কম্পিউটার

Amazon Kindle Oasis:Dive in the World of Books

দেখে মনে হচ্ছে সমস্ত টেক জায়ান্ট তাদের নিজ নিজ 10 th এর সময় ব্যবহারকারীদের জন্য নতুন কিছু নিয়ে আসছে বার্ষিকী উদযাপন Apple iPhone X লঞ্চ করেছে এবং এখন Amazon Oasis নামে একটি নতুন কিন্ডল নিয়ে এসেছে। এটি সবচেয়ে ব্যয়বহুল, উদ্ভাবনী এবং জলরোধী কিন্ডল রিডার যা ব্যবহারকারীকে নৌকায় পুলের ধারে বসে পড়া উপভোগ করতে দেয় বা এমন জায়গায় যেখানে আপনি আপনার কাগজের বইগুলি ভিজে যেতে পারে তা নিয়ে যাবেন না৷

এটি এখন পর্যন্ত ব্যবহার করা সেরা বই পাঠক এটিতে এমন সমস্ত বৈশিষ্ট্য রয়েছে যা আমি সবসময় একজন পাঠকের মধ্যে চেয়েছিলাম। কিন্তু যেহেতু আমরা জানি কোনো প্রযুক্তিই ত্রুটিহীন নয় তাই এখানে আমরা নতুন কিন্ডল রিডারের সুবিধা এবং অসুবিধাগুলি তালিকাভুক্ত করেছি৷

সুবিধা কনস
বড় এবং পরিষ্কার প্রদর্শন ব্যয়বহুল
IPx8 ওয়াটার রেজিস্ট্যান্স একই সময়ে বইটি শোনা এবং পড়ার অনুমতি দেবেন না
কমপ্যাক্ট ডিজাইন 3.5 মিমি জ্যাক অনুপস্থিত

মূল বৈশিষ্ট্য:

প্রদর্শন 300 ppi সহ 7-ইঞ্চি গ্লেয়ার ফ্রি 16 লেভেল গ্রেস্কেল
সঞ্চয়স্থান 2 ভেরিয়েন্ট 8GB এবং 32 GB
জল প্রতিরোধী IPx8
দেহ অ্যালুমিনিয়াম বডি
ইন্টিগ্রেটেড ব্যাকলাইট 12 LEDs এবং অভিযোজিত আলো সেন্সর
ব্যাটারি লাইফ সপ্তাহের জন্য
ওয়্যারলেস সংযোগ 801.11 b/g/n ওয়াইফাই এবং ব্লুটুথ, সেলুলার বিকল্প $50
মাত্রা 159 x 141 x 3.4-8.3 মিমি এবং 194 গ্রাম

হার্ডওয়্যার

মনে হচ্ছে নতুন 2017 Kindle Oasis আমার কথা শুনেছে। পৃষ্ঠাগুলি ঘুরানোর জন্য এটির কেন্দ্রে 2টি শারীরিক বোতাম রয়েছে, একটি বৈশিষ্ট্য যার জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম৷ এই বোতামগুলি কাস্টমাইজযোগ্য আপনি আপনার লেখার হাত অনুসারে দিকনির্দেশ সেট করতে পারেন যাতে পড়ার সময় সরানো সহজ হয়। ডিসপ্লেটি দুর্দান্ত স্বচ্ছতা এবং সঠিক আলোর সাথে দুর্দান্ত। শুধু তাই নয় এতে ফন্টের আকার পরিবর্তন করতে সাহায্য করার জন্য ফন্ট কন্ট্রোলার রয়েছে।

এছাড়াও পড়ুন: কিভাবে Amazon-এ গোপন ইচ্ছার তালিকা তৈরি করবেন

ধূসর অ্যালুমিনিয়াম বডিটি হাতে দুর্দান্ত দেখায়, ডিভাইসটি পরিচালনা করা সহজ করে তোলে এবং 12টি এলইডি সহ টাচস্ক্রিন ডিসপ্লে, অভিযোজিত আলো সেন্সর এটিকে একটি চূড়ান্ত ডিভাইস করে তোলে। এটি 2012 Kindle Paperwhite-এর থেকে আরও ভাল করে তোলার জন্য বেশ উন্নতি৷

