কম্পিউটার

“অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন

Samsung এর স্মার্টফোনগুলি একটি অবিশ্বাস্য বৈশিষ্ট্যের সাথে আসে যা ব্যবহারকারীদের তাদের শোনার অভিজ্ঞতাকে সূক্ষ্ম সুর করতে দেয়। এই বৈশিষ্ট্যটিকে অ্যাডাপ্ট সাউন্ড বলা হয়। এই নিবন্ধে, আপনি এই বৈশিষ্ট্য সম্পর্কে আপনার যা জানা দরকার তা পাবেন।

অ্যাডাপ্ট সাউন্ড ফিচার কি?

অ্যাডাপ্ট সাউন্ড ফিচার আপনার প্রয়োজন অনুযায়ী সাউন্ড প্রোফাইল সেট করে। কেউ এটিকে জোরে পছন্দ করে, কেউ এটি কম পছন্দ করে এবং এই বৈশিষ্ট্যটি শব্দ পছন্দগুলির কাস্টমাইজেশনে সহায়তা করে। উদাহরণস্বরূপ, যদি কেউ একটি নির্দিষ্ট ধরনের শব্দ পছন্দ করে কিন্তু অন্যরা একই অপছন্দ করতে পারে। অ্যাডাপ্ট সাউন্ড সংশ্লিষ্ট ব্যবহারকারীর জন্য এই প্রয়োজনীয়তাগুলিকে টেইলার্স করে।

অ্যাডাপ্ট সাউন্ড প্রতিটি কানে বিভিন্ন বীপ তৈরি করে এবং আপনাকে এটি শুনতে বলে। এটি প্রতিটি কানের মধ্যে নিখুঁত ভারসাম্য প্রদানের জন্য সংগ্রহ করা তথ্য অনুসারে একটি কাস্টম সাউন্ড প্রোফাইল তৈরি করতে সহায়তা করে৷

S7 এবং S8 এ অ্যাডাপ্ট সাউন্ড কিভাবে ব্যবহার করবেন

অ্যাডাপ্ট সাউন্ড ব্যবহার করতে নিচের ধাপগুলি সম্পাদন করুন:

  1. প্রথমে, আপনার হেডফোনগুলিকে আপনার ফোনের সাথে সংযুক্ত করুন এবং সেটিংসে নেভিগেট করুন৷দ্রষ্টব্য :অ্যাডাপ্ট সাউন্ড মেনু খুলতে হেডফোন অবশ্যই সংযুক্ত থাকতে হবে।
  2. এখানে, সাউন্ড এবং ভাইব্রেশনে ট্যাপ করুন।
    “অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন
  3. এখন নীচে স্ক্রোল করুন, এবং উন্নত বিভাগে সাউন্ড কোয়ালিটি এবং প্রভাবগুলিতে আলতো চাপুন৷

“অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন4. সাউন্ড কোয়ালিটি অ্যান্ড ইফেক্টস উইন্ডো থেকে, অ্যাডাপ্ট সাউন্ডে স্ক্রোল করুন এবং এতে ক্লিক করুন।
“অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন5. এর পরে আপনি তিনটি প্রি-সেট দেখতে পাবেন, যা সাধারণীকৃত সেটিংস এবং বয়সের উপর ভিত্তি করে:

প্রিসেট 1: ৩০ বছরের কম বয়সীদের জন্য অপ্টিমাইজ করা হয়েছে।
প্রিসেট 2: 30 থেকে 60 বছরের মধ্যে লোকেদের জন্য অপ্টিমাইজ করা হয়েছে।
প্রিসেট 3:  60 বছরের বেশি মানুষের জন্য অপ্টিমাইজ করা হয়েছে৷

“অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন

দ্রষ্টব্য:আপনার শোনার অভিজ্ঞতাকে আরও ভালো করতে আপনি আপনার বয়স অনুযায়ী প্রি-সেট থেকে যেকোনো একটি বেছে নিতে পারেন।

6. যাইহোক, আপনি যদি অ্যাডাপ্ট সাউন্ডের আসল সুবিধা উপভোগ করতে চান তবে ব্যক্তিগতকৃত শব্দে আলতো চাপুন।

“অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন
দ্রষ্টব্য:ব্যক্তিগতকৃত শব্দে, আপনি নির্দেশাবলীর একটি সেট পাবেন যা আপনাকে অবশ্যই অনুসরণ করতে হবে এটি থেকে সর্বাধিক পেতে। সঠিক শব্দ পেতে একজনকে অবশ্যই নির্দেশাবলী কঠোরভাবে অনুসরণ করতে হবে।

“অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন7. প্রক্রিয়াটি শুরু হলে, আপনি বিভিন্ন বিপ শুনতে পাবেন। যাইহোক, আপনি কখনই একই সাথে উভয় কানে শব্দ শুনতে পাবেন না। আপনি এটি শুনতে বা না শুনলে কেবল হ্যাঁ বা না আলতো চাপুন৷

“অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন8. শেষ পর্যন্ত আপনাকে উত্তর দিতে হবে আপনি কোন কান থেকে ফোন কল করতে পছন্দ করবেন।

“অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন

এর পরে, আপনার ব্যক্তিগতকৃত শব্দ প্রোফাইল সেই অনুযায়ী সেট করা হবে। পার্থক্যটি অনুভব করতে সঙ্গীত বাজানোর চেষ্টা করুন এবং এটিকে ব্যক্তিগতকৃত শব্দ বিকল্পে পরিবর্তন করুন।

একটি প্রিভিউ বোতাম উপলব্ধ রয়েছে যা ব্যবহার করে আপনি শব্দ তুলনা করতে পারেন। এটি ব্যক্তিগতকৃত শব্দ মেনুতে আরেকটি ধাপ। প্রিভিউ বোতাম ব্যবহার করে, আপনি প্রতিটি কানের জন্য স্বাধীনভাবে এবং একই সময়ে উভয়ের জন্য শব্দের পার্থক্য শুনতে পারেন।

পূর্বরূপ দেখতে, ব্যক্তিগতকৃত বোতামে আলতো চাপুন এবং সেট সাউন্ড অনুযায়ী সঙ্গীত শুনুন। আসল ট্র্যাক শুনতে, আসল বোতামে আলতো চাপুন। শব্দের মানের একটি বিশাল শব্দ পার্থক্য অনুভব করা হবে।

“অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন “অ্যাডাপ্ট সাউন্ড” কি এবং গ্যালাক্সি S7 এবং S8 এ এটি কিভাবে ব্যবহার করবেন

অ্যাডাপ্ট সাউন্ড সবার জন্য মিউজিক এবং সাউন্ডের অর্থ বদলে দেবে। প্রিভিউ ফাংশনটি আপনার কানকে শান্ত করতে এবং আপনার মনকে শিথিল করতে শব্দ শুনতে এবং সেট করতে সহায়তা করবে। এই বৈশিষ্ট্যটি চেষ্টা করার সময় এসেছে, তাই আপনি কিসের জন্য অপেক্ষা করছেন!


  1. MacOS এ FileVault কি এবং আমি কিভাবে এটি ব্যবহার করব?

  2. ব্রেভ ওয়ালেট কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করবেন?

  3. TeamSpeak কি এবং আপনি কিভাবে এটি ব্যবহার করবেন?

  4. কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন