কম্পিউটার

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

এলিয়েনদের একটি গুচ্ছ বিস্ফোরণ করতে চান? বাস্তব জীবনে এটা সম্ভব নয়, তবে আপনি সিরিয়াস স্যাম 4 চেষ্টা করে দেখতে পারেন, আন্তঃগ্যাল্যাকটিক হত্যাকাণ্ডের ধারণার উপর ভিত্তি করে একটি প্রথম-ব্যক্তি শ্যুটার গেম। এই গেমটি সম্প্রতি আগস্ট 2020-এ লঞ্চ হয়েছে এবং এটি সিরিয়াস স্যাম 3-এর একটি প্রিক্যুয়েল৷ কিন্তু আপনি প্রথম দিন থেকে এটি অনুসরণ না করলে গল্পের অংশটি নিয়ে আপনাকে খুব বেশি মাথা ঘামাতে হবে না৷ বেশিরভাগ গেমার অদ্ভুত চেহারার এলিয়েনদের শুটিং করতে পছন্দ করেন এবং মিশন সম্পূর্ণ করা। যাইহোক, অনেক গেমাররা পিসিতে সিরিয়াস স্যাম ক্র্যাশিং এবং তোতলানোর বিষয়ে অভিযোগ করেছেন বলে রিপোর্ট পাওয়া গেছে। এই নির্দেশিকা আপনাকে এই সমস্যাগুলি সমাধান করতে সাহায্য করবে এবং Windows 10-এ ক্র্যাশ হওয়া বিভিন্ন গেমের জন্য ব্যবহার করা যেতে পারে৷

পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করার জন্য বিভিন্ন পদ্ধতি

1. ন্যূনতম স্পেস প্রয়োজনীয়তা পরীক্ষা করুন

২. অ্যাডমিন মোডে গেমটি চালান

3. গেম ফাইলের যাচাইকরণ

4. ওভার ক্লকিং বন্ধ করুন

5. রিয়েলটাইমে গেমের অগ্রাধিকার পরিবর্তন করুন

6. গেম গ্রাফিক্স পরিবর্তন করুন

7. নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেসের মাধ্যমে গেমটিকে অনুমতি দিন

8. Microsoft Visual C++ ইনস্টল করুন

9. স্টিম ওভারলে অক্ষম করুন

10. ড্রাইভার আপডেট করুন

পদ্ধতি 1:ন্যূনতম স্পেক্সের প্রয়োজনীয়তা পরীক্ষা করুন

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

প্রথম পদ্ধতিটি একটি সমস্যা সমাধানের পদক্ষেপ নয় তবে আপনার সিস্টেমটি গেমটি খেলার জন্য সামঞ্জস্যপূর্ণ তা নিশ্চিত করার একটি সতর্কতা। নীচে তালিকাভুক্ত ন্যূনতম স্পেসিফিকেশনের সাথে আপনার কম্পিউটারের চশমা তুলনা করুন।

৷ ৷ ৷
বিভাগগুলি পণ্য লিঙ্কগুলি ডাউনলোড করুন

বৈশিষ্ট্যগুলি

ন্যূনতম প্রয়োজনীয়তা

প্রস্তাবিত প্রয়োজনীয়তা

অপারেটিং সিস্টেম উইন্ডোজ 10 -64-বিট উইন্ডোজ 10 -64-বিট
প্রসেসর 4-কোর CPU @ 2.5 GHz 8-কোর CPU @ 3.3 GHz
মেমরি 8 GB RAM16 GB RAM
গ্রাফিক্স NVIDIA GeForce 780/970/1050 বা AMD Radeon 7950/280/470 (3 GB VRAM) NVIDIA GeForce 1080/2060 বা AMD Radeon Vega64/5700 (8 GB VRAM)
ডাইরেক্ট X সংস্করণ 11 সংস্করণ 11
গ্রাফিক্স 42 GB উপলব্ধ স্থান 42 GB উপলব্ধ স্থান

আপনার সিস্টেম ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করলে, আপনি নীচে উল্লিখিত অন্যান্য সংশোধনগুলিতে যেতে পারেন। অন্যথায় আপনাকে আপনার হার্ডওয়্যার আপগ্রেড করতে হবে।

