কম্পিউটার

কীভাবে Samsung S20 এ 5G বন্ধ করবেন

কি জানতে হবে

  • আপনি সেটিংস এ গিয়ে 5G বন্ধ করতে পারেন> সংযোগ> মোবাইল নেটওয়ার্ক> নেটওয়ার্ক মোড .
  • যে কোনো বিকল্প নির্বাচন করুন যেটিতে 5G নেই।
  • সাধারণত আপনি LTE/3G/2G (অটো কানেক্ট) বেছে নেবেন .

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে আপনার Samsung Galaxy S20-এ 5G বন্ধ করবেন।

আমি কিভাবে আমার Samsung Galaxy S20 এ 5G বন্ধ করব?

আপনি আপনার ডিভাইস সেটিংসে 5G বন্ধ করার সেটিংস খুঁজে পেতে পারেন।

  1. সেটিংস খুলুন .

    আপনি আপনার নোটিফিকেশন শেড নিচে সোয়াইপ করে এবং উপরের ডান কোণায় গিয়ার আইকনে ট্যাপ করে অথবা আপনার অ্যাপ ড্রয়ার থেকে সেটিংস অ্যাপে ট্যাপ করে সেটিংস খুলতে পারেন।

  2. সংযোগগুলি আলতো চাপুন৷ .

  3. মোবাইল নেটওয়ার্ক আলতো চাপুন .

    কীভাবে Samsung S20 এ 5G বন্ধ করবেন
  4. নেটওয়ার্ক মোড আলতো চাপুন .

  5. এই তালিকায় 5G নেই এমন যেকোনো বিকল্পে ট্যাপ করুন। আমরা LTE/3G/2G (অটোকানেক্ট) সুপারিশ করি . আপনি যখন ঘুরে বেড়াচ্ছেন তখন এটি আপনাকে সর্বাধিক নেটওয়ার্ক বিকল্পগুলি দেবে৷ আপনি যদি 5G আবার চালু করতে চান তবে এই ধাপগুলি পুনরাবৃত্তি করুন এবং 5G/LTE/3G/2G এ আলতো চাপুন .

    কীভাবে Samsung S20 এ 5G বন্ধ করবেন

আপনি কি Galaxy S21 এ 5G বন্ধ করতে পারেন?

হ্যাঁ, আপনি আপনার Samsung Galaxy S21-এ 5G বন্ধ করতে পারেন। প্রক্রিয়াটি একই পদক্ষেপগুলি অনুসরণ করে এবং আপনি সেই ফোনটিকে 4G নেটওয়ার্কগুলিতে বাধ্য করবেন৷ OneUI ভার্সন 3.1 বা তার চেয়ে ভাল চলমান যেকোন Samsung ফোন এই একই পদক্ষেপগুলি অনুসরণ করবে৷ আসলে, প্রক্রিয়াটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোনে একই রকম হবে৷

কেন আমি 5G বন্ধ করতে চাই?

5G হল একেবারে নতুন মোবাইল প্রযুক্তি, এবং যেমন, এটি আপনার ব্যাটারির উপর প্রভাব ফেলতে পারে৷ এটি বিভিন্ন কারণে। প্রথমত, আপনি যদি সুপার-ফাস্ট স্পীড পেয়ে থাকেন এবং এটি সব সময় ব্যবহার করেন, তাহলে আপনি সম্ভবত আপনার ফোনটি 4G-এর চেয়ে বেশি ব্যবহার করছেন। দ্বিতীয়ত, 5G নেটওয়ার্ক এখনও তৈরি করা হচ্ছে। দুর্বল 5G কভারেজের কারণে যদি আপনার ফোন ক্রমাগত 5G এবং 4G নেটওয়ার্কগুলির মধ্যে স্যুইচ করতে থাকে, তাহলে এটি আপনার ব্যাটারির উপর প্রভাব ফেলবে।

যেহেতু 4G নেটওয়ার্কগুলি খুবই প্রসারিত, বিশেষ করে 5G নেটওয়ার্কগুলির তুলনায়, আপনার ফোনকে 4G-এর সাথে লেগে থাকতে বাধ্য করা আপনার ফোনে আরও ধারাবাহিকভাবে আরও ভাল সংকেত রয়েছে তা নিশ্চিত করবে৷ এটি আপনার ফোনকে কম কাজ করে এবং তাই আপনার ব্যাটারি বাঁচায়৷

সামগ্রিকভাবে, আপনি সম্ভবত 4G এবং 5G এর মধ্যে গতিতে খুব বেশি পার্থক্য লক্ষ্য করবেন না। নেটওয়ার্কগুলি এখনও নির্মাণাধীন থাকায়, একটি 5G নেটওয়ার্কে উপলব্ধ সর্বাধিক সামঞ্জস্যপূর্ণ গতি একটি 4G নেটওয়ার্কের তুলনায় খুব বেশি দ্রুত নয়। তাই, 4G নেটওয়ার্কে লেগে থাকা থেকে আপনি যে ব্যাটারি সাশ্রয় পান তা অনেকেই গতি হারানোর মূল্য বিবেচনা করে। আপনার মাইলেজ পরিবর্তিত হতে পারে।

5G বনাম 4G:আপনার যা কিছু জানা দরকার প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন
  • আমি কিভাবে আমার Samsung S20 এ আমার 5G চালু করব?

    5G সক্ষম করতে, সেটিংস -এ যান৷> সংযোগ > মোবাইল নেটওয়ার্ক> নেটওয়ার্ক মোড এবং 5G/4G/3G/2G (স্বয়ংক্রিয় সংযোগ) নির্বাচন করুন৷ . মনে রাখবেন যে 5G উপলব্ধতা আপনার অবস্থান, নেটওয়ার্ক প্রদানকারী এবং সংকেত শক্তির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

  • আমার S20 5G কিনা তা আমি কীভাবে জানব?

    Galaxy S10 ছিল প্রথম 5G-সক্ষম। Samsung S20, S20+, এবং S20 Ultra সবই 5G সংস্করণে উপলব্ধ, তাই আপনার ক্যারিয়ার যদি 5G গতি অফার করে, তাহলে আপনি এটি অ্যাক্সেস করতে পারেন।


  1. Samsung থেকে Samsung S20/S20+/S20 Ultra-এ ফটো ট্রান্সফার করার উপায়

  2. স্যামসাং থেকে স্যামসাং এস 20 এ কীভাবে পরিচিতিগুলি স্থানান্তর করবেন

  3. কীভাবে হোয়াটসঅ্যাপ বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন

  4. কিভাবে ফায়ারস্টিক বন্ধ করবেন