহাকাব্য যুদ্ধক্ষেত্র বিশৃঙ্খলা যুদ্ধ করতে পারেন। রৈখিক গল্প মোড ছাড়াও যেটিতে বিভিন্ন দৈনিক, অনুসন্ধান এবং খেলোয়াড়দের সাথে লড়াই করার জন্য বসগুলিও লুট করতে পারে, আপনার ক্ষমতা বাড়াতে এবং আপনার পরিসংখ্যান বাড়াতে হারানো ধন এবং গিয়ার খুঁজে পেতে পারে।

টোরাম অনলাইন

একটি বিপর্যয় পৃথিবী বিচ্ছিন্ন করার পরে এটি ঘটে। 12 দেবতা তাড়াহুড়ো করে একে আবার একত্রিত করার চেষ্টা করলেন। যাইহোক, এটি একই ছিল না। বিপর্যয় সমস্ত জাতি ধ্বংস করার পর চারটি গোত্র গঠিত হয়। অ্যাডভেঞ্চারে যেতে আপনাকে অবশ্যই যোগাযোগ করতে হবে এবং গ্রুপগুলির সাথে কাজ করতে হবে।

এই গেমটি ইরুনা অনলাইনের একই নির্মাতাদের কাছ থেকে এসেছে এবং একই ধরণের গ্রাফিক্স বৈশিষ্ট্যযুক্ত। এটিতে একটি বড় সুন্দর উন্মুক্ত বিশ্ব এবং অ্যানিমে-অনুপ্রাণিত গ্রাফিক্স রয়েছে। এই তালিকার প্রথম গেম যার কোনো ক্লাস সিস্টেম নেই। এটি মজাদার এবং অনন্য অক্ষর কাস্টমাইজেশনের জন্য অনুমতি দেয়। খেলোয়াড়ের চারটি প্রধান অস্ত্র রয়েছে যা তারা তলোয়ার, স্টাফ, ধনুক এবং নাকল থেকে বেছে নিতে পারে। আপনি 1000 অন্যান্য খেলোয়াড়দের সাথে খেলতে পারেন এবং সবচেয়ে শক্তিশালী কর্তাদের সাথে দল গঠন করতে পারেন। অন্যান্য মূল বৈশিষ্ট্য হল এর গল্প-ভিত্তিক অনুসন্ধান এবং একটি সত্যিই মজাদার সঙ্গীত সাউন্ডট্র্যাক। এই গেমটি আপনি পরিচালনা করতে পারেন এমন সমস্ত দৈত্যের লড়াই এবং বস টেকডাউন দিয়ে পরিপূর্ণ।

খনন করুন এবং আপনার বিশ্ব তৈরি করুন

আপনি যখন সত্যিই নিজেকে একটি অভিজ্ঞতায় নিমজ্জিত করতে চান তখন এই গেমগুলি দুর্দান্ত। আপনি সমস্ত বিশাল সুন্দর মানচিত্র এবং বিশ্বের অন্বেষণ ঘন্টা ব্যয় করতে পারে এবং বার্লি স্ক্র্যাচ পৃষ্ঠ. MMORPGs হল আমার গেমে যাওয়া যখন আমি সত্যিই এমন কিছুর সাথে জড়িত হতে চাই যা আমি খেলছি। প্রথম মুহূর্ত থেকে আপনি হুক করা হবে. এই তালিকায় iOS প্ল্যাটফর্মের জন্য সেরা কিছু MMORPGs রয়েছে। এই গেমগুলি বাড়িতে বা যেতে যেতে খেলোয়াড়দের জন্য দুর্দান্ত।

আপনি রাক্ষসদের সাথে লড়াই করুন বা বসদের জয় করুন না কেন, এই তালিকার গেমগুলি আপনার MMORPG এর সমস্ত চাহিদা পূরণ করবে এবং আপনাকে দীর্ঘ সময়ের জন্য বিনোদন দেবে।


  1. 6 আপনার iPhone এবং iPad এর জন্য সম্প্রতি লঞ্চ করা গেম

  2. আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিআর গেম

  3. আপনার বাচ্চাদের জন্য 10টি সেরা Google হোম গেম

  4. আইফোন এবং আইপ্যাডে কীভাবে এক্সবক্স গেম খেলবেন