পদ্ধতি 2:অ্যাডমিন মোডে গেমটি চালান

মাইক্রোসফ্ট উইন্ডোজ অপারেটিং সিস্টেমে অ্যাডমিন মোড নামে পরিচিত একটি উন্নত মোড অন্তর্ভুক্ত করেছে। একবার প্রশাসক মোডে একটি অ্যাপ্লিকেশন চালানো হলে, এটি সিস্টেম ফাইলগুলিতে অ্যাক্সেস পায় এবং একটি সিস্টেম অ্যাপ হিসাবে কাজ করার জন্য প্রয়োজনীয় অনুমতি পায়। অ্যাডমিন মোডে স্টিম লঞ্চার চালানোর জন্য, এই ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1 :স্টিম আইকনে ডান-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে, ফাইলের অবস্থান খুলুন-এ ক্লিক করুন।

ধাপ 2 :ফাইল এক্সপ্লোরারে একটি ফোল্ডার খুলবে, যেখানে অনেকগুলি ফাইল থাকবে। নীচে স্ক্রোল করুন এবং স্টিম অ্যাপ্লিকেশন ফাইলটি সনাক্ত করুন এবং এটিতে ডান-ক্লিক করুন।

ধাপ 3 :এখন, বৈশিষ্ট্য উইন্ডো খুলতে বৈশিষ্ট্য নির্বাচন করুন এবং উপরের সামঞ্জস্য ট্যাবে ক্লিক করুন।

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

পদক্ষেপ 4৷ :এরপর, প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের চেক বক্সে ক্লিক করুন এবং সেখানে একটি টিক দিন। তারপর প্রয়োগ করুন এবং তারপরে ওকে ক্লিক করুন।

ধাপ 5 :সমস্ত প্রোগ্রাম বন্ধ করুন এবং স্টিম পুনরায় চালু করুন এবং আপনি Windows 10 পিসিতে গুরুতর স্যাম 4 ক্র্যাশিং সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা তা পরীক্ষা করুন

পদ্ধতি 3:গেম ফাইলের যাচাইকরণ

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

আপনি যখন স্টিম লঞ্চারের মাধ্যমে কোনো গেম খেলেন, তখন এটি আপনার হার্ড ড্রাইভে অনেক গেম ফাইল সঞ্চয় করে। যদি এই ফাইলগুলির মধ্যে কোনটি দূষিত হয় বা অনুপস্থিত হয় তবে গেমটি খেলার সময় আপনাকে সমস্যার সম্মুখীন হতে হবে। এই ধাপগুলি অনুসরণ করে গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করার জন্য এটি সুপারিশ করা হয়:

ধাপ 1 :স্টিম অ্যাপ্লিকেশনটি খুলুন এবং আপনার পিসিতে ইনস্টল করা গেমগুলির তালিকা খুলতে লাইব্রেরি ট্যাবে ক্লিক করুন৷

ধাপ 2 :সিরিয়াস স্যাম 4 সনাক্ত করুন, একটি ডান-ক্লিক করুন এবং তারপর প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন৷

ধাপ 3 :এরপরে, লোকাল ফাইল ট্যাবে ক্লিক করুন এবং তারপরে গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন হিসাবে লেবেলযুক্ত বিকল্পটিতে ক্লিক করুন৷

ফাইলের সংখ্যা এবং তাদের আকারের উপর নির্ভর করে এই প্রক্রিয়াটি অনেক সময় ব্যয় করবে। প্রক্রিয়াটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং উইন্ডোজ 10-এ গেম ক্র্যাশ হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 4:ওভার ক্লকিং বন্ধ করুন

