কম্পিউটার

How to use Samsung Find My Mobile

কি জানতে হবে

  • FindMyMobile.Samsung.com-এ যান এবং সাইন ইন করুন। রিং নির্বাচন করুন যদি আপনার ফোন কাছাকাছি থাকে। ট্র্যাক অবস্থান নির্বাচন করুন দূর থেকে খুঁজে পেতে।
  • লক নির্বাচন করুন আপনার ডিভাইস সুরক্ষিত করতে। আপনি চাইলে একটি পিন নম্বর এবং একটি বার্তা সেট করতে পারেন৷ ডেটা মুছে দিন নির্বাচন করুন সম্পূর্ণরূপে ফোন মুছে ফেলার জন্য।
  • ব্যবহার করুন কল/বার্তা পুনরুদ্ধার করুন আপনার হারিয়ে যাওয়া ফোন থেকে আপনার 50টি সাম্প্রতিক কল এবং বার্তা পেতে৷

Samsung Find My Mobile ফোন লোকেটার একটি মানচিত্রে আপনার ডিভাইসটিকে চিহ্নিত করে। এটি অনেকটা Google Find My Device এবং Apple Find My iPhone অ্যাপের মতো কাজ করে। আপনি এটি পুনরুদ্ধার না করা পর্যন্ত Samsung ফোন ট্র্যাকার আপনার ফোনে ট্যাব রাখে৷

কিভাবে Samsung ফোন লোকেটার ব্যবহার করবেন

আপনি যদি আগে কখনও Samsung Find My Mobile পরিষেবা ব্যবহার না করে থাকেন, তাহলে শুরু করার আগে আপনাকে এর পরিষেবার শর্তাবলীতে সম্মত হতে হবে। একটি দ্রুত সেটআপ করার পরে, আপনি আপনার ফোনের অবস্থান চিহ্নিত করতে পারেন৷

আপনার ফোন চালু থাকলেই Samsung Find My Mobile কাজ করে। যদি এটি বন্ধ থাকে, কেউ এটি চালু করেছে কিনা তা দেখতে পর্যায়ক্রমে পরীক্ষা করুন৷ ব্যাটারি শেষ হলে, আপনাকে পুরানো দিনের গোয়েন্দা কাজে অবলম্বন করতে হবে।

  1. FindMyMobile.Samsung.com-এ যান। আপনি একটি হারিয়ে যাওয়া ডিভাইস সনাক্ত করার জন্য Samsung অনলাইন টুল খুঁজে পাবেন। আপনি বর্তমানে যে কম্পিউটারটি ব্যবহার করছেন এবং সাইন ইন না করে থাকেন সেটি থেকে আপনি যদি কখনো এই টুলটি ব্যবহার না করে থাকেন, তাহলে সাইন ইন নির্বাচন করুন .

    How to use Samsung Find My Mobile

    আপনি বর্তমানে যে কম্পিউটারটি ব্যবহার করছেন এবং সাইন ইন করে আছেন সেটি থেকে আগে পরিষেবাটি ব্যবহার করলে, এটি অবিলম্বে দেখায় যে আপনার ফোনটি কোথায় অবস্থিত৷

  2. সাইন-ইন স্ক্রিনে, আপনার Samsung অ্যাকাউন্ট সেট আপ করতে ব্যবহৃত ইমেল ঠিকানা বা ফোন নম্বর, সেইসাথে আপনার পাসওয়ার্ড লিখুন৷

    How to use Samsung Find My Mobile
  3. আপনি যদি আগে এই টুলটি ব্যবহার না করে থাকেন, তাহলে Samsung গোপনীয়তা নীতিতে সম্মত হন, এটিকে আপনার ফোন সনাক্ত করার অনুমতি দিন এবং কয়েকটি আইনি শর্ত স্বীকার করুন৷ আপনি যদি এই সমস্ত কিছুর সাথে ঠিক থাকেন তবে সম্মত নির্বাচন করুন৷ .

    How to use Samsung Find My Mobile
  4. আপনার ফোন আপনার Samsung অ্যাকাউন্টে সাইন ইন করা থাকলে, Find My Mobile অবিলম্বে একটি মানচিত্রে আপনার হারিয়ে যাওয়া ফোনটি সনাক্ত করে৷

    How to use Samsung Find My Mobile
  5. যদি আপনার হারিয়ে যাওয়া ফোন কাছাকাছি থাকে এবং আপনি এটি সনাক্ত করতে না পারেন, তাহলে রিং করুন নির্বাচন করুন৷ , তারপর রিং নির্বাচন করুন আবার ডিভাইসটিকে একটি রিংটোন বা শব্দ নির্গত করার নির্দেশ দিতে। শব্দ বন্ধ থাকলেও এটি সর্বোচ্চ ভলিউমে বেজে ওঠে।

    How to use Samsung Find My Mobile
  6. আপনি স্যামসাং ফাইন্ড মাই মোবাইল বৈশিষ্ট্যটিকে আপনার ফোনটি ফিরে না পাওয়া পর্যন্ত আপনার ফোনে নজর রাখতে বলতে পারেন। ট্র্যাক অবস্থান নির্বাচন করুন রিমোট টুল মেনুতে, তারপর স্টার্ট নির্বাচন করুন .

