কম্পিউটার

কীভাবে একটি পেশাদার পণ্য ডেমো ভিডিও তৈরি করবেন?

একটি পণ্য বা সফ্টওয়্যার ডেমো ভিডিও হল একটি ব্যাখ্যামূলক ভিডিও যা একটি নির্দিষ্ট পণ্য বা সফ্টওয়্যার কীভাবে কাজ করে তা সমস্ত শেষ ব্যবহারকারীকে ব্যাখ্যা করে৷ এই ভিডিওগুলি ভোক্তাদের কাছে খুব জনপ্রিয় কারণ নির্দেশনাগুলি পড়ার চেয়ে বেশি মজাদার। এই নিবন্ধটি কীভাবে গ্রাহকদের কথা মাথায় রেখে একটি ডেমো ভিডিও বা পণ্য ভিডিও তৈরি করতে হয় তার উপর ফোকাস করে৷

কিভাবে একটি পেশাদার পণ্য ডেমো ভিডিও তৈরি করবেন?

ধাপ 1:আপনার টার্গেট অডিয়েন্স সনাক্ত করুন

কীভাবে একটি পেশাদার পণ্য ডেমো ভিডিও তৈরি করবেন?

প্রথম এবং সর্বাগ্রে, আপনার ভিডিও তৈরি করার সময় আপনার গ্রাহকদের মনে রাখবেন। দর্শকরা যখন বিশ্বাস করেন যে উপস্থাপকের মধ্যে কিছু মিল আছে তখন তারা প্রতিক্রিয়া জানাতে ইচ্ছুক। একটি টার্গেট অডিয়েন্স প্রোফাইল তৈরি করা হল আপনার সম্ভাব্য দর্শকদের বোঝার সবচেয়ে সহজ পদ্ধতি।

ধাপ 2:একটি ভিডিও পরিকল্পনা তৈরি করুন

কীভাবে একটি পেশাদার পণ্য ডেমো ভিডিও তৈরি করবেন?

একটি ভিডিওতে একাধিক পর্যায় রয়েছে, প্রতিটি সম্পূর্ণ করার জন্য একটি নির্দিষ্ট পরিমাণ সময় প্রয়োজন। স্ক্রিপ্ট লেখা, ভিডিও শ্যুট করা, পরিবর্তন করা এবং অবশেষে প্রকাশ করা প্রক্রিয়ার অংশ।

ধাপ 3:একটি স্ক্রিপ্ট তৈরি করুন

কীভাবে একটি পেশাদার পণ্য ডেমো ভিডিও তৈরি করবেন?

আপনাকে পণ্যের ডেমো বা যেকোনো ভিডিও তৈরির অনুশীলন করতে হবে। একটি স্ক্রিপ্ট একটি যাত্রা বা রাস্তার মানচিত্র হিসাবে কাজ করে যা আপনি আপনার দর্শকদের নিয়ে যেতে চান৷ যাইহোক, আপনি যে ভিডিওটি শুটিং করছেন তার উপর নির্ভর করে স্ক্রিপ্টের বিন্যাস পরিবর্তিত হয়।

পদক্ষেপ 4:একটি অবস্থান নির্বাচন করুন

আপনার ভিডিও যেখানে শট করা হবে সেটিকে সেটিং বলা হয়। আপনি সম্ভবত ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়েছেন যে আপনি এই সময়ে কী ধরনের ভিডিও তৈরি করবেন।

ধাপ 5:ভিডিও শুট করুন

কীভাবে একটি পেশাদার পণ্য ডেমো ভিডিও তৈরি করবেন?

প্রক্রিয়াটির সবচেয়ে মজার অংশটি এখনও আসতে বাকি:ভিডিও তৈরি করা! আপনার জন্য কঠিন উত্তোলন পরিচালনা করার জন্য সঠিক পণ্য ডেমো ভিডিও সফ্টওয়্যার সন্ধান করা একমাত্র মূল সিদ্ধান্ত।

পদক্ষেপ 6:ভিডিওটি প্রকাশ করুন

কীভাবে একটি পেশাদার পণ্য ডেমো ভিডিও তৈরি করবেন?

আপনি আপনার মুভি রেকর্ড এবং সম্পাদনা করার পরে, চূড়ান্ত পদক্ষেপটি সবচেয়ে সহজ:এটি পোস্ট করা! ভিডিওর আকার, এলাকার অনুপাত এবং রানটাইম এটি কোথায় প্রকাশ করা হবে তা নির্ধারণ করে। উল্লম্ব ভিডিওগুলি, উদাহরণস্বরূপ, Instagram গল্পগুলির জন্য আদর্শ, যখন ছোট স্কোয়ার ভিডিওগুলি Instagram ফিডে ভাল পারফর্ম করে এবং YouTube-এ ডেমোগুলি অনুভূমিক বিন্যাসে সেরা আপলোড করা হয়৷

বোনাস অ্যাপ:ডেমো ভিডিও তৈরির জন্য টুইকশট স্ক্রিন রেকর্ডার

কীভাবে একটি পেশাদার পণ্য ডেমো ভিডিও তৈরি করবেন?