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

গেমাররা সাধারণত গেম খেলার সময় উন্নত পারফরম্যান্সের জন্য তাদের CPU এবং GPU ওভারক্লক করে। যাইহোক, আপনি যদি আপনার হার্ডওয়্যারকে ক্রমাগত ওভারক্লক করে থাকেন তবে এটি হার্ডওয়্যারের স্থায়ী ক্ষতির কারণ হতে পারে। আপনি যদি RivaTuner এবং MSI Afterburner এর মতো ওভারক্লকিং অ্যাপ্লিকেশন ব্যবহার করেন তবে সিরিয়াস স্যাম 4 এর মতো কিছু গেমও ক্র্যাশ হয়ে যায়। এই অ্যাপ্লিকেশানটিকে নিষ্ক্রিয় করার পরামর্শ দেওয়া হয় এবং তারপরে সমস্যাটি অব্যাহত থাকে কিনা তা দেখার চেষ্টা করুন৷

পদ্ধতি 5:রিয়েলটাইমে গেমের অগ্রাধিকার পরিবর্তন করুন

আরেকটি ধাপ যা অনেকের জন্য কাজ করেছে তা হল সিরিয়াস স্যাম 4-এর অগ্রাধিকার রিয়েলটাইমে সেট করা। এটি অর্জন করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1 :যখন গেমটি চলছে, কীবোর্ডে Windows + D টিপে আপনার ডেস্কটপে প্রস্থান করুন। গেমটি ব্যাকগ্রাউন্ডে চলবে৷

ধাপ 2 :একবার আপনি ডেস্কটপে, রান বক্স খুলতে Windows + R টিপুন এবং টেক্সট স্পেসে "taskmgr" টাইপ করুন এবং ঠিক আছে বোতাম টিপুন।

ধাপ 3 :টাস্ক ম্যানেজার উইন্ডো খুলবে, এবং আপনাকে বিস্তারিত ট্যাবে ক্লিক করতে হবে এবং আপনার কম্পিউটারে চলমান প্রোগ্রামগুলির তালিকা থেকে Sam4.exe সনাক্ত করতে হবে৷

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

পদক্ষেপ 4৷ :একবার আপনি সিরিয়াস স্যাম 4 প্রক্রিয়াটি সনাক্ত করার পরে, একটি ডান-ক্লিক করুন এবং আপনার মাউস কার্সারটিকে প্রসঙ্গ মেনুতে সেট অগ্রাধিকার বিকল্পে আনুন। ক্র্যাশিং এবং তোতলামি সমস্যা সমাধান করা নিশ্চিত করতে রিয়েলটাইমে ক্লিক করার জন্য স্ক্রিনে আরও বিকল্প উপস্থিত হবে।

পদ্ধতি 6:গেম গ্রাফিক্স পরিবর্তন করুন

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

যদি রিয়েলটাইম হিসাবে অগ্রাধিকার সেট করা আপনার জন্য কাজ না করে, তাহলে আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে গেমের গ্রাফিক্স সামঞ্জস্য করার চেষ্টা করতে পারেন:

ধাপ 1 :আপনার কম্পিউটারে সিরিয়াস স্যাম 4 চালু করুন এবং প্রধান মেনু থেকে বিকল্পগুলি নির্বাচন করুন৷

ধাপ 2 :এরপর স্ক্রিনে থাকা বিকল্পগুলির তালিকার মধ্যে গ্রাফিক বিকল্পগুলি নির্বাচন করুন৷

ধাপ 3 :গ্রাফিক বিকল্পগুলিতে নিম্নলিখিত পরিবর্তনগুলি করুন৷

গ্রাফিক্স API: VULKAN বা DIRECT3D 12

দর্শনের ক্ষেত্র৷ :120.00

পদক্ষেপ 4৷ :নীচের দিকে প্রয়োগ বিকল্পে ক্লিক করুন এবং পরবর্তী প্রম্পটে হ্যাঁ নির্বাচন করুন, যেখানে বলা হয়েছে, "আপনি কি এই সেটিংস রাখতে চান?"

সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 7:নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেসের মাধ্যমে গেমটিকে অনুমতি দিন

মাইক্রোসফ্ট উইন্ডোজ সুরক্ষা বিকল্পগুলিকে উন্নত করেছে যাতে ব্যবহারকারীদের তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস বেছে নেওয়ার প্রয়োজন না হয়। এটি সুরক্ষা বৈশিষ্ট্যকে উন্নত করে যা কখনও কখনও অন্যান্য বিশ্বস্ত অ্যাপগুলিকে ব্লক করে। আপনার সিরিয়াস স্যাম 4 গেম ফোল্ডার ব্লক হওয়া থেকে আটকাতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1 :টাস্কবারে অবস্থিত অনুসন্ধান বাক্সে উইন্ডোজ সিকিউরিটি টাইপ করুন এবং একই নামে সেরা ম্যাচ ফলাফলে ক্লিক করুন৷

ধাপ 2 :বাম প্যানেলে Virus &Threat Protection-এ ক্লিক করার জন্য একটি নতুন উইন্ডো খুলবে।

ধাপ 3 :এরপর, ডান প্যানেলে স্ক্রোল করুন এবং Ransomware Protection সনাক্ত করুন। তারপরে একটি নতুন উইন্ডো খুলতে Ransomware সুরক্ষা পরিচালনা করুন লিঙ্কে ক্লিক করুন৷

পদক্ষেপ 4৷ :এখন, নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস চালু থাকলে, " নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেসের মাধ্যমে একটি অ্যাপকে অনুমতি দিন" হিসাবে লেবেলযুক্ত নীচের বিকল্পটিতে ক্লিক করুন। "

ধাপ 5 :এরপর, একটি অনুমোদিত অ্যাপ যোগ করুন-এ ক্লিক করুন এবং তারপরে সমস্ত অ্যাপ ব্রাউজ করুন নির্বাচন করুন।

ধাপ 6 :অবশেষে, সিরিয়াস স্যামের ইনস্টলেশন ফোল্ডারে নেভিগেট করুন এবং Sam4.exe ফাইল নির্বাচন করুন।

পদ্ধতি 8:Microsoft Visual C++ ইনস্টল করুন

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

কিছু সিস্টেম ফাইল ভিজ্যুয়াল C++ এর মত অনেক প্রোগ্রাম দ্বারা ব্যবহৃত হয়। এই ফাইলগুলি আপনার কম্পিউটারে সংরক্ষণ করা হয় এবং Windows আপডেট বৈশিষ্ট্য দ্বারা আপডেট করা হয়। কিন্তু যদি কোন কারণে এই ফাইলগুলি দূষিত বা অনুপস্থিত হয়, তাহলে এই ফাইলগুলির প্রয়োজন এমন কিছু অ্যাপ্লিকেশন কাজ করবে না। সুতরাং নীচের অফিসিয়াল লিঙ্কে ক্লিক করে এই ফাইলগুলির একটি নতুন কপি ইনস্টল করা গুরুত্বপূর্ণ৷

ভিজ্যুয়াল C++

ডাউনলোড করুন

ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, ফাইলটিতে ডাবল ক্লিক করুন এবং ইতিবাচক প্রতিক্রিয়া সহ অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন। একবার কম্পিউটারে ভিজ্যুয়াল C++ এর একটি নতুন অনুলিপি ইনস্টল হয়ে গেলে, সিরিয়াস স্যাম 4 চালু করার চেষ্টা করুন এবং আপনি আবার একই সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা তা পরীক্ষা করে দেখুন৷

পদ্ধতি 9:স্টিম ওভারলে অক্ষম করুন

আরেকটি ছোট ফিক্স যা আশ্চর্যজনকভাবে বিশ্বব্যাপী অনেক গেমারদের জন্য কাজ করেছে তা হল খেলার সময় ওভারলে অক্ষম করা। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1: স্টিম লঞ্চার অ্যাপ্লিকেশনটি খুলুন এবং উপরের লাইব্রেরি ট্যাবে ক্লিক করুন।

ধাপ 2 :এরপর, গেমের তালিকা থেকে সিরিয়াস স্যাম 4 নির্বাচন করুন এবং তারপরে প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন৷

ধাপ 3 :বৈশিষ্ট্য উইন্ডোতে, সাধারণ হিসাবে লেবেলযুক্ত প্রথম ট্যাবে ক্লিক করুন এবং তারপরে খেলা চলাকালীন স্টিম ওভারলে সক্ষম করার পাশের বক্সটি আনচেক করুন৷

পদক্ষেপ 4৷ :নিচের দিকে Close এ ক্লিক করুন এবং লঞ্চারটি রিবুট করুন। এখন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 10:ড্রাইভার আপডেট করুন

