কম্পিউটার

Discord for Gamers:Know All About It

ভিডিও গেম খেলার সময়, গেমাররা প্রায়ই দুটি বিশিষ্ট সমস্যার সম্মুখীন হয়। প্রথমটি খেলার মধ্যে নেভিগেট করতে এবং পথের পরিকল্পনা করতে এবং এতে বাধাগুলি সহজেই অতিক্রম করতে একে অপরের সাথে কথা বলছে। তাদের দ্বারা সাধারণত মুখোমুখি হওয়া দ্বিতীয় সমস্যাটি হল একটি সঠিক খেলা খেলতে যথেষ্ট লোকদের সংগঠিত করা। এই সমস্যাটি অবশেষে ডেভেলপারদের দ্বারা গুরুত্ব সহকারে নেওয়া হচ্ছে এবং তারা তাদের নির্মূল করার উপায় তৈরি করার জন্য কাজ করছে। সুতরাং, আপনি যদি পিসি গেমের অনুরাগী হন, তবে আপনাকে অবশ্যই জানতে হবে যে আপনার বন্ধুদের সাথে সমন্বয় করা হয় মিশন সম্পন্ন করতে বা শত্রুকে ধ্বংস করে দেয়। যাইহোক, এটি আপনার গেমের গতি কমানোর খরচে করা যাবে না। আপনার সমস্ত দুশ্চিন্তা শেষ করার ওয়ান-স্টপ গন্তব্য হল ডিসকর্ড!

ডিসকর্ড কি?

Discord for Gamers:Know All About It

ডিসকর্ড হল যোগাযোগের সমস্যা সমাধানের জন্য উপলব্ধ অনেকগুলি টুলগুলির মধ্যে একটি যা গেমাররা তাদের গেম উপভোগ করার জন্য এবং নিশ্চিত করে যে কোন কিছুই তাদের অভিজ্ঞতাকে বাধাগ্রস্ত করতে পারে না! মূলত, এই অ্যাপটি মোবাইল এবং ডেস্কটপ উভয়ের সাথেই সামঞ্জস্যপূর্ণ এবং গেমে আগ্রহী ব্যক্তিদের সংযোগ করার ধারণার চারপাশে তৈরি। যদিও এটি স্কাইপ, স্ল্যাক এবং অন্যান্য উপলব্ধের মতো, তবে এর "সার্ভারগুলি" এটিকে তাদের থেকে আলাদা করে৷

এর বৈশিষ্ট্য কি?

  • ফ্রি

বিরোধ সম্পর্কে অবশ্যই সেরা জিনিসগুলির মধ্যে একটি হল এর খরচ! আপনাকে কিছু দিতে হবে না কিন্তু আপনি নির্বিঘ্ন অভিজ্ঞতা পেতে পারেন যা আপনার গেমিং অভিজ্ঞতাকে যেকোনো কিছুর মতই বাড়িয়ে তুলবে! আপনি আপনার সমস্ত বন্ধুদের এটি ইনস্টল করতে পারেন এবং ঝামেলা ছাড়াই অগণিত মিশন সম্পাদন করতে খেলতে পারেন৷

  • নিরাপদ

এটি একটি ক্লায়েন্ট যোগাযোগের জন্য একটি এনক্রিপ্ট করা সার্ভার আছে. এটি দিয়ে, আপনার আইপি ঠিকানা খুঁজে পাওয়া প্রায় অসম্ভব। তাই, আপনি DDos আক্রমণ থেকে নিরাপদ থাকবেন কারণ ডেভেলপাররা আপনার নিরাপত্তার জন্য কোন কসরত রাখেনি।

  • সংযুক্ত

আবার আরেকটি বিষয় যা গেমারদের জন্য আশীর্বাদের চেয়ে কম নয়! আপনি সর্বদা এই অ্যাপটির android এবং iOS সংস্করণ ডাউনলোড করতে পারেন এবং শুধুমাত্র @ উল্লেখ করে আপনার বন্ধুদের সাথে সংযোগ স্থাপন করতে পারেন৷ এটির মাধ্যমে, আপনি সহজেই সব থেকে জটিল যুদ্ধে জয়ী হবেন!

  • আশ্চর্যজনক UI

এই অ্যাপটি অন্যদের মতো নয় যার বোয়িং ইন্টারফেস রয়েছে যা আপনাকে এটি ব্যবহার করতে বাধা দেয়। ডিসকর্ডের শীর্ষস্থানীয় চ্যাট উইন্ডো রয়েছে যেখানে ছবি, ভিডিও, পাঠ্য এবং এমনকি জিআইএফ শেয়ার করা সমস্যাযুক্ত নয়। এটা বেশ চিত্তাকর্ষক!

  • গেমগুলিকে মন্থর করে না

আজ অবধি আমাদের কাছে এমন সরঞ্জাম রয়েছে যা গেম খেলার সময় যোগাযোগ করতে সাহায্য করতে পারে তবে এটিকে ধীর করে দেয়! বিরোধ একটি অলৌকিক ঘটনা যার সাহায্যে এই সমস্যার সমাধান হয়! এর পিছনে কারণ হল এটি আপনার CPU-তে ন্যূনতম প্রভাব ফেলে যার সাথে আপনার গেমটি নিরবচ্ছিন্ন থাকে!

