কম্পিউটার

কিভাবে iPhone XS এ দুর্ঘটনাজনিত স্ক্রিনশট বন্ধ করবেন

অ্যাপলের ফ্ল্যাগশিপ আইফোন এক্সএস (যা আপনি এখানে কিনতে পারেন) একটি আশ্চর্যজনক প্রযুক্তিগত অর্জন, তবে কিছু ব্যবহারকারীর জন্য এমন একটি ক্ষেত্র রয়েছে যেখানে এটি ব্যাপকভাবে উন্নত করা যেতে পারে। হার্ডওয়্যার বোতামগুলির অবস্থানের কারণে, ডিভাইসটি তোলার সময় দুর্ঘটনাক্রমে স্ক্রিনশট নেওয়া খুব সহজ৷

আশা করা যায়, তবে অ্যাপল এই বিরক্তিকর সমস্যাটি ঠিক করতে চলেছে বলে মনে হচ্ছে, এইভাবে আপনার ফটো স্ট্রিমকে আপনার হোম স্ক্রিনের একাধিক ছবি থেকে মুক্ত রাখবে। এই নিবন্ধে আমরা ব্যাখ্যা করি কিভাবে দুর্ঘটনাজনিত স্ক্রিনশট নেওয়া বন্ধ করা যায়।

আপনি যদি আপনার চকচকে নতুন ডিভাইসের সাথে অন্যান্য সমস্যার সম্মুখীন হন, তাহলে আমাদের iPhone XS সমস্যা এবং সমাধান নিবন্ধটি দেখুন৷

আইফোন এক্সএস-এ কীভাবে একটি স্ক্রিনশট নিতে হয়

সমস্ত দুর্ঘটনাজনিত স্ক্রিনশটের কারণ হল প্রথম স্থানে একটি নেওয়া কতটা সহজ। (এক্স-সিরিজের আইফোনগুলিতে অনেকগুলি জিনিস আলাদাভাবে কাজ করে, এবং সমস্ত পরিবর্তনের সাথে অভ্যস্ত হওয়া কঠিন হতে পারে। আরও পরামর্শের জন্য আইফোন এক্সএস কীভাবে ব্যবহার করবেন তা দেখুন।)

একটি স্ক্রিনশট নেওয়ার জন্য, কেবল একই সময়ে উভয় পাশের বোতাম (ডানদিকে - যেটি ডিভাইসটি চালু এবং বন্ধ করে) এবং ভলিউম আপ বোতামটি ধরে রাখুন। সেগুলিকে এক সেকেন্ডের জন্য চেপে রাখুন, তারপর ছেড়ে দিন৷

কিভাবে iPhone XS এ দুর্ঘটনাজনিত স্ক্রিনশট বন্ধ করবেন

আপনার স্ক্রীন ফ্ল্যাশ সাদা দেখতে হবে এবং একটি শাটার সাউন্ড ইফেক্ট শুনতে হবে, এবং তারপর স্ক্রীনশটের একটি থাম্বনেইল স্ক্রিনের নীচে-বাম কোণে উপস্থিত হবে৷

এখন, এই বোতাম সমন্বয় (সাইড বোতাম + ভলিউম আপ) একটি সম্ভাব্য মাথাব্যথা। কারণ একটি বাম দিকে এবং অন্যটি ডানদিকে এবং যেহেতু তারা উভয়ই ডিভাইসটি তোলার সময় আপনার আঙ্গুল এবং থাম্বগুলি মোটামুটি অবস্থানে রয়েছে, তাই এটিকে আপনার থেকে বের করার সময় ভুল করে একটি স্ক্রিনশট নেওয়া সহজ। পকেট।

কিভাবে দুর্ঘটনাজনিত স্ক্রিনশট প্রতিরোধ করা যায়

অ্যাপল ওয়াচের বিপরীতে, আইফোন আপনাকে সেটিংসে স্ক্রিনশটগুলি অক্ষম করতে দেয় না। কিংবা এমন কোনো তৃতীয় পক্ষের অ্যাপ নেই যা আমরা জানি যেগুলো বোতাম রিম্যাপ করতে পারে বা iPhone XS-কে স্ক্রিনশট নেওয়া থেকে আটকাতে পারে।

কীভাবে সমস্যাটি উদ্ভূত হয় সে সম্পর্কে শুধুমাত্র সচেতন থাকাই আপনাকে ফোন তোলার সময় বোতামগুলি ধরার বিষয়ে আরও সতর্ক করে তুলতে যথেষ্ট হতে পারে, তবে কিছু সাধারণ জ্ঞানের সমাধান রয়েছে যা সাহায্য করতে পারে।

কিছু ক্ষেত্রে, উদাহরণস্বরূপ, পাশের এবং ভলিউম বোতামগুলিকে কাট-আউটের মাধ্যমে প্রকাশ করার পরিবর্তে ঢেকে রাখে এবং এই ধরনের ক্ষেত্রে বোতামগুলিকে কম সংবেদনশীল করে তুলতে পারে। (সাধারণত এটি একটি নেতিবাচক হবে, তবে এই উদ্দেশ্যে এটি একটি ইতিবাচক হতে পারে।) যদি আপনার কাছে কয়েকটি ভিন্ন ক্ষেত্রে অ্যাক্সেস থাকে, তাহলে পরীক্ষা করে দেখুন যে কোনো দুর্ঘটনাজনিত স্ক্রিনশট কম ঘন ঘন ঘটছে কিনা।

যাই হোক না কেন, iOS 12-এ পরিবর্তনের অর্থ হল 2017 সালে iPhone X-এর তুলনায় এটি iPhone XS-এর মালিকদের জন্য কম সমস্যা হতে পারে। iOS 12 চালিত iPhoneগুলি যখন ডিসপ্লে বন্ধ থাকে তখন স্ক্রিনশট নেয় না - পরিবর্তে , সাইড এবং ভলিউম আপ বোতাম টিপলে শুধুমাত্র স্ক্রীন চালু হয়।

এখনও 'পকেট স্ক্রিনশট' থাকবে, কারণ 'উঠতে উঠতে জেগে ওঠা' বৈশিষ্ট্যের কারণে স্ক্রীনটি নড়াচড়ার মাধ্যমে জাগানো যেতে পারে এবং এই পয়েন্টে বোতামগুলির সাথে যোগাযোগ আগের মতোই একটি স্ক্রিনগ্র্যাব দখল করবে। কিন্তু যেহেতু 2018 সালের iPhones সবগুলোই iOS 12 এর সাথে আগে থেকে ইনস্টল করা আছে - এবং iPhone X সহজেই iOS 12-এ বিনামূল্যে আপডেট করা যেতে পারে - আমরা আশা করি এই সমস্যাটি শীঘ্রই শুধুমাত্র একটি খারাপ স্মৃতি হয়ে যাবে।


  1. কিভাবে iPod থেকে iPhone 12/iPhone 11 এ সঙ্গীত স্থানান্তর করবেন?

  2. কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

  3. আইফোনে স্ক্রিনশট কীভাবে অক্ষম করবেন

  4. কিভাবে বোতাম ছাড়াই আইফোনের স্ক্রিনশট নেওয়া যায়