    How to use Samsung Find My Mobile

    আমার মোবাইল খুঁজুন প্রতি 15 মিনিটে অবস্থান আপডেট করে। এটি ফোনে একটি বিজ্ঞপ্তিও প্রদর্শন করে যে অবস্থানটি ট্র্যাক করা হচ্ছে৷

আপনার ডিভাইস সুরক্ষিত করতে Samsung ফোন লোকেটার কিভাবে ব্যবহার করবেন

যদি আপনার ফোনটি যুক্তিসঙ্গতভাবে নিরাপদ থাকে যতক্ষণ না আপনি এটিতে ফিরে যেতে পারেন, কিছু সতর্কতা অবলম্বন করার জন্য কিছুক্ষণ সময় নিন। আপনি অনেক কিছু করতে পারেন, যেমন এটিকে পাওয়ার সেভিং মোডে রাখা, এর বিষয়বস্তু ব্যাক আপ করা এবং লক করা।

  1. লক নির্বাচন করুন৷ দূরবর্তী ব্যবস্থাপনা মেনুতে। এটি ব্যাখ্যা করে যে আপনার ফোনটি বর্তমানে লক করা নেই, তবে আপনি এখন এটিকে লক করতে এবং স্ক্রিনে জরুরি যোগাযোগের তথ্য দেখাতে, বায়োমেট্রিক্স স্থগিত করতে, Samsung Pay ব্যবহার বন্ধ করতে এবং ডিভাইসটি বন্ধ করা থেকে কাউকে আটকাতে পারেন৷ > পরবর্তী নির্বাচন করুন .

    How to use Samsung Find My Mobile
  2. আপনার কাছে একটি পিন সেট করার বিকল্প রয়েছে যা ফোনটি ফেরত পাওয়ার পরে আনলক করে। আপনি আপনার হারিয়ে যাওয়া ফোনের লক স্ক্রিনে প্রদর্শিত একটি বার্তাও লিখতে পারেন৷ আপনি যদি চান, একটি ফোন নম্বর প্রদান করুন যেখানে কেউ আপনার আগে ডিভাইসটি খুঁজে পেলে আপনার সাথে যোগাযোগ করা যেতে পারে।

    How to use Samsung Find My Mobile
  3. আপনি যদি উদ্বিগ্ন হন যে অন্য কেউ এটিকে ধরে রাখার আগে আপনি আপনার ডিভাইসটি পুনরুদ্ধার করতে পারবেন না, ফোনের সমস্ত ডেটা মুছুন৷ ডেটা মুছে দিন নির্বাচন করুন , তারপর ফ্যাক্টরি ডেটা রিসেট নির্বাচন করুন . আপনি Samsung Pay ব্যবহার করলে, আপনি আপনার Samsung Pay ডেটা মুছে দিতে চাইতে পারেন।

    How to use Samsung Find My Mobile

স্যামসাং ফাইন্ড মাই মোবাইল দিয়ে আপনার ফোন কীভাবে পরিচালনা করবেন

আপনার নিয়ন্ত্রণের বাইরে থাকা অবস্থায় আপনার ডিভাইসের ফাংশনগুলি পরিচালনা করার জন্য আপনার কাছে বিকল্পও রয়েছে৷ উদাহরণস্বরূপ, আপনার Galaxy ফোন হারিয়ে যাওয়ার সময় আপনি যদি গুরুত্বপূর্ণ বার্তাগুলি মিস করেন, তাহলে আপনি ফোনটি সনাক্ত করতে যে কম্পিউটারটি ব্যবহার করেন সেটি থেকে আপনার সাম্প্রতিক কল এবং বার্তাগুলি অ্যাক্সেস করুন৷ এছাড়াও আপনি ব্যাটারির আয়ু বাড়াতে পারেন যাতে আপনি ফোনের কাছাকাছি থাকা অবস্থায় এটি সনাক্ত করতে রিং করতে পারেন৷

  1. কল/বার্তা পুনরুদ্ধার করুন নির্বাচন করুন .

    How to use Samsung Find My Mobile
  2. এই বৈশিষ্ট্যটি কীভাবে কাজ করে তা পরবর্তী স্ক্রীন ব্যাখ্যা করে। আপনার 50টি সাম্প্রতিক কল এবং বার্তা পুনরুদ্ধার করতে, পুনরুদ্ধার করুন নির্বাচন করুন৷ . এটিকে একটি মিনিট দিন, এবং এটি তাদের প্রত্যেকের একটি তালিকা প্রদর্শন করে যারা আপনাকে সম্প্রতি কল করেছে বা মেসেজ করেছে৷

    How to use Samsung Find My Mobile
  3. স্যামসাং ফাইন্ড মাই মোবাইল আপনার ফোনের রিমোট ম্যানেজমেন্ট টুল মেনুতে ব্যাটারি লেভেল প্রদর্শন করে। যদি ব্যাটারি কম থাকে এবং আপনি মনে করেন যে এটি পুনরুদ্ধার করার আগে এটি বন্ধ হয়ে যাবে, তাহলে এটির ব্যাটারির আয়ু দূর থেকে প্রসারিত করুন। ব্যাটারির আয়ু বাড়ান নির্বাচন করুন , তারপর প্রসারিত নির্বাচন করুন এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে।

    How to use Samsung Find My Mobile

  1. একটি ফোনের অবস্থান খুঁজে পেতে কীভাবে পিং করবেন?

  2. আইপ্যাডে সিগন্যাল কীভাবে ব্যবহার করবেন

  3. ফোন ছাড়া স্যামসাং গ্যালাক্সি ওয়াচ কীভাবে ব্যবহার করবেন

  4. পিসি গেমপ্যাড হিসাবে অ্যান্ড্রয়েড ফোন কীভাবে ব্যবহার করবেন