কম্পিউটার

অ্যাপল ওয়াচ হার্ট রেট মনিটর থেকে কী আশা করা যায়

অ্যাপল সম্প্রতি একটি সম্পূর্ণ নতুন হার্ট রেট মনিটর সহ ওয়াচ সিরিজ 4 এবং ওয়াচ ওএস 5 লঞ্চ করেছে। এই নতুন হার্ট রেট মনিটরটি এই নতুন লঞ্চ হওয়া অ্যাপল ঘড়ির মডেলগুলির একটি প্রধান বিক্রয় পয়েন্ট। হার্ট রেট মনিটরের মাধ্যমে আপনার স্মার্টওয়াচ কম হার্ট রেট শনাক্ত করতে পারে, আপনাকে একটি স্বাস্থ্যকর জীবন যাপন করার অনুমতি দিয়ে হার্ট রেট ছন্দের বিশদ বিবরণ দেয়!

অ্যাপল ওয়াচ হার্ট রেট মনিটর থেকে কী আশা করা যায়

সাম্প্রতিক Apple ওয়াচ মডেলগুলি একটি সম্পূর্ণ নতুন পরিসরের দরকারী বৈশিষ্ট্য নিয়ে আসে যা আমাদের ওয়ার্কআউট সেশনগুলিকে আরও ভাল করে তুলতে পারে৷

সুতরাং, আপনি যদি আপনার কব্জিতে এই সর্বশেষ Apple Watch Series 4 মোড়ানোর জন্য আগ্রহী হন তবে আপনার স্মার্টওয়াচ এবং Apple ওয়াচ হার্ট রেট মনিটর বৈশিষ্ট্যগুলি থেকে আপনি যা আশা করতে পারেন তা এখানে রয়েছে৷

অ্যাপল ওয়াচে হার্ট রেট মনিটর কিভাবে কাজ করে

অ্যাপল ওয়াচ হার্ট রেট মনিটর থেকে কী আশা করা যায়

হার্ট রেট মনিটরের ধারণাটি সমস্ত স্মার্টওয়াচে প্রায় একই রকম থাকে। অ্যাপল ঘড়ি ফটোপ্লেথিসমোগ্রাফিতেও কাজ করে, যেখানে একটি ডিভাইস কব্জির মধ্য দিয়ে প্রবাহিত রক্তের পরিমাণ সনাক্ত করতে সক্ষম। ঘড়ির পিছনের সবুজ এবং ইনফ্রারেড LED লাইটগুলি রক্তের গতি শনাক্ত করে এবং আমাদেরকে সবচেয়ে সঠিক BPM (বিটস পার মিনিট) ডেটা দেয়৷

1. আপনার হার্ট রেট নিরীক্ষণ করুন

অ্যাপল ওয়াচ হার্ট রেট মনিটর থেকে কী আশা করা যায়

আপনার নতুন Apple ঘড়িতে আপনার হার্ট রেট অবিলম্বে নিরীক্ষণ করতে আপনাকে যা করতে হবে তা হল সিরিকে জিজ্ঞাসা করুন, "আমার হার্ট রেট কি"। আপনার বর্তমান হার্ট রেট পরিসংখ্যান এক মুহূর্তের মধ্যে স্ক্রিনে প্রদর্শিত হবে। বিকল্পভাবে, আপনি আরও বিস্তারিত বিশ্লেষণ দেখতে হার্ট রেট অ্যাপ ব্যবহার করতে পারেন। আরও গ্রাফিকাল ডেটার জন্য, আপনি আপনার iPhone এ Health অ্যাপটিও ব্যবহার করতে পারেন।

২. Afib এবং EKG

অ্যাট্রিয়াল ফাইব্রিলেশন (আফিব) সনাক্তকরণ এবং ইলেক্ট্রোকার্ডিওগ্রাম (ইকেজি) অ্যাপল ঘড়ি সিরিজ 4 এর প্রধান হাইলাইটগুলির মধ্যে একটি। যাইহোক, এখন পর্যন্ত ঘড়ির মডেলগুলিতে এই বৈশিষ্ট্যটির অভাব রয়েছে তবে অ্যাপল আমাদের আশ্বস্ত করেছে যে তারা শীঘ্রই এইগুলি চালু করবে। আসন্ন সফ্টওয়্যার আপডেটে বৈশিষ্ট্যগুলি যাতে আপনি আপনার স্মার্টওয়াচের সর্বাধিক ব্যবহার করতে পারেন।