এক প্রান্তে, চার্জ করার জন্য এটির একটি মাইক্রোইউএসবি পোর্ট রয়েছে এবং অন্য দিকে 3.4 মিমি পুরুত্বের একটি পাওয়ার বোতাম রয়েছে। অন্য দিকে, 8.3 মিমি পুরুত্বের ব্যাটার রয়েছে। এটাকে এক প্রান্ত থেকে মোটা করা।

কিন্ডল স্ট্যান্ড

আপনি যদি স্ট্যান্ড খুঁজছেন তাহলে কিন্ডল ওসিস লেদারের স্ট্যান্ডিং কভার নিয়ে যান। এটি চৌম্বকীয়ভাবে ডিভাইসটিকে সংযুক্ত করে, পাঠকের পিছনে ভাঁজ করা যায় এবং এমনকি এটিকে স্ক্রিন সুরক্ষা প্রদান করে। কভারটি বিভিন্ন রঙে পাওয়া যায় যেমন স্যাডল ট্যান, মিডনাইট এবং মেরলট।

বিকল্পভাবে, আপনি ওয়াটার-সেফ ফ্যাব্রিক স্ট্যান্ডিং কভার ব্যবহার করে দেখতে পারেন এটির ডিজাইন একই রকম এবং দেখতে আশ্চর্যজনক। এটি কাঠকয়লা, নীল এবং বেলেপাথরে পাওয়া যায়।

এছাড়াও পড়ুন:৮টি নতুন অ্যামাজন ইকো ডিভাইস যা আপনি এখনই কিনতে পারেন

সফ্টওয়্যার

দেখে মনে হচ্ছে 2017 Kindle Oasis অনেক নতুন ফাংশন এবং সফ্টওয়্যার আপডেট আনবে, কারণ আপনি যখন ফিজিক্যাল বোতামের দিক পরিবর্তন করেন তখন ডিসপ্লে স্বয়ংক্রিয়ভাবে ঘোরে।

এছাড়াও, আপনি সেটিংস বিকল্প থেকে স্ট্যান্ডার্ড থেকে বড় পর্যন্ত দেখা, পড়া, শোনা এবং প্রদর্শনের আকার কাস্টমাইজ করতে পারেন। বড় আকার ফন্টের আকার বাড়ায় যাতে বয়স্ক লোকদের বই পড়া সহজ হয়।

এই সাধারণ সেটিংস ছাড়াও পৃষ্ঠা রিফ্রেশ করা, ভাষা পরিবর্তন করা, পিতামাতার নিয়ন্ত্রণ, ব্লুটুথ হেডফোন সংযোগ এবং ওয়াইফাই সংযোগ, নাইট মোডের মতো আরও অনেক বিকল্প রয়েছে৷

এছাড়াও পড়ুন:5 লুকানো Amazon ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

কিন্তু একটি জিনিস যা আমি পছন্দ করিনি তা হল 24-ঘন্টা ঘড়ি চালু করার বিকল্প নেই।

নেভিগেশন বার

আপনি নেভিগেশন বারের শীর্ষে হোম, ব্যাক, দ্রুত সেটিংস, গুডরিডস, স্টোর, অনুসন্ধান এবং মেনুর জন্য বোতামগুলি খুঁজে পেতে পারেন৷ বিমান মোড, ব্লুটুথ নিষ্ক্রিয় করতে এবং সামগ্রী সিঙ্ক করতে, আপনি দ্রুত সেটিংস ব্যবহার করতে পারেন৷ এছাড়াও, ব্যাকলাইট কন্ট্রোলারটি দ্রুত সেটিংস থেকে অ্যাক্সেস করা যেতে পারে।

পর্দার শীর্ষে ট্যাপ পড়ার সময় নেভিগেশন বার খুলতে, এটি নীচে একটি বার খুলবে যা আপনাকে Go To, X-Ray, ফন্টের আকার এবং টাইপ নির্বাচক বোতাম, শেয়ার এবং বুকমার্ক করতে দেয়। এছাড়াও, আপনি Goodreads, Facebook, এবং Twitter-এ আপনার বইয়ের স্ট্যাটাস শেয়ার করতে পারেন৷

এক্স-রে বৈশিষ্ট্যটি সহায়ক এটি ইতিহাস এবং শব্দভান্ডারের লোকদের সম্পর্কে আরও জানতে সহায়তা করে৷

আপনি যে পৃষ্ঠায় আছেন এবং স্ক্রীনের নীচে যে পৃষ্ঠাগুলি পড়তে বাকি আছে সে সম্পর্কে তথ্য দেখতে পারেন৷ পৃষ্ঠা ফ্লিপ বোতামে একটি আলতো চাপলে বইটি চালনা করার জন্য দুটি থাম্বনেইল বিকল্প দেখায়।

একটি শব্দ হাইলাইট করতে, নোট যোগ করতে এবং শেয়ার করতে শব্দটি আলতো চাপুন এবং ধরে রাখুন সমস্ত বিকল্প দেখতে৷

3.5 মিমি জ্যাক অনুপস্থিত থাকায় এটি একটি ব্লুটুথ হেডসেটের মাধ্যমে শ্রবণযোগ্য বই শুনতে সমর্থন করে, দেখে মনে হচ্ছে অ্যামাজন অ্যাপলকে অনুসরণ করেছে।

এছাড়াও পড়ুন: Amazon Go-তে স্বাগতম:কেনাকাটার ভবিষ্যৎ!

মূল্য

ডিভাইসটির 2টি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে যার 8GB ওয়াইফাই বা $249.99 এবং অন্যটি 32GB সহ $30। যাইহোক, আপনি যদি সেলুলার কানেক্টিভিটি মডেল খুঁজছেন তবে এর দাম হবে $50। লক স্ক্রিন থেকে অফারগুলি থেকে মুক্তি পেতে আপনাকে অতিরিক্ত $20 দিতে হবে।

উপসংহার

নতুন 2017 কিন্ডল ওয়েসিস আশ্চর্যজনক এতে পুরানো সংস্করণগুলিতে মিস করা সমস্ত বৈশিষ্ট্য রয়েছে৷ এটি পড়াকে আরও সহজ এবং আনন্দদায়ক করে তোলে যখন আপনার হাতে এই পাঠক থাকবে তখন আপনি একটি বই এড়িয়ে যাওয়ার মতো অনুভব করবেন না। এছাড়াও, এতে যোগ করা অডিও এটিকে আরও বেশি যোগ্য করে তোলে যখন পড়ার মোডে থাকে না শুধুমাত্র শ্রবণযোগ্য বইগুলি শুনতে উপভোগ করুন৷

নতুন কিন্ডল ওয়েসিস একটি পকেটযোগ্য ডিভাইস নাও হতে পারে, তবে এটি আপনার হাতে বহন করা সহজ। এটি আপনার হাতে কিন্ডল দিয়ে আপনাকে আরও স্মার্ট দেখায়, আপনি যে কোনও সময় এটি ব্যবহার করতে পারেন। একটি আশ্চর্যজনক ডিভাইস যা আপনাকে কোনো বাধা ছাড়াই পড়তে দেয়।


  1. রোকু স্ট্রিমিং প্লেয়ার:দ্য ওয়ার্ল্ড ইন ইওর টেলিভিশন

  2. Amazon ক্লাউড ক্যামের সবচেয়ে বেশি ব্যবহার করার জন্য 6 টি টিপস

  3. ঘড়ির সাথে অ্যামাজন ইকো ডট কীভাবে সেট আপ করবেন

  4. কিভাবে দেখবেন ফিফা বিশ্বকাপ 2018 4K এ