  • সেটআপ অনেক সহজ

ডিসকর্ড এত অল্প সময়ের মধ্যে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে কারণ এটির সবচেয়ে সহজ সেটআপ রয়েছে। আপনার কোন তারযুক্ত কনফিগারেশন বা অতিরিক্ত ড্রাইভারের প্রয়োজন নেই। এটি আপনার সুবিধার জন্য প্ল্যাটফর্মের সংখ্যার সাথে সামঞ্জস্যপূর্ণ৷

  • সার্ভার পরিচালনা করা সহজ

আপনি যদি এমন কেউ হন যিনি টিমস্পিক, ভেন্ট এবং অন্যদের থেকে আরও বেশি ক্ষমতা চান কিন্তু একটি সহজ ইন্টারফেস পছন্দ করেন, তাহলে বিরোধই আপনার উত্তর! এমনকি আপনি একাধিক চ্যানেলে শক্তিশালী অনুমতি দিতে পারেন তাও খুব বেশি জটিলতা ছাড়াই!

  • ক্লিয়ার ভয়েস কোয়ালিটি

গেম খেলার সময় অবাঞ্ছিত গোলমাল যোগাযোগের একটি অনিবার্য অংশ, কিন্তু বিরোধের সাথে আপনি সহজেই যোগাযোগ করতে সক্ষম হবেন। এটি আধুনিক যুগের প্রযুক্তি ব্যবহার করে যার মধ্যে রয়েছে নয়েজ সাসপেনশন, ইকো ক্যানসেলেশন এবং অন্যান্য বৈশিষ্ট্য যা যোগাযোগের মান উন্নত করে!

  • অত্যন্ত কাস্টমাইজযোগ্য

গেমারদের জন্য যার সাহায্যের খুব প্রয়োজন তাকে খুঁজে পাওয়া বেশ কঠিন! কিন্তু মতবিরোধ নয়! ডিসকর্ডের অত্যন্ত কাস্টমাইজযোগ্য ইন্টারফেস সহজেই কে সাহায্যের জন্য ডাকছে তা সনাক্ত করতে সাহায্য করে।

যাইহোক এই সার্ভারগুলি কি?

বিরোধে সার্ভার বেশ জনপ্রিয়! কেন? কারণ এগুলি চ্যাট রুমের মতো যেখানে আপনি লোকেদের আমন্ত্রণ জানাতে পারেন। তাদের আমন্ত্রণ জানানোর জন্য আপনাকে যা করতে হবে তা হল তাদের একটি লিঙ্ক পাঠান যা দিয়ে তারা এতে যোগ দিতে পারে। এর মধ্যে আরও মজার বিষয় হল যে আপনি এই সার্ভারগুলিকে শুধুমাত্র গেম খেলতে ব্যবহার করতে পারবেন না, অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করতেও পারবেন। অনুরূপ আগ্রহের লোকেরা ডাউনলোড করতে এবং একটি সার্ভার তৈরি করতে পারে যা দিয়ে তারা তাদের আলোচনা নিরবচ্ছিন্নভাবে চালিয়ে যেতে পারে! এগুলি কেবল গেমস সম্পর্কে নয়, বিজ্ঞান, ষড়যন্ত্র তত্ত্ব এবং অন্যান্য বিতর্কিত আলোচনার বিষয়েও হতে হবে৷

বিশাল সম্প্রদায়ের জন্য ডিসকর্ডকে কী ভালো করে তোলে?

Discord for Gamers:Know All About It

এই সীমিত অনুমতিতে লোকেদের নতুন সদস্য যোগ করার মতোই সহজ এবং এইভাবে আপনি সহজেই চ্যানেলটিকে আলাদা করতে পারেন এবং ব্যবহারকারীদের অনুমতি সীমিত করতে পারেন। এটি বৃহত্তর গোষ্ঠীগুলির ব্যবস্থাপনাকে সহজ করে তোলে। যাইহোক, এটি ছোট গোষ্ঠীর জন্যও সমানভাবে ভাল। আপনার বন্ধুরা কোন গেম খেলছে এবং কখন সে সম্পর্কে আপনি সর্বদা বিজ্ঞপ্তি পেতে পারেন! এটি স্ট্রীমারদের জন্যও ভাল কারণ এটি তাদের সমস্ত ভক্ত এবং অনুসারীদের সাথে যোগাযোগ করার জন্য একটি ওয়ান-স্টপ গন্তব্য।

ডিসকর্ড নাইট্রো:ডিসকর্ডের একটি অভিজাত গোষ্ঠী

আপনি যদি এমন কেউ হন যিনি পিসি গেম এবং উন্নত অভিজ্ঞতা খেলার জন্য ব্যয় করতে আপত্তি করেন না, আপনি এটির জন্যও যেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল 5$ মাসিক বা এক বছরের জন্য 50$ এবং আপনি ডিসকর্ড নাইট্রোর জন্য সাইন করতে পারেন। এতে আপনি কিছু অতিরিক্ত ফাংশন পাবেন যেমন উচ্চ মানের স্ক্রিন শেয়ারিং, বড় ইমেজ আপলোড এবং অন্যান্য। কিছু কসমেটিক অ্যাড-অন রয়েছে যাতে আপনি অ্যানিমেটেড অবতার এবং ইমোজি পান। এছাড়াও আপনি Discord ট্যাগ পাবেন যা আপনার নাম অনুসরণ করে এবং আপনাকে বাকিদের থেকে আলাদা করে তোলে। এটি ব্যবহারকারীদেরকে অস্থির করে তোলে কারণ ভবিষ্যতে বিরোধিতা বিরামহীন গেমিং অভিজ্ঞতা প্রদান চালিয়ে যাওয়ার জন্য অর্থ চাইতে পারে!

ঠিক আছে, দলটি ব্যবহারকারীদের জন্য বিরোধ মুক্ত রাখার প্রতিশ্রুতি দিয়েছে। কিন্তু আমরা জানি না এভাবে আর কতদিন চলবে! আমাদের অবশ্যই সেরাটির জন্য আশা করা উচিত!


  1. 5G সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. BIM সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. বীকন প্রযুক্তি সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. ব্যাচ ফাইল সম্পর্কে সমস্ত কিছু জানুন