উইন্ডোজ 10-এ ক্র্যাশ হওয়া গেমগুলির সাথে জড়িত যে কোনও সমস্যার চূড়ান্ত সমাধান হল ড্রাইভার, বিশেষ করে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করা। ড্রাইভার হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মধ্যে যোগাযোগ বজায় রাখে এবং নিশ্চিত করে যে পিসি মসৃণ এবং ত্রুটিহীনভাবে চলে। আপনার সিস্টেমে ড্রাইভার আপডেট করার তিনটি উপায় আছে।

বিকল্প 1:অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করুন

গ্রাফিক ড্রাইভার আপডেট করার প্রথম পদ্ধতি হল আপনার গ্রাফিক কার্ডের নাম, মডেল এবং সংস্করণ নম্বর শনাক্ত করা এবং অফিসিয়াল ওয়েবসাইটে সবচেয়ে আপডেট হওয়া ড্রাইভারগুলি অনুসন্ধান করা। আপনি ড্রাইভারটি ডাউনলোড করতে পারেন এবং এটি ইনস্টল করতে ফাইলটি চালাতে পারেন। অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন এবং ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে, পিসি পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

বিকল্প 2:ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন

মাইক্রোসফ্ট সমস্ত উইন্ডোজ ব্যবহারকারীকে ডিভাইস ম্যানেজার হিসাবে পরিচিত ড্রাইভার আপডেট করার জন্য একটি অন্তর্নির্মিত সরঞ্জাম সরবরাহ করেছে। এটি একটি দুর্দান্ত সরঞ্জাম এবং ব্যবহারকারীকে শুধুমাত্র হার্ডওয়্যার উপাদান নির্বাচন করতে হবে। অন্যান্য সমস্ত প্রক্রিয়া যেমন হার্ডওয়্যার সনাক্ত করা, আপডেট করা ড্রাইভার অনুসন্ধান করা, ডাউনলোড করা এবং এটি ইনস্টল করা স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয়। যাইহোক, একটি সীমাবদ্ধতা ডিভাইস ম্যানেজারকে শুধুমাত্র মাইক্রোসফ্ট সার্ভারে আপডেট করা ড্রাইভার অনুসন্ধান করতে বাধা দেয়। এখানে আপনার পিসিতে ডিভাইস ম্যানেজার ব্যবহার করার ধাপগুলি রয়েছে:
কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেনধাপ 1 :রান বক্স চালু করতে Windows + R টিপুন এবং Open লেবেলযুক্ত টেক্সট বক্সে "devmgmt.msc" টাইপ করুন৷

ধাপ 2 :ডিভাইস ম্যানেজার উইন্ডো অ্যাক্সেস করতে ওকে বোতাম টিপুন।

ধাপ 3 :এখন, ড্রপডাউন বিকল্পগুলি প্রকাশ করতে ডিসপ্লে অ্যাডাপ্টারগুলিতে ক্লিক করুন৷

পদক্ষেপ 4৷ :আপনার গ্রাফিক কার্ডে একটি ডান ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন৷

ধাপ 5 :স্ক্রীনে নির্দেশাবলী অনুসরণ করুন, এবং আপনার ড্রাইভার আপডেট করা হবে যদি Microsoft সার্ভারে একটি আপডেট করা ড্রাইভার থাকে।

বিকল্প 3:স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করুন

প্রথম দুটি বিকল্পের কিছু সীমাবদ্ধতা ছিল, যা এই চূড়ান্ত বিকল্পে অতিক্রম করা হয়েছে। ধারণাটি হল সমস্ত বিদ্যমান ড্রাইভার স্ক্যান করতে এবং ইন্টারনেটে আপডেট হওয়া সংস্করণ অনুসন্ধান করতে একটি তৃতীয় পক্ষের ড্রাইভার আপডেটার অ্যাপ্লিকেশন ব্যবহার করা। এটি আপনার সিস্টেমে দূষিত, অনুপস্থিত এবং পুরানো ড্রাইভারের মতো সমস্ত ড্রাইভার সমস্যার সমাধান করবে। আপনার ড্রাইভার আপডেট করার জন্য এরকম একটি টুল হল স্মার্ট ড্রাইভার কেয়ার। আপনার কম্পিউটারে স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে৷