3. উচ্চ বা নিম্ন হার্ট রেট সতর্কতা

অ্যাপল ওয়াচ হার্ট রেট মনিটর থেকে কী আশা করা যায়

সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিটনেস কারণগুলির মধ্যে একটি যা আপনাকে ওয়াচ সিরিজ 4 অ্যাপল ঘড়ি কিনতে বাধ্য করবে তা হল কম হার্ট বিট সনাক্তকরণ। যত তাড়াতাড়ি আপনার ঘড়ি একটি কম হার্টবিট শনাক্ত করবে, এটি অবিলম্বে আপনাকে এটি আপনার নজরে না আনতে জানিয়ে দেবে যাতে আপনি অগ্রাধিকারে একজন চিকিত্সকের কাছে যেতে পারেন। আপনার iOS ডিভাইসে ঘড়ি অ্যাপটি খুলুন এবং "হার্ট রেট" বিকল্পটি নির্বাচন করুন। এখানে আপনি উচ্চ বা নিম্ন থ্রেশহোল্ড মান নির্বাচন করতে পারেন যাতে ঘড়ি সেই অনুযায়ী আপনাকে সতর্কতা পাঠাতে পারে।

4. বিশ্রাম হার্ট রেট

অ্যাপল ওয়াচ হার্ট রেট মনিটর থেকে কী আশা করা যায়

রেস্টিং হার্ট রেট অ্যাপল ওয়াচের আরেকটি গুরুত্বপূর্ণ হার্ট রেট মনিটর বৈশিষ্ট্য। বিশ্রামের হৃদস্পন্দনের সাহায্যে, আপনি কতটা স্বাস্থ্যবান হচ্ছেন তার উপর নজর রাখতে পারেন এবং স্পাইকগুলি ক্লান্তি, চাপ বা জিনিসগুলি সহজে নেওয়ার প্রয়োজন নির্দেশ করতে পারে। এটি আপনার স্বাস্থ্যের অন্যতম প্রধান পরিমাপ হতে পারে, এবং আপনি আসলে আপনার Apple ঘড়ির সাহায্যে এই ডেটার সঠিক ট্র্যাক রাখতে পারেন৷

হার্ট রেট মনিটরের ডেটা কি সঠিক?

বাজারে উপলব্ধ সমস্ত কব্জি পরিধানযোগ্য স্মার্টওয়াচগুলির মধ্যে, Apple ওয়াচ আমাদের সঠিক এবং নির্ভুল বিশ্লেষণগুলি অফার করার জন্য একটি সুন্দর কাজ করে। বিস্তারিত এবং সঠিক ফলাফল নিশ্চিত করতে, নিশ্চিত করুন যে অ্যাপল ঘড়িটি আপনার কব্জিতে সঠিকভাবে বাঁধা আছে (খুব বেশি টাইট নয়, খুব বেশি ঢিলে নয়)। আপনার কব্জিতে শ্বাস নেওয়ার জন্য প্রচুর জায়গা ছেড়ে দিন এবং অপটিক্যাল সেন্সরগুলি কাজ করার জন্য যথেষ্ট!

তাই এখানে লোকেরা অ্যাপল ওয়াচ হার্ট রেট মনিটর কীভাবে কাজ করে এবং নতুন ওয়াচ সিরিজ 4 আমাদের জন্য স্টোরে কী কী বৈশিষ্ট্য পেয়েছে সে সম্পর্কে একটি দ্রুত গাইড ছিল। আপনি এই স্মার্ট পরিধানযোগ্য বাড়ি পেতে কতটা উত্তেজিত? আমরা আপনার কাছ থেকে শুনতে চাই!


  1. টেম্পারড উদ্দীপনা - উইন্ডোজ 11 থেকে কি আশা করা যায় না

  2. আপনি যা দেখেন তা ট্র্যাক করা থেকে আপনার স্মার্ট টিভিকে কীভাবে বন্ধ করবেন

  3. অ্যাপল ওয়াচে (I) আইকন কী? সমস্ত অ্যাপল ওয়াচ আইকন এবং প্রতীকগুলির জন্য একটি নির্দেশিকা৷

  4. অ্যাপল থেকে এই বছর নতুন কি?