TweakShot Screen Recorder হল একটি দুর্দান্ত সফ্টওয়্যার যার মূল্য $39.95 যখন আমরা এটি পরীক্ষা করেছি। যখন একজন ব্যবহারকারী প্রথম এটি ইনস্টল করেন, তখন প্রিমিয়াম ট্রায়াল সংস্করণ ইনস্টল করা হয়। এটি সম্পূর্ণ সফ্টওয়্যার সংস্করণ, কোনও সীমাবদ্ধতা ছাড়াই এবং জলছাপ ছাড়াই অনির্দিষ্টকালের জন্য দুটি ট্র্যাক রেকর্ড করার ক্ষমতা। এই সফ্টওয়্যারটিতে একটি 60-দিনের অর্থ ফেরত গ্যারান্টি রয়েছে যা একটি বিশাল প্লাস। এখানে কয়েকটি হাইলাইট রয়েছে:

  • MP4 এবং FLV কোডেক এবং অন্যান্য ফরম্যাট 4K এবং HD ভিডিও রেকর্ড করতে ব্যবহার করা যেতে পারে।
  • তাদের পিসিতে সফ্টওয়্যার ইনস্টল করার মাধ্যমে, ব্যবহারকারীরা পূর্ণ স্ক্রীন, একটি নির্দিষ্ট অঞ্চল, বা শব্দ সহ বা ছাড়া একটি নির্ধারিত উইন্ডো রেকর্ড করতে পারে৷
  • একটি ভিডিও তৈরি করতে, একটি ক্যামেরা থেকে ভিডিও রেকর্ড করুন বা একটি ওয়েবক্যাম ওভারলে ব্যবহার করুন৷
  • রেকর্ডিংয়ের সময় বা পরে, একটি উইন্ডো, অঞ্চল, নির্বাচিত উইন্ডো বা স্ক্রলিং উইন্ডোর স্ক্রিনশট নিন।
  • পিসি থেকে অডিও রেকর্ডিং এবং একটি ভয়েস-ওভার, একই সাথে বা আলাদাভাবে, একটি মাইক্রোফোন ব্যবহার করে৷
  • অটো-এন্ড বিকল্পটি ব্যবহারকারীদের স্বয়ংক্রিয়ভাবে স্ক্রিন রেকর্ডিং বন্ধ করতে সক্ষম করে যখন এটি একটি নির্দিষ্ট থ্রেশহোল্ড অতিক্রম করে, যেমন রেকর্ডিং সময়কাল বা ফাইলের আকার।
  • ভিডিওটি রেকর্ড করার সময় আপনি আঁকতে বা টাইপ করতে পারেন। টিউটোরিয়াল ডিজাইন করার সময়, এই ফাংশনটি খুবই উপযোগী।

প্রফেশনাল প্রোডাক্টের ডেমো ভিডিও কিভাবে তৈরি করবেন তার চূড়ান্ত কথা?

যখন বেশিরভাগ গ্রাহকরা একটি পণ্য খুঁজছেন, তখন তাদের ক্রয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে এটি কার্যকরী দেখতে হবে। যে কারণে পণ্য প্রদর্শনের ছায়াছবি এত গুরুত্বপূর্ণ! যখন এটি সঠিকভাবে সম্পাদন করার কথা আসে, তবে, এটিতে চোখের দেখা পাওয়ার চেয়ে আরও অনেক কিছু রয়েছে। যেমন আপনি কীভাবে পোশাক পরেন আপনি কে এবং কী তা সম্পর্কে অনেক কিছু বলে দেয়, আপনি কীভাবে "উপস্থাপনা করেন" ভিডিওটি উপস্থাপক হিসাবে আপনার সম্পর্কে এবং এক্সটেনশন দ্বারা, আপনার পণ্য সম্পর্কে অনেক কিছু বলে৷ ফলস্বরূপ, উদ্দেশ্য রাখা এবং ব্যাখ্যা করার পরিবর্তে দেখানো ছাড়াও, আপনার ভিডিও পেশাদার মানের হওয়া উচিত।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। কোন প্রশ্ন বা পরামর্শ আমাদের জানান. আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা নিয়মিত টিপস, কৌশল এবং সাধারণ প্রযুক্তিগত সমস্যার উত্তর পোস্ট করি।


  1. কিভাবে উইন্ডোজ 8 (8.1) পণ্য কী খুঁজে পাবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে ভিএলসি লুপ ভিডিও তৈরি করবেন

  3. কিভাবে আপনার iPhone এ প্রফেশনাল কোয়ালিটি ভিডিও রেকর্ড করবেন

  4. কিভাবে 2022 সালে একটি ভিডিও সারসংকলন তৈরি করবেন