ধাপ 1 :নিচে দেওয়া অফিসিয়াল লিঙ্ক থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন।

ধাপ 2 :এরপরে, অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে ডাউনলোড করা ফাইলটিতে ডাবল ক্লিক করুন। ইনস্টলেশন প্রক্রিয়া সহজ, এবং আপনাকে ইতিবাচক প্রতিক্রিয়া সহ অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

দ্রষ্টব্য: প্রতিদিন আপনার কম্পিউটারের মাত্র দুটি ড্রাইভার আপডেট করার জন্য আপনার সিস্টেমে মৌলিক সংস্করণটি ইনস্টল করা হবে। প্রতিদিন 2টির বেশি ড্রাইভার আপডেট করতে, আপনাকে প্রো সংস্করণ কিনতে হবে৷

ধাপ 3 :ইনস্টলেশন সম্পন্ন হওয়ার পরে স্মার্ট ড্রাইভার কেয়ার খুলুন এবং অ্যাপ স্ক্রিনের প্রথম বক্সে স্ক্যান নাউ লিঙ্কে ক্লিক করুন।

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

পদক্ষেপ 4৷ :সমস্ত ড্রাইভার সমস্যার একটি তালিকা আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে। তালিকায় আপনার গ্রাফিক কার্ডটি সন্ধান করুন এবং তারপরে এটির পাশের আপডেট বোতামে ক্লিক করুন৷

দ্রষ্টব্য: আপনি গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করার পরে আপনার পছন্দের আরও একটি ড্রাইভার আপডেট করতে পারেন কারণ প্রতিদিন দুটি ড্রাইভার আপডেটের সীমা রয়েছে। আপনার যদি PRO সংস্করণ থাকে, তাহলে আপনি Update All বাটনে ক্লিক করতে পারেন, এবং সমস্ত ড্রাইভারের সমস্যা একযোগে সমাধান করা হবে৷

কিভাবে পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি ঠিক করবেন

ড্রাইভার আপডেট সম্পন্ন হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাগুলি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

ভিডিও টিউটোরিয়াল দেখুন:

পিসিতে সিরিয়াস স্যাম 4 ক্র্যাশিং এবং তোতলামি কীভাবে ঠিক করা যায় তার চূড়ান্ত শব্দ

সিরিয়াস স্যাম 4 একটি অবশ্যই খেলার গেম যা সত্যিকার অর্থে উপভোগ করা যেতে পারে যদি এটি আপনার কম্পিউটারে ভাল কাজ করে। এটি নিশ্চিত করতে, ক্র্যাশিং এবং তোতলানো সমস্যা সমাধানের জন্য উপরে বর্ণিত বিভিন্ন পদ্ধতি অনুসরণ করুন। আপনি প্রথম ধাপ হিসেবে স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করে ড্রাইভার আপডেট করার চেষ্টা করতে পারেন কারণ আপডেট করা ড্রাইভার প্রায়ই অনেক বিবিধ সমস্যার সমাধান করে। মৌলিক সংস্করণটি আপনাকে দিনে দুটি ড্রাইভারের অনুমতি দেবে, যার অর্থ আপনাকে প্রথমে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করতে হবে এবং তারপরে প্রতিদিন দুটি করে অন্যান্য ড্রাইভার বেছে নিতে হবে। অথবা আপনি PRO ভার্সন কিনতে পারেন এবং এক সাথে সব ড্রাইভার আপডেট করতে পারেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের অনুসরণ করুন – Facebook, Twitter, এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশলগুলিতে পোস্ট করি৷


  1. উইন্ডোজ পিসিতে রাফ্ট ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে সাইকেল ঠিক করবেন:পিসিতে ফ্রন্টিয়ার ক্র্যাশিং

  3. পিসিতে স্লাইম রাঞ্চার 2 ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন

  4. মার্ভেলের স্পাইডার-ম্যান রিমাস্টারড ক্র্যাশিং ঠিক করার ৭ উপায়